somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

নৌঘাঁটির মসজিদে হামলা এবং ভারত ইসরাইলি মিডিয়ার মায়াকান্না

১৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১:৪৪
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


ইসরাইল এবং ভারত মিডিয়ায় বাংলাদেশ নিয়ে চিন্তা ভাবনার প্রকাশ পেয়েছে একদম পরিষ্কার ভাবে।যদিও বাংলাদেশের জন্ম লগ্ন থেকেই ভারতের নজরদারি এবং বিশ্বের মুসলিম দেশের প্রতি ইসরাইলের শত্রুতা সবার জানা। ইসরাইল বিশ্ব মানবতার শত্রু। ইসরাইল তাদের গুয়েন্দার মাধ্যমে সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে যাচ্ছে বিশ্বের নানান দেশে। বিশেষ করে আরব বিশ্বে ইসরাইলি সন্ত্রাসী কর্মকান্ড দেখতে পাচ্ছে সারা বিশ্ব। নিরীহ শিশু থেকে শুরু করে লক্ষ্য লক্ষ্য ফিলিস্তিনি নাগরিকদের হত্যা করে যাচ্ছে দিনের পর দিন। ভারত এমন একটি দেশ তাদের দেশের মধ্যে প্রতিদিন ধর্মীয় দাঙ্গা হচ্ছে সেই দাঙ্গায় হাজার হাজার মুসলমান খুন হয়েছে এবং হচ্ছে। ভারত দক্ষিন এশিয়ায় দাদাগিরি করার জন্য চেষ্টা করে যাচ্ছে যার প্রমান নেপালের সংবিধান প্রণয়নের চেষ্টা এবং আমাদের দেশীয় বিষয় নাক গলানো।
বাংলাদেশের জন্মের পর এই প্রথম গত দুই মাসের মধ্যে তিনটি মসজিদে হামলা হয়েছে। দুই মাস পূর্বে পুরান ঢাকার হোসেনী দালানের ইমামবাড়ায় আশুরার তাজিয়া মিছিলের প্রস্তুতির মধ্যে গ্রেনেড হামলায় দুইজন নিহত হন।তারপর পুনরায় বগুড়া জেলার শিবগঞ্জের হরিপুরে শিয়া মুসলমানদের মসজিদে হামলা হয়। ইমামবাড়ার ওই ঘটনার পরও সন্ত্রাসীগোষ্ঠী আইএসআইএল জড়িত বলে দাবি করেছিল ‘সাইট ইন্টিলিজেন্স গ্রুপ’। বগুড়া জেলার শিবগঞ্জের হরিপুরে শিয়া মুসলমানদের মসজিদে হামলার দায় স্বীকার করেছে তাকফিরি সন্ত্রাসীগোষ্ঠী আইএসআইএল বা দায়েশ। জঙ্গি সংগঠনগুলোর তৎপরতা পর্যবেক্ষণকারী মার্কিন সংস্থা ‘সাইট ইন্টেলিজেন্স গ্রুপ’ তাদের ওয়েব পোর্টালে দাবি করেছে যে ,আইএসআইএল ওই হামলার দায় স্বীকার করেছে।
শুক্র বার ১৮ ডিসেম্বর নৌবাহিনীর একটি মসজিদে গ্রেনেড হামলা করা হয়েছে। উক্ত গ্রেনেড হামলায় অন্তত ছ’জন আহত হয়েছে। পতেঙ্গায় ঈশা খা ঘাঁটিতে আজ শুক্রবার জুম্মার নামাজের সময় এই হামলার ঘটনা ঘটেছে।
শুক্রবারের গ্রেনেড হামলা নিয়ে প্রথম আলো, কালের কণ্ঠসহ একাধিক পত্রিকা এ খবর প্রকাশ করে পরে তাদের ওয়েব সাইট থেকে সরিয়ে ফেলেছে। আবার বাংলানিউজ এবং সমকালের মত কিছু পত্রিকা খবরটি প্রকাশ করছে না।আবার কিছু মিডিয়া বলছে হামলার দায় শিকার করে নিয়েছে দুই নৌ বাহিনীর কর্মকর্তা। তারা হলেন- নৌবাহিনীর ব্যাটম্যান রমজান ও বলপিকার মান্নান। বিবিসি বাংলা বলতেছে গ্রেনেড হামলায় আহত ৬ ব্যক্তির মধ্যে কারো শরীরে বাধা ছিল গ্রেনেড।
