somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

পোস্টটি যিনি লিখেছেন

সাহাদাত উদরাজী
সাহাদাত উদরাজী'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - 'গল্প ও রান্না' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

তথ্যঃ আমেরিকার ভিসা রেষ্ট্রিকশন (সামান্য আলোচনা, পড়ে দেখতে পারেন)

২৭ শে সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ২:৪৪
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

একজন মানুষ যদি আমেরিকার ভিসা রেষ্ট্রিকশনে পড়ে তবে তার কি কি ক্ষতি হয় - অনেক তথ্য দেখে পরে ভাবলাম আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের মাধ্যমে একটা সামারী দেখি! ভয়াবহ ব্যাপার বটেই! ইংরেজীতে, তবে মাঝে সামান্য অনুবাদ করে দিলাম! পড়ে দেখুন।

When a person's life is affected by visa restrictions in the USA, it can have several significant consequences and implications. Here are some key points to consider:

১) Inability to Enter the USA (মার্কিন যুক্তরাষ্ট্রে প্রবেশের অধিকার হারানো): Visa restrictions typically mean that the individual is not allowed to enter the United States for a specified period or indefinitely. This can affect travel plans, including tourism, business, education, and visiting family and friends.

২) Deportation(নিজ দেশে ফেরত পাঠানো): In some cases, visa restrictions can result from immigration violations, such as overstaying a visa or engaging in unauthorized employment. This can lead to deportation or removal from the country.

৩) Legal Consequences (আইনের অবস্থান): Violating visa restrictions can have legal consequences, including fines and potential criminal charges. Immigration authorities take visa violations seriously. (অবস্থা দাঁড়াচ্ছে, তারা ফাইন করবে, জেল জরিমানা করতে পারে এবং এটা ক্রিমিন্যাল চার্জ হিসাবে দেখবে, সহায় সম্পদ থাকলে সেটা নিতেও পারে।)

৪) Impact on Future Visa Applications(ভবিষ্যতের ভিসা আবেদনের উপর প্রভাব ফেলবে কিংবা বলা চলে কখনোই আর প্রবেশাধিকার পাবে না): Visa restrictions can make it challenging to obtain future visas or immigration benefits for the United States. It can affect an individual's eligibility for different types of visas, including tourist visas, student visas, work visas, or immigrant visas.

৫) Limited Opportunities (স্বাধীনতার সীমা বেঁধে যাবে): Visa restrictions can limit educational and career opportunities in the United States. For example, someone with a visa restriction may not be able to attend a U.S. university or work for a U.S. employer.

৬) Family Separation(পরিবার বিচ্ছিন্ন হবে): Visa restrictions can lead to family separation if some family members are allowed to enter the United States while others are not. (তাদের পরিবার ফেরত হতে পারে)

৭) Travel Restrictions (ভ্রমনে বাঁধা): Even if someone is not subject to deportation, visa restrictions may limit their ability to travel to other countries, as many countries have visa policies that take into account a person's immigration history.

৮) Impact on Immigration Status (গ্রীন কার্ড সিজ হবে): Visa restrictions can affect an individual's immigration status in the United States, making it harder to obtain legal permanent residency (green card) or citizenship. (নাগরিকত্বও কেড়ে নেয়া হতে পারে, মানে আমেরিকান পাস্পোর্ট থাকলেও সেটা নষ্ট হতে পারে)

৯) Uncertainty (অনিশ্চয়তায় জীবন ভরে যাবে নিজের ও পরিবারের): Living with visa restrictions can create uncertainty and stress for individuals and their families, as they may not know when or if they will be able to visit or live in the United States again.

It's important to note that the specific consequences of visa restrictions can vary depending on the individual's immigration status, the reason for the restrictions, and the discretion of immigration authorities. If someone is facing visa restrictions or has questions about their immigration status, it is advisable to seek legal counsel from an immigration attorney who can provide guidance and assistance based on their specific situation.

