somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

সর্বশেষ বুয়েট পরিস্থিতি (আপডেটেড)

০১ লা জানুয়ারি, ২০১২ সকাল ৯:৫১
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

অবশেষে বুয়েটিয়ানদের জয়। তারা দেখিয়ে দিল রাজনীতির কালো শক্তি কখনও শুভ শক্তিকে দমিয়ে রাখতে পারে না। সবাই একতাবদ্ধ থেকে, শান্তিপূর্ণ উপায়ে ন্যায্য দাবি আদায়ের এক অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করল সবার সামনে। প্রমাণ করল, যারা সন্ত্রাসী, যারা বাহুবলে সবাইকে দমিয়ে রাখতে চায়, তাদের স্থান এই মেধাবীদের মাঝে নাই,নিক্ষেপ করল আস্তাকুড়ে। এই আন্দোলন হোক আগামী দিনের প্রেরণা,এই আন্দোলনের মাধ্যমে প্রতিফলিত হোক বুয়েটের হারানো ইমেজ।
তবে সম্ভাবনাময় দুজন মেধাবী, যারা জীবনে বড় হবার মানসে যোগ দিয়েছিল মেধাবীর মেলায়, তাদের স্বপ্নটা যে আজ নষ্ট হল, তার দায় কার? দায় আমাদের নষ্ট রাজনীতির, দায় আমাদের গোটা সমাজ ব্যবস্থার। তারা সন্ত্রাসী হয়ে বুয়েট এ আসে নি, হাজারো বাধা অতিক্রম করে এসেছিল।
তাই ঘৃণা সুজিত, মিঠুনদের প্রতি নয়, ঘৃণা পোষণ করি সেই সব মহান নেতাদের(!!!) যাদের ব্যাক্তিগত স্বার্থে, প্রশ্রয়ে আজও ছাত্ররাজনীতি আমাদের কাছে এক আতংকের নাম। অতীত গৌরবগাঁথার বুলি আওড়ে যারা ব্যবহার করছেন হাজারো মেধাবী তরুণ, অভিসম্পাত তাদের প্রতি।
সুজিত, মিঠুনরা তাদের শাস্তি পেয়ে গেছে, কিন্তু পেছনের জানোয়ার গুলো, যারা আমাদের দেশটাকে শুষে খাচ্ছে প্রতিনিয়ত, তারা কেন নিরাপদে বসে বড় বড় বুলি আওড়ে যাবে? কেন কুয়েটে আরেক মেধাবীর প্রাণ কেড়ে নেবে? কেন গোটা দেশটাকে শকুনের ভাগাড়ে পরিণত করবে? আজকের ঘটনা হোক তাদের জন্য সতর্কবার্তা। আসছি আমরা, একদিন তোমাদের পাপের সাম্রাজ্যেই গড়বো প্রকৃত বাংলাদেশ।
সাথে ছিলেন যারা, তাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ।



সর্বশেষ আপডেটঃ (২রা জানুয়ারী)

বিশ্ববিদ্যালয় থেকে এই মাত্র নোটিশ আসছে। সেখানে সুস্পষ্টভাবে বলা আছে, সুজিত সাহা ও মিঠুন কে আজীবন বুয়েটে সকল কার্যক্রম থেকে বহিস্কার করা হল, তবে তারা চাইলে ১৫ দিনের মধ্যে আপীল করতে পারবে। অপর আসামী ঘটনার সাথে সরাসরি সম্পৃক্ত না থাকায় তাকে অব্যাহতি দেয়া হল।

আপডেটঃ (রাত ৮টা ৫০)
বিডি নিউজ (Click This Link), প্রথম আলো (Click This Link), চ্যানেল আই, এটিএন বাংলা সহ কিছু মিডিয়ায় যদিও এসেছে সুজিত এবং মিঠুন কে আজীবন বহিস্কার করা হয়েছে, আর দ্বীপ কে অব্যাহতি দেয়া হয়েছে, যতক্ষণ পর্যন্ত আমরা বিশ্ববিদ্যালয়ের নোটিশ হাতে না পাব, ধরে নেব কিছুই ঘটে নাই। নোটিশ হাতে পাওয়ার পর আমরা পরবর্তী পদক্ষেপ হাতে নেব।
ততক্ষণ পর্যন্ত সবাই ক্যাম্পাসে অবস্থান করব,গুজবে কান না দিয়ে শান্ত থাকার জন্য আহ্বান জানানো হল।

