somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

সবচেয়ে ব্যয়বহুল ১০টি ভিডিও গেম

১৪ ই নভেম্বর, ২০১৪ দুপুর ২:৫৪
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


10.DEADPOOL(2013)
এই গেমের মোট বাজেট ছিলো ১০২ মিলিয়ন ডলার। জোক্সে ভরপুর এই গেম সম্পর্কে গেমারদের মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে।


9.HALO MMO(2007)
বাজেট ১০৩ মিলিয়ন ডলার। World of Warcraft এর সাথে প্রতিযোগিতা করার জন্য বানানো মাইক্রোসফট গেমসের একটি ব্যর্থ প্রজেক্ট। বের হবার ৩ বছর পর মূল সিরিজ থেকেই বাদ দেয়া হয় এই গেমটিকে।


8.MAX PAYENE 3(2012)
রকস্টারের এই গেমের বাজেট ছিলো ১০৮ মিলিয়ন ডলার। ২০১২ সালের ১৯ তম বেস্ট সেলিং গেম নির্বাচিত হওয়া গেমটি সারা বিশ্বে সাড়ে তিন মিলিয়নেরও বেশি বিক্রি হয়।


7.RED DEAD REDEMPTION (2010)
এই গেমও রকস্টারের, বাজেট ১০৯ মিলিয়ন ডলার। ১২ মিলিয়নেরও বেশি কপি বিক্রি হওয়া গেমটি তখনকার টম্ব রেইডারের রেকর্ড ভেঙ্গে ফেলে। দুঃখের কথা হলো এই গেম পিসিতে রিলিজ পায় নাই :(


6.TOO HUMAN(2010)
এই গেমের নামই শুনি নাই। বাজেট ছিলো ১১০ মিলিয়ন ডলার। ১০ বছর ধরে ডেভেলপ করা গেমটির ১ মিলিয়ন কপিও বিক্রি হয় নাই।মানে পুরাই ফ্লপ ।


5.STAR WARS THE OLD REPUBLIC (2010)
এই গেমের বাজেট একলাফে ২১১ মিলিয়নে উঠে গেছে। মুভির ৩০০০ বছর আগের কাহিনী নিয়ে বানানো গেমটি।এই গেমের স্ক্রিপ্ট বিশাল বড়। আড়াই মিলিয়ন শব্দ বিভিন্ন কথাবার্তায় ব্যবহারের জন্য রেকর্ড করা হইছিলো।


4.FINAL FANTASY VII(1997)
বাজেট ২১৪ মিলিয়ন ডলার। ওইসময় এত বাজেটের গেম! চিন্তা করা যায়?? PS1 এর জন্য বের হওয়া গেমটি প্রায় ১০ মিলিয়ন কপি বিক্রি হইছিলো। মজার ব্যাপার হলো এই সিরিজেরর নাম ফাইনাল ফ্যান্টাসি,কারন SQUARE ENIX ঠিক করছিলো এই গেমই তাদের বানানো শেষ গেম হবে(আগের গুলায় ফ্লপ খাইয়া দেউলিয়া হয়ে গেছিলো সম্ভবত :p) কিন্তু এই গেমগুলা এত জনপ্রিয় হয় যে এখনো এই নামেই এই সিরিজ চলতেছে ।


3.GTA V(2013)
টপ টেন লিস্টে রকস্টারের আরেকটা গেম। বাজেট ২৭৫ মিলিয়ন ডলার। আগের সব রেকর্ড ভেঙে দেয়া গেমটি সবচেয়ে তাড়াতাড়ি ১ বিলয়ন ডলার আয়ের রেকর্ড অর্জন করে। থাইল্যান্ড এ GTA সিরিজ ২০০৮ সালে ব্যান করা হয়। কারন ১৮ বছর বয়সী এক গেমার এক ট্যাক্সি ড্রাইভারকে GTA স্টাইলে খুন করে. মাথায় সমস্যা ছিলো নাকি!


