somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

জামাত একটা যুদ্ধাপরাধী দল এবং কোন ভিত্তিতে?

২৭ শে মার্চ, ২০১৩ বিকাল ৩:৫৭
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

জামাতরে আমরা যে একটা যুদ্ধাপরাধী দল বলি এবং এর শীর্ষ নেতারা সব যে যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত, সেটা কোন ভিত্তিতে?

এর একটা বড় কারণ আমাদের বুদ্ধিজীবি হত্যা।

এই দায়টা প্রমাণিতভাবেই আল-বদরের কাধে পড়ে। আর কে না জানে এই আল-বদর গঠিত হইছিলো ইসলামী ছাত্র সংঘের সদস্যদের নিয়া। ১৯৭১ সালে ছাত্রসংঘের পাকিস্তান সভাপতি মতিউর রহমান নিজামী, পূর্ব পাকিস্তান সভাপতি আলী আহসান মুজাহিদ, হাই কমান্ডের মীর কাশেম আলী, কামারুজ্জামান- এরাইতো এখন জামাতের নেতৃত্বে। এদের বিরুদ্ধে যুদ্ধাপরাধের অভিযোগ আসাটা কোন অর্থে রাজনৈতিক উদ্দেশ্যমূলক? নাকি বলতে চান আল-বদর যে ইসলামী ছাত্র সংঘই গঠন করছিলো তার প্রমাণ দিতে হবে আগে! সেটা তো আছেই ভুরিভুরি। নাকি বাঙালী প্রমাণে চলবে না, খাটি পাকিস্তানী প্রমাণ লাগবে?

ফিরে যাব ১৯৭১? নাকি ২০১৩ তে বসেই চিনে নিব জামাত যে যুদ্ধাপরাধী দল?



লিঙ্কঃ Click This Link

জামাতের কথা এবার wiki -তেই দেখে আসি, ১৯৭১ সালে জামাতের অবস্থান এখানেই ক্লিয়ার করে দিয়েছে, অক্কে আরও প্রমাণ দরকার? কেন জামাত-ই-ইসলামকে যুদ্ধাপরাধী দল বলব?



লিঙ্কঃ http://en.wikipedia.org/wiki/Jamaat-e-Islami

ইসলামি জামায়াত-ই-তালাবা এর ফেইসবুক পেজ এ না গেলে বুঝা যাবেনা জামাত এর অবস্থান কোথায়!



লিঙ্কঃ https://www.facebook.com/jamiat.org.pk

গোলাম আর নিজামিকে নিয়ে এবার কিছু বলার দরকারঃ



লিঙ্কঃ Click This Link




লিঙ্কঃ Click This Link

দালাল সব শালারা তো জাত ভাইদের কথাই বলবে-
জামাতী আর তাগো সমমনারা আজকে মুখে মুখে স্বাধীন বাংলাদেশের প্রতি আনুগত্য দেখায় আদর্শিক না, কৌশলগত কারনে। এখনো তাদের আসল চেহারা দেখানোর সময় হয় নাই, কেবল আছে সময়ের অপেক্ষায়। মৌলবাদী চিন্তা চেতনা আরো ভালভাবে প্রচার করতে পারলেই আর ভোট ব্যাংকের চিন্তাও লাগবো না। পাবলিকেই বৃহত্তর ইসলামী ব্রাদারহুডের মাজেজায় বিভোর হইব।



লিঙ্কঃ http://jamaat.org/beta/site/page/3

খালি জাইনেনঅমি পিয়াল কইছে, শিবিরের হেডকোয়ার্টার তখনও লাহোর, এখনও লাহোর। বিশ্বাস রাইখেন।

অবশ্যই আমরা সভ্য। সভ্য বলেই বিচারের অপেক্ষা করছি।কীটের অধম যুদ্ধাপরাধীরা মানবাধিকারের প্রশ্নে দরকষাকষি করার যুযোগ পাচ্ছে।