আপডেট (রাত ৮টা):
ঘন্টা খানেক আগে অভিযুক্ত ২আসামী সুজিত এবং মিঠুন এসে তাদের আত্মপক্ষ সমর্থন করে গেছে তদন্ত কমিটির কাছে। অন্য অভিযুক্ত গতকাল রাতে এসে আত্মপক্ষ সমর্থন করে গেছে। তাদের হাতের কাছে পেয়েও বুয়েটিয়ানরা নিজেদের সংযত রেখেছে শুধুমাত্র ন্যায়বিচার পাওয়ার স্বার্থে।
তদন্ত কমিটিকে সাথে নিয়ে স্যারদের মিটিং চলছে। তবে এত বিলম্বের কারণে সবার মনে নানান প্রশ্নের জন্ম নিয়েছে, না জানি আজকের সবকিছু গল্পটার মতই হয়ে যায় (Click This Link)। সবাই সতর্ক অবস্থায় শান্তিপূর্ণভাবে অবস্থান করছে এবং করবে যতক্ষণ পর্যন্ত দাবী মেনে না নেওয়া হয়।

আপডেট (সন্ধ্যা ৭টা):
পুলিশের পাহারায় স্যারদের এখনো মিটিং চলছে। সাধারণ শিক্ষার্থীরা অধীর আগ্রহে ন্যায়বিচারের অপেক্ষা করছে।

সাধারণ শিক্ষার্থী সকলকে অনুরোধ করা হচ্ছে ক্যাফের সামনে অবস্থানের জন্য। আমরা শান্তিপূর্ণ ভাবে অবস্থান করবো। কেউ যদি বিশৃঙ্খল কোন কাজ করার চেষ্টা করে সবাই সাবধান হয়ে যাবে, সে কখনোই আমাদের কেউ হতে পারে না!! এরকম কোন কিছু দেখা মাত্রি সবাইকে জানানোর আহবান করা হচ্ছে!!

আপডেট (৪টা ৪৫):
পুলিশি প্রহরায় স্যার রা এখনো মিটিং করছেন। মেইন গেট থেকে রেজিস্টার ভবন পর্যন্ত রাস্তা ভ্যাকান্ট। সবাই এখনো ক্যাফে তে অপেক্ষা করছে।

আপডেট (৩টা ৫০) :
এখনো মিটিং শুরু হয় নি,কারণ রেজিস্টার বিল্ডিং এর সামনে বিশাল গ্যাদারিং দেখে স্যাররা ইতস্তঃত বোধ করছেন।তাই সবাইকে ক্যাফে তে চলে যেতে বলা হয়েছে। স্যার রা পুলিশ প্রোটেকশন নিয়ে ঢুকবেন। সবাই ক্যাফেতে অপেক্ষা করছে।
স্যাররা আজীবন বহিস্কার এর দাবী মানবেন কি না সে নিয়ে সংশয় সবার মনে।না মানলে পরিস্থিতি খারাপ দিকে মোড় নেবে বলেই মনে হচ্ছে।

আপডেট (১৩):
জানি না পরিস্থিতি কোন দিকে এগুচ্ছে। থমথমে পরিবেশ, সবাই এক বুক আশংকা নিয়ে দুরুদুরু বুকে অপেক্ষা করছে রিপোর্ট হাতে পাবার। মনে সবার আশংকা, হিংস্র হায়েনার দল না ঝাঁপিয়ে পড়ে জনগণের বন্ধু পুলিশ নিয়ে। কিংবা স্বল্প সময়ের নোটিশে হল ছাড় আর যারা সামনের সারিতে ছিল, তাদের প্রতি চোখ রাঙ্গানি! হতে পারে অনেক কিছুই।
তবে আমার, আমাদের কষ্ট একটাই, যে শিক্ষকদের আমরা আদর্শ ভাবি, তারা আমাদের সবার কথা ভাবছেন নাকি কোন বিশেষ শ্রেণীর কথা ভাবছেন, তা নিয়ে সন্দেহের মাঝে থাকতে হয়।


ঈসান ভাইয়ের এক্সরে রিপোর্ট (অপারেশনের পর)
Click This Link

আপডেট(১২):
এটিএন এ প্রচারিত নিউজ এর তীব্র নিন্দা জ্ঞাপন করছি। যেভাবে এটিএন চ্যানেলের রিপোর্টার সাধারণ শিক্ষার্থীদের কাছে এসে নিজের রাজনৈতিক পরিচয় জাহির করেছেন এবং এর পরেও শিক্ষার্থীরা যেভাবে নিজেদের সংযত রেখে সবরকম সহায়তা করেছে সেটা অতুলনীয়।
এর পরেও এ ধরনের মিথ্যাচার কোন প্রোপাগান্ডা কে বাস্তবায়নের জন্য সেটা কি জনসাধারণের বুঝতে খুব অসুবিধা হচ্ছে???
আমাদের সবাইকে খুবই সতর্ক থাকতে হবে। কোন অবস্থাতেই, আবারো বলছি কোন অবস্থাতেই ভায়োলেন্ট হওয়া যাবে না। আমরা কোন ধরনের কোন সুযোগ দিবো না ইনশাআল্লাহ!!

