somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

সউদী আরবের চাঁদ দেখতে পাওয়ার মিথ্যা দাবীর কারণে ১৪৩৪ হিজরীর হজ্জ সঠিক তারিখে হবে না

১৪ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৫:৪১
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

মহান আল্লাহ পাক তিনি ইরশাদ মুবারক করেন,"মহান আল্লাহ পাক উনার লা’নত মিথ্যাবাদীদের উপর।"( সূরা আলে ইমরান: আয়াত শরীফ ৬১)

আখিরী রসূল, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন, "যে ধোঁকা দেয়, সে আমার উম্মতের অন্তর্ভুক্ত নয়।" (মুসলিম শরীফ)

সউদী ওহাবী সরকার দাবি করেছে যে- তারা ৫ অক্টোবর ২০১৩ ঈসায়ী, শনিবার পবিত্র যিলহজ্জ মাসের চাঁদ দেখতে পেয়েছে। মূলত, তাদের এ দাবি সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। কারণ মহাকাশ বিজ্ঞানের তথ্য এবং সে দেশের মহাকাশবিদদের পাঠানো প্রতিবেদন অনুযায়ী এটা সুস্পষ্টভাবে প্রমাণিত হয়েছে যে- "সেদিন সউদী আরবের আকাশে চাঁদ দেখা যায়নি"। আর দেখা যাওয়াটাও সম্ভব ছিল

সউদী আরবের চাঁদ দেখা সংক্রান্ত মিথ্যা প্রতিবেদন অনুযায়ী বিশ্বের ৫১টি দেশ এবছর ভুল তারিখে পবিত্র ঈদুল আযহা পালন করবে। আর অনেক দেশের মধ্যে ঈদ পালনে মতপার্থক্য দেখা দিয়ে দুইটি ভিন্ন দিনে ঈদ পালিত হবে।

মহাকাশ বিজ্ঞানের তথ্য অনুযায়ী ৫ অক্টোবর ২০১৩ ঈসায়ী তারিখে সউদি আরবে পবিত্র যিলহজ্জ মাসের চাঁদ দেখার কোন সম্ভাবনাই ছিল না।



ক্যাপশনঃ উপরের ছবিতে সউদী আরব উপবৃত্তের বাইরের অঞ্চল। যেখানে মহাকাশ বিজ্ঞানের তথ্য অনুযায়ী ৫ অক্টোবর ২০১৩ ঈসায়ী তারিখে পবিত্র যিলহজ্জ মাসের চাঁদ দেখার কোনো সম্ভাবনা ছিলো না।

লিংকঃ http://moonsighting.com/1434zhj.html


অথচ সউদী আরবের ওহাবী সরকার ৫ অক্টোবর ২০১৩ ঈসায়ী তারিখে চাঁদ দেখার দাবি করে পবিত্র যিলহজ্জ মাস শুরু করার সরকারি প্রতিবেদন প্রকাশ করে।


ক্যাপশনঃ সউদী আরবের ওহাবী সরকার ৫ অক্টোবর ২০১৩ ঈসায়ী তারিখে চাঁদ দেখার দাবি করে পবিত্র যিলহজ্জ মাস শুরু করার সরকারি প্রতিবেদন প্রকাশ করে।
লিংকঃ http://moonsighting.com/1434zhj.html
Click This Link


বাস্তবে সউদী আরবে চাঁদ দেখার প্রতিবেদন


ক্যাপশনঃ সউদী আরবের মহাকাশবিদের পাঠানো প্রতিবেদন- আকাশ পরিষ্কার থাকার পরও সউদী আরবের আকাশে টেলিস্কোপেও তিনি চাঁদ দেখতে পাননি।
লিংকঃ Click This Link

যদি সউদী আরবে ৫ অক্টোবর ২০১৩ ঈসায়ী তারিখে চাঁদ দেখা যেত তাহলে অবশ্যই সউদী আরবের পশ্চিমে অবস্থিত দেশগুলোতে (আকাশ পরিষ্কার থাকলে) চাঁদ স্পষ্ট দেখা যেত। কিন্তু সউদী আরবের পশ্চিমের দেশ চিলি,ডোমেনিকান রিপাবলিক,মরিশাস,নামিবিয়া,ওমান,দক্ষিন আফ্রিকা,স্পেন, যুক্তরাজ্য,জিম্বাবুয়ে,যুক্তরাষ্ট্র ইত্যাদি দেশে ৫ অক্টোবর ২০১৩ ঈসায়ী তারিখে যিলহজ্জ মাসের চাঁদ দেখা যায় নি।
লিংকঃ http://moonsighting.com/1434zhj.html


