somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

ব্লগের প্রথম পোস্টে কে কি লিখেছিলেন-১ - আজাইড়া কপি-পেস্ট পোস্ট

১৪ ই অক্টোবর, ২০০৯ দুপুর ১:৩৪
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

ব্লগে লেখার মত কিছু পাচ্ছিলাম না। অকারনে ঘুর ঘুর করছিলাম এর ব্লগে, ওর বাড়িতে। হঠাৎ মনে হল দেখি ১ম পোস্টে কে কি লিখেছিলো।

অনেকের ব্লগে লেখা আছে অনুমতি ছাড়া কোন অংশ কপি করা যাবে না বা ব্যাবহার করা যাবেনা। তারপরও সাহস নিয়ে করলাম। আপত্তি জানালে... ...

অনেকের ক্ষেত্রে এখানের লিংকের লেখাটি ১ম নাও হতে পারে (কৌশিক-এর ক্ষেত্রে যেমন)। আমি শুধু ব্লগ আর্কাইভ থেকে নিয়েছি। ভাঙ্গন -এর একটা পোস্ট অনেক কাজে লাগবে আশা করি।

আর এটা নিতান্তই কপি-পেস্ট পোস্ট। নিজের জন্য ১টা সংগ্রহ বলতে পারেন। আস্তে আস্তে অনেক-কে সংগে নেবো।

শ।মসীর
ভ্যালেন্টইনস ডে ?? ;)
১২ ই ফেব্রুয়ারি, ২০০৬ সন্ধ্যা ৬:৪৩

ডালিয়া তালহা কে বিয়ে করে দারুন সুখে আছে ।
কিন্তু কেমন আছে করিম ব্যপারটা আজ মোটেও ভাবাইনা ডালিয়াকে ।অথচ একটা সময় ছিল যখন ?... ...

Click This Link

অন্যমনস্ক শরৎ
হারানো বিজ্ঞপ্তি
২৪ শে ফেব্রুয়ারি, ২০০৬ সকাল ৯:০৪

হারিয়েছে হারিয়েছে এবং আবারও হারিয়েছে!!!!!!! প্রিয় ব্লগাররা আমি অত্যন্ত দু:খের সাথে জানাচ্ছি যে আমার প্রথম প্রচেষ্টাতেই আমি পাসওয়ার্ড হারিয়ে ফেলেছি। ... ... /:)

Click This Link

অলস ছেলে
কঠিন সমস্যা
২৮ শে জানুয়ারি, ২০০৮ বিকাল ৫:২২

আমি মুর্খ মানুষ, কি লিখতে কি লিখে ফেলি। তার উপরে অলস।
আমার প্রিয় ব্যাক্তিত্ব সেই প্রাতস্মরণীয় দুই প্রবাদ পুরুষ, যাদের ঘরে আগুন লেগে গেলে বা লাগিয়ে দিলে, একজন আরেকজনকে বলেছিলেন আ.লা. (মানে হলো আগুল লাগছে), অন্যজন উত্তরে বলেছিলেন ঘু.থা. (ঘুমায়া থাক)। তাদের আদর্শ কে জীবনের পাথেয় হিসেবে নিয়ে চলতে গিয়ে অনেক কাজই করা হয়না ... ...

Click This Link

কালপুরুষ
সেলিব্রেটি
৩০ শে জানুয়ারি, ২০০৬ রাত ২:৩৯

প্লিজ,
আমাকে কেউ ফুলের মালা দেবেন না।
আমি কোন সেলিব্রেটি নই। ... ...

