somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

জন্তুজানোয়ারদের নিয়ে লেখা মধ্যযুগীয় উপকথামালা (2020 সালে আমার প্রথম পোস্ট)

০১ লা জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৬:২৪
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


গ্রীক পৌরাণিক কাহিনীতে মোট চার ধরণের ড্রাগনের কথা বলা হয়েছে,সেগুলো হল: সর্প ড্রাগনস, সামুদ্রিক সেটিয়া, অগ্নি-শ্বাসকষ্টকারী চিমাইরা এবং সে-দৈত্য ড্রাকেনি। ড্রাগন বা তেজসৃপ হল এমন এক ধরনের কাল্পনিক জীব যা মুখ দিয়ে আগুন বের করতে পারে। এই জীবের অস্তিত্ব চীন, জাপান, কোরিয়া, ইন্দোচীন, মালয়েশিয়া এবং ইন্দোনেশিয়া ইত্যাদি দেশের উপকথায় পাওয়া যায়। পশ্চিমা শিল্পমাধ্যমে ড্রাগন নিয়ে অনেক ছায়াছবি হয়েছে। মনে করা হয় এই জীব উড়তে পারে। ড্রাগন বিভিন্ন দেশের জাতীয় পশু। ইন্দোনেশিয়া দেশে এক ধরনের সরীসৃপ দেখা যায় যার উজ্জ্বল জিভকে আগুন বলে ভুল হয়, এই জীব কোমোডো ড্রাগন নামে পরিচিত। তাছাড়াও ফড়িংকে ইংরেজিতে Dragonfly ড্রাগন্ ফ্লাই বলা হয়।


তবে কোমোডো ড্রাগন বা ইংরেজিতে বলে Comodo Dragon এরা বিশ্বের সবচেয়েয় বড় গোসাপ যা ইন্দোনেশিয়ার কোমোডো দ্বীপপুঞ্জে এবং জাভা দ্বীপপুঞ্জের পূর্বে পাওয়া যায়। তাদের অন্য নাম ভারাণ। এই প্রাণী ইন্দোনেশিয়া জাতীয় প্রাণীদের অন্যতম।
এর আকার প্রায় ৩ মিটারের কাছাকাছি লম্বা হয়,আর ওজন প্রায় ৭০ কিলোগ্রাম পর্যন্ত হয়ে থাকে। এরা আঞ্চলিক পাখি, অমেরুদণ্ডী এবং স্তন্যপায়ী প্রাণী আহার হিসেবে গ্রহণ করে। মৃত জীবজন্তু এদের প্রিয় খাবার। এই প্রাণীর লালা বিষাক্ত এবং এদের কামড়ে আহত প্রাণী মারা যেতে পারে। এরা সাধারণত মে ও আগস্ট মাসে মিলনের পর সেপ্টেম্বর মাসে এরা ডিম পাড়ে ।


পূর্বসূরীর গ্রীক থেকে প্রাপ্ত ড্রাগনের একটি সম্পূর্ণ তালিকা । গ্রীকদের কাছে পরিচিত চার ধরণের ড্রাগনের মতো প্রাণী হল ড্রাকোনস, সেটিয়া, চিমেরা এবং ড্রাকেনি। তার মধ্যে প্রথমটি পৌরাণিক কাহিনী এবং কিংবদন্তি উভয় ক্ষেত্রেই ঘটে "কিংবদন্তি" যার অর্থ প্রাচীনরা বিশ্বাস করত যে এই জাতীয় প্রাণী ঐতিহাসিক সময়ে বা প্রাচীন সময়কা পৃথিবীর সুদূর কোণে বসবাস করেছিল।