ক্যাম্পাসে অলরেডি নতুন করে পুলিশের শো-ডাউন (Click This Link) শুরু হয়ে গেছে। আমাদের সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। যত দ্রুত সম্ভব সবাই ক্যাম্পাসে চলে আসো!!!

আপডেট (১১):
কিছুক্ষণ আগেও পুলিশ বেশ রিলাক্স মুডে ছিল। এখন হেলমেট পড়ে পুরা দাঙ্গাবাজ সাজে সেজেছে, বোধহয় বেশি ছেলেপেলে দেখে। কেউ যেন উত্তেজিত না হয় অকারণে। হল ভ্যাকেন্ট হলেই অতীতের পুনরাবৃত্তি হবার সম্ভাবনা। এতক্ষণ শান্ত ছিলাম সবাই, এখনো যেন তাই থাকি।

দুপুর ৩টার মাঝে তদন্ত রিপোর্ট কর্তৃপক্ষের হাতে এসে পৌঁছুবে ইনশাআল্লাহ। সকল বুয়েটিয়ানকে অবশ্যই ৩টার মাঝে রেজিস্টার বিল্ডিং এর সামনে উপস্থিত হবার জন্য বিশেষ ভাবে অনুরোধ করা হচ্ছে!

আপডেট (১০):
সমস্ত রাত বুয়েটিয়ানরা কাটিয়েছে শীত, ঘুম উপেক্ষা করে শুধুমাত্র ন্যায় বিচার পাওয়ার স্বার্থে। গতকাল রাত ছিল বুয়েটের ইতিহাসে অন্যরকম একটা অধ্যায়। মাঝরাত পর্যন্ত চলেছে ক্রিকেট, কখনও ফুটবল। কেউবা গীটার হাতে গলা ছেড়ে গেয়েছে গান। ছিল কার্ড খেলারও ধুম। কেউবা সময় কাটিয়েছে আড্ডাবাজিতে। শেষরাত পর্যন্ত ক্যাফে ছিল খোলা। আর সবশেষে রাত কাটানোর ব্যাবস্থা হয় অডিটোরিয়াম এ। কোন কষ্টেই আপত্তি ছিল না কারো, সবার চোখে একটাই স্বপ্ন, সন্ত্রাস আর নোংরা রাজনীতি মুক্ত ক্যাম্পাস, সবার চোয়াল প্রতিজ্ঞায় দৃঢ়, দেশের সর্বশ্রেষ্ঠ বিদ্যাপীঠ থেকে যেন অন্তত কালো রাজনীতি দূর হয়।
তদন্ত কমিটির রিপোর্ট আর সুপারিশ শেষে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সাধারণ ছাত্রদের প্রাণের দাবি এখন একটাই, কালপ্রিট দের আজীবন বহিস্কার। এখন পর্যন্ত যা পরিস্থিতি, তাতে বুয়েটিয়ান দের দাবী মেনে উপযুক্ত শাস্তি প্রদান করা হবে বলেই মনে হচ্ছে।
ইতোপূর্বে বুয়েট প্রশাসন নীতির ব্যাপারে কতটা কঠোর আর আপসহীন ছিল তার প্রমাণ ক্লাস টেস্টের খাতা বিনিময় করার দায়ে (Click This Link) এক বড় ভাইকে ২ টার্ম সাসপেন্ড করা। অথচ সেই প্রশাসন এত বড় ক্রিমিনাল অফেন্স কে প্রশ্রয় দিয়ে কাংখিত শাস্তি প্রদানে যে গড়িমসি করছে তা সবাইকে ভাবিয়ে তোলে। তাই আমাদের প্রত্যাশা, শুধু কালপ্রিটরাই নয়, বুয়েট প্রশাসনও একটা বার্তা নিক আমাদের কাছে, কোন অন্যায় মুখ বুজে মেনে নেবে না বুয়েটিয়ানরা। সেই সাথে প্রতিষ্ঠানের ঐতিহ্য বজায় রাখতে যে কোন আত্মত্যাগে আমরা পিছুপা হব না।
এদিকে, বহিষ্কৃত তিন শিক্ষার্থী ছাত্রলীগের কর্মী বলে স্বীকার করলেও ঘটনার সঙ্গে সংগঠনের কোনো সম্পর্ক নেই বলে দাবি করেছেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক তন্ময় আহমেদ। তিনি বলেন, “এ ঘটনার সঙ্গে ছাত্রলীগের কোনো সম্পর্ক নেই। এদের সংগঠন থেকে বহিষ্কার করা হবে।”
এ মুহূর্তে তদন্ত কমিটির অগ্রগতি জানার জন্য সকলে রেজিস্ট্রার বিল্ডিং এ অবস্থান করছে।
বুয়েটিয়ানরা, যে যেখানেই আছো, মুহূর্তের মাঝে রেজিস্ট্রার বিল্ডিং এ জড়ো হও। সবাই সবাইকে জানাও।
আজকের দিন আমাদের চূড়ান্ত পরীক্ষা!! আমরা ইনশাআল্লাহ অবশ্যই জয়ী হবো!!!

