somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

এডওয়ার্ড মায়ার জোক্স

০৬ ই মার্চ, ২০১৮ সকাল ১১:১২
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


---

একজন ব্যাক্তির সাথে ঈশ্বরের কথোপকথন -

ব্যাক্তি :- ঈশ্বর আমি পৃথিবীতে কতদিন বেঁচে থাকব ??
ঈশ্বর - এক সেকেন্ডের একটু বেশি !
ব্যাক্তি - এহহ ! এত কম সময় ! ঈশ্বর আমাকে একটি স্কীনশট দেন ত দেখি :)

ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট এর সকল শিক্ষক বিমানে করে বিদেশ সফরে যাচ্ছেন-
বিমান যখন ফ্লাই করছে ,পাইলট এনাউন্স করলেন
- প্রিয় শিক্ষক বৃদ্ধ আপনারা জেনে খুশি হবেন ,যে বিমানে করে আমরা এখন ফ্লাই করছি সেই বিমানটি বানিয়েছেন আপনাদের ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের রাফাত নূর !
শিক্ষকবৃদ্ধ পাইলটরের কথা শুনে ভয়ে - দ্রুত ককপিটে গিয়ে কাকুতি মিনতি করে বলতে থাকলেন-
-প্লিজ পাইলট সাহেব যত দ্রুত সম্ভব আপনার বিমান ল্যান্ড করুন।
পাইলট বিস্মিত এবং অবাক হয়ে জিজ্ঞেস করলেন
- স্যার আমি , আপনাদের গর্বিত হবার মত একটা ভাল নিউজ দিলাম ,আপনারা ভয়ে এখনি বিমান ল্যান্ড করতে বলছেন?? স্যার আপনি কি রাফাত নূরকে ট্রাষ্ট করেন না ??
- আরে পাইলট ট্রাষ্ট করি বলেই ,নিজের জানটাকে বাঁচাতে চাইছি :)

শীতকালের সূর্য ! সুন্দরী মেয়েদের মত
- কম দেখা যায় !

শীতের রাতে স্বামী স্ত্রী উষ্ণ আলাপ করছে-

স্ত্রী - জান তুমি আমার কি কি পছন্দ করো ?
স্বামী - যাদেরকে তুমি পছন্দ কর তাদেরকে আমি তোমার চেয়ে বেশি পছন্দ করি
স্ত্রী - (খুশি হয়ে ) এই বলনা তারা কে কে ??
স্বামী -
তোমার ছোট বোন প্রিয়া ...
তোমার চাচীর মেয়ে শালু ...
তোমার মামীর মেয়ে শীতল।
তোমার প্রতিবেশীর মেয়ে মমতা ...
তোমার বন্ধু পিঙ্কি ...

সানী লিউন এবং তার স্বামী ড্যানিয়েল বিটিভিতে সাক্ষাৎকার দিতে আসলেন-
উপস্থাপক তাদের স্বাগত জানালেন এবং দর্শকদের উদ্দেশ্যে বলতে থাকলেন
-এবার আমরা তাদের আকর্ষণীয় ভিডিও এবং জীবন সম্পর্কে জানব ;)


বিয়ের পর শব্দে জীবনের বিবর্তনবাদ ।
১ বছর - -
পারফিউম
চকলেট
স্ট্রবেরী
আঙ্গুর
3 বছর পর- -
জনসন পাউডার
জনসন ক্রিম
শিশুদের লোশন
হ্যাগিস ডায়াপার
১৫ বছর পর- -
তাজা ফলের জুস, রাতের বেলা রুটি,
মাথা ব্যাথার জন্য Vicks
জম্মনিয়ত্রন পদ্ধতি
ব্যাংকে টাকা পয়সা জমানো
বাড়ি করা
৪০ বছর পর- -
আগরবাতি
ফুল
সূর্যের আলো-ছায়া
-----

বিয়ের আগে এবং পূর্বে একটি মানুষের অবস্থার পরিবর্তন -

বিয়ের আগে - তুমি দেখতে নায়কের মত
বিয়ের পর - তোমাকে দেখতে কুলি/মুচির মত লাগছে !

বিয়ের আগে - আমি তোমাকে ভালোবাসি
বিয়ের পর - তোমাকে ভালবেসে আমার জীবনটা নষ্ট হয়ে গেল?

বিয়ের আগে - আজকে তোমার প্রিয় খাবার রান্না করেছি
বিয়ের পরে - আজকে আলু রান্না করেছি !!

বিয়ের আগে - এই আজকে তুমি কখন দেখা করতে যাবা?
বিয়ের পর - তুমি কখন বাজারে যাবা ?

