somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

ব্রাক ব্যাংকের প্রতারনা :(( X((

১০ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ১২:২৫
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :



ব্রাক ব্যাংক (BRAC Bank) ও দিন দিন ভন্ড হয়ে যাচ্ছে ! X(

কোন প্রকার নোটিশ ছাড়াই ' ইন্টারসিটি চার্জের (Inter City Charge)' নামে অন্য জেলা থেকে যে কোন প্রকার লেনদেনে ৫৭ টাকার মত কেটে নিচ্ছে ।

কোন প্রকার ঘোষনা ছাড়াই ইচ্ছামত টাকা কেটে নেওয়া তো চুরির সামিল...

>প্রতি বছর ৭০০/- (প্রায়) সার্ভিস চার্জ দেই [যেখানে ডাচ্-বাংলা (DBBL) ৩৪৫/- (প্রায়) ]
>Brac এর ইন্টারসিটি চার্জ ৫৭/- (DBBL এর ২৩/-)
>Brac এর Student Account সার্ভিস চার্জ ৭০০/- (প্রায়) (DBBL শূন্য থেকে ২৩০/-)
>Brac এর লিমিটেড ATM বুথ (DBBL এর হাজার হাজার)
>Brac এর ATM বুথেও আজকাল নানান সমস্যা থাকে (DBBL এর কথা না ই বা বল্লাম, কিন্তু ফষ্ট-ট্যাক থাকায় সমস্যা কিছুটা কমেছে)
>Brac এর শাখা কম থাকায় অনেক সময় লম্বা লাইন ধরতে হয় (DBBL এও হয় কিন্তু গলিতে গলিতে ফষ্ট-ট্যাক থাকায় সমস্যা কমেছে)
>Brac এর হেল্প-লাই সিকিউরিটির নামে অনেক প্যারা দেয়!
>Brac এর পস্ মেশিনে টাকা প্যামেন্ট বেশির ভাগ সময়েই প্রথম চান্সে নেয় না ।

আরও তো নানা বিধ সমস্যা আছেই ।

আমি এখানে 'DBBL এর সুনাম করিনি' শুধুমাত্র তুলনা করেছি মাত্র।
খারাপ সার্ভিসের কারনেই DBBL ছেড়েছি, মনে হচ্ছে BRAC এর ও সেই দিন চলে আসছে....

সার্ভিস চার্জ লাগলে আরও নেন ! কিন্তু হিডেন চার্জ সহ সকল ভালতু চার্জ বন্ধ ও সেবার মান আরও ভালো করেন, তা না হলে প্রতিযোগিতা মূলক বাজারে আমরা কিন্তু হিসাব-নিকাশ করে আমাদের সেরা সার্ভিস প্রতিষ্ঠানকেই বেছে নিবো ।

নিচে আরও কয়েকজনের অভিযোগ নাম সহ প্রকাশ করা হলো :



1. Zaman Payel
"প্রতারণায় ব্র্যাক ব্যাংক"
==============
BRAC Bank Limited এর গুষ্টি না কিলায়া আর উপায় নাই। এতোদিন ঝিম শয়তানের মতো চুপ কইরা তাদের গ্রাহকের সংখ্যা বাঁড়ানো হলো। এরপর শুরু করলো নতুন ধরণের এক চিটিং। এটা কে ব্যবসার কোন পলিসি না বলে চিটিং বলাটাই উচিৎ। কোথায় এখন ভোক্তা অধিকার মঞ্চ? মাঝে মাঝে দুই একটা সেমিনার বা লম্বা টেবিল বৈঠকেই যাদের কার্যক্রম সীমাবদ্ধ। যাই হোক, কি ধরণের চিটিং শুরু করেছে এই ব্র্যাক ব্যাংক সেটা বলছি। এতোদিন কোন ধরণের চার্জ ছাড়া একজন গ্রাহক অন্য গ্রাহকের নিকট অর্থ প্রেরণ করতে পারতেন। কিন্তু এখন তারা ইন্টারসিটি চার্জের নামে ১০০ টাকা প্রেরণ করলে ও ৫৭ টাকা ৫০ পয়সা কেটে রাখছে।