(১) ড্রাগন মিথিকাল
গ্রীক ড্রাগনের প্রথম ধরণ ছিল ড্রাকন যার নাম গ্রীক শব্দ "ডারাকেইন" এবং "ডারকোমাই" যার অর্থ "স্পষ্ট দেখতে" বা "তীক্ষ্ণভাবে দেখতে"। এটি মূলত কেবল একটি দৈত্য সর্প ছিল যা মাঝে মাঝে সারি সারি ধারালো দাঁত, মারাত্মক বিষ বা একাধিক মাথা দিয়ে সজ্জিত ছিল। পৌরাণিক কাহিনীতে জন্তুটি সাধারণত একটি পবিত্র বসন্ত, গ্রোভ বা সোনার ধন রক্ষণ করে। আমাদের নিজস্ব শব্দ "ড্রাগন" প্রাণীর নাম থেকে এসেছে।কোলচিয়ান ড্রাকন (ড্রাকন খোলিকিকোস) একটি ঘুমন্ত ড্রাগন যা কোলচিসের আরিসের পবিত্র গ্রোভের মধ্যে গোল্ডেন ফ্লাইকে রক্ষা করেছিল। প্রাণীটি মেডিয়া দ্বারা বিস্মৃত হয়েছিল যাতে নায়ক জেসন তার ধন চুরি করতে পারে।

সাইক্রেইডস (কিখ্রিডস) একটি ড্রাগন যা সালামিস দ্বীপটিকে সন্ত্রস্ত করেছিল। এটি নায়ক সাইক্রিয়াস দ্বারা চালিত হয়েছিল এবং পালিয়ে এলিউসিসে চলে যায় যেখানে এটি ডেমিটার দেবতার পরিচারক হয়ে যায়।

ডিমেটারের ড্রাগন একজোড়া ডানাযুক্ত ড্রাগন যা দেবী ডেমিটারের রথটি আঁকছিল। তিনি কৃষিক্ষেত্রের জ্ঞান ছড়িয়ে দেওয়ার জন্য বিশ্বব্যাপী তাকে বহন করতে নায়ক ট্রিপল্লেমোসকে তাদের উপহার দিয়েছিলেন।

জিগানটোমাচিয়ান ড্রাকন (ড্রাগন গিগানটোমাখিওস) একটি ড্রাগন যা দৈত্য যুদ্ধের সময় দেবী এথেনায় নিক্ষিপ্ত হয়েছিল। তিনি এটি ধরেন এবং আকাশে ফেলে দেন যেখানে এটি ড্রাকো নক্ষত্র তৈরি করেছিল।

হেস্পেরিয়ান ড্রাগন (ড্রাগন হেস্পেরিয়াস) একশো-মাথাওয়ালা ড্রাগন যা হেস্পেরাইডের সোনার আপেলকে রক্ষা করে। হেরাকলস যখন তাঁর বারোজন শ্রমের মধ্যে এই ধনটি আনতে এসেছিল তখন এটি হত্যা করা হয়েছিল।

হাইড্রা একটি নয় মাথাওয়ালা জল ড্রাগন যা লেরনার ঝর্ণা রক্ষা করেছিল। এটি পুনর্জন্মের ক্ষমতা ধারণ করে, ক্ষয়প্রাপ্ত প্রতিটিটির জন্য দুটি নতুন মাথা উত্পাদন করে। জীবটি শেষ পর্যন্ত হেরাকলস দ্বারা ধ্বংস করা হয়েছিল যিনি তার ঘাড়ের স্টাম্পগুলিকে একটি জ্বলন্ত মশাল দিয়ে সতর্ক করেছিলেন।

ইসমেনীয় ড্রাকন (ড্রাগন ইসেমিনিওস) একটি ড্রাগন যা থিসের নিকটে আরিসের পবিত্র বসন্ত রক্ষা করেছিল। এটি মেরেছিলেন নায়ক ক্যাডমাস যিনি পৃথিবীতে জন্ম নেওয়া যোদ্ধাদের ফসল কাটার জন্য পৃথিবীতে দাঁত বপন করেছিলেন।


ড্রাকন মায়নিওস বা মেইনিয়ান ড্রাকন যা একটি ড্রাগন যা লিদিয়ার রাজ্যকে ধ্বংস করেছিল। হেরাকলস যখন রানী ওমফেলের সেবায় ছিলেন তখন তাকে হত্যা করা হয়েছিল।ড্রাকন মায়নিওস বা মেইনিয়ান ড্রাকন যা একটি রাক্ষস ড্রাগন যা লিডিয়ার রাজ্যকে আতঙ্কিত করেছিল। এটি দৈত্য দামেসেন দ্বারা হত্যা করা হয়েছিল।মিডিয়ার ড্রাকস পরাজিত টাইটানদের রক্ত ​​থেকে জন্ম নেওয়া দুটি উড়ন্ত ড্রাগন। তারা ডাইনী মেদিয়ার রথটি আঁকতে জোড় করা হয়েছিল।নিমিয়ান ড্রাকন নেমায় জিউসের পবিত্র গ্রোভ রক্ষিত একটি দৈত্য ড্রাগন বা সর্প। স্থানীয় রাজার পুত্র ওফেলতেসকে গ্রাস করার পরে সেভেন অ্যাগেইনস্ট থেবসের যোদ্ধারা এটিকে ধ্বংস করে দিয়েছিল ।


