somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

মুভি রিভিউ : নিঃস্বার্থ ভালোবাসা (ইংরেজি : What The Fff... থুক্কু, What Is Love?)

০৬ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:২৩
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :



ব্যাপক দিন আগে রিলিজ হওয়া সত্ত্বেও আজকে স্টার সিনেপ্লেক্সে বাংলা চলচ্চিত্রের ফাকিংবদন্তি এম এ জলিল অনন্ত সাহেবের নিঃস্বার্থ ভালোবাসা ছবিটা দেখতে গেলাম। জলিল সাহেবের ভাষায়, এটা নাকি ব্যাপক রোমান্টিক আর ড্রামায় সমৃদ্ধ একটা ছবি। তবে এই ছবি দেখার উদ্দেশ্য সবার একটাই। ব্যাফুক বিনুদন হাসিল করা। আর এই ছবির কাহিনিতে লজিক খোঁজার করলে আপনি একটা জিনিসই হবেন। ‘বলদ’ :D
যা-ই হোক, এখন ছবির হালকাপাতলা একটা রিভিউ দিই B)

ছবির একদম প্রথম দিকে দেখা যায় বর্ষা আপা একজন চুপার মডেল হওয়ার জন্য বিভিন্ন উল্টাসিধা লোকের কাছে ধর্না দেয়। তাদের মধ্যে একজন বর্ষা আফারে মদটদ খাওয়া শেখানো এবং আরও এটাসেটা করার পর তিন মাস ঘুরায় বর্ষা আপারে ফালায় জাপানে চম্পট দিয়া এক জাপানির সাথে শাদি মোবারক কইরা ফেলে। ভাঙাচোরা হৃদয় নিয়া রাস্তা দিয়া হাঁটার সময় বর্ষা আপা রাস্তায় অনন্ত সাহেবের শো-এর বিজ্ঞাপন দেখেন। তারপর উনি ঠিকানা নিয়া যথাসময়ে শো দেখতে উপস্থিত হন। হায় রে সেই কি শো! মুঞ্চায় Shoe খুইলা Show-এর উপ্রে ফিক্কা মারি! সেখানে নারকীয় নাচেগানে জলিল সাহেব প্রমাণ করার চেষ্টা করলেন যে তিনি নাকি ‘ভেরি ভেরি ইসমার্ট, আর নাচে-গানে আর ফাইটিংয়ে পোলা নাম্বার ওয়ান’। আর এসবে সায় দিল ছবিতে তার ভাড়া করা ডাই হার্ড আবাল ফ্যানেরা।
এইসব দেখার পর বর্ষা আপা সময় বের করে জলিল ভাইয়ের অপিসে গেলেন। জলিল বাইয়ের বড় ইয়া দেইখা, মানে বড় অপিস দেইখা বর্ষা আপা একদম খাড়ায় গেলেন। জলিল সাহেবরে আফায় কইলেন ‘এতু বড় আর সুন্দুর যার অফিস, তার মনটাও না জানি কত বড় আর সুন্দুর!’ তারপর আফায় নিজের বাঁশ খাওয়ার কাহিনি বয়ান করলেন আর জলিল ভাইরে রিকুয়েস্ট করলেন যাতে ভাই উনারে এট্টু মডেলিং লাইনে ঢুকায় দেন। জলিল ভাই বর্ষা আফার কাছে নিজের বিভিন্ন প্রশংসা শুইনা খুশিতে একেবারে টং। উনি আফারে মানা করলেন না। এমুন সময় জলিল ভাইয়ের ইয়া বড় সিম্ফোনি টাইপের একটা মোবাইল বাজা শুরু হয়। এই মুপাইল আসলে এই ছবির সেকেন্ড লিড। এট্টু পরপর মহা ক্রিটিক্যাল সব মুহূর্তে এইটা বাজতে থাকে। যা-ই হোক, জলিল ভাই উইঠা গেলেন। তবে যাওয়ার সময় বর্ষা আফা যেইটা করলেন সেইটা পুরা Epic। উনি জলিল ভাইরে কইলেন ‘ভাইয়া! আপনার ফোন নাম্বারটা একটু দেওয়া যাবে? প্লিজ ভাইয়া!’ নিজের রিয়াল লাইফ ইস্ত্রির মুখে ‘ভাইয়া’ ডাক শুইনা জলিল বাই নিজের ভিজিটিং কার্ড বর্ষা আফারে না দিয়া পারলেন না।
নাম্বার পাওয়ার পর আফায় লাগাতার সাতদিন বাই-রে ফোন দিয়া বাইয়ের ফোন খালি বন্ধই পাইলেন। অষ্টম দিন জলিল ভাই ফোন ধরার খুশিতে লাফ দিয়া আফায় নিজের চৌকি ভাইঙা ফালাইলেন।
এরপর কী হইল সেইটা তো ইতিহাস। বর্ষা আফায় ছবিতে জলিল বাই-রে মোট ডজনখানেক বার ‘ভাইয়া’ কইলেন। কিন্তু তবুও উনাদের মধ্যে পেয়ার-মোহাব্বত হইল। জলিল ভাই বর্ষা আপার মুখে একবারও ‘আই লাব ইউ’ টাইপের কিছু না শোনার পরেও উনারে দুইটা ফ্ল্যাট, একটা গাড়ি, জামা, কাপড় এটাসেটা দুনিয়া কিইন্যা দিলেন। এমনকি আফার দুই বইনেও যা চায় উনি তাগোরে সেটাই কিইন্যা দেন। কিন্তু বর্ষা আফা বারবার মডেল হইবার বাসনায় বিভিন্ন উল্টাসিধা লোকের কাছে যাইতেই থাকে। মাগার প্রত্যেকবারই জলিল বাই আফারে মাফ কইরা দেন, আর আফায় আবার অন্য কোনো লুইচ্চা ভদ্রলোকের কাছে গিয়া বয়। এমনকি জলিল বাই যখন সিঙ্গাপুরে অবশ না করায় নিজের পাছার অপারেশন করাইলেন তখন তো বর্ষা আফায় নগদ আরেকজনের লগে পিরিত করাই শুরু কইরা দিলেন। জলিল বাই সব জানার পরেও আফারে মাফ কইরা দিলেন। তারপর আফায় কিরা-কসম দিয়া কইলেন যে, আর জিন্দেগিতেও অন্য কারও ওইটার দিকে, মানে চেহারার দিকে ফিরাও চাইবেন না।

