somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

৩২টা থাপ্পড় দিয়া ১টা দাঁত ফালাইয়া দিমু ফ্যান পেজের স্ট্যাটাস সমুহ - দ্বিতীয় কিস্তি।

০৬ ই জানুয়ারি, ২০১১ সকাল ১০:৪৭
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

৩২টা থাপ্পড় দিয়া ১টা দাঁত ফালাইয়া দিমু ফেসবুকের জনপ্রিয় পেজের জনপ্রিয় স্ট্যাটাস গুলো তুলে দিলাম। এখানে সেগুলো দেওয়া হয়েছে যেগুলো আমার দেওয়া আর ১০০ এর বেশি সদস্য লাইক দিয়েছে। ফ্যান পেজের দু-একটা স্ন্যাপ শট ও দিয়ে দিলাম। এর আগের এই পেজের স্ট্যাটাস দিয়ে ঠিক এরকম একটা পোস্ত দেওয়া হয়েছিল তাই এটা দ্বিতীয় কিস্তি। আগের পোস্টটা এখানে ক্লিক করলে পাওয়া যাবে । সদস্যদের কমেন্ট গুলোও খুব মজার কিন্তু সেগুলো দিতে গেলে পোস্ট অনেক বড় হয়ে যাবে।




#
কোন চ্যানেলে জানি ত্রিভুজ প্রেমের কি একটা সিন দেখলাম। রিয়াজ ফেরদৌস আর পপি। কুছ কুছ হোতা হ্যায় এর মত তিনজন ঘাসে শুয়ে আছে। পীথাগোরাস মনে হয় এমন কিছু দেখেই বলেছিলেন, "সমকোনী ত্রিভুজের অতিভুজের বর্গ, বাকি দুই বাহুর বর্গের সমষ্টির সমান।" পপি হইল অতিভুজ।

#
‎"অসভ্য, ইতর, জানোয়ার, বদমাইস ....................."

অনেকে নিশ্চয়ই মনে করতেসেন এটা বাংলা সিনেমার নায়িকার ডায়লগ। আসলে তা না। এটা ক্যাপ্টেন হ্যাডকের (টিনটিন) ডায়লগ। তবে "বানর, বেল্লিক, উল্লুক, হিপোপে্টোমাস" এইসবও থাকবে....................।

বিঃ দ্রঃ আমি ক্যাপ্টেন হ্যাডকের দারুন ভক্ত।

#
ক্যাম্পাসে গেলে হট পেটিস খাওয়া হয়। যে মামা পেটিস বিক্রি করে সে ফেরী করে বেঁচে আর বলতে থাকে, "হট পেটিস", "হট পেটিস"। একবার পেটিস খাওয়ার জন্য মামাকে ডাক দিলাম। "আই হট....... পেটিস"। আমাদের মাঝখানে থাকা একটা মেয়ে হটাৎ করে অগ্নিচোখে আমার দিকে তাকাল ক্যান বুঝলনা। সম্ভবত পেটিস শব্দটা সে শুনতে পায়নায়। মানুষ মাঝে মাঝেই ভুল বুঝে।





#
"বুকের ভেতর আগুন" নামক বাংলা সিনেমায় ভিলেনের প্রতি নায়কের মায়ের একটা ডায়লগ ছিল- " আমার বুকের ভেতর যে আগুন তা মেটানোর মত কোন দমকল তোমার কাছে নেই"

Someone please give her an ANTACID PLUS.