মহাকাশ বিজ্ঞান অনুযায়ী সউদী আরবে ৫ অক্টোবর ২০১৩ ঈসায়ীতে চাঁদের কি অবস্থা ছিল তা পর্যবেক্ষণ করি


ক্যাপশনঃ সউদী আরব ৫ অক্টোবর ২০১৩ ঈসায়ীতে চাঁদ দেখার যে মিথ্যা দাবী করেছে তা প্রমাণিত হয়েছে। কারণ সেইদিন সউদী আরবে খালি চোখে চাঁদ দেখতে পাওয়ার একটি শর্তও পূরণ হয়নি।

উপরোক্ত আলোচনা থেকে এটাই প্রমাণিত হয় যে, সউদী আরব গত ৫ অক্টোবর ২০১৩ ঈসায়ী তারিখে চাঁদ দেখতে পাওয়ার যে মিথ্যা দাবী করেছে সেটা মোটেও সঠিক নয়। তারা সবসময় চাঁদ না দেখে তাদের রচিত উম্মুল কুরা ক্যালেন্ডার অনুযায়ী মাস গণনা করে ।


ক্যাপশনঃ সউদী আরবের রচিত উম্মুল কুরা ক্যালেন্ডারে আগে থেকেই ১৪৩৪ হিজরীর যিলহজ্জ মাস ৬ অক্টোবর ২০১৩ ঈসায়ী নির্দিষ্ট করা ছিল।
লিংকঃ http://www.staff.science.uu.nl/~gent0113/islam/ummalqura.htm

তাই সউদী সরকারকে চাঁদের তারিখ হের-ফের করে মুসলমানদের পবিত্র হজ্জ নষ্ট করার অপরাধে খালিছ ইস্তেগফার করে বিশ্বের সকল মুসলমানদের কাছে ক্ষমা চাইতে হবে।
সর্বশেষ এডিট : ১৪ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৫:৪৩
০টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

স্মৃতিপুড়া ঘরে

লিখেছেন আলমগীর সরকার লিটন, ২৮ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:৩০



বাড়ির সামনে লম্বা বাঁধ
তবু চোখের কান্না থামেনি
বালিশ ভেজা নীরব রাত;
ওরা বুঝতেই পারেনি-
মা গো তোমার কথা, মনে পরেছে
এই কাঠফাটা বৈশাখে।

দাবদাহে পুড়ে যাচ্ছে
মা গো এই সময়ের ঘরে
তালপাতার পাখাটাও আজ ভিন্নসুর
খুঁজে পাওয়া যাচ্ছে... ...বাকিটুকু পড়ুন

গরমান্ত দুপুরের আলাপ

লিখেছেন কালো যাদুকর, ২৮ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১:৫৯




মাঝে মাঝে মনে হয় ব্লগে কেন আসি? সোজা উত্তর- আড্ডা দেয়ার জন্য। এই যে ২০/২৫ জন ব্লগারদের নাম দেখা যাচ্ছে, অথচ একজন আরেক জনের সাথে সরাসরি কথা... ...বাকিটুকু পড়ুন

রাজীব নূর কোথায়?

লিখেছেন অধীতি, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:২৪

আমি ব্লগে আসার পর প্রথম যাদের মন্তব্য পাই এবং যাদেরকে ব্লগে নিয়মিত দেখি তাদের মধ্যে রাজীব নূর অন্যতম। ব্যস্ততার মধ্যে ব্লগে কম আসা হয় তাই খোঁজ-খবর জানিনা। হঠাৎ দু'একদিন ধরে... ...বাকিটুকু পড়ুন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বৃষ্টির জন্য নামাজ পড়তে চায়।

লিখেছেন নূর আলম হিরণ, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৩৮



ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী গত বুধবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে বৃষ্টি নামানোর জন্য ইসতিসকার নামাজ পড়বে তার অনুমতি নিতে গিয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এটির অনুমতি দেয়নি, যার জন্য তারা সোশ্যাল... ...বাকিটুকু পড়ুন

=তুমি সুলতান সুলেমান-আমি হুররাম=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ৮:৩৬



©কাজী ফাতেমা ছবি

মন প্রাসাদের রাজা তুমি, রাণী তোমার আমি
সোনার প্রাসাদ নাই বা গড়লে, প্রেমের প্রাসাদ দামী।

হও সুলেমান তুমি আমার , হুররাম আমি হবো
মন হেরেমে সংগোপনে, তুমি আমি রবো।

ছোট্ট প্রাসাদ দেবে... ...বাকিটুকু পড়ুন

×