Click This Link

কৌশিক
মেয়েটিকে এখনও গতর বেচতে হয়!
০৪ ঠা মে, ২০০৬ রাত ১:২২

আমার কাজের একটা অংশ ছিল ব্রথেলে। অফিসে আমরা ব্রথেলই বলি। আসলে বেশ্যাপাড়ায় কাজ। আরিচায়। নগরবাড়ী। প্রথমত এ'দুজায়গায়। সাথে জলি ব্রাউন। বৃটিশ মহিলা। পাজেরো গাড়ী। আমার বিয়ের কথা বার্তা চলছে। কিন্তু এমন জা'গায় কাজ পাত্রীপক্ষীয় কেউ শুনলে নির্ঘাত বিয়েটাও ভেসত্দে যাবে। ... ...

Click This Link

রাহা
সব আমাদের জন্য
২৭ শে জুলাই, ২০০৬ রাত ৩:৫৬

শ্রাবনের এই প্রচন্ড রোদ...ঢাকার কাক...কিংবা এই ব্লগ...সবই তো আমাদর জন্য । তারপরেও তো শ্রাবণের অঝোর ধারার জন্য আমাদের অপেক্ষা। ... ... পরথম পুস্টেই এত ভাব...B-)

Click This Link

নাজিম উদদীন
সা'মকুম নাজিম বলছি
২৪ শে জুলাই, ২০০৭ দুপুর ১:৫৫ (সা'মকুম কি /:))

অনেকদিন থেকে লেখার ইছেছ ছিল, তাড়না ছিল না। যখন ভাবলাম এবার শুরু করা যাক,তখন সমস্যা করল অন্তর্জাল । কর্তাব্যক্তিদের সদয় কৃপায় আপনাদের সামনে বান্দা হাজির ।

Click This Link

নাফিস ইফতেখার
আমার প্রথম ব্লগ..........
০৮ ই জুন, ২০০৮ সকাল ১০:৩২

গত কয়েক বছরে কোন ইন্টারনেট সংক্রান্ত ঘটনায় এতোটা খুশি লাগেনি যতোটা আজ লাগছে Somewhere এ আমার প্রথম ব্লগটি লিখতে পেরে। সামহয়ারের কথা আরো আগে থেকেই জানতাম কিন্তু আসি আসি করেও আসা হয়নি এতোদিন। কিন্তু সাম্প্রতিক সময়ে আমার খুব ভালো একজন বন্ধুর (নোবেলজয়ী) অনুরোধে আর না এসে পারলাম না। ... ...

Click This Link

অন্যরকম
জানালা
০৬ ই আগস্ট, ২০০৭ বিকাল ৫:৫২

রিডিং টেবিলের বাম পাশেই ছিল জানালা। জানালা দিয়ে দেখা যেত মসজিদ ও গুম্বজ, পুকুর-ঘাট, মসজিদের পাশের রাস্তা, গাছপালা...। আর দেখা যেত নীল আকাশ। আকাশে সাদামেঘ ঘুরে বেরাত, রৌদ্রের সাথে ছিনিমিনি খেলত। আমি তাকিয়ে থাকতাম, আর উদাস হয়ে কল্পনার নদীতে ডুব সাতার কাটতাম। আমার একমাত্র সম্পদ এই কল্পনা, ধীর-স্থির শান্ত নদী

Click This Link

শওকত হোসেন মাসুম
স্বাগতম জানান তারাতারি
২৩ শে জানুয়ারি, ২০০৭ সকাল ৭:৫৫

আমি নতু, কেউ কি আছে স্বাগত জানানোর. আমি লেখা লেথি পেশার একজন নগন্য মানুষ। ... ... (দ্যাখো পুলায় কত বানান ভুল করছে ;))

Click This Link

মোজাম্মেল প্রধান
ইচ্ছে করে অাকাশ ভেঙে পালাই
১০ ই জানুয়ারি, ২০০৯ সন্ধ্যা ৬:০১

ইচ্ছে করে অাকাশ ভেঙে
পালাই
ইচ্ছে করে হৃদয়টারে
অাগুন দিয়ে জ্ালাই। ... ...