ওপিজিয়েন ড্রাগন (ড্রাগন ওপিজিওনিকোস) মাইসিয়ায় দেবী আর্টেমিসের পবিত্র গ্রোভকে রক্ষা করেছিল এক ড্রাগন। এটি প্রথম মেয়ে হালিয়ার সাথে সঙ্গম করে, ওফিয়োজিনিস উপজাতির পূর্বপুরুষ ওফিয়োগেনিস নামে এক পুত্র সন্তানের জন্ম দেয়।

পিটানিয়ান ড্রাকন (ড্রাকন পিটানিয়াস) আইওলিয়ায় পিটানের একটি ড্রাগন (এশিয়া মাইনর) যা দেবতারা পাথরে পরিণত হয়েছিল।

পাইথন একটি দানবীয় ড্রাগন যা গাফিয়া দেলফির ওরাকল রক্ষার জন্য সেট করেছিলেন। দেবতা অ্যাপোলো যখন মন্দিরটি দখল করেছিলেন তখন এটি ধ্বংস হয়ে যায়।

রোডিয়ান ড্রাকনস (ড্রাকোনস রোডিয়াই) দ্য রাইপস দ্বীপটিকে বিধ্বস্ত করে এমন বিশালাকার সর্প এবং ড্রাগন। তারা নায়ক ফোর্বাস দ্বারা ধ্বংস করা হয়েছিল।

থিস্পিয়ান ড্রাকন (ড্রাকন থিসপিয়াকোস) একটি ড্রাগন যা বোসিয়ান শহর থিস্পাইতে জর্জরিত ছিল। এটি মেরেছিলেন নায়ক মেনেস্ট্র্যাটাস, যিনি নিজেকে স্পাইকড আর্মারে আবৃত প্রাণীদের মধ্যে ফেলে দেন।

ট্রোজান ড্রাগনস (ড্রাকনস ট্রয়েইডস) দেবতা পোসাইডন দ্বারা ট্রয় এবং তার পুত্রদের লাওকুনকে ধ্বংস করার জন্য প্রেরণ করা একজোড়া ড্রাগন যখন তিনি তাঁর লোককে কাঠের ঘোড়া দ্বারা সৃষ্ট হুমকির বিষয়ে সতর্ক করার চেষ্টা করেছিলেন।
২। ড্রাগন লেগেন্ডারি

প্রাচীনরা বিশ্বাস করেছিলেন যে পৃথিবীর প্রত্যন্ত, অনাবিষ্কৃত কোণগুলি ড্র্যাকোনস দ্বারা বাস করা হয়েছিল। এই কিংবদন্তি প্রাণীগুলি তাদের পৌরাণিক অংশগুলির মতো ছিল similar

ইথিওপিয়ান ড্রাকনস (ড্রাকোনস আইথিওপিকোই) দৈত্য সর্পগুলি যা এথিওপিয়া জমিতে বসবাস করেছিল (এটি উপ-সাহারান আফ্রিকা)।

ইন্ডিয়ান ড্রাকনস (ড্রাগন ইন্ডিকোই) ভারতের পাহাড় এবং পর্বতমালায় ড্রাগনগুলি পাওয়া যায়। তারা হাতি গ্রাস করেছিল এবং যাদুর সাহায্যে ভারতীয় ড্রাগন-হত্যাকারীরা তাদের ধ্বংস করে দিয়েছিল।

ফ্রেইগিয়ান ড্রাকনস (ড্রাগনস ফ্রিজিওই) মধ্য আনাতোলিয়ায় ষাট ফুট লম্বা ড্রাগন পাওয়া গেছে। তারা বাতাসে তাদের লেজের উপরে সোজা হয়ে দাঁড়াল, পাখির জাদুকরী শ্বাস নিয়ে ফাঁদ ফেলছিল।
২। CETEA MYTHICAL