স্বামী স্ত্রী বিবর্তন - আপনি যখন এক কাপ চা চাইলেন !!!
1980 সালে:
স্বামী: এক কাপ চা ...!
স্ত্রী : দাঁড়িয়ে আছে ...!
1990 সালে:
স্বামী: এক কাপ চা ...!
স্ত্রীঃ নিয়ে আসতেছি !
২000 সালে:
স্বামী: এক কাপ চা ...!
স্ত্রী: আমি ...!!
2005 সালে:
স্বামী: এক কাপ চা ...!
স্ত্রী: আনতেছি ...! ধৈর্য ধর ...!
২010 সালে:
স্বামী: এক কাপ চা ...!
স্ত্রী: আনছি ...(টিভি সিরিয়ালের ব্রেক আসলে চা বানিয়ে নিয়ে যাবে )
২015 সালে:
স্বামী: এক কাপ চা ...!
স্ত্রী: এত বিরক্ত করো কেন ...! আমাকে খালি বলতে হয় ...! নিজে গিয়ে বানিয়ে নিতে পারো না
2018 সালে:
স্বামী: এক কাপ চা ...!

স্ত্রীঃ তুমি কি বলেছো !
স্বামী: না মানে ...! আমি একটা কাপ চা বানাতে যাচ্ছিলাম, তুমি খাবে কিনা জিজ্ঞেস করলাম !

ছেলেঃ তুমি সুন্দর?
মেয়ে: ওহ তাই !
মেয়েঃ তুমি সত্যি বলছো ত?
ছেলেঃ হ্যা
মেয়েঃ তুমি কিন্তু একটু আগে আমাকে জোক্স শুনিয়েছিলে ?? এখন কি ??
ছেলেঃ জোক্স !!
১০
স্বামী ব্যাগ নিয়ে বাজারে যাচ্ছিলো।স্ত্রী টাকা দিয়ে বলল, "এমন কিছু নিয়ে আসো যা আনলে তুমি খুশি থাকবে -
স্বামী নিজের জন্য দুই বোতল হুইস্কি নিয়ে আসলো !!
১১
স্ত্রী, অসুস্থ স্বামীকে নিয়ে ডাক্তারের কাছে গেলেন -ডাক্তার রোগীকে পরীক্ষা করে বেরিয়ে এসে স্ত্রীকে বলেন: -
আপনার স্বামী একটি দৈনিক পুষ্টিকর নাস্তা দিবেন।সর্বদা তাকে খুশি রাখবেন।
কোন সমস্যা হলে স্বামীর সাথে তর্ক করবেন না।নতুন কাপড় এবং গয়না, দামি জিনিস দাবি করবেন না।যদি আপনি এক বছর এটি করেন, তাহলে আপনার স্বামীর সব অসুস্থতা ঠিক হয়ে যাবে।ডাক্তারের রুম থেকে ফিরে আসার সময় স্বামী তার স্ত্রীকে জিজ্ঞেস করেছিলেন: ডাক্তার কি বলেছিলেন?
স্ত্রী: - ডাক্তার বলেছেন এটা আমার পক্ষে সম্ভব না ...!!
১২
বিয়ে কি?
বিয়ে একটি জোট যেখানে দুইজন মানুষ পূর্বে কখনোই সমস্যা সমাধান করার জন্য সারাজীবন একসাথে চেষ্টা করেনি।
১৩
মেয়ে তার ফিয়ান্সীকে টেক্সট করলো -
-আমি তোমাকে বিয়ে করতে পারবো না।অন্য আরেকজনের সাথে আমার বিয়ে ঠিক হয়ে গেছে।
ফিয়ান্সী শকড !! কিছুক্ষণ পর সেই মেয়ে তার ফিয়ন্সীকে আরেকটা টেক্সট করলো -সেখানে লেখা
-সরি ,সরি !!!
১৪
সুদর্শন পুরুষের "স্ত্রী" যদি বাড়ির লক্ষ্মী হয় ... তাহলে ... "বান্ধবী" টাকা !!
১৫