Click This Link

ইমন জুবায়ের
রবীন্দ্রনাথ
০১ লা অক্টোবর, ২০০৮ সকাল ৭:৩২

১৯৭১। ২৬ মার্চ। সকাল বেলা।
একটা ছোট্ট উঠান; কাঁঠাল গাছ, শ্যাওলা ধরা প্রাচীর। উঠানে রোদ ছিল। রোদ ছিল কাঁঠাল গাছে আর শ্যাওলা-ধরা পাঁচিলের গায়।
গতরাতে একটা যুদ্ধ আরম্ভ হয়ে গেছে । অরেকট যুদ্ধ চলছিল উঠানটায়।
যুদ্ধটা চলছিল আমার মা-বাবার মধ্যে।... ...

Click This Link

সাঁঝবাতি'র রুপকথা
রুপকথা'র শুরু...
১২ ই মে, ২০০৮ সকাল ৯:০৯

এই মাত্র ব্লগ এ registration করলাম।successfully করতে পেরে কেমন জানি শান্তি শান্তি লাগছে।সবাই কি ভাল আছে? ... ...

Click This Link

লেখাজোকা শামীম
জিনিসপত্রের দাম বাড়ার আরেকটা কারণ
২৪ শে আগস্ট, ২০০৭ রাত ১১:৫৬
কয়েক দিন আগে এক সিএন্ড এফ এজেন্টের সাথে কথা বলছিলাম। কথায় কথায় চলে এল বর্তমান নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর আকাশ ছোঁয়া দামের প্রসঙ্গ। উনি একটা নতুন কারণ শোনালেন - যেটা আমার জানা ছিল না।... ...

Click This Link

বৃত্তবন্দী
মগ্ন চৈতন্যে দু:খবিলাস
২৪ শে মার্চ, ২০০৮ দুপুর ২:৪৩

সুখ গুলো সব হয় যে তরাস
বুকের মাঝে বাউল বাতাস
চৈত্র মাসের কাঠফাটা রোদ
দুরে কোথাও বাজছে সরোদ... ...

Click This Link

তাজা কলম
তাজা কলমের আর্বিভাব
২৯ শে জুন, ২০০৯ সন্ধ্যা ৬:৩২

সুপ্রিয় ব্লগারবৃন্দ,

শুভ বিকাল।
ব্লগে আমার এই প্রথম আগমন।
আপনাদের সহযাত্রী হয়ে ভাবের লেনদেনই মূল উদ্দেশ্য । মানুষ হিসেবে প্রত্যেকের নিজস্ব চিন্তা চেতনা আছে... ... ... (..... পুরানো পাগলে ভাত পায় না, নতুন পাগলের আমদানী !)

Click This Link

রাতমজুর
আঠারো বছর বয়স
২৩ শে জানুয়ারি, ২০০৮ ভোর ৪:১৬

আঠারো বছর বয়স কী দুঃসহ
র্স্পধায় নেয় মাথা তোলবার ঝুঁকি,
আঠারো বছর বয়সেই অহরহ
বিরাট দুঃসাহসেরা দেয় যে উঁকি। ... ...

Click This Link

মুক্তি মণ্ডল
এ সময় ঘরে ফেরা
০৫ ই মে, ২০০৮ দুপুর ২:২৯

এ সময় ঘুটঘুটে তীরের ফলার নিচে দেহঘুম জেগে ওঠা
দেয়ালের মায়া
কালচে রাতে কাঠের গায়ে লেপটানো সুগন্ধি উড়ে যায়
চিলের ঠোট চুয়ে পড়া প্রহরীর স্থির চোখে গেথে রাখা গভীর
সুর, চেনা শরীরের ঘামে অচেনা বৈঠার শব্দ... ...

Click This Link

কাব্য
Somewhere এ আমার প্রথম লেখা...
০৭ ই আগস্ট, ২০০৮ দুপুর ১:১১

সেদিন রাতে তোমার সাথে
কথা হয়েছিল ফোনে,
আমরা দুজন করবো দেখা
TSC এর কোনে।... ...