দ্বিতীয় ধরণের ড্রাগনটি ছিল সিটাস বা "সি-মনস্টার"। এই প্রাণীটি সাধারণত একটি নায়ক দ্বারা উদ্ধারকৃত একটি বলি রাজকন্যার কল্পকাহিনীতে প্রদর্শিত হয়।

সিটিইএ (কেটিয়া) বিশাল, সর্পসাগর সমুদ্র-ড্রাগন।

ইথিওপিয়ান সিটাস (কেটোস এথিওপিয়োস) পোসেইডন প্রেরণ করা একটি সমুদ্র-দানবকে এথিওপিয়ানদের ভূমি ধ্বংস করতে পাঠিয়েছিলেন। বাদশাহ এহেন কন্যা অ্যান্ড্রোমিডাকে বলি হিসাবে উত্সর্গ করেছিলেন। কিন্তু পার্সিয়াস জন্তুটিকে মেরে ফেলে এবং রাজকন্যাকে তার শৃঙ্খল থেকে ছেড়ে দেয়।

ট্রোজান সিটাস (কেটোস ট্রায়োস) একটি সমুদ্র-দানব যা ট্রোজানদের জমি জালিয়াতি করেছিল। রাজা লাওমডন তাঁর কন্যাকে পাথরের কাছে শৃঙ্খলাবদ্ধ করে প্রাণীটিকে সন্তুষ্ট করার জন্য উত্সর্গ করেছিলেন, তবে তাকে He হেরাকলস এবং প্রাণীর নিহত দ্বারা উদ্ধার করা হয়েছিল।
চতুর্থ। সিটিএ লেগেন্ডারি

প্রাচীনরা কল্পনা করেছিল যে Cetea বা সমুদ্র-দানবরা বিশ্বের দূরবর্তী মহাসাগরগুলিকে বসিয়েছে। "সিটাস" হ'ল "তিমি" এর গ্রীক শব্দও ছিল যা এক ধরণের সমুদ্র-দানব হিসাবে বিবেচিত হত।

ইন্ডিয়ান সিটিয়া (কেটিয়া ইন্দিকোই) মহাসাগর-দৈত্যরা ভারত মহাসাগরে বাস করে বলে বিশ্বাস করেছিল।

স্কলোপেন্দ্রা (স্কলোপেন্দ্র) একটি নীলকান্ত থেকে চুল পর্যন্ত প্রসারিত সমুদ্র-দানব, সমতল ক্রাইফিশের মতো লেজ এবং সজ্জিত ওয়েব পায়ে প্রতিটি পাখার আস্তরণ রয়েছে।
ভি.চিমেরা

তৃতীয় ধরণের ড্রাগনটি ছিল চিমেরা, আগুনে শ্বাস নেওয়া একটি দৈত্য, যার রূপটি ছিল সিংহ, সর্প এবং ছাগলের সংকর। মধ্যযুগীয় শিল্পীরা এই প্রাণীটিকে সেন্ট জর্জের ড্রাগনের টেম্পলেট হিসাবে ব্যবহার করেছিলেন।

চিমেরা (খিমাইরা) একটি তিন মাথাওয়ালা দানব, একটি সিংহের পূর্বপুরুষ, একটি ছাগল এবং ছাগলের মাথার পেছনের দিকের অংশগুলি এবং তার মাথা থেকে একটি সর্দার লেজ ছিল।
ষষ্ঠ। DRACAENAE

চতুর্থ ধরণের ড্রাগন হ'ল ড্রাকেনা বা "শে-ড্রাগন", একটি প্রাণী একটি সুন্দর আপুসের উপরের দেহ এবং পাগুলির স্থলে একটি ড্রাগন বা সমুদ্র-দৈত্যের দেহ with এর মধ্যে দুটি প্রাণী, এচিডনা এবং চিতো মিথের বেশিরভাগ ড্রাগন তৈরি করেছিল।

ক্যাম্পে (কাম্পে) একটি তীব্র শে-ড্রাগন যা টারটারাসের জেল-দরজা রক্ষা করেছিল। তার একটি সর্পের দেহ, একশো সর্পের "পা" এবং একটি বিচ্ছুটির গল্প ছিল। জেমাস যখন সাইক্লোপস এবং হেকাটোনচেয়ারদের তাদের কারাগার থেকে উদ্ধার করেছিলেন তখন ক্যাম্পকে হত্যা করা হয়েছিল।

