somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

আমার পরিচয়

আমার পরিসংখ্যান

মতিলাল
quote icon
আমি সাদা মনের মানুষ। ধর্ম বর্ণ আমার কাছে সমান
আমার সকল পোস্ট (ক্রমানুসারে)

মাহফুজ আনামকে গ্রেফতার করো, বিচার করো ঃ এটা হুমকি নয়তো কী ?

লিখেছেন মতিলাল, ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৫ সকাল ১০:৫১

27 Feb, 2015 টকশোতে বিতর্ক স্বাভাবিক ঘটনা। যুক্তি-তর্কের বাইরে গিয়ে কাউকে খুশি করতে প্রতিপক্ষ আলোচককে ঘায়েল করার ঘটনা নিত্য-নৈমিত্তিক ব্যাপার। লাইভ অনুষ্ঠানে নেতায় নেতায় একে অপরের দিকে তেড়ে যাওয়া, চোখ তুলে নেয়ার হুমকি দেয়া এবং চেয়ার থেকে উঠে আপত্তিকর অঙ্গভঙ্গির ঘটনা টিভিতে দর্শকরা দেখেছে। কিন্তু রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ মিডিয়ার নীতি-নির্ধারক... বাকিটুকু পড়ুন

১ টি মন্তব্য      ১৭০ বার পঠিত     like!

নোবেলজয়ী উইন্সটন চার্চিল ইসলাম ধর্ম গ্রহণ করে মুসলিম হতে চেয়েছিলে?

লিখেছেন মতিলাল, ২৯ শে ডিসেম্বর, ২০১৪ সকাল ১১:৫০

আন্তর্জাতিক ডেস্ক : দ্বিতীয় বিশ্বযুদ্ধকালীন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ও সাহিত্যে নোবেলজয়ী উইন্সটন চার্চিল ইসলাম ধর্ম গ্রহণ করে মুসলিম হতে চেয়েছিলেন। তাকে ইসলাম গ্রহণ না করার জন্য তার পরিবারের সদস্যরা বারবার অনুরোধ করেছিল।

চার্চিলের কাছে পাঠানো তার পরিবারের একটি চিঠি উদ্ধার হয়েছে সম্প্রতি। এই চিঠিতে ইসলাম ও প্রাচ্যের প্রতি চার্চিলের মুগ্ধতার কথা... বাকিটুকু পড়ুন

২ টি মন্তব্য      ১০৪ বার পঠিত     like!

প্রতিবেশী ভারতে এসব কি হচ্ছে?23 Dec, 2014 ড. মোঃ নূরুল আমিন

লিখেছেন মতিলাল, ২৩ শে ডিসেম্বর, ২০১৪ দুপুর ২:৫৭

প্রতিবেশী ভারতের সাম্প্রতিক কিছু ঘটনা সেই দেশটির অহিন্দু সংখ্যালঘু এবং বাংলাদেশসহ সারা দুনিয়ার মুসলমানদের জন্য উদ্বেগ-উৎকণ্ঠার কারণ হয়ে দাঁড়িয়েছে।
বলাবাহুল্য ভারত আমাদের নিকটতম প্রতিবেশী দেশ। প্রায় ৭০০ বছর মুসলিম শাসনের পর ১৯০ বছর বৃটিশ শাসনাধীনে থেকে অনেক আন্দোলন ও রক্তপাতের মুখে ১৯৪৭ সালের আগস্ট মাসে উপমহাদেশ স্বাধীন হয় এবং তৎকালীন পাকিস্তান... বাকিটুকু পড়ুন

৩ টি মন্তব্য      ২৪৭ বার পঠিত     like!

দেশ কোন পথে?