এইসবের পর আফা দুই দিন ভালা থাকলেন। তারপর আবার আরেক আবাল মিশা সওদাগর আফারে চুপার মটেল বানানোর খায়েশ পুরা করার খোয়াব দেখাইলেন। আফা আমার দেখা সর্বকালের সবচেয়ে লম্পট নায়িকা। উনি মিশার সাথে মিশলেন, আর জলিল ভাইরে আবার কলা দেখায় বললেন, টাকার মধ্যেই সকল সুখ। বাইয়ে এইসব শুইনা উনার এক হাজার কোটি টাকার সম্পত্তি বর্ষা আপার নামে দান কইরা আত্মহত্যা করার জন্য ইন্ডিয়ায় গেলেন। ওইদিকে মিশা সওদাগর জলিল ভাইয়ের হাতে বাঁশডলা খাওয়ার প্রতিশোধ উঠাইতে, আর জলিল ভাইয়ের সব সম্পত্তি হাতায় নিয়ে বর্ষা আপারে ঘুমের ওষুধ খাওয়ায় অজ্ঞান কইরা সোজা সিঙ্গাপুরে নিয়া গেল।

এদিকে ইন্ডিয়ায় অনন্ত ভাই উপ্রে থিকা ঝাঁপ দিয়া নিজের ভর্তা বানানোর ঠিক আগ মুহূর্তে ছবির সেকেন্ড লিড, সিম্ফোনির ইয়া বড় অ্যান্ড্রয়েড ফোন বাইজা উঠল। উনি ফোন উঠাইতে উঠাইতে সোজা সিঙ্গাপুরে এক্সপোর্ট হইয়া গেলেন আফারে বাঁচাইতে। জলিল বাই ক্রিশ, স্পাইডারম্যান, সুপারম্যান, ব্যাটম্যান, রজনীকান্তের চেয়েও কঠি ফাইট দিয়া বর্ষা আপারে বাঁচাইলেন। এর মধ্যে ভাইয়ে খাইলেন গুল্লি, চাক্কু, লাত্থি, উষ্টা ইত্যাদি। এত কিছু একসাথে খাইয়া উনি কয়েকবার চিলিসস সমৃদ্ধ রক্তবমিও করলেন। অবশেষে উনি নায়িকার সাথে কথা কওয়া শুরু করলেন। এক পর্যায়ে ভাইজান টান দিয়া নিজের হার্টটা বাইর কইরা হাতে নিয়া আসলেন। ফাইজলামি না ডুড, উনি উনার হার্ট হাতে লইয়াই ডায়ালগ দিলেন। ডায়ালগ দেওয়ার ধরন দেইখা বর্ষা আপা নাকের পানি চোখের পানি এক কইরা কানতে লাগলেন। এর মধ্যে চাকু খাইয়া পইড়া থাকা মিশা সওদাগর উইঠা জলিল বাইয়ের ভিতরে হান্দায় দিলেন। আই মিন গুল্লি। জলিল বাই ওই অবস্থাতেই মিশা সওদাগরের ওপর পুরা পিস্তল খালি কইরা দিয়া ধাম কইরা মাটিতে পড়লেন। তারপর উনার সেক্রেটারি বাংলাদেশে একটা ফোন দিয়া কারে জানি খবর দিল যে বাংলাদেশের সুপার হিরু জলিল বাইয়ের অবস্থা খারাপ। উনার এক ঠ্যাং কবরে, আর এক ঠ্যাং কলার ছিলকায়। এরপর দেখাইল যে, এই খবর শোনার পর দেশের বেবাক মানুষ কান্দাকাটি লাগায় দিয়া বাইয়ের নামে খিইচ্যা দোয়া করা শুরু করল। অবশেষে সিঙ্গাপুরি ডাক্তার ঘোষণা করলেন যে, মেডিকেল শাস্ত্রকে ইয়া বড় কলা দেখায় জলিল বাই বাঁইচা ফিরছেন। ছবি শ্যাষ :D
৫টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