আমি নিজেই কয়েকদিন আগে সেই বিড়ম্বনায় পড়েছি। একজন কে একটা পেমেন্ট পাঠানো হলো। ভদ্রলোক জানালেন যে, আমি ৫৭ টাকা কম পাঠিয়েছি। এবং তার মারফত ই শুনলাম বিষয় টা। খোঁজ নিয়ে জানলাম যে, ঘটনা সত্য। আমার প্রশ্ন হলো যে, তারা যে এই টাকা কেঁটে রাখবে, তা কি আমাদের জানানো হয়েছিল? তাদের কাছে আমার মোবাইল নম্বর, ঠিকানা, ই-মেইল এ্যাড্রেস আছে। তাহলে এসব তথ্য আমরা কেন দিয়েছি তাদের?

সরকারের সংশ্লিষ্ট বিভাগ এসব কি একটু নজরে আনবেন? আমরা সাধারণ আউটসোর্সিং বা তথ্য-প্রযুক্তি কর্মীরা মাঝেই মাঝেই ছোটখাটো পেমেন্ট করি ডোমেইন বা হোস্টিং এর বিষয়ে। তখন যদি আমাদের প্রফিটের চেয়ে ও বেশী টাকা ব্যাংক চার্জ বাবদ দিতে থাকি, তবে কি করে চলবে?

এছাড়া যারা ছাত্র, তাদের কে ও তাদের গার্ডিয়ানেরা এক জায়গা হতে অন্য জায়গায় অর্থ প্রেরণ করে থাকেন। তখন ও দেখা যায় যে, ১০০০ টাকা বা ৫০০ টাকা পাঠালে ও এস,এ পরিবহনের চেয়ে এই ব্র্যাক ব্যাংক এর খরচ বেশী। তাহলে কি জনগণ কে এসব এস,এ পরিবহন বা অন্য পার্শ্বেল সার্ভিসের মতো প্রতিষ্ঠান এর অবিশ্বস্ত প্রতিষ্ঠানের উপর নির্ভর করতে হবে? অন্য দিকে ডাক বিভাগ ও শুনেছি কিছু সেবা শুরু করেছে। সেসব সম্পর্কে ও বিস্তারিত তথ্য জন-সাধারণ কে জানানো হচ্ছে না কার স্বার্থে?

ঘটনা যাই হোক, ব্যাংক গ্রাহকরা সোচ্চার হোন। নইলে দেখবেন যে, অন্য ব্যাংক ও এমন জোচ্চুরী শুরু করে দিবে ...

2.Ahmed Foiz
আজ উত্তরার ব্র্যাক ব্যাংক এর ভিতরে দেয়ালে কলমের কালী দিয়ে লেখা লক্ষ্য করলাম
১. সময় অপচ্যয় করতে চান ...তবে ব্র্যাক ব্যাংক এ একটি একাউন্ট খুলুন
২. ১০০% ভণ্ডামি ব্যাংক
(অন্য বেরসিক ১০০% এর জায়গায় ২০০% লিখেছে )
৩.ব্র্যাক ব্যাংক মানে বস্তির ব্যাংক
৪. এই ব্রাঞ্চে সব অপদার্থ নিয়োগ পেয়েছে
এর মধ্যে একজন বলেছে -আপনার কোন ক্লায়েন্ট কে কষ্ট দিতে চাইলে ব্র্যাক ব্যাংক এর চেক দিয়ে পেমেন্ট করেন , বেচারার জীবন থেকে কয়েক ঘণ্টা নাই হয়ে যাবে

3.Mainul Hassan Tuheen
Moneybooker থেকে balance transfer করার সময় আপনারা বিরতিহীন ভাবে প্রতিবারই $10-$15 করে চার্জ কেটে নিচ্ছেন!!! আমি খোজ নিয়ে জেনেছি অন্য কোন ব্যাংক এত চার্জ কাটেনা। আপনাদের Customer Service এ কল করেও কোন লাভ হয়নি!! আপনারা কি চান আমরা freelancer রা আপনানাদের ব্যাংক ব্যাবহার করা বন্ধ করে দিই? এই কেটে নেয়া চার্জ ফেরত পাবার কি কোন উপায় আছে?

