somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

কে দায়ী?

০৪ ঠা মে, ২০১৯ রাত ৯:২৯
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

_ "মধু তুই যে ছেলেটার সাথে প্রেম করছিস সে ছেলেটার ক্যারেক্টার ভালো না । সময় থাকতে তুই সরে যা ওর জীবন থেকে ।"
-
উক্ত কথাটি অরু বলেছে মধুকে । মধু হলো অরুর আপন মামাতো বোন । ছোটবেলা থেকে একসাথেই বড় হয়েছে । কিন্তু মধুর থেকে অরু ২ বছরের বড় । মধু কিছুটা উগ্র স্বভাবের কিন্তু অরু অনেক শান্তশিষ্ট স্বভাবের এবং বুদ্ধিমতী মেয়ে । মধু যদি কখনো কোনো ভুল কিছু করতো অথবা ভুল সিদ্ধান্ত নিতো তাহলে অরু এসে থাকে সেই ভুল পথে যাওয়া থেকে আটকাতো । মধু ছিলো ওর মামাতো বোন কিন্তু অরুর কাছে মনে হতো মধু ওর আপন বোন । অনেক স্নেহ করে । নিজের ছোট বোনের মতো দেখে । অরুর বাবা ওর জন্মের আগেই মারা গেছেন এবং মা মারা গেছেন ওর জন্মের কয়েকমাস পরেই । মামা-মামীদের কাছে সে বড় হয়েছে । তাঁদের সাথেই থাকে ।
-
অরু সেদিন কলেজে দেখলো যে মধু এক ছেলের সাথে হেসে হেসে কথা বলছে । একে অপরের হাত ধরে বসে আছে । একসময় ছেলেটা মধুকে জড়িয়ে ধরলো । মধুও জড়িয়ে ধরলো । কিন্তু অরু এটা দেখে সে মেনে নিতে পারেনি । কেনোনা ছেলেটা খারাপ ছেলে, বখাটে । রাস্তাঘাটে মেয়েদেরকে বিরক্ত করে । এমনকি ওর ওক বান্ধবীর সাথে প্রেমের অভিনয় করে শারীরিক সম্পর্কে জড়ানোর প্রস্তাবও দিয়েছিলো । পরে তার বান্ধবী সরে আসে । এরপর এখন যখন দেখলো এই খারাপ ছেলের ফাঁদে নিজেরই আপন মামাতো বোন পড়লো তখন সে চুপ থাকতে পারলো না ।
সরাসরি গেলো ওদের কাছে, -
_ "মধু!!"
মধু অরুকে দেখে ভেবাচেকা খেয়ে গেলো । বললো,-
_ "দিদি তুই?"
_ "হ্যাঁ আমি । তুই কলেজে এসে এসব করছিস? চল বাড়িতে ।"
এটা বলেই অরু মধুর হাত ধরে নিয়ে গেলো বাসায় । বাসায় গিয়ে বলতে লাগলো, -
_"ছেলেটাকে কতদিন ধরে চিনিস?"
_ "বেশিদিন নয় । এই হবে ১ মাসের মতো ।"
_ "কীভাবে তোদের পরিচয় আর প্রেম হয়েছে?"
-
বড় বোনের সামনে উত্তর দিতে একটু সংকোচবোধ করছে মধু, তা চুপ করে রইলো ।
-
_ "কী হলো! উত্তর দিচ্ছিস না কেন?"
_ "আমার এক বান্ধবীর বন্ধু । অনেক ভালো ছেলেটা । খুব সুন্দর আর ভদ্র ভাষায় কথা বলে ।
_ "১ মাসের পরিচয়ে তুই ছেলেটাকে ভালো বলছিস? তুই ছেলেটার পিছনের বিষয় না জেনে কীভাবে প্রেম-ভালোবাসার সম্পর্কে জড়াতে পারিস?"
_ "দিদি কী বলছিস! ও অনেক ভালো রে ।"
_ "ভালো খারাপের তুই কী বুঝিস? ছেলেটাকে আই চিনি । আর খুব ভালো করেই । ছেলেটা বখাটে । রাস্তাঘাটে মেয়েদের উত্যক্ত করে । কলেজ ছাত্রীদেরকে হাঁটতে বসতে বিরক্ত করে । মদ-গাঁজা খায় । এমনকি আমার এক বান্ধবীকে ছেলেটা কুপ্রস্তাব দেয় । আমার বান্ধবী না বললে ছেলেটা সম্পর্কে ইতি টানে । আর তুই কি না বলছিস ছেলেটা ভালো?"
-
ততক্ষণে মধুর চোখে পানি চলে আসছে । অরু সব লক্ষ্য করছে । এরপর ওর কাঁধে হাত রেখে,-
_ "দেখ বোন, ছোটবেলা থেকেই আমি তোর ভালোমন্দ সব দেখে আসছি । তোকে কখনো খারাপ পথে যেতে দেইনি । দেখছিস না আমি এতদিন থেকে একটাও প্রেম করিনি । কারণ আমি ছেলেদেরকে বিশ্বাস করিনা, তবে সব ছেলেরাও এ নয় । কিন্তু বোন দেখ, তুই যে দিকে পা বাড়িয়েছিস সেটা তোর জীবনের কাল হয়ে দাঁড়াবে ।"
_ "দিদি, আমি বরুণকে অনেক ভালোবেসে ফেলেছি রে । ১ মাস হলে কী হলো, আমি যে বরুণকে মন থেকে খুবই ভালোবেসে ফেলেছি । আমার প্রতি ওর কেমন মনোভাবনা বা ভালোবাসা আছে সেটা জানিনা কিন্তু বরুণের প্রতি আমার ভালোবাসা অনেক পবিত্র । আমি তোকেও বিশ্বাস করি আর বরুণকেও । তুই যা যা বলেছিস তা যদি সত্যিই সত্য হয় তাহলে দিদি আমি তোকে কথা দিচ্ছি, আমি বরুণকে ভালো পথে ফিরিয়ে নিয়ে আসবো ।"
