somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

শ খ পূ র ণ

২৯ শে অক্টোবর, ২০১০ রাত ১:১৭
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :




ছোটপর্দার অনেক অভিনেত্রীই বড়পর্দায় অভিনয় করেছেন। এ ধারা অনেক আগে থেকেই চলে আসছে। কিন্তু রহস্যময় কোনো কারণে ছোটপর্দার অভিনয় শিল্পীরা চলচ্চিত্রে সফল হতে পারেননি। কিন্তু শখের বেলায় ব্যতিক্রম ঘটেছে। শুক্রবার মুক্তি পেয়েছে অভিনেত্রীর প্রথম ছবি বলো না তুমি আমার। এমবি মানিক পরিচালিত এ ছবিটিতে তিনি ঢালিউডের এ সময়ের আলোচিত নায়ক শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন। এই ছবিটি বেশ ভালোভাবেই গ্রহণ করেছে দর্শকরা। বলো না তুমি আমার ছবিটির ব্যবসায়িক সাফল্যে বলা চলে শখ ছোটপর্দার মতো বড়পর্দাতেও সফল হতে পেরেছেন। সেই সঙ্গে ছোটপর্দার অভিনেত্রীরা যে বড়পর্দায় সফল হতে পারেন না তা ভুল প্রমাণ করেছেন তিনি। ঢালিউডে এখন নায়িকা সঙ্কট চলছে। শাকিব খান নায়ক হিসেবে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে রেখেছেন। কিন্তু নায়িকা সঙ্কট দূর হয়নি। একের পর এক ছবিতে শাকিব খানের সঙ্গে অপু বিশ্বাসকে পর্দায় দেখতে দেখতে বিরক্ত হয়ে গিয়েছে দর্শক। এ কারণেই শাকিব খানের সঙ্গে অন্য অভিনেত্রীদের দিয়ে অনেক নির্মাতাই ছবি নির্মাণ করেছেন। কিন্তু কোনো নায়িকাই সেভাবে সফল হতে পারেননি। কিন্তু শখের ছবিটি যেভাবে ব্যবসা করেছে তাতে করে খুব সহজেই বলা যায়, দর্শকরা তাকে গ্রহণ করেছেন। শাকিব খানের সঙ্গে অপু বিশ্বাসকে দেখতে দর্শকদের মাঝে একঘেয়েমি চলে এসেছিল এ কথা আর বলার অপেক্ষা রাখে না। এ কারণেই তারা শাকিব খানের বিপরীতে শখকে দর্শকরা খুব সহজেই গ্রহণ করেছেন। দর্শকরা এ অভিনেত্রীকে গ্রহণ না করার পেছনে কোনো কারণ অবশ্য নেই। বড়পর্দার দর্শকরা বরাবরই স্বাস্থ্যবান নায়িকাদের দেখে অভ্যস্ত। কিন্তু শখের শারীরিক গঠন ঠিক তার উল্টো। এ কারণেই দর্শকরা বড়পর্দার এই নতুন মুখকে সাদরে গ্রহণ করেছেন। নিজের অভিনয় বড়পর্দায় দেখার জন্য শাকিব খানের সঙ্গে প্রেক্ষাগৃহে গিয়ে নিজের ছবিটি দেখেছেন এ অভিনেত্রী। সাধারণ দর্শকের মাঝে বসে তিনি ছবিটি দেখেছেন। বড়পর্দায় নিজের অভিনয় প্রসঙ্গে শখ বলেন, আমি যখন মডেলিং শুরু করি তখন থেকেই আমার কাছে বড়পর্দায় অভিনয়ের প্রস্তাব আসতে শুরু করেছিল। কিন্তু বিভিন্ন কারণে এতদিন বড়পর্দায় অভিনয় করে হয়ে ওঠা হয়নি। আর আমি হুট করেই বড়পর্দায় অভিনয় করতে চাইনি। কেননা আমার দীর্ঘদিনের শখ ছিল চলচ্চিত্রে অভিনয় করব। এজন্য আমি এ কাজটি ভালো ভালোই করতে চেয়েছি। তাই তো চলচ্চিত্রে অভিনয়ের জন্য অনেকদিন ধরে নিজেকে প্রস্তুত করেছি। এখন চলচ্চিত্রে সুবাতাস বইছে। সুস্থধারার চলচ্চিত্র নির্মিত হচ্ছে। বলো না তুমি আমার ছবির গল্প পছন্দ হয়েছিল বলেই আমি ছবিটিতে অভিনয় করেছি। আমি নিজে হলে গিয়ে ছবিটি দেখেছি। সাধারণ দর্শকদের মাঝে বসে আমি ছবিটি দেখেছি। আমাকে দর্শকরা ভালোভাবে গ্রহণ করেছে এটি আমি তাদের রেসপন্স দেখেই বুঝতে পেরেছি। এ জন্য আমি দর্শকদের ধন্যবাদ জানাই। শখের বসেই চলচ্চিত্রে অভিনয় শুরু করেছিলাম। কিন্তু এখন আর শখ নয়, চলচ্চিত্রের প্রতি এক ধরনের ভালো লাগা তৈরি হয়ে গিয়েছে। তাই তো বড়পর্দায় অভিনয় চালিয়ে যেতে চাই আমি।
