somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

বিএনপির পাপ গুলো সব। সামনের নির্বাচনে ভোট দেয়ার আগে চোখ বুলিয়ে নিন।

১১ ই নভেম্বর, ২০১৩ রাত ১১:৫২
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

১. আওয়ামী লীগের সময় বিএনপির কোন নেতা (এমপি/মন্ত্রী)বোমা হামলায় নিহত হয়নি। বিএনপির সময় এএসএম কিবরিয়া, আহসানউল্লাহ মাষ্টারকে গ্রেনেড হামলা ও গুলি করে মারা হয়েছিল। সুরঞ্জিতের উপরও গ্রেনেড হামলা হয়েছিল কিন্তু আহত হলেও ভাগ্যক্রমে বেঁচে গেছেন।

২. আওয়ামী লীগের সময় এখন পর্যন্ত কোন বিদেশী কূটনীতিকের উপর গ্রেনেড হামলা হয়নি। বিএনপির সময় আনোয়ার চৌঃ গ্রেনেড হামলার শিকার হয়েছিল।

৩. আওয়ামী লীগের সময় সারাদেশের একযোগে বোমা হামলার মতো কোন ঘটনা ঘটেনি। এমনি এখন পর্যন্ত বড় ধরণের কোন জঙ্গি হামলা হয়নি।

৪. বাংলা ভাই বা শায়খ রহমানের মতো কোন জঙ্গির উত্থান ঘটেনি। কোন মন্ত্রী বা এমপির বিরুদ্ধে জঙ্গিদের মদদ দেয়ার বা জঙ্গিদের প্রশ্রয় দেয়ার মতো কোন ঘটনা ঘটেনি।

৫. বিরোধী দলীয় নেত্রী ও দলের বড় নেতাদের উপর ২১শে আগষ্টের মতো কোন গ্রেনেড হামলা করা হয়নি। বিরোধীদলকে নিশ্চিহ্ন করে দেয়ার মতো কোন ঘটনাও ঘটেনি।

৬. বিএনপির সময় বিদ্যুতের দাবীতে কানসাটে ২২ জনকে গুলি করে হত্যা করা হয়েছি। আওয়ামী লীগের সময় বিদ্যুতের দাবীতে তেমন বড় কোন আন্দোলন হয়েছে বলে শোনা যায়নি, হত্যা তো বহুদূর।

৭. সারের দাবীতে বিক্ষোভ করার সময় ১০ জন কৃষককে গুলি করে হত্যা করা হয়েছিল। আওয়ামী লীগের সময় এখন পর্যন্ত সারের দাবীতে কোন কৃষককে বিক্ষোভ করতে হয়নি, হত্যা তো দূরের কথা।

৮. বিএনপির সময় মঙ্গা ছিল ব্যাপক আলোচিত ও উচ্চারিত একটি শব্দ। আওয়ামী লীগের সময় মঙ্গা নামক শব্দটির বিলুপ্তি হয়েছে।

৯. বিএনপির সময় হাওয়া ভবনের মাধ্যমে দুর্নীতি, চাঁদাবাজি, টেন্ডারবাজিকে প্রাতিষ্ঠানিক রূপ দেয়া হয়েছিল, দুর্নীতির জন্য হাওয়া ভবন খোলা হয়েছিল। বর্তমান আওয়ামী লীগ সরকার এখনো এর ধারের কাছেও যেতে পারেনি।

১০. আওয়ামী লীগের সময় কোন যুদ্ধাপরাধীকে মন্ত্রী হয়নি এবং যুদ্ধাপরাধী কোন মন্ত্রীর গাড়িতে পতাকা উড়ানোর মতো যন্ত্রণাদায়ক দৃশ্য খেতে হয়নি।

১১. আওয়ামী লীগের সময় ১০ ট্রাক গোলা-বারুদ এইদেশে প্রবেশ করেছে বলে জানা যায়নি।

**

বাঙ্গালী জাতি হলো গোল্ডফিস জাতি, এই জাতি অনেক কিছুই খুব সহজে ভুলে যায়। নতুন কোন সরকার ক্ষমতায় এলেই তারা ভাবে আগের সরকার কতই না ভাল ছিল। যারা এমন ভাবে তাদেরকে অতীত টা একটু মনে করিয়ে দেয়ার জন্যই এই কথাগুলো বলা। এর জন্য কেউ আমাকে ভাদা ট্যাগ লাগিয়ে দিলেও ''ডোন্ট কেয়ার'' কারণ এটাই সত্য যে আওয়ামী লীগ এখনো গত বিএনপি সরকারের ধারের কাছেও যেতে পারেনি।