লিখেছেন মতিলাল, ২২ শে ডিসেম্বর, ২০১৪ সকাল ১০:৩১

ছাত্রের সঙ্গে শিক্ষিকার প্রেম অতঃপর...22 Dec, 2014 ফারজানা আক্তার (৩২)। ফ্যাশন ডিজাইনের শিক্ষিকা। বেসরকারি একটি প্রতিষ্ঠানে চার বছর ধরে শিক্ষকতা করে আসছিলেন। তার মনোযোগী ছাত্র ছিল রিয়াজ হোসেন বাবু (২৬)। ক্লাসের পড়া নিয়ে আলোচনা করতে গিয়ে শিক্ষিকার সঙ্গে ছাত্রের যোগাযোগ। শুরু হয় মোবাইল ফোনে কথা বলা। বাড়িতে যাতায়াতও হতো। ভাল... বাকিটুকু পড়ুন

১ টি মন্তব্য      ৯৮ বার পঠিত     like!

নামাজ-রোজায় মন দিতে চান তসলিমা নাসরিন

লিখেছেন মতিলাল, ১১ ই অক্টোবর, ২০১৪ সকাল ১১:০৮


নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিন বলেছেন, ‘একসময় আমি দৈহিক সম্পর্ক গড়ে তোলার জন্য নেশাগ্রস্ত হয়ে পড়ি। বুড়ো, মাঝবয়সী ও প্রবীণ বন্ধুদের নিয়ে দেহজ খেলায় মেতে উঠি। ভোগ করি যৌনতা। কিন্তু এখন দেহজ খেলায় মত্ত থাকার বয়স নেই। সুখের পায়রারা আজ কেউ আমার পাশে নেই।’

তসলিমা আরো বলেন, প্রায় দেড় যুগ ধরে... বাকিটুকু পড়ুন

৫ টি মন্তব্য      ৩৭৪ বার পঠিত     like!

ভারতীয় দাসপ্রথার নির্মম চিত্র

লিখেছেন মতিলাল, ১২ ই জুলাই, ২০১৪ সকাল ১০:১৬

১১ জুলাই,২০১৪

আন্তর্জাতিক ডেস্ক

আরটিএনএন



নয়াদিল্লি: ভারত এখন বিশ্বের দশম বৃহত্তম অর্থনীতির দেশ। তবে দেশটির কোটি কোটি শ্রমিক যে পরিবেশে কাজ করে তাকে দাসের চেয়ে ভালো কিছু বলা ঠিক হবে না।



ভারতে অনেক শ্রমিকের দুর্ভোগের কাহিনী খুবই বেদনাদায়ক। ... বাকিটুকু পড়ুন

০ টি মন্তব্য      ১৬৩ বার পঠিত     like!

ইহুদি লেখকের কলামে ইসরাইলি বর্বরতার চিত্র:

লিখেছেন মতিলাল, ১০ ই জুলাই, ২০১৪ সকাল ১০:৫৩

জেরুজালেম: গিডিয়ন লেভি ইসরাইলের একজন লেখক ও সাংবাদিক। কিন্তু সত্য প্রকাশের জন্য তিনি জ্ঞাতি ভাইদের কাছ থেকে শুধুই ঘৃণাই কুড়িয়েছেন। তিনিই সম্ভবত ইসরাইলে সবচেয়ে ঘৃণিত ব্যক্তি। ঘৃণার কারণ তিনি ফিলিস্তিনের ইসরাইল অধিকৃত এলাকায় ইসরাইলিদের অত্যাচার নির্যাতনের কাহিনী পত্রিকায় প্রকাশ করেন।



এই সাংবাদিক গত তিন দশক ধরে প্রতি সপ্তাহে একবার ফিলিস্তিনের ইসরাইল... বাকিটুকু পড়ুন

০ টি মন্তব্য      ২২৪ বার পঠিত     like!

