চলন্ত গাড়ি
গরুর হাটের গরু
টিএসসির লোকারণ্য
বলধার ঘন অরণ্য
নয়নাভিরাম মলচত্তর
মানবিক পদ্ধতি
২টি পশুদের পদ্ধতি, ১টি মানুষের পদ্ধতি৷ জীব মাত্রেরই জৈবিকতা আছে, কামনা আছে৷ যৌনতা আছে৷ কে না জানে, মানুষও একটি জীব৷ কে না মানে, মানুষেরও কামনা থাকে, কামনা মিটোনোর তাড়না থাকে৷ কামনা মিটানোর ৩ পদ্ধতি৷ ২টি পাশবিক পদ্ধতি, আর ১টি মানবিক পদ্ধতি৷
১ম পদ্ধতিতে পুরুষ পশুটি ইচ্ছা হলেই ঝাপিয়ে পড়ে নারীটির উপর৷ তাতে তার ঘাড়টিই মটকে যাক, আর শ্বাসটিই রুদ্ধ হোক৷ স্থানটি তার(Her) নিজের বাড়িই হোক, আর চলন্ত কোন গাড়িই হোক৷ সে(She) চিরচেনা কাছের কেউ হোক, আর অচেনা অজানা পথের কেউ হোক৷ কানফাটা চিৎকার দিয়ে সে(She) কাঁদতে থাকুক, আর মরার ভয়ে নিথর পাথর হয়ে পড়ে থাকুক৷
২য় পদ্ধতিটিও পশুদের৷ নরপশুরা নারীপশুরা পারস্পারিকভাবে সম্মত থাকে৷ যখন যার সাথে খুশি, যেভাবেই যেখানেই খুশি৷ স্থানটি জিলহজ মাসের বিশাল গরুছাগলের হাটই হোক, শুওর শুওরের বাচ্চা চড়ানোর উন্মুক্ত মাঠই হোক, আর ভাদ্র মাসের শহরগ্রামের বিস্তির্ণ পথঘাটই হোক৷ স্থানটি টিএসসি লোকে লোকারণ্যই হোক, রমনা-সোহরাওয়ার্দি, বলধা-বোটানিক্যালের ঘন অরণ্যই হোক, আর সবুজ গাছে ঘেরা সুবুজ ঘাসে ঢাকা মলচত্তরের মাঠই হোক৷
প্রতিদিন যখন পত্রিকার পাতায় ধর্ষণ দেখি, তনু-রূপাদের নামগুলি পাঠ করি, মা মেয়েদের ন্যাড়া মাথার ছবি দেখি, নুসরাত জাহানদের কেরোসিনে পোড়ানো লাশের গন্ধ শুকি, প্রথা অনুযায়ী কিছু জ্ঞানী গুনী মনীষীর মূল্যবান বাণীও শুনি৷ বাণীবর্ষণের জন্য কাতারবন্দী হয়ে বসে যান তারা৷ মনের মত করে বিচিত্র রকম ব্যবস্থাপত্র লিখে দেন তারা৷ কিন্তু একটি সত্য তুলে ধরতে সবাইই কেন জানিনা লজ্জা বোধ করেন৷
.
আমরা এক ধরণের পশুত্বের পৃষ্ঠপোষকতা করি, লালন পালন করি, প্রচার প্রসার করি, আরেক ধরণের পাশবিকতা দেখে কান্নার অভিনয় করি৷ আমরা সবাই অম্লস্বাদ জলপাই গাছের ব্যাপক চাষাবাদে বিশ্বাসী, আর জলপাই বাগান থেকে উন্নত উন্নত মিষ্টি জাতের কুল ফলের বাম্পার ফলনের প্রত্যাশী
আমাদের দলে যোগ দিন
সর্বশেষ এডিট : ২৭ শে মে, ২০১৯ দুপুর ২:৩৭