মেয়ে - আমরা কোথায় যাচ্ছি?
ছেলে - লং ড্রাইভে জান ।
মেয়ে - বাহ, আগে বলনি কেন?
ছেলে – আমি কি জানতাম !গাড়ির ব্রেক নষ্ট।
১৬
দুই মেয়ে নিজেদের মধ্যে কথা বলছিল।
প্রথম মেয়ে: আমি আজ থেকে কোন ছেলেকে বিশ্বাস করব না। সমস্ত ছেলে মিথ্যুক
দ্বিতীয় মেয়েঃ ওমা ! কি হয়েছে? তোমার প্রেমিক তোমাকে কিছু বলেছে?
প্রথম মেয়ে: ওহ না, সে আমাকে আমার অন্য প্রেমিকের সাথে দেখেছিল।কিন্ত সে গতকাল আমাকে বলেছিল- কয়েকদিনের জন্য সে শহরের বাইরে যাচ্ছে।
১৭
ছেলে এবং মেয়ে তারা দুজনেই প্রথম দেখা করতে যাচ্ছে।ছেলে নির্দিষ্ট স্থানে অনেকক্ষন অপেক্ষা করছে-
ছেলে – তুমি কেন ? এত দেরি করে আসছ ??রিক্সা না নিয়ে তুমি উবার অথবা পাঠাও দিয়ে আসতে পারতে?আমি তোমার জন্য কতক্ষন ধরে অপেক্ষা করছি-
মেয়ে - তুমি বলেছিলে - তুমি আমার জীবনে ধীরে ধীরে আসবে .. !
১৮
ছেলে এবং মেয়ের রেস্টুরেন্ট এ কথোপকথন -
মেয়েঃ বিয়ের পর আমি আর তুমি দুজনের দুঃখ শেয়ার করে নিব।
ছেলে: কিন্তু আমি ত অসুখী নই,আমার দুঃখ নেই!
মেয়ে: আমি বিয়ের পরে কথা বলছি !
১৯
স্ত্রীঃ তুমি কি আমাকে শুনতে পাচ্ছ? যিনি আমাদের বিয়ে করেছেন, সেই কাজী সাহেব মারা গেছেন !
স্বামী: একদিন তার কর্মফল ভোগ করতেই হবে ।
২০
স্ত্রীঃ আমি শুনেছি , তোমার বন্ধু একজন উন্মাদ মেয়েকে বিয়ে করতে যাচ্ছে ... তুমি কেন তাকে থামাচ্ছ না?
স্বামী – থামাবো কেন? আমি যখন তোমাকে বিয়ে করতে যাচ্ছি আমার বন্ধু কি আমাকে থামিয়েছিল।

পড়ার জন্য ধন্যবাদ
জীবনের টুকরো টুকরো লেখা অনেক হারিয়ে গেছে- লেখা জমা রাখার জন্য ব্লগ উত্তম -তাই অনেকদিন পর কিছু পোষ্ট করলাম-
সর্বশেষ এডিট : ০৬ ই মার্চ, ২০১৮ সকাল ১১:২৮
১টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

কষ্ট থেকে আত্মরক্ষা করতে চাই

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ২৩ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৩৯



দেহটা মনের সাথে দৌড়ে পারে না
মন উড়ে চলে যায় বহু দূর স্থানে
ক্লান্ত দেহ পড়ে থাকে বিশ্রামে
একরাশ হতাশায় মন দেহে ফিরে।

সময়ের চাকা ঘুরতে থাকে অবিরত
কি অর্জন হলো হিসাব... ...বাকিটুকু পড়ুন

রম্য : মদ্যপান !

লিখেছেন গেছো দাদা, ২৩ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৫৩

প্রখ্যাত শায়র মীর্জা গালিব একদিন তাঁর বোতল নিয়ে মসজিদে বসে মদ্যপান করছিলেন। বেশ মৌতাতে রয়েছেন তিনি। এদিকে মুসল্লিদের নজরে পড়েছে এই ঘটনা। তখন মুসল্লীরা রে রে করে এসে তাকে... ...বাকিটুকু পড়ুন

মেঘ ভাসে - বৃষ্টি নামে

লিখেছেন লাইলী আরজুমান খানম লায়লা, ২৩ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৩১

সেই ছোট বেলার কথা। চৈত্রের দাবানলে আমাদের বিরাট পুকুর প্রায় শুকিয়ে যায় যায় অবস্থা। আশেপাশের জমিজমা শুকিয়ে ফেটে চৌচির। গরমে আমাদের শীতল কুয়া হঠাৎই অশীতল হয়ে উঠলো। আম, জাম, কাঁঠাল,... ...বাকিটুকু পড়ুন

= নিরস জীবনের প্রতিচ্ছবি=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৩ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৪১



এখন সময় নেই আর ভালোবাসার
ব্যস্ততার ঘাড়ে পা ঝুলিয়ে নিথর বসেছি,
চাইলেও ফেরত আসা যাবে না এখানে
সময় অল্প, গুছাতে হবে জমে যাওয়া কাজ।

বাতাসে সময় কুঁড়িয়েছি মুঠো ভরে
অবসরের বুকে শুয়ে বসে... ...বাকিটুকু পড়ুন

Instrumentation & Control (INC) সাবজেক্ট বাংলাদেশে নেই

লিখেছেন মায়াস্পর্শ, ২৩ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৫৫




শিক্ষা ব্যবস্থার মান যে বাংলাদেশে এক্কেবারেই খারাপ তা বলার কোনো সুযোগ নেই। সারাদিন শিক্ষার মান নিয়ে চেঁচামেচি করলেও বাংলাদেশের শিক্ষার্থীরাই বিশ্বের অনেক উন্নত দেশে সার্ভিস দিয়ে... ...বাকিটুকু পড়ুন

×