_ "শোন মধু, চাইলেই কারো স্বভাবে সহজে পরিবর্তন আনা যায় না । এমনো হতে পারে তোর সাথে সে ভালো আচরণ দেখালো ঠিকই কিন্তু অন্যদিকে সে ঠিকই তার বদস্বভাব প্রয়োগ করে চললো । তোর উজ্জ্বল ভবিষ্যৎ এর কথা চিন্তা করে আমি বলছি তোকে তুই ছেলেটার পিছু ছেড়ে দে । তুই একজন শিক্ষিত মেয়ে আর অনেক সুন্দর । তোর জন্য আরো ভালো ছেলে পাবো আমরা । তুই একটু বোঝার চেষ্টা কর বোন আমার । আমি তোর একজন বড় বোন হিসেবে উপদেশ দিচ্ছি ।"
-
মধু আর কিছু না বলে সেখান থেকে সরে গিয়ে ওর রুমে গিয়ে দরজা বন্ধ করে দিলো । মধুর মন ভেঙ্গে গেছে । সে কাঁদছে, প্রচুর কাঁদছে । অরু কী করবে ভেবে পাচ্ছে না । সে তো মধুর ভালো চায় । মধুকে কীভাবে বোঝাবে কিছু বুঝে উঠতে পারছে না । জেনেশুনে নিজের বোনকে এভাবে অন্ধকারের মুখে ঠেলে দিতে পারিনা আমি । নিজেকে বলতে লাগলো অরু ।
-
পরেরদিন মধু কলেজে মন খারাপ নিয়ে গেলো । মধুর মন খারাপ দেখে বরুণ মন খারাপের কারণ জিজ্ঞেস করাতে মধু বরুণকে সব খোলে বললো । বরুণ তার নিজের বদনাম অন্যের মুখে শুনে সহ্য করতে পারলো না । মনে মনে কুবুদ্ধি আঁটতে লাগলো । মধুকে "কিচ্ছু হবেনা । সব ঠিক হয়ে যাবে ।" বলে সান্ত্বনা দিলো ।
-
অরু কয়েকদিন আগেই একটা নতুন টিউশনি পেয়েছে । এক ঘরের দুইজন বাচ্চাকে সে পড়ায় এবং নিজের প্রাইভেট শেষ করে আসতে আসতে পায় ৬ টা বেজে যায় । এরপর নেমে আসে ঘোর অন্ধকার সন্ধ্যা । সেদিনও সে বাচ্চাদের পড়িয়ে নিজের প্রাইভেট শেষ করে বাড়ি ফিরছিলো । কিছু পথ যাবার পর সে লক্ষ্য কতে পারে যে, তাকে কেউ অনুসরণ করছে । সে পা ফেললে, অন্য কেউও পা ফেলছে । সে থামলে, অন্য কেউও থামছে । অরু একা থাকায় অনেক ভয় কাজ করলো তার মনে । মানুষজন নেই এই পথে । সে আর হাঁটতে পারলো না । যেই না সে দৌড় দিবে তখনি ৩ জন লোক তার সামনে চলে আসে । সবার মুখ বাঁধা । ৩ জন ছেলে তাকে ধরে নিয়ে একটি গাড়িতে তুলে । অন্ধকার থাকায় সে কাউকেই চিনতে পারলো না । গাড়ির ইঞ্জিন স্টার্ট করলো । কোথায় তাকে নিয়ে যাচ্ছে সে জানেনা । সে যে চিৎকার করবে সেটাও পারছে না । কেনোনা একজন তার মুখে রুমাল চেপে রেখেছে অপরজন তার হাত-পা বাঁধায় ব্যস্ত আর অন্যজন গাড়ি চালাচ্ছে । অরু অসহায়ের মতোন কেঁদে যাচ্ছে । একজন মেয়ে কীভাবে ৩ জন জোয়ান পুরুষের সাথে পারবে ।
-
সকাল হলো । একটা পরিত্যক্ত বাড়িতে সে নিজেকে আবিষ্কার করলো এবং সাথে তলপেটে বেশি ব্যথা অনুভব করলো । সে পড়ে আছে, উঠতে পারছে না । উঠার শক্তিটা পর্যন্ত ওর শরীরে নেই । ওর জামার কাপড় আগের অবস্থায় পড়ানো এই । কেমন জানি অগোছালো হয়ে আছে । অরুর আর বুঝতে দেরি হলো না যে সে নিজের সতীত্ব হারিয়েছে ।
কিছুক্ষণ পর সে দেখলো ওর পাশেই একটা ঘড়ি রাখা । সে ঘড়িটা চিনতে এক চুল পরিমাণও ভুল করেনি । কেনোনা এই ঘড়িটি সে সেদিন কলেজে মধুকে জড়িয়ে ধরা ব্যক্তির হাতেই দেখেছিলো, আর সেটা আজ ওর পাশে ।
-
কোনোমতে অরু বাড়িতে পৌঁছালো । কেউ কিছু বুঝে উঠার আগেই সে ওর রুমে গিয়ে দরজা বন্ধ করে গলায় ওড়না পেছিয়ে নিজেকে এই নিষ্ঠুর পৃথিবী থেকে বিদায় দিলো । বাড়ির লোকজন ঠের পেয়ে দরজা ভেঙ্গে ডুকে অরুর ফাঁস দেওয়া লাশ পেলো । মধুর মুখে হাত চলে গেলো এবং চোখ পড়লো টেবিলে রাখা ঘড়িটার দিকে এবং ঘড়িটার পাশে একটা চিঠি ।
তাতে লেখা ছিলো, - "মধু বোন আমার, তোকে আমি অনেক ভালোবাসি । তোকে সবসময়েই সুরক্ষিত রাখার চেষ্টা করতাম । তুই ছেলেটার থেকে অন্তত এখন দূরে সরে আয় । ভালো থাকিস বোন আমার ।"
-
লাশ ময়নাতদন্তের পর মধু, মধুর বাবা-মা (অরুর মামা-মামী) জানতে পারলেন যে, অরু ধর্ষিত হয়েছে ।
-
মধু এখন বুঝতে পারলো যে, দিদি বরুণকে এতোটাই ঘৃণা করতো যে কখনো বরুণের নাম মুখে নেয়নি । আর ঘড়িটার আসল রহস্য এখন আমি বুঝতে পারলাম, কেনোনা এটা আর কারোর নয়, বরুণেরই ঘড়ি । আর কেউ জানুক আর না জানুক মধু ঠিকই জানে তার ভালোবাসার অরু দিদির মৃত্যুর পিছনে আসলে কে দায়ী ।
-
Saturday, 04 May 2019
সর্বশেষ এডিট : ০৪ ঠা মে, ২০১৯ রাত ৯:৩০
২টি মন্তব্য ২টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

