somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

আমাকে সাহায্য করুন, আপনাদের মতামত চাই ।

০৪ ঠা জুলাই, ২০১০ রাত ২:২৯
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

সারা জীবন জাসদ সাপোর্ট করইয়া, আমার নেতা মেজর (অবঃ) আব্দুল জলিল সাহেবের ইসলামী বই পড়ইয়া, দীর্ঘ অনেক বছর ইসলাম নিয়ে কোরআন এবং হাদিস পড়ইয়া, আমি দিনে দিনে জামা্য়াতে ইসলামীর সাপোটার হইয়া যাচ্ছি, বা ইসলামী রাজনীতির প্রতি আগ্রহ জন্মাচ্ছে । এখন কি করা যায় বলুন তো ? আমার ব্যাপারে আমিই সিদ্ধান্ত নিব, তারপর ও আপনাদের মতামত চাই ।

এ ব্লকে ব্লগিং করতে আসইয়া আরো বেশি ইসলামী হইতে সাহা্য্য করেছে, কারণ আমি যখন এই খানে আসি, তখন ইসলামের ব্যাপারে গালাগালি দেখইয়া, মনটা খারাপ লাগত, কিছুই বলতে পারতাম না, আমি বাংলা লিখতো ও পারতাম না । এই গালাগালিতে অংশ গ্রহনকারীরা আমাকে ইসলামী দলের দিকে ধাবিত করে । বুবার মত সব মেনে নিতাম ।

এবার শুনুন আমার অবস্হান, আমি একে বারে এই লাইনে নতুন, অনেকদিন হল বাংলা পত্রিকা পড়ি, কিন্তু লিখার সুভাগ্য কোনদিন হয় নাই । এই প্রথম আমার জীবনে বাংলা লিখা শুরু । সময় মাত্র ৪ মাস । তা ও আবার সামো তে প্রথম । আমার লিখতে এখন ও অনেক সময় লাগে ।

জাসদ রাজনীতির সাথে ছিলাম এককালে । আমার প্রিয় নেতা মরহুম সেক্টর কমান্ডার মেজর (অবঃ) জলিল আমার প্রিয় নেতা । উনি ও শেষ পর্যন্ত জাসদ ছেড়ে ইসলামের দিকে চলে আসে । যদি ও আমি ইসলামের পতাকা তলে আসতে অনেক সময় নিয়েছে । ১৪ বছর প্রবাস জীবনে, অনেক কিছু শিখচ্ছি । কোনদিন জামায়াত করার সুযোগ পাই নাই । যখনই দেখছি কেহ আওয়ামীলীগের বিপক্ষে কথা বলে, তাহলে সে রাজাকার, আলবদর হয়ে যায় । এমন নোংরা বক্তব্য আসে, যা কোন ভদ্রলোকের সন্তান বলতে পারে না । অনেকদিন পর্যন্ত দেখে আসছি, এইভাবে সামোতে লিখব কোনদিন মনে করি নাই, এক ভাইয়ার সহযোগিতায় লিখতে সাহস করলাম ।

আপনারা মনে হয় দেখেছেন বা বুঝেছেন আমি আওয়ামী বিরুদ্বের লোক । যখন আমার নেতাকে ওরা শাস্তি দিয়েছিল, তখন থেকে আওয়ামী বিরুদ্বের লোক । পড়া শেয করে যখন প্রবাসে পাড়ি জমাতে হয়, অনেক কষ্টে ক্যারিয়ার গঠন করি, তখন আর বাংলাদেশের নোংরা রাজনীতি আমার কাছে তার আবেদন শুনের কোঠায় । এখানে এসে আস্তে আস্তে ইসলামের পতাকা তলে হাজির থাকার সুভাগ্য হয়েছে বলে মনে হয় । আপনারা মনে হয় দেখেছেন, একটি প্রতিবাদ সভার আয়োজন সহকারে একটা পোষ্ট । এইটা আমার community work একটা নমুনা । আমি আমার দেশের মানুষের জন্য কাজ করি, যাদের কালোরা মারে, তারই প্রতিবাদে এই সভা ছিল । এইভাবে কাজ জনগনের উপকার করতে চেষ্টা করে থাকি । আমার দেখা প্রবাস জীবনে, শুধুমাত্র সমিতি করে রাজনীতি করে এই সংখ্যাই বেশী । যিনি আমাকে এইসব কাজ উ্ৎসাহ দিয়েছে, তিনি একজন ইসলামের খাদেম । ভাল চাকরি করার সুযোগে এসব করে আনন্দ পাই । ইসলামের খাদেম থেকে জানতে পাই এইটা ও ইসলামের কাজ । এভাবে ইসলামের সাথে জড়িয়ে পড়িছি । অনেক পড়া শুনা করে জানতে পারি এসব ।