সিইটিও (কেটো) পায়ে স্থানে সমুদ্র-ড্রাগনের দেহ সমেত এক বিজাতীয় সামুদ্রিক দেবী। তিনি এচিডনা, হেস্পেরিয়ান ড্রাগন এবং অন্যান্য দানবকে উত্সাহিত করেছিলেন।

ECHIDNA (এখিডনা) সর্প-জায়ান্ট টাইফিয়াসের সে ড্রাগন স্ত্রী। এচিডনা বেশিরভাগ ড্রাগন এবং দৈত্যের দানব তৈরি করেছিলেন।

ECHIDNA ARGIA (Ekhidna Argia) একটি শে-ড্রাগন যা আরগোসের কেজি ইন্ডোমকে বিধ্বস্ত করেছিল। এটি 100 চোখের দৈত্য আরগোস পানোপেটেস দ্বারা হত্যা করা হয়েছিল।

পোইন (পাইন) তার শিশু পুত্র লিনোসের মৃত্যুর শাস্তির জন্য আরগোসের রাজ্যকে ধ্বংস করার জন্য অ্যাপোলো দ্বারা প্রেরণ করা একটি ড্রাগন ড্রাগন। এটি মেরেছিলেন নায়ক কোরাইবাস।

স্কিথিয়ান ড্রাকেনা (দ্রাকাইনা স্কাইথিয়া) উত্তর-পূর্ব ইউরোপের (বর্তমানে, ইউক্রেন) স্কিথিয়ার রাণী ড্র্যাকেনা। তিনি গেরিয়নের গবাদিপশু চুরি করেছিলেন যা হেরাকলস অঞ্চল জুড়ে পালাচ্ছিল এবং শর্তে সে তার সাথে সঙ্গম করলে তাদের ফিরিয়ে দিতে রাজি হয়েছিল।

স্কাইলা (স্কাইলা) একটি ড্রাগন ড্রাগস যা মেসিনার স্ট্রেইটসকে হান্ট করেছিল, ছিনতাই করে এবং নাবিকদেরকে জাহাজগুলি দিয়ে যেতে গ্রাস করত। সে পাখির জায়গায় সমুদ্র-দৈত্যের লেজযুক্ত একটি अप्सর ছিল।

সাইবারিস একটি শে-ড্রাগন, যা দেলফির কাছাকাছি একটি পর্বতকে আচ্ছন্ন করে রাখাল রাখাল এবং যাত্রী যাত্রীদের গ্রাস করেছিল। নায়ক ইউরিবারাস তাকে ক্লিফ থেকে নামিয়ে দিয়েছিলেন।
বিবর্তন - জিমের ড্রাগন সেন্ট করার জন্য চিমেরা

গ্রীক চিমেরা সিংহ, ছাগল এবং সর্পের পরিবর্তে একটি ড্রাগন-জাতীয় সংকর ছিল ।


ক্লাসিকাল পাঠ্যক্রম থেকে উদ্ধৃতি একটি নির্বাচন

প্রাচীন গ্রীক কবি হেসিওড তাঁর দেবতাদের বংশসূত্রে বর্ণনা করেছেন যে কীভাবে মিথের ড্রাগন এবং দানবগুলি অমর দ্রাচেনা চেটো এবং এচিদনা দ্বারা উদ্ভাসিত হয়েছিল।