গরমান্ত দুপুরের আলাপ

লিখেছেন কালো যাদুকর, ২৮ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১:৫৯




মাঝে মাঝে মনে হয় ব্লগে কেন আসি? সোজা উত্তর- আড্ডা দেয়ার জন্য। এই যে ২০/২৫ জন ব্লগারদের নাম দেখা যাচ্ছে, অথচ একজন আরেক জনের সাথে সরাসরি কথা... ...বাকিটুকু পড়ুন

রাজীব নূর কোথায়?

লিখেছেন অধীতি, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:২৪

আমি ব্লগে আসার পর প্রথম যাদের মন্তব্য পাই এবং যাদেরকে ব্লগে নিয়মিত দেখি তাদের মধ্যে রাজীব নূর অন্যতম। ব্যস্ততার মধ্যে ব্লগে কম আসা হয় তাই খোঁজ-খবর জানিনা। হঠাৎ দু'একদিন ধরে... ...বাকিটুকু পড়ুন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বৃষ্টির জন্য নামাজ পড়তে চায়।

লিখেছেন নূর আলম হিরণ, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৩৮



ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী গত বুধবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে বৃষ্টি নামানোর জন্য ইসতিসকার নামাজ পড়বে তার অনুমতি নিতে গিয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এটির অনুমতি দেয়নি, যার জন্য তারা সোশ্যাল... ...বাকিটুকু পড়ুন

=তুমি সুলতান সুলেমান-আমি হুররাম=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ৮:৩৬



©কাজী ফাতেমা ছবি

মন প্রাসাদের রাজা তুমি, রাণী তোমার আমি
সোনার প্রাসাদ নাই বা গড়লে, প্রেমের প্রাসাদ দামী।

হও সুলেমান তুমি আমার , হুররাম আমি হবো
মন হেরেমে সংগোপনে, তুমি আমি রবো।

ছোট্ট প্রাসাদ দেবে... ...বাকিটুকু পড়ুন

মৃত্যুর আগে ইবলিশ ঈমান নিয়ে টানাটানি করে

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:০২



ইউটিউব হুজুর বললেন, মৃত্যুর আগে ইবলিশ ঈমান নিয়ে টানাটানি করে। তখন নাকি নিজ যোগ্যতায় ঈমান রক্ষা করতে হয়। আল্লাহ নাকি তখন মুমিনের সহায়তায় এগিয়ে আসেন না। তাই শুনে... ...বাকিটুকু পড়ুন

×