#
I'm never gonna dance again
guilty feet have got no rhythm
though it's easy to pretend
I know you're not a fool

George Michael এর Careless Whisper গানটা সুন্দর। তবে এটা বাংলাদেশের চাইনিজ রেস্টুরেন্ট গুলাতে এতই বাজানো হয়েছে যে এটা শুনতে গেলেই মনে হয় একটু পরে ওয়েটার আসবে স্যুপের অর্ডার নিতে।

#
বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানের দায়িত্ব পেয়েছে মাহফুজুর রহমানের স্যাটেলাইট চ্যানেল এটিএন বাংলার অঙ্গপ্রতিষ্ঠান এটিএন ইভেন্টস। ইভা রহমানের গান শুনে যেহেতু সব টিম এমনিতেই পালায় যাবে তাই বাংলাদেশ এইবার নিশ্চিত চ্যাম্পিয়ান। তবে আমরা আশা রাখি বাংলাদেশ খেলেই চ্যাম্পিয়ান হবে।

#
বাংলা সিনেমায় একটা কমন ডায়লগ থাকে - " পৃথিবীর কোন শক্তি আমাকে আর রাজাকে আলাদা করতে পারবেনা"। Einstein took this as personal insult as this dialogue seriously challenged E = m c^2





#
কিছু কিছু ব্যাপার থাকে যেগুলা ছেলেরা উপেক্ষা আর মেয়েরা সহ্য করতে পারেনা। এই যেমন শীলা কি জাওয়ানী।

#
তিমি মাছ সমুদ্রের অতল গহ্বরে থাকে বলে তারা মনে করে তারা পৃথিবীর সব থেকে বড় প্রানী। বাংলা সিনেমার নায়িকাদের দেখলে বুঝত স্থলে ওদের থেকে বড় প্রানী আছে।

#
জীবনে প্রথম ১২৮ মেগাবাইট পেনড্রাইভ যে দামে কিনসিলাম, ১ গিগাটাও সেই দামে কিনসি, ৪ গিগাটাও পরে সেই দামেই কিনসি। পেন ড্রাইভের দাম কখনো বাড়েনা। আশা করতেসি ভবিষ্যতে স্ট্যান্ডার্ড লুঙ্গি একটা কিনলেই একটা পেনড্রাইভ ফ্রি পাওয়া যাবে।

#
‎"দেশ দেশ দেশ , বাংলালিঙ্ক দেশ" এই এ্যডে ৭ টা FNF এর কথা বলে কিন্তু বিয়া বাড়িতে নাচতে নাচতে এই কথা বলার মানেটা কি?? জামাই বউকে FNFকরবে আর বউ জামাইকে। এইজন্য ৭ টা FNF লাগে নাকি!! ৭ টা FNF তাইলে কি জন্য!!

#
নিউটন বেশি বুঝে। ওর ধারনা ও না বইলা গেলে আমরা মনে করতাম আপেল মনে হয় উপরের দিকে যায়। এই যে একটু আগে একটা আপেল ছাইড়া দিলাম। সোজা নিচের দিকে গেল। এইডারেই কয় মধ্যাকর্ষন বল।

#
বাংলাদেশের সব সাপের সিনেমায় ইলিয়াস কাঞ্চন থাকেন। একবার নাকি কোন সাপ তাকে কামড় দিয়েছিল তারপর ৫ দিন তীব্র বেদনা সহ্য করার পর সাপটা বেঁহুশ হয়ে যায়। পরে বীন বাজিয়ে ইলিয়াস কাঞ্চনকে আনা হয় সাপটাকে সুস্থ করার জন্য।

#
"শীলা কি জাওয়ানী" আমাদের দেশি আইটেম সং না। তাই এই জিনিষ কেউ বর্জন করলে সে "মিলা কি জাওয়ানী" দেখতে পারে। বাবুরাম সাপুরেটা খারাপ না।

#
"মেয়ে ছেলে সব কিছু পারে কিন্তু রিক্সা ঠিক করতে পারেনা। যাই মুনাকে একটা রিক্সা ঠিক করে দিয়ে আসি" - বাকের ভাই বদিকে ("কোথাও কেউ নেই" নাটকের সংলাপ)