আমি আশাবাদী মানুষ। বিশ্বাস আছে যে বিচার সুষ্ঠুভাবে সম্পন্ন হবে।তবে সেই সাথে এও সত্য সবচেয়ে খারাপ পরিস্থিতির জন্য প্রস্তুত থাকা উচিত।
ছাগু, ছুপা-ছাগুদের বংশবৃদ্ধি হইতেছে ইঁদুরের মতন, মাঝে মাঝে হতাশ হইয়া যাই। বিশাল বিশাল জ্ঞানী ছাগু একেকটা, বিশ্ববিদ্যালয় কাঁপাইনা ছাগু সব। আপনের ফাইট দেওয়া দেইখা সাহস পাই, তবে কেন জানি মনে হয় দেশটা কয়েক বছরের মধ্যে ছাগুময় হইবে। হয়তো আমার এ আশঙ্কা মিথ্যা, হয়তো এটা শুধুই আতংক।
আতঙ্কের কারণ আছে। তবে তাদের স্বরূপ জানলে জন্মনিয়ন্ত্রণ সম্ভব।:D
সর্বশেষ এডিট : ২৭ শে মার্চ, ২০১৩ রাত ১১:১০
১টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

আমার প্রফেশনাল জীবনের ত্যাক্ত কথন :(

লিখেছেন সোহানী, ২৮ শে মার্চ, ২০২৪ সকাল ৯:৫৪



আমার প্রফেশনাল জীবন বরাবরেই ভয়াবহ চ্যালেন্জর ছিল। প্রায় প্রতিটা চাকরীতে আমি রীতিমত যুদ্ধ করে গেছি। আমার সেই প্রফেশনাল জীবন নিয়ে বেশ কিছু লিখাও লিখেছিলাম। অনেকদিন পর আবারো এমন কিছু নিয়ে... ...বাকিটুকু পড়ুন

আমি হাসান মাহবুবের তাতিন নই।

লিখেছেন ৎৎৎঘূৎৎ, ২৮ শে মার্চ, ২০২৪ দুপুর ১:৩৩



ছোটবেলা পদার্থবিজ্ঞান বইয়ের ভেতরে করে রাত জেগে তিন গোয়েন্দা পড়তাম। মামনি ভাবতেন ছেলেটা আড়াইটা পর্যন্ত পড়ছে ইদানীং। এতো দিনে পড়ায় মনযোগ এসেছে তাহলে। যেদিন আমি তার থেকে টাকা নিয়ে একটা... ...বাকিটুকু পড়ুন

মুক্তিযোদ্ধাদের বিবিধ গ্রুপে বিভক্ত করার বেকুবী প্রয়াস ( মুমিন, কমিন, জমিন )

লিখেছেন সোনাগাজী, ২৮ শে মার্চ, ২০২৪ বিকাল ৫:৩০



যাঁরা মুক্তিযদ্ধ করেননি, মুক্তিযোদ্ধাদের নিয়ে লেখা তাঁদের পক্ষে মোটামুটি অসম্ভব কাজ। ১৯৭১ সালের মার্চে, কৃষকের যেই ছেলেটি কলেজ, ইউনিভার্সিতে পড়ছিলো, কিংবা চাষ নিয়ে ব্যস্ত ছিলো, সেই ছেলেটি... ...বাকিটুকু পড়ুন

শাহ সাহেবের ডায়রি ।। সাংঘাতিক উস্কানি মুলক আচরন

লিখেছেন শাহ আজিজ, ২৮ শে মার্চ, ২০২৪ সন্ধ্যা ৭:০৪



কি সাঙ্ঘাতিক উস্কানিমুলক আচরন আমাদের রাষ্ট্রের প্রধানমন্ত্রীর । নাহ আমি তার এই আচরনে ক্ষুব্ধ । ...বাকিটুকু পড়ুন

একটি ছবি ব্লগ ও ছবির মতো সুন্দর চট্টগ্রাম।

লিখেছেন মোহাম্মদ গোফরান, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ৮:৩৮


এটি উন্নত বিশ্বের কোন দেশ বা কোন বিদেশী মেয়ের ছবি নয় - ছবিতে চট্টগ্রামের কাপ্তাই সংলগ্ন রাঙামাটির পাহাড়ি প্রকৃতির একটি ছবি।

ব্লগার চাঁদগাজী আমাকে মাঝে মাঝে বলেন চট্টগ্রাম ও... ...বাকিটুকু পড়ুন

×