জাম গাছ (জামুন কা পেড়)

লিখেছেন সায়েমুজজ্জামান, ০৭ ই মে, ২০২৪ সকাল ৯:০৩

মূল: কৃষণ চন্দর
অনুবাদ: কাজী সায়েমুজ্জামান

গত রাতে ভয়াবহ ঝড় হয়েছে। সেই ঝড়ে সচিবালয়ের লনে একটি জাম গাছ পড়ে গেছে। সকালে মালী দেখলো এক লোক গাছের নিচে চাপা পড়ে আছে।

... ...বাকিটুকু পড়ুন

অনির্বাণ শিখা

লিখেছেন নীলসাধু, ০৭ ই মে, ২০২৪ দুপুর ১:৩১



রাত ন’টার মত বাজে। আমি কি যেন লিখছি হঠাৎ আমার মেজো মেয়ে ছুটতে ছুটতে এসে বলল, বাবা একজন খুব বিখ্যাত মানুষ তোমাকে টেলিফোন করেছেন।

আমি দেখলাম আমার মেয়ের মুখ উত্তেজনায়... ...বাকিটুকু পড়ুন

=ইয়াম্মি খুব টেস্ট=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ০৭ ই মে, ২০২৪ বিকাল ৪:১৪



©কাজী ফাতেমা ছবি
সবুজ আমের কুচি কুচি
কাঁচা লংকা সাথে
ঝালে ঝুলে, সাথে চিনি
কচলে নরম হাতে....

মিষ্টি ঝালের সংমিশ্রনে
ভর্তা কি কয় তারে!
খেলে পরে একবার, খেতে
ইচ্ছে বারে বারে।

ভর্তার আস্বাদ লাগলো জিভে
ইয়াম্মি খুব টেস্ট
গ্রীষ্মের... ...বাকিটুকু পড়ুন

শিরোনামহীন দুটি গল্প

লিখেছেন সাহাদাত উদরাজী, ০৭ ই মে, ২০২৪ বিকাল ৫:৫৫

গল্প ১।
এখন আর দুপুরে দামী হোটেলে খাই না, দাম এবং খাদ্যমানের জন্য। মোটামুটি এক/দেড়শ টাকা প্লাস বয়দের কিছু টিপস (এটা আমার জন্য ফিক্সড হয়েছে ১০টাকা, ঈদ চাদে বেশি হয়,... ...বাকিটুকু পড়ুন

এশিয়ান র‍্যাংকিং এ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবস্থান !!

লিখেছেন ঢাবিয়ান, ০৭ ই মে, ২০২৪ রাত ৮:২০

যুক্তরাজ্যভিত্তিক শিক্ষা সাময়িকী 'টাইমস হায়ার এডুকেশন' ২০২৪ সালে এশিয়ার সেরা বিশ্ববিদ্যালয়ের তালিকা প্রকাশ করেছে। এশিয়ার সেরা ৩০০ তালিকায় নেই দেশের কোনো বিশ্ববিদ্যালয়।তালিকায় ভারতের ৪০, পাকিস্তানের ১২টি, মালয়েশিয়ার ১১টি বিশ্ববিদ্যালয়... ...বাকিটুকু পড়ুন

×