#
"আমির শেখ সাবাহ আল আহমদ আল সাবাহ"

মনে হইতেসেনা আমি পাঁচজনের নাম লিখসি আর দুইজনেরটা দুইবার লিখসি ?? এইডা আসলে একজনেরই নাম। ইনি অবশ্য যেন-তেন ব্যক্তি না। ইনিকুয়েতের রাষ্ট্র-প্রধান।

#
রিমান্ডে যেইসব অত্যাচার করা হয় এখন নাকি কঠোরতা আরো বাড়ানো হবে। আসামীর মুখ থেকে তথ্য বের করার জন্য নাকি তাকে একটি ঘরে আটকে রেখে "ইভা রহমানের একক সঙ্গীতানুষ্ঠান" দেখানোর মত ভয়ঙ্কর অত্যাচারও করা হতে পারে।

#
‎"চুলকানী" একটা স্কিন ডিজিজ। এটা অনেক কারনেই হতে পারে। তবে আমি একজনের কাহিনী শুনসি তার নাকি বালামের " এক মুঠো রোদ্দুর হাতে " গানটা আশে পাশে বাজলেই গায়ে চুলকানী হয়।

#
২০০১-০২ এর দিকে অস্ট্রেলিয়া-পাকিস্তানের একটা ওয়ানডেতে শোয়েব মালিক রিকি পন্টিং-এর মারা একটা বাউন্ডারী (ফোর) ঠেকাইতে গিয়ে প্রায় জীবন দিয়ে দিসিল। বল থামানোর পর দৌড়ায় দড়ির ঐপাড়ে লাফ দিয়ে ডিগবাজী খায়। মজার ব্যাপার হচ্ছে এই সুযোগে রিকি প্নটিং আর ডেমিয়েন মার্টিন ৫ রান নেয়। শোয়েব মালিক ঐরকম কষ্ট না করলে ৪ রান হত। খেলাটা ইংল্যান্ডের মাঠে অনুষ্ঠিত হয়েছিল।

#
আপনি যেই ডকুমেন্ট পেয়েছেন সেটা অফিস ২০০৭ এ করা আর আপনার কাছে অফিস ২০০৩ আছে তাইতো?

Word Doc 2007 কে Word Doc 2003 বানানোর জন্য Word Doc 2007 কে ০০4 দিয়ে বিয়োগ দিন।





#
বাংলা সিনেমার একটা ডায়লগ শুনসিলাম, " ভালবাসার নাম ১০০ বছর আগেও ভালবাসা ছিল, আজও তার নাম ভালবাসা, ১০০ বছর পরেও এর নাম ভালবাসা থাকবে"। এখান থেকে শেখার মত একটা ব্যাপার আছে। একই বাক্যে Past, Present and Future তিন ধরনের Tense এর ব্যবহার।

#
চ্যানেল আইতে এইডা আজকে কি দেখলাম!! এক মেয়ে টিকেট পাওয়ার আনন্দ শেয়ার করতেসে। কিন্তু যেই ম্যাচের টিকেট সে চাইসিল সেইটা সে পায়নায়!! উপস্থাপক জিজ্ঞেস করসে কোন ম্যাচ? মেয়ে বলে, " বাংলাদেশ বনাম জার্মানি "!! কারা যাইতেসে খেলা দেখতে!!

#
আবহাওয়া প্রচন্ড ঠান্ডা। শৈত প্রবাহ বিরাজমান। এই মাত্র একজনের খবর পেলাম সে কমফোর্ট ফিল করার জন্য ফ্রিজের মধ্যে ঢুকে বসে আসে। সেখানে তুলনামুলক ভাবে শীত কম। আরেকজন শীত থেকে বাঁচার জন্য আগুনে ঝাপ দিতে গেসিল কিন্তু আগুনই নিভে গেসে।


