somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

পুলিশ ভাই বোনদের কাছে খোলা চিঠি

২০ শে সেপ্টেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:২৭
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


প্রিয় পুলিশ ভাই বোন
আসলামু আলাইকুম , পুলিশ নামটা শুনলে গর্বে বুকটা ভরে যায় কারণ এই পুলিশের কাজ হচ্ছে আমাদের সেবা করা । পুলিশ মানেই জনগনের সেবক। দেশের হাজার হাজার পুলিশ ভাই বোনেরা নিজদের বিলিয়ে দিচ্ছেন দেশের মানুষের সেবায়।আপনারা দিন রাত শারীরিক ও মানসিক শ্রম দিয়ে মানব প্রেমে নিজেদের উজার করে দিয়েছেন।
হ্যা প্রিয় ভাই বোনেরা ,আপনারা অবশ্যই জানেন মানব প্রেমের চেয়ে বড় প্রেম নেই। মানুষের প্রেমের মাধ্যমেই মানুষের সৃষ্টির পথ তৈরী করে দিয়েছন মহান রব। প্রেম বিহীন যেমন মানবজাতির সৃষ্টির পথ নেই। আবার প্রেমহীন মানবজাতিকে হিংসার পথ দেখিয়ে দেয়। আর সেই হিংসা থেকে শুরু হয় হত্যা। হিংসার পর আরো একটি গুরুতর অপরাধ হচ্ছে লালসা। লালসার ফলে মানুষ হিংস্র হয়ে যায় , তখন চুরি ,ডাকাতি ,রাহাজানি, মারামারি ,খুন করতেও দ্বিধা করে না। এসব আপনাদের বলার মত জ্ঞান আমার নেই কারণ আপনার আইনের লোক আপনাদের এসব জানা আছে। আপনাদের কাজই হচ্ছে এইসব হিংসুক ও হিংস্র লোকদের বিচারের আওতায় আনার জন্য হুকুম পেলে গ্রেপ্তার করা। আর এর মাধ্যমেই আপনারা জাতির সেবা করেন জনগনের সেবা করেন।এ দেশের সকল ধর্মের সকল মতের সকল বর্ণের মানুষের কাজে সহযোগিতা করা আপনাদের কর্মের প্রধান ধর্ম।
হ্যা আমার আত্মার আত্মীয় ,আপনাদের জন্য আমাদের অনেক সম্মান ও প্রেম থাকা জরুরি কারণ আপনারা আমাদের প্রেমিক। আপনাদের প্রেম দিয়ে আমাদের সেবা করে যাচ্ছেন। আমাদের সকল সমস্যার সময় আপনাদের কাছে যেতে হয় সেবা নেওয়ার জন্য। চুরি থেকে শুরু করে হত্যা পর্যায়ের যেকোনো অপরাধের শিকার হলে সঠিক বিচার পাওয়া জন্য আপনাদের কাছে যেতে হয়। আপনারা জানেন হিংসা আর লালসায় ভরপুর আজকের সমাজ। যেখানেই যাবেন সেখানেই হিংসা আর লালসা। চুরি আর হত্যা। দেশের নিম্ন পর্যায় থেকে সমাজের সর্বোচ্চ পর্যায়ের লোকেরা চুরি করে যার আধুনিক নাম দুর্নীতি। আপনারা জানেন হাসপাতালে মৃত লাশের সাথে ও বেইমানি করা হয়। আপনারা জানেন মায়ের পেটের সন্তানও হিংসার শিকার হয়ে গুলিবিদ্ধ হয়। আপনারা জানেন ভিক্ষুকও হিংসা আর লালসার হাত থেকে রক্ষা পায় না। একজন ভিক্ষুক ভিক্ষা করে যত টাকা পাবে সেখান থেকে ও তাকে ভাগ দিতে হয় চাদাবাজদের।
হ্যা আমার ভাই বোন ,আপনাদের কাছে অনুরুধ আপনারা বিক্রি হবেন না। আপনাদের নামে অনেক অভিযোগ দেশের মানুষের। আমার ও অভিযোগ আছে , আপনারা আমাকে ঢাকা শহরে একরকম নেংটা করে দিয়েছিলেন। আমার টাকা পয়সা নিয়ে আমাকে অসহায় করে দিয়েছিলেন অচেনা ঢাকা শহরে। আমি মুসাফির ছিলাম কিভাবে বাড়ি ফিরব সেই পথ ও জানতাম না। তবুও আমি আপনাদের মন থেকে ভালোবাসার মাধ্যমে প্রতিটি শব্দ লিখতেছি। ঘুষ মানেই পুলিশ এই একটি শব্দ আপনারা আপনাদের নাম থেকে মুছে দেন প্লিজ। আপনারা ঘুষ নিয়ে খুনিকে রক্ষা করতে যাবেন না প্লিজ। আপনারা লাঞ্চিত বোনের বিপক্ষে যাবেন না। আপনারা টুপি দাড়ি দেখলেই গ্রেপ্তার করবেন না। আপনারা আলেম উলামাদের আর মারবেন না প্লিজ। আপনারা দেশের অসহায় গরিব মিসকিনদের রক্তের বিনিময়ে উপার্জিত টাকা আর দাবি করবেন না। আপনারা প্রবাসীদের রক্ত দিয়ে ক্রয় করা টাকা আর চাইবেন না প্লিজ। আপনারা গণতন্ত্রকামী জনগনের উপর গুলি বর্ষণ করবেন না প্লিজ। আপনারা আর প্রতিবাদী ভাই বোনদের উপর গুলি করবেন না প্লিজ।
হ্যা আমার দেশপ্রেমিক ভাই বোন ,আপনাদের কাছে অনুরুধ আপনারা নতুন রূপে নিজেদের আবির্ভাব করুন। আপনারা দেখিয়ে দিন আপনারাই আসল দেশপ্রেমিক। আপনারা অসহায়দের পাশে দাঁড়ান ,আপনারা অসহায়দের মামলা বিনা পয়সায় নেওয়ার মানসিকতা সৃষ্টি করুন। আপনারা মজলুমের পক্ষে দেওয়াল হয়ে দাঁড়িয়ে যান। আপনাদের মুখের ভাষা এমন ভাবে মধুর করুন শুনতে যেন লাগে একজন দেশপ্রেমিক ৭১ এর মুক্তি যোদ্ধা । আপনারা আমাদের ভালোবাসুন প্লিজ আমরা আপনাদের ভালবাসার কাঙ্গাল। আমরা আপনাদের সহযোগিতা চাই। আমরা আপনাদের ভাতৃত্ব চাই। আমরা আপনাদের ভাই। প্লিজ আপনারা আমাদের প্রতিপক্ষ না হয়ে আমাদের সম্মানের পাত্র হোন। আমরা আগামীতে পুলিশ দেখে সেলুট দিতে চাই। আপনারা তৈরী হোন সেলুট গ্রহনের। ভালো থাকবেন আপনারা আমাদের ভালোবাসবেন বিনিময়ে ভালোবাসা পাবেন। মাসালাম ইয়া হাবিবি !!
ইতি
আপনাদের প্রবাসী ভাই
আব্দুল্লাহ আল শাহীন
সর্বশেষ এডিট : ২০ শে সেপ্টেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:২৭
০টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