তারপরও আওয়ামী লীগ যে পাপগুলো করেছে তার স্মৃতি এখনও তাজা। সবাইকে মনে করিয়ে দেয়ার দরকার নাই। তবুও এখানে কিছু আওয়ামী পাপ দেখতে পারেন। এখন সময় বিএনপির পাপ আর আওয়ামী লীগের পাপ এক পাল্লায় তুলে মাপার। কারণ সামনেই নির্বাচন। আপনি কোন দলের অন্ধ সমর্থক না হয়ে থাকলে তবে আপনার কাজে লাগবে পোষ্টটি।

বিঃদ্রঃ লেখাটি ২ বছর আগে একবার দিয়েছিলাম। আজ কিছুটা পরিবর্তন করে আবার দিলাম।
সর্বশেষ এডিট : ১১ ই নভেম্বর, ২০১৩ রাত ১১:৫২
১৫টি মন্তব্য ৪টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

অধুনা পাল্টে যাওয়া গ্রাম বা মফঃস্বল আর ভ্যাবাচ্যাকা খাওয়া শহুরে মানুষ!!

লিখেছেন শেরজা তপন, ২৯ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:০০


দেশের দ্রব্যমুল্যের বাজারে আগুন। মধ্যবিত্তরা তো বটেই উচ্চবিত্তরা পর্যন্ত বাজারে গিয়ে আয়ের সাথে ব্যায়ের তাল মেলাতে হিমসিম খাচ্ছে- - একদিকে বাইরে সুর্য আগুনে উত্তাপ ছড়াচ্ছে অন্যদিকে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমুল্য... ...বাকিটুকু পড়ুন

সাম্প্রতিক দুইটা বিষয় ভাইরাল হতে দেখলাম।

লিখেছেন মঞ্জুর চৌধুরী, ২৯ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:৪১

সাম্প্রতিক দুইটা বিষয় ভাইরাল হতে দেখলাম।
১. এফডিসিতে মারামারি
২. ঘরোয়া ক্রিকেটে নারী আম্পায়ারের আম্পায়ারিং নিয়ে বিতর্ক

১. বাংলা সিনেমাকে আমরা সাধারণ দর্শকরা এখন কার্টুনের মতন ট্রিট করি। মাহিয়া মাহির... ...বাকিটুকু পড়ুন

আল্লাহ ও তাঁর রাসূলের (সা.) পক্ষ নিলে আল্লাহ হেদায়াত প্রদান করেন

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ৩০ শে এপ্রিল, ২০২৪ ভোর ৬:৪২



সূরা: ৩৯ যুমার, ২৩ নং আয়াতের অনুবাদ-
২৩। আল্লাহ নাযিল করেছেন উত্তম হাদিস, যা সুসমঞ্জস্য, পুন: পুন: আবৃত। এতে যারা তাদের রবকে ভয় করে তাদের শরির রোমাঞ্চিত হয়।অত:পর তাদের... ...বাকিটুকু পড়ুন

লুঙ্গিসুট

লিখেছেন মায়াস্পর্শ, ৩০ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১:২৪



ছোটবেলায় হরেক রঙের খেলা খেলেছি। লাটিম,চেঙ্গু পান্টি, ঘুড়ি,মার্বেল,আরো কত কি। আমার মতো আপনারাও খেলেছেন এগুলো।রোদ ঝড় বৃষ্টি কোনো বাধাই মানতাম না। আগে খেলা তারপর সব কিছু।
ছোটবেলায়... ...বাকিটুকু পড়ুন

স্বর্ণাক্ষরে লিখে রাখার মত মুফতি তাকি উসমানী সাহেবের কিছু কথা

লিখেছেন নতুন নকিব, ৩০ শে এপ্রিল, ২০২৪ দুপুর ২:২৫

স্বর্ণাক্ষরে লিখে রাখার মত মুফতি তাকি উসমানী সাহেবের কিছু কথা

ছবি কৃতজ্ঞতা: অন্তর্জাল।

একবার শাইখুল হাদিস মুফতি তাকি উসমানী দামাত বারাকাতুহুম সাহেবকে জিজ্ঞেস করা হল, জীবনের সারকথা কী? উত্তরে তিনি এমন... ...বাকিটুকু পড়ুন

×