বলো না তুমি আমার ছবিটি দিয়ে বড়পর্দায় যাত্রা শুরু করেছেন শখ। আর ছবিটিও ব্যবসায়িকভাবে সফলতা পেয়েছে। সব মিলিয়ে নির্মাতারা এখন ঢালিউডের নতুন এই নায়িকাকে নিয়ে ছবি নির্মাণের জন্য ওঠেপড়ে লেগেছেন। এরই মাঝে একাধিক ছবিতে অভিনয়ের প্রস্তাব পেয়েছেন এ অভিনেত্রী। কিন্তু এখনই এ বিষয়ে চূড়ান্ত কিছু বলতে নারাজ তিনি। তবে দর্শকরা যেহেতু তাকে গ্রহণ করেছে, সেহেতু তিনি বড়পর্দায় নিয়মিত অভিনয় করবেন বলে জানিয়েছেন। একটু বুঝেশুনে গুছিয়ে নিয়ে তিনি বড়পর্দায় অভিনয় চালিয়ে যাবেন বলেই আশাবাদ ব্যক্ত করেছেন। অভিনেত্রী যদি বড়পর্দায় নিয়মিত অভিনয় করেন তাহলে চলচ্চিত্রে এখন যে নায়িকা সঙ্কট চলছে তার থেকে নির্মাতারা কিছুটা হলেও অব্যাহতি পাবেন বলেই বোদ্ধারা মনে করছেন।
ছোটপর্দায় মডেলিং দিয়ে মিডিয়াতে যাত্রা শুরু করেছিলেন শখ। মডেল হিসেবে তার প্রাণবন্ত উপস্থিতি দর্শকদের মাঝে অল্পসময়েই তাকে জনপ্রিয় করে তোলে। এ কারণেই একের পর এক বিজ্ঞাপনে কাজ করতে থাকেন তিনি। মডেল শখকে পর্দায় দেখার পর থেকেই নির্মাতারা তাকে অভিনয়ের প্রস্তাব দিতে শুরু করেন। কিন্তু অভিনয়ের জন্য নিজেকে প্রস্তুত না করে অভিনয়ে নাম লেখাতে চাননি তিনি। মডেল হিসেবে নিজের একটি মজবুত ক্যারিয়ার প্রতিষ্ঠা করার পরই তিনি ছোটপর্দায় অভিনয় শুরু করেন। ছোটপর্দায় অভিনয় শুরু করেও আলোচিত হন তিনি। সাবলীল অভিনয়ের কারণেই তিনি ছোটপর্দার দর্শকদের মাঝে স্থান করে নেন। তবে মডেলিংয়ের জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে নয়, নিজের অভিনয় দক্ষতা দিয়েই তিনি ছোটপর্দাতে অভিনেত্রী হিসেবে নিজের আসনটি পাকাপোক্ত করেন। মডেলিং দিয়ে যাত্রা শুরু করলেও অভিনয়েই নিয়মিত হতে চেয়েছিলেন তিনি। কেননা একটি নির্দিষ্ট সময় পর্যন্ত মডেলিং করা যায়। এ কারণেই মডেলিংয়ের ক্যারিয়ার দীর্ঘদিনের হয় না। তার মতে, মডেলিং থেকে অনেকেই অভিনয়ে এসেছেন এবং প্রতিষ্ঠিত হয়েছেন। মডেলিং শুধু গ্ল্যামারকে প্রাধান্য দেয়। এ কারণেই খুব বেশিদিন মডেলিং চালিয়ে যাওয়া যায় না। কিন্তু অভিনয়ের ক্ষেত্রে এমন কোনো নিয়ম নেই। একজন অভিনেত্রী দীর্ঘদিন ধরে অভিনয় করতে পারেন। যেটি মডেলিংয়ের বেলায় সম্ভব নয়। এ জন্যই আমি নিজেকে একটু একটু করে গুছিয়ে নিয়ে ছোটপর্দায অভিনয় শুরু করি। আমি অভিনেত্রী হিসেবেই দর্শকদের মাঝে বেঁচে থাকতে চাই। কেননা অভিনয় দিয়েই একজন শিল্পী দীর্ঘদিন দর্শকদের মাঝে বেঁচে থাকতে পারে। এজন্যই আমি অভিনয়ে নিয়মিত হয়েছি। অভিনয়ের ক্ষেত্রে আমি কাউতে অনুকরণ করতে চাই না। তবে অনেক সিনিয়র অভিনয় অভিনেতা-অভিনেত্রী রয়েছেন যারা আমার আইডল, আমি তাদের অনুসরণ করি। চলচ্চিত্র অনেক বড় একটি মাধ্যম। এ মাধ্যমে যুগের পর যুগ একজন অভিনয় শিল্পী দর্শকদের মাঝে বেঁচে থাকতে পারেন। এ জন্য আমি বড়পর্দায় পা রেখেছি। আমাকে দর্শকরা ভালোভাবে গ্রহণ করেছেন বলে আমার দায়িত্ব আরও বেড়ে গিয়েছে। অভিনয়ের ক্ষেত্রে এখন আমাকে আরও বেশি মনোযোগী হতে হবে। প্রথম ছবি হিসেবে আমার অনেক ভুল-ভ্রান্তি থাকতে পারে। আমার ছোটখাটো ভুলগুলোকে মার্জনা করেই দর্শকরা আমাকে গ্রহণ করেছেন। এ জন্য এখন দর্শকদের জন্য আমাকে আরও ভালো করতে হবে। ভালো ছবিতে অভিনয় করতে হবে।
১টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