আমি এখন ইসলামের সব দলকে সমর্থন করি । তবে যারাই যুদ্ধাপরাধি করেছে, তাদের বিচার আমি চাই । নিজামি হউক আর যেই হউক, তবে বিচারের মাধ্যমে চাই, বিচারে আগে কাউকে দোষি বলা ঠিক না সে যেই হউক । আপনারা হয়ত আমার সাথে এক হবেন না, তা হতেই পারে । তাই যারাই এসব নিয়ে মাতামাতি করে, তাদের শুধু পাগল বানানোর জন্যই আমি এসব মন্তব্য করে থাকি । আবার ও বলছি, বিচারে আগে কাউকে দোষি বলা ঠিক না । আর আওয়ামী লীগ যেহেতু পছন্দ করি না, তাই আরো বেশী করে পাগল বানাতে পছন্দ করি । আমি বিচার চাই মনে প্রাণে । রাজনীতি করে নয় ।

পড়া শুনা করে জানতেম পারলাম, স্বাধীনতা যুদ্ধের সময় জামায়াতে ইসলামির / ইসলামি দল গুলির এত সমর্থন ছিল না, আজকে তারা নাটের গুরু হয় কিভাবে জানতে চাচ্ছি আপনাদের কাছে, তখন মুসলিমলীগ ছিল, তাদের দাপট ছিল । কুমিল্লা ডিসট্রিক এ জামায়াতে ইসলামির / ইসলামি দল গুলির কোন কর্মী ছিল না, বা তাদের একজন ও রাজাকার ছিল না, তাহলে দাপট কিভাবে হয় । আপনারা কি তাদের কোন তথ্য দিতে পারবেন ? যারা ছিল, সাধারন লোক, টাউট বাটপার টাইপের লোক, আমার জানা মতে ।

আসুন আমরা ইসলাম নিয়ে আরো পড়া শুনা করি, তবে জামায়াত নিয়ে নয় । ইসলামে রাজনীতি আছে, সমাজনীতি আছে, অর্থনীতি আছে, পারিবারিক নীতি, মিরাস নীতি আছে, তাহলে আমরা কেন ভাড়াটিয়া রাজনীতি, সমাজনীতি, অর্থনীতি, পারিবারিক নীতি চালু করব? আমরা কি পারি না, ইসলাম নিয়ে আরো পড়া শুনা বাড়াইতে? আরো বেশী আমাদের আমল বাড়াইতে?

আসুন আমরা ইসলামেকে আরো বেশী জানতে ও বলতে কোরআনের ও হাদিসের অনুসরন করি । আবারো বলছি, জামায়াতে ইসলামী যদি পছন্দ না হয়, ইসলাম নিয়ে এগিয়ে যান, তারপর ও ইসলাম নিয়ে গবেষনা করুন, ইসলামী ভাবে চলার জন্য নিজেকে তেরী করুন, এবং গালিবাজদের কাছ থেকে দুরে থাকুন । আমাকে ইসলামের পথে থাকার জন্য তৌফিক দিন । আমীন ।