হেসিওড, থিওগনি 270-333 (ট্রান্স। এভলিন-হোয়াইট):
"চেটো ফোরকিসের কাছে সুপরিচিত গরিয়, বোনরা তাদের জন্ম থেকে ধূসর: আর পৃথিবীতে যারা মরণহীন দেবতা এবং পুরুষ তাদের উভয়ই গ্রে গ্রে, পেমফ্রেডোকে ভাল পোষাক, এবং জাফরানযুক্ত পোশাকযুক্ত এনিয়ো এবং গৌরবগণ যারা গৌরবময় মহাসাগরের বাইরে বাস করে তাদের ডাকে call রাতের দিকে সীমান্তে যেখানে স্পষ্ট-স্বরযুক্ত হেস্পেরাইডস, স্টেন্নো, ইউরিয়ালি এবং মেডুসা ছিল যারা এক ভয়াবহ পরিণতির মুখোমুখি হয়েছিল: সে মরণশীল ছিল, কিন্তু দু'জনেই মারা যাচ্ছিল এবং বৃদ্ধ হয়নি।
এবং একটি ফাঁপা গুহায় তিনি অপর এক দানব বহন করেছিলেন, অপ্রতিরোধ্য, তিনি মরণশীল পুরুষ বা অবিশ্বাস্য দেবতাদের মতো বোধগম্য নন, এমনকি দেবী ভয়ঙ্কর একিদনা যিনি চোখের নক্ষত্র এবং ফর্সা গালে অর্ধসঞ্চল, আবার অর্ধেক বিশাল সাপ, পবিত্র এবং পৃথিবীর গোপন অংশের নীচে কাঁচা মাংস খাওয়া দাগযুক্ত ত্বকের সাথে দুর্দান্ত এবং ভয়ঙ্কর। এবং সেখানে তার মৃত্যুহীন godsশ্বর এবং নশ্বর পুরুষদের থেকে দূরে একটি ফাঁকা পাথরের নীচে একটি গুহা রয়েছে। সেখানে দেবতারা তাকে বাস করার জন্য একটি গৌরবময় ঘর নিযুক্ত করেছিলেন: এবং তিনি পৃথিবীর নীচে আরিমাতে পাহারায় রয়েছেন, গ্রিম একিদনা, যে তাঁর সমস্ত দিন মারা যায় না বা বৃদ্ধ হয় না


পুরুষরা বলে যে, টাইফন ভয়ানক, জঘন্য ও অনাচারী, তার সাথে প্রেমে জড়িয়েছিল, দৃষ্টিশক্তি দাসী। অতঃপর সে গর্ভবতী হয়েছিল এবং মারাত্মক সন্তান প্রসব করেছিল; প্রথমে তিনি আর্থিয়াসকে গ্যারিওনসের আক্রমণের জন্ম দিয়েছিলেন, এবং তারপরে আবার তিনি দ্বিতীয় পেলেন, এমন এক দানবকে পরাভূত করা হয়নি এবং এর বর্ণনা দেওয়া যায় না, সার্বেরাস যিনি কাঁচা মাংস খাচ্ছেন, হেডিসের নির্লজ্জ কণ্ঠস্বর, পঞ্চাশ-মাথা, নিরলস এবং শক্তিশালী। এবং তিনি আবার তৃতীয় জন্মেছিলেন, লার্নার দুষ্ট মনের হাইড্রা, যিনি দেবী, সাদা সজ্জিত হেরা পুষ্ট করেছিলেন, তিনি শক্তিশালী হেরাকলসের সাথে পরিমাপের বাইরে ক্রুদ্ধ হয়েছিলেন। অ্যাম্ফিট্রিয়নের বাড়ির জিউসের পুত্র হেরাক্লস এবং যুদ্ধের মতো আইওলাসকে নিয়ে এথেনের চালক-চালকের পরিকল্পনা নিয়ে অদম্য তরোয়াল দিয়ে ধ্বংস করেছিলেন। তিনি চিমায়ার মা ছিলেন, তিনি জ্বলন্ত আগুন নিঃশ্বাস ত্যাগ করেছিলেন, এমন এক প্রাণী ছিলেন ভয়ঙ্কর, দুর্দান্ত, দ্রুতগামী এবং শক্তিশালী, যার তিন মাথা ছিল, এক দৃষ্টিনন্দন সিংহের; তার বাধা অংশে, একটি ড্রাগন; এবং তার মাঝখানে একটি ছাগল জ্বলন্ত আগুনের ভয়ঙ্কর বিস্ফোরণে শ্বাস নিচ্ছে। তিনি পেগাসাস এবং মহৎ বেল্রোফোন হত্যা করেছিলেন; তবে এচিডনা অর্থ্থসের প্রেমে পড়েছিলেন এবং ক্যাডমিয়ানদের ধ্বংসকারী মারাত্মক স্পিনক্সকে বের করে আনেন এবং জেমসের ভাল স্ত্রী হেরা যে নেমিয়ার পাহাড়ের শিকার করেছিলেন এবং পুরুষদের জন্য মহামারী হয়েছিলেন, সে নিমিয়ান সিংহকে জন্ম দিয়েছিল। সেখানে তিনি তার নিজের সম্প্রদায়ের উপজাতিদের জন্য শিকার করেছিলেন এবং নেমেয়া এবং অ্যাপেসাসের ট্রেটাসের উপরে ক্ষমতা অর্জন করেছিলেন: তবুও হরতাল হেরাক্লিসের শক্তি তাকে পরাভূত করেছিল।
এবং চিত্রে ফোর্কিসের প্রেমে জড়িয়ে পড়লেন এবং তাঁর কনিষ্ঠতম কন্যাকে জন্ম দিলেন, যিনি আপেলকে সমস্ত সোনার অন্ধকার পৃথিবীর গোপন স্থানে রক্ষিত করেছিলেন great এটি চেটো এবং ফোর্সির বংশধর "