নৌঘাঁটির মসজিদে সাধারণ কেউ যেতেও পারেনা বলে মনে করা স্বাভাবিক। কারণ নিরাপত্তার চাদরে ঢাকা থাকে এসব এলাকা। সাধারণ লোকজনের এসব মসজিদ ও এলাকায় প্রবেশাধিকার নেই। আমরা দেখেছি ঢাকা এবং বগুড়া মসজিদে হামলা হওয়ার পর সরকারের পক্ষ থেকে বারবার একাদিক মন্ত্রী বলেছেন দেশে আইএসআই কিংবা কোনো রকম জঙ্গি নেই।আবার অনেক মন্ত্রীর দাবি দেহ্সে অনেক জঙ্গি রয়েছে। দেশে যদি জঙ্গি না থাকে তাহলে এসব হামলা কে করতেছে ? কারা ব্রিফিং দিয়ে দায় শিকার করে নিচ্ছে ? সরকার কেন প্রেস বির্ফিং দেওয়া ব্যক্তিদের গ্রেপ্তার করতে পারেনা ? তাহলে কি দেশের নাগরিকের ধারণা ঠিক যে ,দেশে জঙ্গি জঙ্গি স্লোগান তুলে ক্ষমতা ধরে রাখার পায়তারা করা হচ্ছে ?
জানা গেছে হামলার সাথে জড়িত দুজন নৌ বাহিনীর কর্মকর্তা এক বছর এবং ছয়মাস পূর্বে নৌবাহিনীতে যোগ দেয়। দেশের বিরুদ্ধে ,ইসলাম ও ইসলামী আন্দোলন বিরোধী ষড়যন্ত্র হচ্ছে কিনা ভাবনার বিষয় ।
শুক্রবারের গ্রেন্ড হামলা সম্পর্কে ভারতের টাইমস অব ইন্ডিয়া, ইকোনোমিক টাইমসের পাশাপাশি ইসরাইলি পত্রিকা জেরুজালেম পোস্ট খবরটি গুরুত্বের সাথে প্রকাশ করেছে।
জেরুজালেম পোস্ট তাদের Six wounded in blasts at mosque in Bangladesh naval base শিরোনামের খবরে দাবি করেছে, এ হামলায় আটককৃত দুইজন জঙ্গি সংগঠন জেএমবির সদস্য।
পত্রিকাটি পুলিশের বরাতেই জানাচ্ছে, “Two people were arrested in connection with the blasts. Police said they had confessed to being members of banned militant group Jama'atul Mujahideen Bangladesh.”
বাংলাদেশ সম্পর্কে ভারত এবং ইসরাইলি মিডিয়ার মায়া কান্না দেখে কি প্রমান হয় না এসব গ্রেনেড হামলা কার কাজ ? বাংলাদেশ মিডিয়া জানার আগে ইহুদি দেশ ইসরাইল এবং ভারতের মিডিয়া কি করে জানে নৌঘাঁটির মসজিদে হামলা করেছে জেএমবি ? তাহলে কি এই হামলা ভারত ইসরাইলির সৃষ্টি? যদি তাই হয় তাহলে কি বলতে বাকি থাকে যে ,বাংলাদেশের নৌ বাহিনীতে ইসরাইলি এবং ভারতের গুয়েন্দা ঢুকে গেছে ? আজ যদি সত্যি দুই নৌ বাহিনীর কর্মকর্তা দায় স্বীকার করে নেন তাহলে বলতে পারি দেশের জন্য ভয়ঙ্কর কিছু অপেক্ষা করছে। ইসরাইলি গুয়েন্দা এবং ভারতের "র " যদি নৌ বাহিনীতে থাকতে পারে থাহলে সেনাবাহিনীতে থাকবে না বলে গ্যারান্টি কোথায় ?
এই মুহুর্তে দেশের সরকারের উচিত হবে ভারত এবং ইহুদি দেশ ইসরাইলের কাছে জানতে চাওয়া জঙ্গি হামলা বলে কিভাবে জানলো তারা ।বাংলাদেশ সরাকরের একটি বড় হাতিয়ার হচ্ছে জামায়াত শিবির , দেশের মধ্যে কিছু হলেই জাময়াত করেছে শিবির করেছে। এসব ছেড়ে দেশ রক্ষার জন্য আসল রহস্য খোজে বের করা জরুরি। বাংলাদেশের সেনা বাহিনী ,নৌ বাহিনী সহ সকল নিরাপত্তা বাহিনীর প্রতি নজরদারি বাড়ানো এখন সময়ের দাবি। আর যদি জঙ্গি না হয় তাহেল এরকম জঙ্গি প্রমান করতে গিয়ে দেশের ক্ষতি করা থেকে দুরে থাকুন। আমিরিকা ,রাশিয়া সহ বিশ্বের নিরাপত্তা বাহিনী সুযোগ বুঝে বাংলাদেশের সবুজ পরিবেশের দেশ রক্তে লাল করা দিতে পারে। যেমনটা করেছে ইরাক ,আফগানিস্তান ,সিরিয়া ,লিবিয়াকে।
সর্বশেষ এডিট : ১৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১:৪৪
৫টি মন্তব্য ৫টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

