somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

কালোকে কালো বলবার জন্য মোস্তফা জব্বার ধন্যবাদ পেতেই পারেন।

৩০ শে মে, ২০১০ রাত ৯:৪১
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


বিশিষ্টজনেরা যখন ফেসবুক বন্ধ করে দেবার জন্য নির্লজ্জভাবে সরকারের প্রশংসা করে যাচ্ছেন, সেখানে সরকারের সিদ্ধান্তকে ভুল ও অবিবেচনাপ্রসূত বলে ধন্যবাদ পেতেই পারেন মোস্তফা জব্বার। শোনা যায় সরকারের তথ্যপ্রযুক্তি নীতিমালা প্রণয়নে তার ভূমিকা থাকে, তাহলে আশা করা যায়-সরকার অতিসত্বর তাদের ভুল বুঝতে পারবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক ফেইসবুক বন্ধ করা বিষয়ে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, "এমন হতেই পারে। যারা এটি ব্যবহার করেন তাদের আচরণ দায়িত্বশীল না হওয়ায় এরকম সমস্যা হয়েছে।"
তথ্যসূত্রঃ bdnews24.com

যারা এটি ব্যবহার করেন বলে উপাচার্য মহোদয় সব ফেসবুক ব্যবহারকারীকেই এক কাতের দাঁড় করিয়ে দিলেন! কিছু লোকের বিকৃত ও ধিকৃত আচরণের কারণে সবাই কেন শাস্তি পাবে? এটা কি মাথাব্যথার সমাধান হিসাবে মাথা কেটে ফেলার মতো ব্যাপার নয়?

অন্যদিকে মোস্তফা জব্বার দ্য ডেইলি স্টার পত্রিকায় দেওয়া এক সাক্ষাতকারে জানাচ্ছেনঃ

//পোস্টে ইংরেজি ব্যবহারের জন্য দুখিঃত, তবে যেহেতু এটাই অরিজিন্যাল ভার্সন তাই দিতে বাধ্য হলাম, আবারো দুখঃ প্রকাশ করছি।//
IT expert Mustafa Jabbar said the internet has become an uncontrollable medium but blocking the entire site is no solution to the problem.

"I don't support it. Restricting us from being in touch with the world is like making us live like ostriches with their heads buried in the sand," he said.

"It is not a good move. A better step would be to take legal action against individual offenders."

Jabbar said the government did it because someone posted cartoons of the VIPs. "But many people including girls are being abused in Facebook every day. Would they have done the same for them or me? You cannot block an entire population for some wrongs done by one or two individuals."

He stressed stronger and all-inclusive cyber-crime laws so that people can go to law enforcers when they are being harassed on the internet, not just on Facebook.

তথ্যসূত্রঃ The Daily Star

ভুল-ত্রুটি তার থাকতেই পারে, তবে সাদাকে সাদা আর কালোকে কালো বলতে পারার জন্য ধন্যবাদ তিনি পেতেই পারেন। আর সরকার যত দ্রুত তার এই কথা গুলো বুঝতে পারবে, ততোই মঙ্গল।
সর্বশেষ এডিট : ৩০ শে মে, ২০১০ রাত ৯:৫৪
১৩টি মন্তব্য ১২টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

হেঁটে আসে বৈশাখ

লিখেছেন আলমগীর সরকার লিটন, ১৭ ই এপ্রিল, ২০২৪ সকাল ১১:০০


বৈশাখ, বৈশাখের ঝড় ধূলিবালি
উঠন জুড়ে ঝলমল করছে;
মৌ মৌ ঘ্রান নাকের চারপাশ
তবু বৈশাখ কেনো জানি অহাহাকার-
কালমেঘ দেখে চমকে উঠি!
আজ বুঝি বৈশাখ আমাকে ছুঁয়ে যাবে-
অথচ বৈশাখের নিলাখেলা বুঝা বড় দায়
আজও বৈশাখ... ...বাকিটুকু পড়ুন

ছায়ানটের ‘বটমূল’ নামকরণ নিয়ে মৌলবাদীদের ব্যঙ্গোক্তি

লিখেছেন মিশু মিলন, ১৭ ই এপ্রিল, ২০২৪ দুপুর ১:৩৩



পহেলা বৈশাখ পালনের বিরোধীতাকারী কূপমণ্ডুক মৌলবাদীগোষ্ঠী তাদের ফেইসবুক পেইজগুলোতে এই ফটোকার্ডটি পোস্ট করে ব্যঙ্গোক্তি, হাসাহাসি করছে। কেন করছে? এতদিনে তারা উদঘাটন করতে পেরেছে রমনার যে বৃক্ষতলায় ছায়ানটের বর্ষবরণ... ...বাকিটুকু পড়ুন

বয়কটের সাথে ধর্মের সম্পর্কে নাই, আছে সম্পর্ক ব্যবসার।

লিখেছেন ...নিপুণ কথন..., ১৭ ই এপ্রিল, ২০২৪ দুপুর ২:৫০


ভারতীয় প্রোডাক্ট বয়কটটা আসলে মুখ্য না, তারা চায় সব প্রোডাক্ট বয়কট করে শুধু তাদের নতুন প্রোডাক্ট দিয়ে বাজার দখলে নিতে। তাই তারা দেশীয় প্রতিষ্ঠিত ড্রিংককেও বয়কট করছে। কোকাকোলা, সেভেন আপ,... ...বাকিটুকু পড়ুন

মানুষের জন্য নিয়ম নয়, নিয়মের জন্য মানুষ?

লিখেছেন রূপক বিধৌত সাধু, ১৭ ই এপ্রিল, ২০২৪ বিকাল ৫:৪৭



কুমিল্লা থেকে বাসযোগে (রূপান্তর পরিবহণ) ঢাকায় আসছিলাম। সাইনবোর্ড এলাকায় আসার পর ট্রাফিক পুলিশ গাড়ি আটকালেন। ঘটনা কী জানতে চাইলে বললেন, আপনাদের অন্য গাড়িতে তুলে দেওয়া হবে। আপনারা নামুন।

এটা তো... ...বাকিটুকু পড়ুন

একজন খাঁটি ব্যবসায়ী ও তার গ্রাহক ভিক্ষুকের গল্প!

লিখেছেন শেরজা তপন, ১৭ ই এপ্রিল, ২০২৪ রাত ৯:০৪


ভারতের রাজস্থানী ও মাড়ওয়ার সম্প্রদায়ের লোকজনকে মূলত মাড়ওয়ারি বলে আমরা জানি। এরা মূলত ভারতবর্ষের সবচাইতে সফল ব্যবসায়িক সম্প্রদায়- মাড়ওয়ারি ব্যবসায়ীরা ঐতিহাসিকভাবে অভ্যাসগতভাবে পরিযায়ী। বাংলাদেশ-ভারত নেপাল পাকিস্তান থেকে শুরু করে... ...বাকিটুকু পড়ুন

×