(খুশির খবরঃ এই ভিসা রেস্টিকশন পেলে সেই ব্যক্তি ইমিগ্রেশনে অন্তত একবার আপিল করতে পারবে এবং যদি তার অবস্থার পরিবর্তন হয় বা তিনি প্রমান করতে পারেন যে এটা ভুল করে দেয়া, তবে এই ভিসা রেস্টিকশন তুলে দেয়া হয়।)

বাংলাদেশে যে ভিসা রেস্টিকশনের কথা বলা হয়, তা দেয়ার কারন নিয়ে আলাদা একটা লেখা যায়, তবে যারা পাবে তারা উপরের পয়েন্ট গুলো ছাড়াও আরো নানাবিধ সমস্যায় পড়বেনই! প্রথমত আমেরিকায় থাকা পরিজন ফেরত আসতে পারেন বা যারা পাস্পোর্ট হোল্ড করছে তাদের সাথে বিচ্ছিন্ন হবেন, আমেরিকায় থাকা সম্পদ হারাবে, ভবিষ্যতে তার পরিবার, সন্তান, পরিজন আর কখনো আমেরিকা যেতে পারবে না! তবে এখন আরো কিছু চেইঞ্জ আসছে বা যোগ হচ্ছে, এই কারনে অন্তত দুনিয়ার যে কোন দেশেই যান না কেন, বাঁধা পাবেনই, চুক্তির আওতায় আসা দেশ গুলোতে (ফাইভ আই সহ) প্রবেশের আর কোন সুযোগই থাকবে না, ধরা পড়ে যাবেনই! আরো আছে, দুনিয়ার কোন প্রান্তে যেয়ে সেই লোক ভিসা, মাষ্টার কিংবা এমন কোন ইলেক্ট্রনিক অর্থ আদান প্রদান করতে পারবেন না বা সেগুলো ব্লক থাকবে!

সর্বশেষ এডিট : ২৭ শে সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ২:৫৮
৮টি মন্তব্য ৬টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

ডিটেকটিভ, সাইকোলজিক্যাল থ্রিলার: মধ্য বৃত্ত

লিখেছেন রিয়াদ( শেষ রাতের আঁধার ), ২৫ শে ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৪:০৭


প্রফেসর সাজিদ এলাহী, বয়স সাতান্ন। ইংরেজি বিষয়ের প্রফেসর। লম্বা চওড়া শরীর, গায়ের রং হালকা তামাটে। প্রতিদিন সকালে উঠে এক ঘণ্টা করে হাঁটাহাঁটির কারণে এখনও শরীরে বয়সের ছাপ স্পষ্ট নয়। শুধু... ...বাকিটুকু পড়ুন

পোষ্ট প্রকাশের পর, আপনি কি কিছুক্ষণ সামুতে থাকেন?

লিখেছেন সোনাগাজী, ২৫ শে ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৫:৫০



আমি পোষ্ট দেয়ার পর, বেশ কিছু সময় সামুতে থাকি; ঘর থেকে বের হওয়ার আগে, আমি প্রায়ই পোষ্ট দিই না সামুতে। অবশ্য আজকাল, আমি আমার নিজের নিয়মও খুব একটা... ...বাকিটুকু পড়ুন

আজ শবে বরাত ইবাদত এবং হালুয়া রুটি খাওয়ার উৎসবের ঘনঘটা

লিখেছেন এম ডি মুসা, ২৫ শে ফেব্রুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৬:২২

BVNEWS24 ||



আলোকসজ্জা করা যাবে কি?
শবে বরাত রাতে বাড়িঘর, মসজিদ ও ধর্মীয় স্থাপনায় আলোকসজ্জা করেছেন। এর মাধ্যমে একটি উৎসবের আমেজ তৈরি করা হয়। এই উৎসব করা কিসের ভুল? উৎসব মাধ্যমে... ...বাকিটুকু পড়ুন

পবিত্র লাইলাতুল বরাত রজনীতে মডারেট মুসলিম হওয়া উদাত্ত আহ্বান জানাই।

লিখেছেন মোহাম্মদ গোফরান, ২৫ শে ফেব্রুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৭:০৪


শবে বরাতের সাথে খানাদানার একটু সম্পর্ক আছে। তাই শুরুতেই হালাল খাবার।

ব্লগে ঢুকে দেখি শবই বরাত নিয়ে দুইটা পোস্ট আসছে।এই ব্লগ সকল ব্লগারের মত প্রকাশের একটি সুন্দর প্ল্যাটফর্ম। ব্লগটিমে... ...বাকিটুকু পড়ুন

আজ জাতিসংঘেও পাঠাতে পারবো একটা স্মারক চিঠি

লিখেছেন জাহিদ অনিক, ২৫ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১০:২৬



হৃদয়ে আবার কাঁপন - একটা ঠিকানার কি এক তৃষ্ণায়
মনে হয় আবার এসেছে ফিরে আরেক শীতকাল;
পশ্চিম আফ্রিকার সব তাপমাত্রা নিজের মধ্যে টেনে নিয়ে আমি কি এক প্রাণপণ... ...বাকিটুকু পড়ুন

×