সপরিবারে ধর্মান্তরিত হলেন জাবির এক মালি

লিখেছেন মতিলাল, ২৬ শে এপ্রিল, ২০১৪ সকাল ১১:১০



ডেস্ক রিপোর্ট

জাবি, ২৬ এপ্রিল : সপরিবারে ধর্মান্তরিত হয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মালি পরেশ চন্দ্র গোয়ালা ও তার পরিবারের ছয় সদস্য।



জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অফিস ২৫ এপ্রিল এক বিজ্ঞপ্তিতে জানায়, গত ৩ এপ্রিল নোটারি পাবলিকের মাধ্যমে পরেশ ও তার পরিবার সনাতন ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্মে দীক্ষিত হয়েছেন।



বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়েছে,... বাকিটুকু পড়ুন

৭ টি মন্তব্য      ২৬৭ বার পঠিত     like!

অ্যাটর্নি জেনারেলকে সাধারণ আইনজীবীদের ধাওয়া

লিখেছেন মতিলাল, ১১ ই ডিসেম্বর, ২০১৩ বিকাল ৫:৪৫

শীর্ষ নিউজ ডটকম, ঢাকা : অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমকে ধাওয়া করেছেন সুপ্রিমকোর্টের সাধারণ আইনজীবীরা। এসময় অ্যাটর্নিকে ধাওয়া করার সময় সরে পড়েন তার সাথে থাকা আওয়ামীপন্থি অন্য আইনজীবীরা।



বুধবার মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদ- প্রাপ্ত জামায়াত নেতা আব্দুল কাদের মোল্লার রিভিউ আবেদনের বিষয়ে শুনানির পর বার ভবনের সামনে এ ঘটনা ঘটে।



অ্যাটর্নি জেনারেল মাহবুবে... বাকিটুকু পড়ুন

৩ টি মন্তব্য      ৩৭২ বার পঠিত     like!

জামালপুরে সংঘর্ষে আওয়ামী লীগ কর্মী নিহত

লিখেছেন মতিলাল, ২৮ শে অক্টোবর, ২০১৩ সকাল ১০:৩৭

জামালপুর প্রতিনিধি

নতুন বার্তা ডটকম

জামালপুর: বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা টানা ৬০ ঘণ্টা হরতালের দ্বিতীয় দিনে জামালপুরের ইসলামপুরে রামভদ্রা বাজারে বিএনপি ও আওয়ামী লীগের সংঘর্ষে শাহাদাত (৩৫) নামের এক আওয়ামী লীগ কর্মী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ১০ জন। সোমবার সকাল সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে।



প্রত্যক্ষদর্শীরা... বাকিটুকু পড়ুন

০ টি মন্তব্য      ১০৯ বার পঠিত     like!

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারীর পদ থেকে হানিফকে অব্যাহতি

লিখেছেন মতিলাল, ২৮ শে অক্টোবর, ২০১৩ সকাল ১০:১৪



বিশেষ সংবাদদাতা : প্রধানমন্ত্রীর বিশেষ সহকারীর পদ থেকে মাহবুব-উল-আলম হানিফকে অব্যাহতি দেয়া হয়েছে। গতকাল রোববার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ বিষয়ে আদেশ জারি করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব আবদুস সোবহান সিকদার বিষয়টি নিশ্চিত করেছেন। মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, প্রধানমন্ত্রীর ইচ্ছানুযায়ী তার বিশেষ সহকারীর পদে হানিফের নিয়োগ আদেশটি প্রত্যাহার করা হয়েছে। এ... বাকিটুকু পড়ুন

২ টি মন্তব্য      ২৭৪ বার পঠিত     like!

পিরোজপুরে হরতাল সহিংসতায় যুবলীগকর্মী নিহত, আহত ৩০

লিখেছেন মতিলাল, ২৭ শে অক্টোবর, ২০১৩ দুপুর ২:৫০

১৮ দলের ডাকা টানা ৬০ ঘন্টার হরতালের প্রথম দিনে পিরোজপুরের জিয়ানগরে স্বপন শীল (৩২) নামে একজন যুবলীগকর্মী নিহত হয়েছেন। এছাড়া বিভিন্ন এলাকায় সংঘর্ষে প্রায় ৩০ জন আহত হয়েছেন।



সংঘর্ষের ঘটনায় আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতা বাপ্পী, মাসুদ সেপাই, শেফালী বেগম, আলী আহম্মদ চাপরাশী, শাহ আলম মল্লিকসহ আরো অনেকে আহত হয়েছেন।



জানা যায়,... বাকিটুকু পড়ুন

১ টি মন্তব্য      ১১২ বার পঠিত     like!

