somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

অজ্ঞদেরকে ইসলাম শিখাইঃ একটি মহৎ প্রচেষ্ঠা

১৩ ই অক্টোবর, ২০১৪ বিকাল ৫:৩২
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

দয়া করে পুরোটুকু পড়বেন ।

খুব বেশিদিন আগে না । ফেসবুক চ্যাক করছিলাম । হঠাৎ হোম পেজে দেখতে পেলাম এক ফেসবুক বন্ধু (একজন ছোট ভাই) হিন্দু ধর্মের একটি পেজের একটি স্ট্যাটাস শেয়ার করেছে ।

স্ট্যাটাসটির শিরোনাম ঠিক এরকম “যে কারণে মুসলমান মেয়েটি হিন্দু ধর্ম গ্রহণ করলো” । একটি ছবি দিয়ে অনেক বড় একটি গল্প দিয়েছে । কেন জানি, আগ্রহ জন্মালো । কারণ এর আগে আমি অনেক ধর্মাবলম্বীকে ইসলাম ধর্ম গ্রহণ করতে শুনলেও ইসলাম ধর্ম থেকে অন্য ধর্ম গ্রহণ করতে শুনিনি । যাক, পুরোটুকু পড়ার পর বুঝলাম পুরাই ভাওতাবাজি । আমি গল্পটির সারাংশ আপনাদের কাছে তুলে ধরছিঃ

মেয়েটি অনেক ধর্মপ্রাণ । দৈনিক পাঁচ ওয়াক্ত নামায পড়ে । তো একদিন ফেসবুকের মাধ্যমে একটি হ্যান্ডসাম ছেলের সাথে পরিচয় হয় এবং মেয়েটিই আগে ছেলেটির নাম্বার নিয়ে ছেলেটিকে ফোন দেয় । ছেলেটি হিন্দু ধর্মের । আস্তে আস্তে কথা বলতে বলতে ছেলেটির প্রতি মেয়েটির আগ্রহ জন্মায় । তখন তারা দেখা করে । মেয়েটি ছেলেটিকে বলে তুমি হিন্দু ধর্ম পালন করো কেন ? তখন ছেলেটি মেয়েটিকে বলে আসলে স্রষ্টার প্রতি আনুগত্য হল আসলে বিশ্বাস । ইসলাম ধর্মে যেমন আল্লাহ্‌কে না দেখে তার ইবাদত করা হয় বিশ্বাস করে । ঠিক তেমনি হিন্দু ধর্মেও নাকি স্রষ্টার প্রতি বিশ্বাস করে মূর্তি বানিয়ে, সেই মুরতিকে স্রষ্টা বানিয়ে, পূজা করে তার প্রতি বিশ্বাস আরও জোরালো করা হয় (!!!) । এরপর ছেলেটি বলে আসলে কুরআন নাকি তাদের গীতাকে বিকৃত করে মোহাম্মদ (সাঃ) লুকিয়ে লুকিয়ে আল্লাহ্‌র বানী বলে তৈরি করে । আসলে আল্লাহ্‌ বলে কেউ নেই, সবই নাকি মোহাম্মদ (সাঃ) এর ভণ্ডামি । ছেলেটি এও বলে যে কাবা শরিফের ভিতর কারও ঢুকার অনুমতি নেই কারণ সেখানে এখনও মূর্তি বানিয়ে রাখা হয়েছে আর সময় সময় করে বড় বড় হুজুররা সেখানে প্রার্থনা করেন আর দুনিয়ার বাকী মুসলমানদের এই বলে ধোঁকা দেন যে ওখানে কি আছে তা না জেনেই বিশ্বাস করতে হবে । আর ছেলেটি বলে বর্তমানে মুসলমানদের সংখ্যা অনেক বেসি কারণ ইসলামে নাকি জন্মবিরতি করা হারাম । অবশেষে মেয়েটিও যাচাই বাছাই না করে ছেলেটির প্রতি মুগ্ধতার কারণে অকপটেই ছেলেটির কথা বিশ্বাস করে হিন্ধু ধর্ম গ্রহণ করে এবং ছেলেটিকে বিয়ে করে ।
লেখাটি পড়ে হাসব না কাঁদবো, কনফিউজড হয়ে গিয়েছিলাম । আচ্ছা, এত চুল্কানি কেন ? কিছু না বুঝে, কিছু না জেনে এতকিছু বলার দরকার কি ? চাপার জোর যত বেশি মেধার জোর এত বেশি না কেন এদের ? বেশি করে পরাশুনা করে না কেন ? কুরআনকে মিথ্যা প্রমাণ করতে পারে না কেন এরা ? আসলে একজন বোকা কিংবা গধর্ভের পুঁজি হল শুধু শুধু তর্ক বা ঝগড়া কিন্তু একজন চালাক বা মেধাবীর পুঁজি হল জ্ঞান । মুসলমান কিংবা হিন্দু কিংবা অন্য ধর্মে জন্মগ্রহন করেছি বলে কি সত্য কিছুর সন্ধান করবো না ? এরকম হাজারটা প্রমাণ আছে যে একমাত্র সত্য ধর্ম হল ইসলাম । নিচের লেখাটি পড়ে দেখুন । (রেফারেন্সসহ প্রমাণ আছে)