আপডেট (৯): (১লা জানুয়ারী পর্যন্ত)
DARES Office এ সাক্ষ্য গ্রহন চলছে! নিচে দাঁড়িয়ে সাক্ষীদের অভিবাদন ও অনুপ্রেরণা দিচ্ছে সকল বুয়েটিয়ানরা!!
জয় আমাদের হবেই, যদি তদন্ত কমিটি নিজেদের পা চাটা একদল কুত্তা না ভেবে বুয়েটিয়ান ভাবেন ।
এক অভূতপূর্ব সমাবেশ...কারো চোখে ঘুম নেই! আড্ডা-গল্প-গান এ সবাই মাতিয়ে রাখছে নিজেদের।

অধিকার আদায়ের দাবীতে আজ আমরা ঘর ছাড়া, নিজেদের গৌরব ফিরিয়ে আনার দাবীতে আজ আমরা ঐক্যবদ্ধ। আমরা ঘরে ফিরে যাব না ততদিন, যতদিন আমরা আমাদের গা থেকে এ কলঙ্কের দাগ মুছে ফেলতে পারি!!
ভেতরে চলছে সাক্ষ্য গ্রহণ, বাইরে বুয়েটিয়ানদের শান্তিপূর্ণ অবস্থানঃ
Click This Link
এখন পর্যন্ত সবকিছু ঠিক-ঠাক আছে, জানি না আগামীকাল সকাল কি নিয়ে আসছে আমাদের জন্য।

ঈসান ভাই এর টেস্টিমনিঃ
Click This Link
প্রথম আলোয় প্রকাশিত সংবাদঃ
Click This Link
বুয়েট অ্যালামনাইরাও যোগ দিয়েছেন আমাদের সাথে, সাথে করে নিয়া আসছেন খাবারও!!!ছবি এখানেঃ
Click This Link

আজকে দুপুর আড়াইটায় ঈশানের হাতের অপারেশন হয়েছে। এরপর তাকে পোস্ট অপারেটিভ এ নেয়া হয়। বর্তমানে ঈশান কেবিনে অবজারভেশনে আছে!

সবাই ঈশানের জন্য দোয়া করবেন প্লিজ!

আর আগামীকাল প্রোপার টাইমেই সকল রুটের বুয়েটের বাস চলাচল করবে ইনশাআল্লাহ। সবাইকে সকাল আটটার মধ্যে বুয়েটে উপস্থিত (যারা বাড়িতে থাকেন) হবার অনুরোধ জানাচ্ছি!!


আপডেট (৮):
এইমাত্র ভিসি স্যার এর সাথে সবার মিটিং হয়েছে। স্যারেরা স্যারদের মতো কাজ করে যাচ্ছেন। সকল বুয়েটিয়ান আগামীকাল বিকালে ফাইনাল রেসাল্ট পাবার আগ পর্যন্ত সকলে একসাথে ক্যাম্পাসে রেজিস্ট্রার বিল্ডিং এর সামনে শান্তিপূর্ণভাবে অবস্থান করছে।