Click This Link

~স্বপ্নজয়~
৭ই নভেম্বর ২০০৪
১০ ই নভেম্বর, ২০০৭ রাত ৩:০২
৪ তারিখে সিলেটে গিয়েছিলাম। হজরত শাহজালালের (রহঃ) মাজার জিয়ারত করতে। খুব সকালে ট্রেনে উঠেছিলাম, বিকেলে পৌছে সে দিনই জিয়ারত শেষ করে রাতেই ঢাকার ট্রেন ধরেছি। শেষ রাতে ঢাকায় এসে সোজা চলে যাই হাসপাতালে।... ...

Click This Link

গুপী গায়েন
সূচনা সঙ্গীত
২১ শে আগস্ট, ২০০৮ সন্ধ্যা ৬:১১

এক মিনিটের নিরবতা..........
....................
................/:)

Click This Link

এ.টি.এম.মোস্তফা কামাল
রুবাই
০২ রা সেপ্টেম্বর, ২০০৮ দুপুর ১২:৪৪

রাত মরেছে দিনের হাতে রাতকে সাকি দাও কবর;
দিনটা __ চলো জেগেই কাটাই , আসবে আবার রাত জবর
শূন্য জাম-এর নিঃস্বতাতে কাতর কেন হও সাকি ?
এ নিঃস্বতা বইছে বুকে পূর্ণতারই খোশ্ খবর!... ...

Click This Link

ভাঙ্গন
সবাইকে থেংখ্যু...!
৩০ শে জুলাই, ২০০৮ সকাল ১১:৫৭

আইয়া পড়ছি আমি।(আপডেটেড)

Click This Link

হাসান মাহবুব
টু লাভবার্ডস (খাইছে হা মা প্রথমেই লাভ পাখি দিয়া... ... ;))
২৬ শে নভেম্বর, ২০০৮ সকাল ১১:২৬

দুইটা পক্ষী পাশাপাশি খাঁচার মাঝে বন্দী ছিল
বড়ই লক্ষী পক্ষী গুলার বুকে ভালবাসা ছিল
হায়রে নসিব!তাদের মাঝে কংক্রীট এর এক দেয়াল ছিল
তাইতো তারা ছন্নছারা..বাকুম বাকুম বন্ধ ছিল।... ...

Click This Link

আবদুল্লাহ আল মনসুর
নতুন বছরের এই দিনে
০১ লা জানুয়ারি, ২০০৮ দুপুর ২:১৮

নতুন বছরের এই দিনে,
আমাকে নতুন করে নিও চিনে।
আমি তোমার সেই বন্ধুটি আছি,
খুঁজে দেখো আমায় কাছাকাছি।... ...

Click This Link

নাঈম
আলপিন কই?????? :-*
২২ শে অক্টোবর, ২০০৭ রাত ১১:৪৫

প্রথম আলোর আলপিন আর বের হয় না কেন??

যে কারণে আলপিন বন্ধ করা হলো, তার জন্য তো প্রথম আলো কর্তৃপক্ষ ক্ষমা চেয়েছে আর যথাযথ ব্যবস্হাও নিয়েছে। ... ...

Click This Link

স্পর্শহীন কিছুদিন
আমার প্রথম পোষ্ট
৩০ শে মে, ২০০৯ দুপুর ১২:২৪

এটি আমার প্রথম পোষ্ট। ব্লগে নতুন । আপনাদের পরামর্শ ও দোয়া চাই । (কি ভালো পুলা ;))