ইসলাম যে সত্য ধর্ম তার প্রমাণ কি? by আদনান ফায়সাল

আর রেফারেন্সগুলোর ইউটিউব লিঙ্কঃ
1. Islam: The Religion Of Truth by Abdur Raheem Green
2. Concept of God in Hinduism – Hindu Students Association
3. Krishna on Hinduism, Lot in Bible – Dr. Zakir Naik
4. How the Bible led me to Islam – Yusha Evans

আসলে ধর্ম কখনও আপনাকে বিপদগামী করতে পারে না । কিন্তু কোন ধর্ম যদি উন্মুক্ত যৌনাচার, ব্যাভিচার (ইংরেজিতে কতোগুলো টার্ম আছে যেমনঃ Taboo, incest) এগুলোর জলজ্যান্ত প্রমাণ রাখে, তাহলে আপনি কি বলবেন ?

হিন্দু ধর্ম গ্রন্থ ভরা যৌনতা আর অযাচার সাথে ফ্রি রগরগে টসটসে সব গল্প
হিন্দু দেব দেবীর অশ্লীলতা এবং শ্রী কৃষ্ঞের অশ্লীলতা নিয়ে একটি মুক্ত আলোচনা…

এখনও কি জোর গলায় চিৎকার করবেন ? অনেকেই আছে, ধর্ম নিয়ে এমন ক্যাচালের কারণে ধর্ম বিদ্বেষী কিংবা নাস্তিক হয়ে যায় । অথচ এই ক্যাচাল কেন বাধে ? শুধুমাত্র সেই নির্বোধগুলোর জন্যই তো । আপনি হয়তো ধর্ম বলতে এখন শুধু মানবধর্মকেই বুঝাচ্ছেন, আসলে আপনি কি ইয়ার্কি মারছেন ? মানবধর্ম আপনার ধর্মের একটি শাখা হতে পারে কিংবা আপনার ধর্মের সাথে সম্পর্কিত হতে পারে কিন্তু আপনার ধর্মের সবকিছু নয় । এইসব ভণ্ডামি দয়া করে বাদ দেন ।

আর ধর্ম নিরপেক্ষতা নামক ফাইজলামির কথা আর কি বলবো ? সবলকে বন্দুক ধরিয়ে দেয়া আর দুর্বলকে নিরস্র করে দেয়ার মত ব্যাপার এটি । আসলে আধুনিক বিশ্বে সবলদের পা চাটার একটি কৌশল এটি । আসলে ধর্ম নিরপেক্ষতা বলতে কিছুই নেই । হয় নাস্তিক না হলে আস্তিক । আর আস্তিকতার মাঝেও অনেক কিছুই আছে । বুঝে শুনে কদম ফেলান । তাহলে আর পা পিছলাবে না । একটি খবর পড়ে হাসি লাগলো । বিশ্বের ধর্ম নিরপেক্ষ দেশের মধ্যে একটি রোল মডেল দেশ হল ভারত । (আর কেউ না করুক, আমরা মরে হলেও ওদেরকেই ফলো করবো ) । সেই দেশেই ইসলাম ধর্ম কবুল করার জন্য নাকি পুলিশে ধরে । আবার এলাকার বা সমাজের মাথাদের সামনেই নিষ্ঠুরভাবেই চলে এদের পুনরায় ধর্মে ফিরিয়ে আনার প্রক্রিয়া । আচ্ছা, আপনিই বলুন, এটা কি নিষ্ঠুরতা নয় ?