আপডেট (৭):
আমাদের মহান (!!!) বুয়েট প্রশাসনের চরিত্রঃ
এক বড় ভাই, যিনি গিয়েছিলেন প্রো-ভিসি মহোদয়(!!!) এর কাছে প্রতিনিধি হয়ে, তার মুখে শোনাঃ
"আমিসহ(one of Ishan's friend) আরো ৩ জন সবার প্রতিনিধি হিসেবে প্রোভিসির বদ্ধ কক্ষে প্রবেশ করি। এরপরই এই অদ্ভুত শিক্ষকদের মুখোশ খুলে যায়। প্রথমে আমাদের চারজনকে তাদের দলে ভেড়ানোর চেষ্টা করে, বলে, সবাই তো উন্মাদ, আমরা অবশ্যই তা না, তারপর কালক্ষেপণের পক্ষে সাধারণ ছাত্রদের বুঝাতে আমাদেরকে বলে। আমরা তৎক্ষণাৎ প্রতিবাদ করায় সুর পাল্টায়। আমরা বলি নোটিশ থেকে ঐ রহস্যজনক শবদগুলোকে বাদ দিতে হবে, *চূড়ান্ত তদন্ত,... *আজীবন বহিস্কার এই শব্দগুলো জুড়ে দিতে।প্রোভিসি ক্ষেপে গিয়ে আমাদের চার জনের উপর চড়াও হয়, বকা দিতে থাকেন। আমরা অনড় থাকি দাবিতে। পরে একসময় উনি বলেন "দেখে নিবো তোমাদের চারজনকে কে সার্টিফিকেট দেয়, সার্টিফিকেট নিতে তো তোমাদের আমার কাছে আবার আসতে হবে!!" উনি কতটা নিচে নামতে পারেন সেটা আমাদের বোঝা হয়ে গেলো।"......Pro-VC Habibur Rahman buet er student der certificate dey ???? few days later he may start selling BUET certificate ....OMG !!!


আপডেট (৬):
চ্যানেল আই/ এটিএন বা যে নিউজ মিডিয়াতেই বলা হয়ে থাকুক যে ছাত্ররা আন্দোলন প্রত্যাহার করেছেন, তারা সকলেই ডাহা মিথ্যাচার করছেন!! তাদের কথায় বিভ্রান্ত হবেন না! আমরা বরং আরো সংহত এবং ঐক্যবদ্ধ হচ্ছি!!! আমরা ইনশাআল্লাহ ন্যায় বিচার প্রতিষ্ঠিত হবার আগে পিছু হঠছিনা!! আমরা এখনও আমাদের আগের জায়গাতেই আছি।

আমরা মানবাধিকার সংস্থা এবং কোন ভাল ল'ইয়ার এর সাথে যোগাযোগ করতে চাচ্ছি। আপনাদের মতামত এবং তথ্য আমাদের জন্য অনেক সহায়ক হবে বলে আমরা বিশ্বাস করি। যত দ্রুত আপনাদের সহযোগীতা পাবো আমাদের জন্য সামনে আগানো তত সহজ হবে!

বুয়েট শিক্ষার্থীদের প্রতি আহ্বানঃ
সাড়ে চারটার মাঝে তোমরা সবাই রাত কাটাবার জন্য প্রয়োজনীয় সামগ্রী(কাঁথা/চাদর/ জামা-কাপড়) নিয়ে চলে আসো। সন্ধ্যা ৬টায় "বোর্ড অফ রেসিডেন্স এন্ড ডিসিপ্লিনারী কমিটির"মিটিং বসতে যাচ্ছে। এখন থেকে আগামীকাল বিকাল ৫টায় রেসাল্ট ডিক্লেয়ারের আগ পর্যন্ত আমরা সবাই একসাথে ঐক্যবদ্ধ ভাবে অবস্থান করবো ইনশাআল্লাহ।

আপডেট (৫):
আপাতত পরিস্থিতি কিছুটা শান্ত। সবাই অপেক্ষা করছে আগামীকাল বিকাল। ৫টা পর্যন্ত সবাই রেজিস্টার বিল্ডিং এ শান্তিপূর্ণ ভাবে অবস্থান করবে। ডাইনিং বন্ধ,তবে রান্না করা খাবার ক্যাম্পাসে যাবে, খাওয়ার ব্যাবস্থা ওখানেই হবে।
এখন বুয়েট প্রশাসন হঠকারিতা মূলক কোন সিদ্ধান্ত না নিলেই সবকিছু শান্তিপূর্ণ ভাবেই শেষ হবে ইনশাআল্লাহ।

আপডেট (৪):
বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে একটু আগে দেয়া ২টি নোটিশঃ
১)http://www.facebook.com/photo.php?fbid=330693873622110&set=a.330693006955530.87519.330255990332565&type=1&ref=nf
২)http://www.facebook.com/photo.php?fbid=330693720288792&set=a.330693006955530.87519.330255990332565&type=1&ref=nf

সাধারণ ছাত্রদের প্রতি আন্দোলনকারীদের আহবানঃ
Click This Link

আপডেট (৩):