বি: দ্র: শুধু মাত্র ইসলামী দলের লোকরা মন্তব্য করুন, আমাকে সাহায্য করুন । বাকশালীদের কে আমার এখানে মন্তব্য না করার অনুরুদ রইল ।
সর্বশেষ এডিট : ০৪ ঠা জুলাই, ২০১০ রাত ২:৩২
৪৬টি মন্তব্য ৩৮টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

কর কাজ নাহি লাজ

লিখেছেন বাকপ্রবাস, ১৬ ই মে, ২০২৪ দুপুর ১২:৩৪


রাফসান দা ছোট ভাই
ছোট সে আর নাই
গাড়ি বাড়ি কিনে সে হয়ে গেছে ধন্য
অনন্য, সে এখন অনন্য।

হিংসেয় পুড়ে কার?
পুড়েপুড়ে ছারখার
কেন পুড়ে গা জুড়ে
পুড়ে কী জন্য?

নেমে পড় সাধনায়
মিছে মর... ...বাকিটুকু পড়ুন

তাঁর বোতলে আটকে আছে বিরোধী দল

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ১৬ ই মে, ২০২৪ বিকাল ৫:০৭



সেই ২০০৯ সালে তিনি যে ক্ষমতার মসনদে বসলেন তারপর থেকে কেউ তাঁকে মসনদ থেকে ঠেলে ফেলতে পারেনি। যারা তাঁকে ঠেলে ফেলবে তাদের বড়টাকে তিনি বোতল বন্দ্বি করেছেন।... ...বাকিটুকু পড়ুন

নতুন গঙ্গা পানি চুক্তি- কখন হবে, গ্যারান্টি ক্লজহীন চুক্তি নবায়ন হবে কিংবা তিস্তার মোট ঝুলে যাবে?

লিখেছেন এক নিরুদ্দেশ পথিক, ১৬ ই মে, ২০২৪ বিকাল ৫:২৬


১৬ মে ঐতিহাসিক ফারাক্কা দিবস। ফারাক্কা বাঁধ শুষ্ক মৌসুমে বাংলাদেশে খরা ও মরুকরণ তীব্র করে, বর্ষায় হঠাৎ বন্যা তৈরি করে কৃষক ও পরিবেশের মরণফাঁদ হয়ে উঠেছে। পানি বঞ্চনা এবং... ...বাকিটুকু পড়ুন

কেউ কি আমার বন্ধু শাহেদের ঠিকানা জানেন?

লিখেছেন জিএম হারুন -অর -রশিদ, ১৬ ই মে, ২০২৪ রাত ৯:৩৪



কেউ কি আমার বন্ধু শাহেদের ঠিকানা জানেন?
আমার খুবই জরুরি তার ঠিকানাটা জানা,
আমি অনেক চেষ্টা করেও ওর ঠিকানা জোগাড় করতে পারছিনা।

আমি অনেক দিন যাবত ওকে খুঁজে বেড়াচ্ছি,
এই ধরুণ, বিশ-একুশ বছর।
আশ্চর্য্য... ...বাকিটুকু পড়ুন

আজকের ব্লগার ভাবনা:কথায় কথায় বয়কট এর ডাক দেয়া পিনাকীদের আইডি/পেইজ/চ্যানেল বাংলাদেশে হাইড করা উচিত কি? ব্লগাররা কি ভাবছেন?

লিখেছেন লেখার খাতা, ১৭ ই মে, ২০২৪ রাত ১২:১৩



অপূর্ব একজন চমৎকার অভিনেতা। ছোট পর্দার এই জনপ্রিয় মুখকে চেনেনা এমন কেউ নেই। সাধারণত অভিনেতা অভিনেত্রীদের রুজিরোজগার এর একটি মাধ্যম হইল বিজ্ঞাপনে মডেল হওয়া। বাংলাদেশের কোন তারকা যদি বিদেশী... ...বাকিটুকু পড়ুন

×