4.Sakib Sagur
আমি একজন ব্র্যাক ব্যাংক এর গ্রাহক। কেন আমাকে না জানিয়ে ৫৭.৫ টাকা কেটে নেয়া হলো? আমি পাঠিয়েছি ৭৫০ টাকা। এর মাঝে কোন কারণে ৫৭ টাকা কেঁটে নেয়া হলো? কেন আমাকে এই নিয়ম জানানো হলো না? কারণ টা কি? ব্যাংক টা কি গরীব মানুষ টাকা আদান-প্রদানের জন্য ব্যবহার করবে না?


আপনারাও সাবধান হয়ে নিন ও আমাকে অন্য ভালো 'ব্যাংকের' পরামর্শ দিয়েন..... :-*
সর্বশেষ এডিট : ১০ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ১২:২৬
৭টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

দেশ এগিয়ে যাচ্ছে; ভাবতে ভালই লাগে

লিখেছেন সৈয়দ মশিউর রহমান, ০২ রা মে, ২০২৪ দুপুর ১:০৩


বিশ্বব্যাংকের তথ্য অনুযায়ী, ১৯৭২ সালে বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির হার ছিল নেতিবাচক। একই বছরে পাকিস্তানের অর্থনৈতিক প্রবৃদ্ধির হার ছিল প্রায় ১ শতাংশ। ১৯৭৩ সালে পাকিস্তানের অর্থনৈতিক উন্নয়নের প্রবৃদ্ধি ছিল ৭... ...বাকিটুকু পড়ুন

যুক্তরাষ্ট্রে বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনের পক্ষে বিক্ষোভ ঠেকাতে পুলিশি নির্মমতা

লিখেছেন এমজেডএফ, ০২ রা মে, ২০২৪ দুপুর ১:১১



সমগ্র যুক্তরাষ্ট্র জুড়ে ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসগুলোতে বিক্ষোভের ঝড় বইছে। যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনের পক্ষে বিক্ষোভ কর্মসূচী অব্যাহত রয়েছে। একাধিক বিশ্ববিদ্যালয় প্রশাসন বিক্ষোভ দমনের প্রচেষ্টা চালালেও তেমন সফল... ...বাকিটুকু পড়ুন

ছাঁদ কুঠরির কাব্যঃ ০১

লিখেছেন রানার ব্লগ, ০২ রা মে, ২০২৪ রাত ৯:৫৫



নতুন নতুন শহরে এলে মনে হয় প্রতি টি ছেলেরি এক টা প্রেম করতে ইচ্ছে হয় । এর পেছনের কারন যা আমার মনে হয় তা হলো, বাড়িতে মা, বোনের আদরে... ...বাকিটুকু পড়ুন

হিটস্ট্রোক - লক্ষণ ও তাৎক্ষণিক করণীয়

লিখেছেন ঢাকার লোক, ০২ রা মে, ২০২৪ রাত ১০:০৭

সাধারণত গরমে পরিশ্রম করার ফলে হিটস্ট্রোক হতে পারে। এতে দেহের তাপমাত্রা অতি দ্রুত বেড়ে ১০৪ ডিগ্রী ফারেনহাইট বা তারও বেশি হয়ে যেতে পারে।

হিটস্ট্রোক জরুরি চিকিৎসা প্রয়োজন। চিকিৎসা... ...বাকিটুকু পড়ুন

আল্লাহকে অবিশ্বাস করার সংগত কোন কারণ নাই

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ০২ রা মে, ২০২৪ রাত ১০:৪৩



সব কিছু এমনি এমনি হতে পারলে আল্লাহ এমনি এমনি হতে সমস্যা নাই। বীগ ব্যাং এ সব কিছু হতে পারলে আল্লাহও হতে পারেন। সব কিছুর প্রথম ঈশ্বর কণা হতে পারলে আল্লাহও... ...বাকিটুকু পড়ুন

×