DSW স্যার পদত্যাগ করেছেন। এই লোকটার সময়ই বুয়েটে ন্যাক্কারজনক কিছু ঘটনা ঘটেছে। তার পদত্যাগ আমাদের একটা নৈতিক বিজয়। আশা করি বাকি দাবিগুলোও পূরণ হবে।

সবার দাবী, কালপ্রিট গুলোর আজীবন বহিস্কার। সে জন্য কিছু প্রসিডিওর আছে, কতৃপক্ষ ৪৮ ঘন্টা সময় নিয়েছে। আমরা আগামীকাল বিকাল ৫টা পর্যন্ত শান্তিপূর্ণ ভাবে অবস্থান করবো।দাবি আদায় না হওয়া পর্যন্ত সবাই আছি, থাকবো।

আপডেট (২) :

এখন পর্যন্ত ৩টি সিদ্ধান্ত হয়েছে...
১. ৬ মাসের বহিষ্কার মেনে নেয়া হয়েছে।
২. ৪৮ ঘন্টার মাঝে বিচার হবে।
৩. যদি student রা violent না হয়, হল vacant করা হবে না এবং campus এ পুলিশ ঢুকবে না ।

আজীবনের জন্য বহিষ্কারের দাবী না মেনে নেয়া পর্যন্ত আমরা এখানে শান্তিপূর্ণ ভাবে অবস্থান করব।

যে কোন আপডেটের জন্যঃ
Click This Link
ইতোপূর্বে এইরকম ঘটনার পুনরাবৃত্তি যাতে না ঘটে সে ব্যাপারে আন্দোলন সম্পর্কে জানতে হলেঃ
http://www.facebook.com/savebuet

আপডেট (১):

পুলিশ ডিক্লেয়ার করেছে ১ ঘন্টার মাঝে ক্যাম্পাসে ঢুকবে!!

আমাদের লড়াই সকল বুয়েটিয়ানের লড়াই!! এইবারও যদি আমরা না পারি, জীবনে আর কোন দিনই আমরা নিজেদের অধিকার আদায় করতে পারবোনা না! নিজেদের নিরাপত্তা পাবো না!!

সকল প্রাক্তন ও বর্তমান বুয়েটিয়ানদের পাশে চাই! এ লড়াই আমার লড়াই, আমাদের লড়াই!! আমরা ইনশাআল্লাহ অবশ্যই জয়ী হবো!

মূল রচনাঃ
প্রচলিত ঘৃণ্য ছাত্র রাজনীতি আর দলীয় পা চাটাদের বিরুদ্ধে বুয়েটিয়ানরা আজ পথে নেমেছে। দাবি আদায়ে আমরা অনড়। পা চাটা মিডিয়ার প্রচারণায় বিভ্রান্ত হবেন না, ছাত্রলীগের দুই পক্ষের কোন ব্যাপার নাই এখানে, ভুক্তভোগী ভাইয়া কোন জন্মেও কারো পা চাটতে যান নাই।