গ্রীক বক্তৃতাবিদ ফিলোস্ট্রাটাস ড্রাগনের সোনার ভালবাসার কথা বলেছেন।

ফিলোস্ট্রেটাস দ্য এল্ডার, চিত্রসমূহ ২. ১ 17 (ট্রান্স। ফেয়ারব্যাঙ্কস):
"সমুদ্র দিয়ে ঘেরা এই পাহাড়টি হ'ল এক ড্রাকন (সর্প) এর জন্মস্থান, নিঃসন্দেহে পৃথিবীর নীচে লুকিয়ে থাকা কিছু ধনী ধন-সম্পদের অভিভাবক। এই প্রাণীটি সোনার প্রতি নিবেদিত বলে মনে হয় এবং যা দেখায় এটি সোনার জিনিসকে পছন্দ করে এবং লালন করে; এইভাবে কলচিসের ভেড়া এবং হেস্পেরাইডের আপেল, যেহেতু তারা সোনার বলে মনে হয়েছিল, এমন দুটি ড্রেকোন (সর্প) যা কখনও তাদের রক্ষা করে না এবং তাদের নিজের বলে দাবি করে না। এবং এথেনার ড্রাকন (সর্প), এখনও অবধি এখনও রয়েছে আমার মতে অ্যাক্রোপলিসে এটির বাড়িটি এথেনিয়ানদের লোকেদের পছন্দ করেছে কারণ তারা তাদের চুলের জন্য ঘাসফড়িং পিনগুলিতে যে সোনা তৈরি করে Hereএখানে ড্র্যাকন (সর্প) নিজেই সোনার; এবং যে কারণে তিনি মাথাটি বাইরে বের করে দেন of আমার মনে হয়, গর্তটি হ'ল তিনি নীচে লুকিয়ে থাকা ধনটির সুরক্ষার জন্য ভয় পান।

রোমান ট্র্যাজিশিয়ান সেনেকা ড্রেইন মেডিকে বর্ণনা করেছিলেন যেহেতু তিনি ম্যাজিক দিয়ে তাদের শক্তি প্রকাশ করেছিলেন।

সেনেকা, মেডিয়া 684 এফএফ (ট্রান্স। মিলার):
"তার যাদু জাদু দ্বারা আঁকানো, স্কাল ব্রুড তাদের কায়দা ছেড়ে তার কাছে আসে Here এখানে একটি বর্বর সর্পটি তার বিশাল দৈর্ঘ্যটি টেনে নিয়েছে, তার কাঁটা জিহ্বাটি বের করে, এবং কার বিরুদ্ধে লড়াইয়ের আগমন ঘটেছে তা শুনতে শুনতে, এটি আশ্চর্য হয়ে থেমে যায়, তার ফোলা দেহকে কব্জিযুক্ত ভাঁজগুলিতে গিঁটে দেয় এবং কয়েলগুলিতে বসায় ... সে চিৎকার করে বলে, '... এই সাপটিকে [ড্রাকো নক্ষত্র] নীচে নেমে যাক এমন এক বিশাল প্রবাহের মতো প্রবাহিত হোক, যার বিশাল ভাঁজগুলি দুটি প্রাণীর [উর্শি নক্ষত্র) অনুভূত হয়, বৃহত্তর এবং কম (পেলাসিয়ানদের দ্বারা অধিক ব্যবহৃত; সিডোনিয়ানরা, তত কম); ওফিউচাসকে তার দমবন্ধ দমন শিথিল করে এবং বিষের ভেন্ট দিতে দাও; আমার প্রবৃত্তির জবাবে পাইথন আসুক, যিনি দু'টি দেবতাকে আক্রমণ করার সাহস করেছিলেন [অ্যাপলন এবং আর্টেমিস] হাইড্রা ফিরে আসুক এবং প্রতিটি সর্প তার নিজের ধ্বংস দ্বারা নিজেকে পুনরুদ্ধার করে হারকিউলিসের হাত থেকে কেটে ফেলা হোক। আপনিও, [সোনার ফ্লাইসের] চিরকুট নজরদারি ছাড়ছেন কলচিয়ানরা, আপনি আমার সাহায্যে আসা, আপনি যারা আমার উদ্দীপনা মাধ্যমে সর্বদা নিদ্রা ছিল ।