Click This Link

মূর্তালা রামাত
নববর্ষের শুভেচ্ছা
১৫ ই এপ্রিল, ২০০৮ সন্ধ্যা ৬:০৩

সবাইকে নববর্ষের শুভেচ্ছা। বছরটি ভালো কাটুক।

Click This Link

ভেবে ভেবে বলি
আমার প্রথম ব্লগ
০৮ ই মার্চ, ২০০৯ রাত ১১:২০

আমি একজন নতুন ব্লগার। সামহয়ারইন পড়ছি অনেকদিন ধরে। অনেক লেখা পড়েই কমেন্ট করতে ইচ্ছে করে। তাই ভাবলাম রেজিস্ট্রশন করি...কিন্তু কিছুতেই রেজিস্ট্রশন হতে চায় না। .... তারপর কি হল জানতে-
Click This Link
সর্বশেষ এডিট : ১২ ই এপ্রিল, ২০১০ দুপুর ১:৫২
৪৩টি মন্তব্য ১৪টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

আমার প্রফেশনাল জীবনের ত্যাক্ত কথন :(

লিখেছেন সোহানী, ২৮ শে মার্চ, ২০২৪ সকাল ৯:৫৪



আমার প্রফেশনাল জীবন বরাবরেই ভয়াবহ চ্যালেন্জর ছিল। প্রায় প্রতিটা চাকরীতে আমি রীতিমত যুদ্ধ করে গেছি। আমার সেই প্রফেশনাল জীবন নিয়ে বেশ কিছু লিখাও লিখেছিলাম। অনেকদিন পর আবারো এমন কিছু নিয়ে... ...বাকিটুকু পড়ুন

আমি হাসান মাহবুবের তাতিন নই।

লিখেছেন ৎৎৎঘূৎৎ, ২৮ শে মার্চ, ২০২৪ দুপুর ১:৩৩



ছোটবেলা পদার্থবিজ্ঞান বইয়ের ভেতরে করে রাত জেগে তিন গোয়েন্দা পড়তাম। মামনি ভাবতেন ছেলেটা আড়াইটা পর্যন্ত পড়ছে ইদানীং। এতো দিনে পড়ায় মনযোগ এসেছে তাহলে। যেদিন আমি তার থেকে টাকা নিয়ে একটা... ...বাকিটুকু পড়ুন

মুক্তিযোদ্ধাদের বিবিধ গ্রুপে বিভক্ত করার বেকুবী প্রয়াস ( মুমিন, কমিন, জমিন )

লিখেছেন সোনাগাজী, ২৮ শে মার্চ, ২০২৪ বিকাল ৫:৩০



যাঁরা মুক্তিযদ্ধ করেননি, মুক্তিযোদ্ধাদের নিয়ে লেখা তাঁদের পক্ষে মোটামুটি অসম্ভব কাজ। ১৯৭১ সালের মার্চে, কৃষকের যেই ছেলেটি কলেজ, ইউনিভার্সিতে পড়ছিলো, কিংবা চাষ নিয়ে ব্যস্ত ছিলো, সেই ছেলেটি... ...বাকিটুকু পড়ুন

শাহ সাহেবের ডায়রি ।। সাংঘাতিক উস্কানি মুলক আচরন

লিখেছেন শাহ আজিজ, ২৮ শে মার্চ, ২০২৪ সন্ধ্যা ৭:০৪



কি সাঙ্ঘাতিক উস্কানিমুলক আচরন আমাদের রাষ্ট্রের প্রধানমন্ত্রীর । নাহ আমি তার এই আচরনে ক্ষুব্ধ । ...বাকিটুকু পড়ুন

একটি ছবি ব্লগ ও ছবির মতো সুন্দর চট্টগ্রাম।

লিখেছেন মোহাম্মদ গোফরান, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ৮:৩৮


এটি উন্নত বিশ্বের কোন দেশ বা কোন বিদেশী মেয়ের ছবি নয় - ছবিতে চট্টগ্রামের কাপ্তাই সংলগ্ন রাঙামাটির পাহাড়ি প্রকৃতির একটি ছবি।

ব্লগার চাঁদগাজী আমাকে মাঝে মাঝে বলেন চট্টগ্রাম ও... ...বাকিটুকু পড়ুন

×