#
এই শীতে পানি দিয়ে গোসল করা সম্ভব না। আগ্নেরগিরিতে অগ্নুৎপাতের ফলে যে উত্ত্বপ্ত লাভা বের হয়ে সেগূলো দিয়ে গোসল করা যাইতে পারে। আশা করতেসি খুব তাড়াতাড় সাবু আমাদের থেকে অনেক দূরে কোথাও রেগে যাবে আর আমাদের কাছেই কোনো আগ্নেয় গিরিতে অগ্নুৎপাত হবে।

#
ফেসবুকে অনেক ছেলেই মেয়েদের ফেক প্রোফাইল বানায় ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠায়। এইগুলা বুঝতে পারলেই রিমুভ করি বা ব্লক করি। অনেক দিন ধরে ফেসবুক ব্যবহার করি তাই এগুলা বোঝাও কঠিন কোনো ব্যাপার না। But Now this is the limit!! Sadia Jahan Prova has sent me friend request!! পিসিটাই ভাইঙ্গা ফালামু।
সর্বশেষ এডিট : ০৬ ই জানুয়ারি, ২০১১ সকাল ১১:০০
১৭টি মন্তব্য ১৪টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

জীবন চলবেই ... কারো জন্য থেমে থাকবে না

লিখেছেন অপু তানভীর, ০২ রা মে, ২০২৪ সকাল ১০:০৪



নাইমদের বাসার ঠিক সামনেই ছিল দোকানটা । দোকানের মাথার উপরে একটা সাইনবোর্ডে লেখা থাকতও ওয়ান টু নাইন্টি নাইন সপ ! তবে মূলত সেটা ছিল একটা ডিপার্টমেন্টাল স্টোর। প্রায়ই... ...বাকিটুকু পড়ুন

যুক্তরাষ্ট্রে বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনের পক্ষে বিক্ষোভ ঠেকাতে পুলিশি নির্মমতা

লিখেছেন এমজেডএফ, ০২ রা মে, ২০২৪ দুপুর ১:১১



সমগ্র যুক্তরাষ্ট্র জুড়ে ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসগুলোতে বিক্ষোভের ঝড় বইছে। যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনের পক্ষে বিক্ষোভ কর্মসূচী অব্যাহত রয়েছে। একাধিক বিশ্ববিদ্যালয় প্রশাসন বিক্ষোভ দমনের প্রচেষ্টা চালালেও তেমন সফল... ...বাকিটুকু পড়ুন

ছাঁদ কুঠরির কাব্যঃ ০১

লিখেছেন রানার ব্লগ, ০২ রা মে, ২০২৪ রাত ৯:৫৫



নতুন নতুন শহরে এলে মনে হয় প্রতি টি ছেলেরি এক টা প্রেম করতে ইচ্ছে হয় । এর পেছনের কারন যা আমার মনে হয় তা হলো, বাড়িতে মা, বোনের আদরে... ...বাকিটুকু পড়ুন

হিটস্ট্রোক - লক্ষণ ও তাৎক্ষণিক করণীয়

লিখেছেন ঢাকার লোক, ০২ রা মে, ২০২৪ রাত ১০:০৭

সাধারণত গরমে পরিশ্রম করার ফলে হিটস্ট্রোক হতে পারে। এতে দেহের তাপমাত্রা অতি দ্রুত বেড়ে ১০৪ ডিগ্রী ফারেনহাইট বা তারও বেশি হয়ে যেতে পারে।

হিটস্ট্রোক জরুরি চিকিৎসা প্রয়োজন। চিকিৎসা... ...বাকিটুকু পড়ুন

আল্লাহকে অবিশ্বাস করার সংগত কোন কারণ নাই

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ০২ রা মে, ২০২৪ রাত ১০:৪৩



সব কিছু এমনি এমনি হতে পারলে আল্লাহ এমনি এমনি হতে সমস্যা নাই। বীগ ব্যাং এ সব কিছু হতে পারলে আল্লাহও হতে পারেন। সব কিছুর প্রথম ঈশ্বর কণা হতে পারলে আল্লাহও... ...বাকিটুকু পড়ুন

×