আসল ঘটনার প্রেস বিজ্ঞপ্তিঃ

প্রেস বিজ্ঞপ্তি ৩১/১২/২০১১, ঢাকা

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের একজন সাধারণ ছাত্রের উপর হামলার বিচারের দাবিতে বুয়েটের সকল ছাত্র-ছাত্রীরা উপ-উপাচার্যের অফিসে শান্তিপূর্ণ অবস্থান গ্রহণ করেছে। গত ডিসেম্বর ২৮ তারিখে বুয়েটের বিদায়ী ব্যাচ ’০৬ আয়োজিত কনসার্টে জুনিয়র ব্যাচের কিছু ছেলে জোরপূর্বক ’০৬ ব্যাচের জন্য নির্ধারিত জায়গায় প্রবেশ করতে চায়। কিন্তু ’০৬ ব্যাচের ছেলেরা তাতে অসম্মতি জানায়। পরবর্তীতে এর প্রতিশোধ নিতে ’০৮ ব্যাচের সুজিত, মিথুন এবং ’০৯ ব্যাচের দ্বীপ নামের বখাটে নেশাগ্রস্থ কিছু ছাত্র ডিসেম্বর ৩১ তারিখ দুপুর ১.১০ এ ’০৬ ব্যাচের নজরুল ইসলাম হলের ২০১(ক) কক্ষের আবাসিক ছাত্র তৌসিফ আহমেদ ঈশানের কক্ষে যায়। তারপর তারা ঈশানকে কক্ষ থেকে বের করে এনে বেসবল-ব্যাট, হকি স্টিক ও রড দিয়ে তার হাত পা থেঁতলে দেয়। ঈশানের একটি হাত ও একটি পা এখন পঙ্গুত্বের পথে। সে এখন স্কয়ার হাসপাতালের ১২১৬ নম্বর কেবিনে চিকিৎসাধীন। ১ তারিখ সকালে তার অপারেশন করা হবে। এই ঘটনার প্রেক্ষিতে বুয়েটের সাধারণ ছাত্ররা আক্রমণকারী ওই তিনজন ছাত্রকে খুঁজতে যায়। কিন্তু তারা সুজিতকে খুঁজে না পেয়ে প্রশাসনকে জানায়। এ সময় বুয়েটের সকল ছাত্রছাত্রী দুপুর ৩.৩০ থেকে উপ-উপাচার্যের অফিসের সামনে এসে বিচারের দাবি জানায়। তাদের দাবি আক্রমণকারী ছাত্রদের আজীবন বহিষ্কার এবং ভবিষ্যতে যাতে এই ধরণের ঘটনার পুনরাবৃত্তি না ঘটে তার প্রতিশ্রুতি। উল্লেখ্য, বর্তমানে বুয়েটের উপাচার্য ছুটিতে ঢাকার বাইরে অবস্থান করছেন। কিন্তু বুয়েটের উপ-উপাচার্য হাবিবুর রহমান বিচার নিয়ে টাল-বাহানা শুরু করেন। দুপুর থেকে সন্ধ্যা ৬টার মধ্যেও দাবি না মানায় সকল ছাত্রছাত্রী বুয়েটের মেইন গেইটে তালা দেয় এবং অফিসের সামনে শান্তিপূর্ণ অবস্থান নেয়। উল্লেখ্য, রাত ৯টা বেজে গেলেও দাবি না মানায় সকল ছাত্রছাত্রীরা বুয়েটের আবাসিক হলের ডাইনিং বন্ধ করে দেয় এবং উপ-উপাচার্যের অফিসের সামনে হল থেকে সব খাবার নিয়ে এসে খায়। বুয়েটের সকল ছাত্রছাত্রীদের প্রধান দাবিগুলো হলঃ • আজকের মধ্যেই প্রাথমিক তদন্তের সাপেক্ষে অভিযুক্ত ৩ জনকে ৬ মাসের জন্য বহিষ্কার করতে হবে। • ১ জানুয়ারি, ২০১২ সকালেই বোর্ড অফ রেসিডেন্স এর মিটিং আহ্বান করতে হবে। • ১ জানুয়ারি, ২০১২ দুপুর ১ টার ভিতরে অভিযুক্তদের আত্মপক্ষ সমর্থনপূর্বক চূড়ান্ত তদন্ত সম্পন্ন করতে হবে। অভিযুক্তরা অনুপস্থিত থাকলে, তারা আত্মসমর্থন করছে না বিবেচনা করে তাদের দোষী সাব্যস্ত করতে হবে। • ১ জানুয়ারি, ২০১২ সন্ধ্যা ৫টার ভিতর চূড়ান্ত সিদ্ধান্ত তথা আজীবন বহিষ্কারাদেশ দিতে হবে। উপরোক্ত সকল দাবি পূরণ না হওয়া পর্যন্ত সকল ছাত্রছাত্রী উপ-উপাচার্যের অফিসের সামনে তাদের অবস্থান অব্যাহত রাখবে। উল্লেখ্য, তৌসিফ আহমেদ ঈশান বুয়েটের কম্পিউটার বিজ্ঞান ও কৌশলের একজন মেধাবী ছাত্র। সে বাংলালিংক গ্রাণ্ডমাস্টার চ্যাম্পিয়ন এবং সিটিআইটি ২০১১ এর সেকেণ্ড রানার্স আপ।

বিঃদ্রঃ সবাই এখনো ক্যাম্পাসে, দাবি না মানা পর্যন্ত সবাই অনড়।

ঘটনাকে ভিন্ন খাতে প্রবাহিত করার একটা চেষ্টা কুচক্রী মহলের প্রথমদিকে থাকলেও (ব্যাচ ইস্যু), সেটা বানচাল হয়ে যায়। কারণ বুয়েটের সিনিয়র জুনিয়র সম্পর্ক সবসময়ের জন্যই অসাধারণ। ০৬ এর ভাইয়ার গায়ে কোন ব্যাচ হাত তোলে নাই, তুলেছে একদল পশু, তাদের কেউ কেউ ০৮ এর হওয়াতে গোটা ০৮ ব্যাচই লজ্জিত এবং বিরাজমান পরিস্থিতিতে সবাই কাঁধে কাঁধ মিলিয়ে দাবি আদায়ে ঐক্যবদ্ধ। আরও বিস্তারিত জানত..............
Click This Link