স্মৃতিপুড়া ঘরে

লিখেছেন আলমগীর সরকার লিটন, ২৮ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:৩০



বাড়ির সামনে লম্বা বাঁধ
তবু চোখের কান্না থামেনি
বালিশ ভেজা নীরব রাত;
ওরা বুঝতেই পারেনি-
মা গো তোমার কথা, মনে পরেছে
এই কাঠফাটা বৈশাখে।

দাবদাহে পুড়ে যাচ্ছে
মা গো এই সময়ের ঘরে
তালপাতার পাখাটাও আজ ভিন্নসুর
খুঁজে পাওয়া যাচ্ছে... ...বাকিটুকু পড়ুন

গরমান্ত দুপুরের আলাপ

লিখেছেন কালো যাদুকর, ২৮ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১:৫৯




মাঝে মাঝে মনে হয় ব্লগে কেন আসি? সোজা উত্তর- আড্ডা দেয়ার জন্য। এই যে ২০/২৫ জন ব্লগারদের নাম দেখা যাচ্ছে, অথচ একজন আরেক জনের সাথে সরাসরি কথা... ...বাকিটুকু পড়ুন

রাজীব নূর কোথায়?

লিখেছেন অধীতি, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:২৪

আমি ব্লগে আসার পর প্রথম যাদের মন্তব্য পাই এবং যাদেরকে ব্লগে নিয়মিত দেখি তাদের মধ্যে রাজীব নূর অন্যতম। ব্যস্ততার মধ্যে ব্লগে কম আসা হয় তাই খোঁজ-খবর জানিনা। হঠাৎ দু'একদিন ধরে... ...বাকিটুকু পড়ুন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বৃষ্টির জন্য নামাজ পড়তে চায়।

লিখেছেন নূর আলম হিরণ, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৩৮



ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী গত বুধবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে বৃষ্টি নামানোর জন্য ইসতিসকার নামাজ পড়বে তার অনুমতি নিতে গিয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এটির অনুমতি দেয়নি, যার জন্য তারা সোশ্যাল... ...বাকিটুকু পড়ুন

=তুমি সুলতান সুলেমান-আমি হুররাম=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ৮:৩৬



©কাজী ফাতেমা ছবি

মন প্রাসাদের রাজা তুমি, রাণী তোমার আমি
সোনার প্রাসাদ নাই বা গড়লে, প্রেমের প্রাসাদ দামী।

হও সুলেমান তুমি আমার , হুররাম আমি হবো
মন হেরেমে সংগোপনে, তুমি আমি রবো।

ছোট্ট প্রাসাদ দেবে... ...বাকিটুকু পড়ুন

×