যে ভ্রমণটি ইতিহাস হয়ে আছে

লিখেছেন কাছের-মানুষ, ১৮ ই মে, ২০২৪ রাত ১:০৮

ঘটনাটি বেশ পুরনো। কোরিয়া থেকে পড়াশুনা শেষ করে দেশে ফিরেছি খুব বেশী দিন হয়নি! আমি অবিবাহিত থেকে উজ্জীবিত (বিবাহিত) হয়েছি সবে, দেশে থিতু হবার চেষ্টা করছি। হঠাৎ মুঠোফোনটা বেশ কিছুক্ষণ... ...বাকিটুকু পড়ুন

আবারও রাফসান দা ছোট ভাই প্রসঙ্গ।

লিখেছেন মঞ্জুর চৌধুরী, ১৮ ই মে, ২০২৪ ভোর ৬:২৬

আবারও রাফসান দা ছোট ভাই প্রসঙ্গ।
প্রথমত বলে দেই, না আমি তার ভক্ত, না ফলোয়ার, না মুরিদ, না হেটার। দেশি ফুড রিভিউয়ারদের ঘোড়ার আন্ডা রিভিউ দেখতে ভাল লাগেনা। তারপরে যখন... ...বাকিটুকু পড়ুন

মসজিদ না কী মার্কেট!

লিখেছেন সায়েমুজজ্জামান, ১৮ ই মে, ২০২৪ সকাল ১০:৩৯

চলুন প্রথমেই মেশকাত শরীফের একটা হাদীস শুনি৷

আবু উমামাহ্ (রাঃ) হতে বর্ণিত। তিনি বলেন, ইহুদীদের একজন বুদ্ধিজীবী রাসুল দ. -কে জিজ্ঞেস করলেন, কোন জায়গা সবচেয়ে উত্তম? রাসুল দ. নীরব রইলেন। বললেন,... ...বাকিটুকু পড়ুন

আকুতি

লিখেছেন অধীতি, ১৮ ই মে, ২০২৪ বিকাল ৪:৩০

দেবোলীনা!
হাত রাখো হাতে।
আঙ্গুলে আঙ্গুল ছুঁয়ে বিষাদ নেমে আসুক।
ঝড়াপাতার গন্ধে বসন্ত পাখি ডেকে উঠুক।
বিকেলের কমলা রঙের রোদ তুলে নাও আঁচল জুড়ে।
সন্ধেবেলা শুকতারার সাথে কথা বলো,
অকৃত্রিম আলোয় মেশাও দেহ,
উষ্ণতা ছড়াও কোমল শরীরে,
বহুদিন... ...বাকিটুকু পড়ুন

স্প্রিং মোল্লার কোরআন পাঠ : সূরা নং - ২ : আল-বাকারা : আয়াত নং - ১

লিখেছেন মরুভূমির জলদস্যু, ১৮ ই মে, ২০২৪ রাত ১০:১৬

বিসমিল্লাহির রাহমানির রাহিম
আল্লাহর নামের সাথে যিনি একমাত্র দাতা একমাত্র দয়ালু

২-১ : আলিফ-লাম-মীম


আল-বাকারা (গাভী) সূরাটি কোরআনের দ্বিতীয় এবং বৃহত্তম সূরা। সূরাটি শুরু হয়েছে আলিফ, লাম, মীম হরফ তিনটি দিয়ে।
... ...বাকিটুকু পড়ুন

×