অবশ্য নোংরা মিডিয়া এটাকে ছাত্রলীগের দুই গ্রুপের গোলমাল বলতে চাইলেও ব্যাপারটা নিরীহ ছাত্রের উপর ছাত্রলীগের নগ্ন হামলা।

ঈসান ভাই যিনি বুয়েট কে এনে দিয়েছেন সম্মান (Click This Link), তার প্রতিদান হাস্পাতালের বেডে পড়ে থেকে কাতরানো হতে পারে না।

ঘাতক এবং ভুক্তভোগীঃ
Click This Link


এবং একটি চাঁচাছোলা পোস্টঃ(১৮ +)
Click This Link

কিছু ছবিঃ
Click This Link
Click This Link
Click This Link
Click This Link
Click This Link
Click This Link

হয়ত সাধারণ ছাত্রদের এই রাতজাগা কষ্ট বৃথা যাবে, কারণ আমরা সাধারণ, আমরা আমজনতা। ভিসি, প্রো-ভিসি নামধারী জানোয়ার গুলোর আচরণ দেখে মনে হচ্ছে তারা পুরো শান্তিপূর্ণ ব্যাপারটাকে সংঘাতের দিকে ঠেলে দিয়ে হল ভ্যাকান্ট করতে পারলেই বাঁচে। কারণ বাঙ্গালীর রক্ত ঝিমিয়ে পড়ার উদাহরণ অনেক।
আমরা হারতে চাই না, পাশে থাকুন, লড়াই টা লড়তে চাই আমরা।
সর্বশেষ এডিট : ০২ রা জানুয়ারি, ২০১২ রাত ১০:১৩
৬৯টি মন্তব্য ৫০টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বৃষ্টির জন্য নামাজ পড়তে চায়।

লিখেছেন নূর আলম হিরণ, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৩৮



ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী গত বুধবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে বৃষ্টি নামানোর জন্য ইসতিসকার নামাজ পড়বে তার অনুমতি নিতে গিয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এটির অনুমতি দেয়নি, যার জন্য তারা সোশ্যাল... ...বাকিটুকু পড়ুন

=তুমি সুলতান সুলেমান-আমি হুররাম=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ৮:৩৬



©কাজী ফাতেমা ছবি

মন প্রাসাদের রাজা তুমি, রাণী তোমার আমি
সোনার প্রাসাদ নাই বা গড়লে, প্রেমের প্রাসাদ দামী।

হও সুলেমান তুমি আমার , হুররাম আমি হবো
মন হেরেমে সংগোপনে, তুমি আমি রবো।

ছোট্ট প্রাসাদ দেবে... ...বাকিটুকু পড়ুন

মৃত্যুর আগে ইবলিশ ঈমান নিয়ে টানাটানি করে

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:০২



ইউটিউব হুজুর বললেন, মৃত্যুর আগে ইবলিশ ঈমান নিয়ে টানাটানি করে। তখন নাকি নিজ যোগ্যতায় ঈমান রক্ষা করতে হয়। আল্লাহ নাকি তখন মুমিনের সহায়তায় এগিয়ে আসেন না। তাই শুনে... ...বাকিটুকু পড়ুন

মহিলা আম্পায়ার, কিছু খেলোয়ারদের নারী বিদ্বেষী মনোভাব লুকানো যায় নি

লিখেছেন হাসান কালবৈশাখী, ২৯ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:০৯



গত বৃহস্পতিবার ২৫ এপ্রিল প্রাইম ব্যাংক ও মোহামেডানের ম্যাচে আম্পায়ার হিসেবে ছিলেন সাথিরা জাকির জেসি। অভিযোগ উঠেছে, লিগে দুইয়ে থাকা মোহামেডান ও পাঁচে থাকা প্রাইমের মধ্যকার ম্যাচে নারী আম্পায়ার... ...বাকিটুকু পড়ুন

জানা আপুর আপডেট

লিখেছেন আরাফআহনাফ, ২৯ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:৫৭

জানা আপুর কোন আপডেট পাচ্ছি না অনেকদিন!
কেমন আছেন তিনি - জানলে কেউ কী জানবেন -প্লিজ?
প্রিয় আপুর জন্য অজস্র শুভ কামনা।



বি:দ্র:
নেটে খুঁজে পেলাম এই লিন্ক টা - সবার প্রোফাইল... ...বাকিটুকু পড়ুন

×