2. CALL OD DUTY MW2 (2009)
তাজ্জব হয়ে গেলেন তো?? আমারো একই অবস্থা হইছিলো এই গেমের পেছনে খরচ হইছে ২৭৭ মিলিয়ন ডলার। মজার ব্যাপার হলো গেম ডেভেলপ করতে মাত্র ৫০ মিলিয়ন ডলার লাগছে। বাকি ২০০ মিলয়ন ডলার মার্কেটিং, ডিস্ট্রিবিউট এর পেছনে খরচ করছে এক্টিভশান ।তবে বের হবার ৫ দিনের মাথাতেই গেমটা ৫০০ মিলয়ন ডলারের উপর আয় করে ।


1.DESTINY (2014)
এই গেমের বাজেট ৫০০ মিলিয়ন ডলার। মাথা নষ্ট ব্যাপার স্যাপার। এখন পর্যন্ত বানানো সবচেয়ে দামী মুভি 'Pirates of the Caribbean at world's end' বানাতেই তো ৩০০ মিলিয়ন ডলার লাগছিলো ৫ বছর আগেই ডেভেলপাররা Destiny awaits নামে dlc টাইপের কিছু একটা halo 3 তে ছেড়ে এই গেমের কথা প্রথম প্রকাশ করে।

লেখাটি ফেসবুক থেকে সংগ্রহিত। মূল লেখক নাথিং এভেইলেবল ভাইয়ের অনুমতি নিয়ে ছবি যুক্ত করে এখানে পোষ্ট করলাম।
৫টি মন্তব্য ১টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

বরিষ ধরা-মাঝে শান্তির বারি

লিখেছেন বিষাদ সময়, ০৬ ই মে, ২০২৪ দুপুর ১২:১৬





মাসের আধিক কাল ধরে দাবদাহে মানব প্রাণ ওষ্ঠাগত। সেই যে অগ্নি স্নানে ধরা শুচি হওয়া শুরু হলো, তো হলোই। ধরা ম্লান হয়ে, শুষ্ক হয়, মুমূর্ষ হয়ে গেল... ...বাকিটুকু পড়ুন

=নীল আকাশের প্রান্ত ছুঁয়ে-৭ (আকাশ ভালোবেসে)=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ০৬ ই মে, ২০২৪ দুপুর ২:১৯

০১।



=আকাশের মন খারাপ আজ, অথচ ফুলেরা হাসে=
আকাশের মন খারাপ, মেঘ কাজল চোখ তার,
কেঁদে দিলেই লেপ্টে যাবে চোখের কাজল,
আকাশের বুকে বিষাদের ছাউনি,
ধ্বস নামলেই ডুবে যাবে মাটি!
================================================
অনেক দিন পর আকাশের ছবি নিয়ে... ...বাকিটুকু পড়ুন

পানি জলে ধর্ম দ্বন্দ

লিখেছেন প্রামানিক, ০৬ ই মে, ২০২৪ বিকাল ৪:৫২


শহীদুল ইসলাম প্রামানিক

জল পানিতে দ্বন্দ লেগে
ভাগ হলোরে বঙ্গ দেশ
এপার ওপার দুই পারেতে
বাঙালিদের জীবন শেষ।

পানি বললে জাত থাকে না
ঈমান থাকে না জলে
এইটা নিয়েই দুই বাংলাতে
রেষারেষি চলে।

জল বললে কয় নাউযুবিল্লাহ
পানি বললে... ...বাকিটুকু পড়ুন

সমস্যা মিয়ার সমস্যা

লিখেছেন রিয়াদ( শেষ রাতের আঁধার ), ০৬ ই মে, ২০২৪ বিকাল ৫:৩৭

সমস্যা মিয়ার সিঙ্গারা সমুচার দোকানে প্রতিদিন আমরা এসে জমায়েত হই, যখন বিকালের বিষণ্ন রোদ গড়িয়ে গড়িয়ে সন্ধ্যা নামে, সন্ধ্যা পেরিয়ে আকাশের রঙিন আলোর আভা মিলিয়ে যেতে শুরু করে। সন্ধ্যা সাড়ে... ...বাকিটুকু পড়ুন

এই মুহূর্তে তারেক জিয়ার দরকার নিজেকে আরও উন্মুক্ত করে দেওয়া।

লিখেছেন নূর আলম হিরণ, ০৬ ই মে, ২০২৪ সন্ধ্যা ৬:২৬


তারেক জিয়া ও বিএনপির নেতৃত্ব নিয়ে আমি ব্লগে অনেকবারই পোস্ট দিয়েছি এবং বিএনপি'র নেতৃত্ব সংকটের কথা খুব স্পষ্টভাবে দেখিয়েছি ও বলেছি। এটার জন্য বিএনপিকে সমর্থন করে কিংবা বিএনপি'র প্রতি... ...বাকিটুকু পড়ুন

×