ইসলাম ধর্ম গ্রহণকারীদের ফের হিন্দু ধর্মে ফেরাল বিশ্ব হিন্দু পরিষদ

এরকম একটি খবর ঘটেছে, আমাদের মাথাব্যাথা নেই । আমাদের দেশে এমনটা কেউ করলে, শুধু তো হিন্দু লোকজন, কয়েকজন তথাকথিয় মুসলমানরাও হাউকাউ লাগিয়ে দেবেন, হাত গেল, জাত গেল বলে । তখন আপনাদের মাহগে ফুটে উঠবে সাম্যবাদ আর অসাম্প্রদায়িকতা । আবারও আপনি ইয়ার্কি মারছেন ?

এইসব ভণ্ডামি বাদ দিয়ে জানুন, বুঝুন । আর পারলে একটু ঠেকে শিখুন । কারও ভালো করতে না পারেন, এরকম অজ্ঞতা দিয়ে কারও মন্দ করবেন না, প্লিজ ।
২টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

বিসিএস-পরীক্ষার হলে দেরিঃ পক্ষ বনাম বিপক্ষ

লিখেছেন BM Khalid Hasan, ২৬ শে এপ্রিল, ২০২৪ সন্ধ্যা ৭:০৪



বর্তমানের হট টপিক হলো, “১ মিনিট দেরি করে বিসিএস পরীক্ষার হলে ঢুকতে না পেরে পরীক্ষার্থীর স্বপ্ন ভঙ্গ।” প্রচন্ড কান্নারত অবস্থায় তাদের ছবি ও ভিডিও দেখা যাচ্ছে। কারণ সারাজীবন ধরে... ...বাকিটুকু পড়ুন

আমাদের কার কি করা উচিৎ আর কি করা উচিৎ না সেটাই আমারা জানি না।

লিখেছেন সেলিনা জাহান প্রিয়া, ২৭ শে এপ্রিল, ২০২৪ রাত ১:২৮




আমাদের কার কি করা উচিৎ আর কি করা উচিৎ না সেটাই আমারা জানি না। আমাদের দেশে মানুষ জন্ম নেয়ার সাথেই একটি গাছ লাগানো উচিৎ । আর... ...বাকিটুকু পড়ুন

মানবতার কাজে বিশ্বাসে বড় ধাক্কা মিল্টন সমাদ্দার

লিখেছেন আরেফিন৩৩৬, ২৭ শে এপ্রিল, ২০২৪ রাত ২:১৭


মানুষ মানুষের জন্যে, যুগে যুগে মানুষ মাজুর হয়েছে, মানুষই পাশে দাঁড়িয়েছে। অনেকে কাজের ব্যস্ততায় এবং নিজের সময়ের সীমাবদ্ধতায় মানুষের পাশে দাঁড়াতে পারে না। তখন তারা সাহায্যের হাত বাড়ান আর্থিক ভাবে।... ...বাকিটুকু পড়ুন

জব্বারের বলীখেলা ও বৈশাখী মেলা-২০২৪

লিখেছেন মোঃ মাইদুল সরকার, ২৭ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:৩৭



ছবি সৌজন্য-https://www.tbsnews.net/bangla




ছবি- মঞ্চে তখন গান চলছে, মধু হই হই আরে বিষ খাওয়াইলা.......... চট্টগ্রামের ঐতিহ্যবাহী গান।

প্রতি বছরের মত এবার অনুষ্ঠিত হল জব্বারের বলীখেলা ও বৈশাখী মেলা-২০২৪। গত ২৪/০৪/২৪... ...বাকিটুকু পড়ুন

ডাক্তার ডেথঃ হ্যারল্ড শিপম্যান

লিখেছেন অপু তানভীর, ২৭ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১:০৪



উপরওয়ালার পরে আমরা আমাদের জীবনের ডাক্তারদের উপর ভরশা করি । যারা অবিশ্বাসী তারা তো এক নম্বরেই ডাক্তারের ভরশা করে । এটা ছাড়া অবশ্য আমাদের আর কোন উপায়ই থাকে না... ...বাকিটুকু পড়ুন

×