তথ্যসূত্র ইন্টারনেট ।
সর্বশেষ এডিট : ০১ লা জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৬:২৮
১৪টি মন্তব্য ১৪টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

রঙ বদলের খেলা

লিখেছেন ইসিয়াক, ২৫ শে অক্টোবর, ২০২০ সকাল ৯:৪৮


কাশ ফুটেছে নরম রোদের আলোয়।
ঘাসের উপর ক্ষুদ্র ক্ষুদ্র শিশিরকণা।

ঝরা শিউলির অবাক চাহনি,
মিষ্টি রোদে প্রজাপতির মেলা।

মেঘের ওপারে নীলের অসীম দেয়াল।
তার ওপারে কে জানে কে থাকে?

কি... ...বাকিটুকু পড়ুন

শ্রদ্ধেয় ব্লগার সাজি’পুর স্বামী শ্রদ্ধেয় মিঠু মোহাম্মদ আর নেই

লিখেছেন বিদ্রোহী ভৃগু, ২৫ শে অক্টোবর, ২০২০ সকাল ১০:৩৮

সকালে ফেসবুক খুলতেই মনটা খারাপ হয়ে গেল।
ব্লগার জুলভার্ন ভাইয়ের পেইজে মৃত্যু সংবাদটি দেখে -

একটি শোক সংবাদ!
সামহোয়্যারইন ব্লগে সুপরিচিত কানাডা প্রবাসী ব্লগার, আমাদের দীর্ঘ দিনের সহযোগী বিশিষ্ট কবি সুলতানা শিরিন সাজিi... ...বাকিটুকু পড়ুন

এখন আমি কি করব!

লিখেছেন মোহাম্মদ সাজ্জাদ হোসেন, ২৫ শে অক্টোবর, ২০২০ বিকাল ৩:১৯

মাত্র অল্প কিছুদিন হল আমি ফরাসি ভাষা শিক্ষা শুরু করেছিলাম।



এখন আমি ফরাসি ভাষা অল্প অল্প বুঝতে পারি। হয়তো আগামী দিনগুলিতে আরেকটু বেশি বুঝতে পারব।

ফ্রান্স একটি সুন্দর দেশ।... ...বাকিটুকু পড়ুন

=স্মৃতিগুলো ফিরে আসে বারবার=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৫ শে অক্টোবর, ২০২০ বিকাল ৪:০৮



©কাজী ফাতেমা ছবি
=স্মৃতিগুলো ফিরে আসে বারবার=

উঠোনের কোণেই ছিল গন্ধরাজের গাছ আর তার পাশে রঙ্গন
তার আশেপাশে কত রকম জবা, ঝুমকো, গোলাপী আর লাল জবা,
আর এক টুকরা আলো এসে পড়তো প্রতিদিন চোখের... ...বাকিটুকু পড়ুন

ঢাকা শহর

লিখেছেন শাহ আজিজ, ২৫ শে অক্টোবর, ২০২০ রাত ৯:১৫










অনেকদিন ধরেই ভাবি বাংলাদেশ নিয়ে লেখা দরকার । লক্ষ ছবি তুলি কিন্তু তা পি সি তেই জমে থাকে ,... ...বাকিটুকু পড়ুন

×