এভাবে কি বিচার হয়?

লিখেছেন মতিলাল, ০৩ রা অক্টোবর, ২০১৩ বিকাল ৫:৩৪

ডেস্ক রিপোর্ট : যাদের হাতে এ রায় প্রথম দেখা গেছে তারাই এর সঙ্গে জড়িত বলেছেন অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মাহবুবে আলম। কিন্তু গতকাল বুধবার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের রেজিস্ট্রার একেএম নাসিরুদ্দিন মাহমুদ স্বীকার করেছেন, ট্রাইব্যুনালের কম্পিউটার থেকেই সালাউদ্দিন কাদের চৌধুরীর রায়ের খসড়া ফাঁস হয়েছে এবং প্রাথমিকভাবে ট্রাইব্যুনালও এমনটাই ভাবছে।



তিনি বলেছেন,... বাকিটুকু পড়ুন

১ টি মন্তব্য      ১৩০ বার পঠিত     like!

ইস্পাহানীর নেতৃত্বেই ছাত্রলীগ ক্যাডাররা লুট করে ব্র্যাক ব্যাংকের কোটি টাকা

লিখেছেন মতিলাল, ০৩ রা অক্টোবর, ২০১৩ বিকাল ৪:১০

ওয়েছ খছরু, সিলেট থেকে: সুনামগঞ্জ শহরের দুর্ধর্ষ অপরাধী ও ছাত্রলীগ ক্যাডার হাসানুজ্জামান ইস্পাহানীর নেতৃত্বে সিলেট শহরের একটি পেশাদার ছিনতাই চক্র লুটে নিয়েছে ব্র্যাক ব্যাংকের কোটি টাকা। বেশ কয়েক দফা মহড়া ও সিলেট থেকে বিশ্বনাথ পর্যন্ত প্রায় ১৫ কিলোমিটার এলাকাজুড়ে নিজস্ব সোর্স বসিয়ে ওই টাকা লুটে নেয় তারা। ঘটনার পরপর তাদের... বাকিটুকু পড়ুন

০ টি মন্তব্য      ২০৫ বার পঠিত     like!

গণধর্ষণের অভিযোগ ৫ মুসলিম নারীর

লিখেছেন মতিলাল, ০২ রা অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৬:৪৪

মঞ্জুর কাদের : ভারতের উত্তর প্রদেশ রাজ্যের সা¤প্রদায়িক দাঙ্গাপীড়িত মুজাফফরনগরে গণধর্ষণের অভিযোগ দায়ের করেছেন পাঁচ মুসলিম নারী। একজন মুসলিম নারীকে উত্যক্ত করার ঘটনাকে কেন্দ্র করে গতমাসের ওই দাঙ্গায় প্রায় ৫০ জন নিহত ও অন্তত ৪৫ হাজার মানুষ বাড়িছাড়া হয়েছে। মুজাফফরনগর জেলার ফুগানা ও শামলি গ্রামের ওই পাঁচ নারী অভিযোগ করেছেন,... বাকিটুকু পড়ুন

১ টি মন্তব্য      ১৯১ বার পঠিত     like!
আরো পোস্ট লোড করুন
ব্লগটি ২৬০৫৫ বার দেখা হয়েছে

আমার পোস্টে সাম্প্রতিক মন্তব্য

আমার করা সাম্প্রতিক মন্তব্য

আমার প্রিয় পোস্ট

আমার পোস্ট আর্কাইভ