স্মৃতিপুড়া ঘরে

লিখেছেন আলমগীর সরকার লিটন, ২৮ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:৩০



বাড়ির সামনে লম্বা বাঁধ
তবু চোখের কান্না থামেনি
বালিশ ভেজা নীরব রাত;
ওরা বুঝতেই পারেনি-
মা গো তোমার কথা, মনে পরেছে
এই কাঠফাটা বৈশাখে।

দাবদাহে পুড়ে যাচ্ছে
মা গো এই সময়ের ঘরে
তালপাতার পাখাটাও আজ ভিন্নসুর
খুঁজে পাওয়া যাচ্ছে... ...বাকিটুকু পড়ুন

গরমান্ত দুপুরের আলাপ

লিখেছেন কালো যাদুকর, ২৮ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১:৫৯




মাঝে মাঝে মনে হয় ব্লগে কেন আসি? সোজা উত্তর- আড্ডা দেয়ার জন্য। এই যে ২০/২৫ জন ব্লগারদের নাম দেখা যাচ্ছে, অথচ একজন আরেক জনের সাথে সরাসরি কথা... ...বাকিটুকু পড়ুন

রাজীব নূর কোথায়?

লিখেছেন অধীতি, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:২৪

আমি ব্লগে আসার পর প্রথম যাদের মন্তব্য পাই এবং যাদেরকে ব্লগে নিয়মিত দেখি তাদের মধ্যে রাজীব নূর অন্যতম। ব্যস্ততার মধ্যে ব্লগে কম আসা হয় তাই খোঁজ-খবর জানিনা। হঠাৎ দু'একদিন ধরে... ...বাকিটুকু পড়ুন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বৃষ্টির জন্য নামাজ পড়তে চায়।

লিখেছেন নূর আলম হিরণ, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৩৮



ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী গত বুধবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে বৃষ্টি নামানোর জন্য ইসতিসকার নামাজ পড়বে তার অনুমতি নিতে গিয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এটির অনুমতি দেয়নি, যার জন্য তারা সোশ্যাল... ...বাকিটুকু পড়ুন

=তুমি সুলতান সুলেমান-আমি হুররাম=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ৮:৩৬



©কাজী ফাতেমা ছবি

মন প্রাসাদের রাজা তুমি, রাণী তোমার আমি
সোনার প্রাসাদ নাই বা গড়লে, প্রেমের প্রাসাদ দামী।

হও সুলেমান তুমি আমার , হুররাম আমি হবো
মন হেরেমে সংগোপনে, তুমি আমি রবো।

ছোট্ট প্রাসাদ দেবে... ...বাকিটুকু পড়ুন

×