somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

পোস্টটি যিনি লিখেছেন

রিমন রনবীর
প্রোগ্রামার হিসেবে কাজ করছি প্রায় চার পাঁচ বছর। কতটুকু ইঞ্জিন আর কতটুকু মানবিকতা ধারণ করছি জানি না, তবে আরেকটু বেশি মানবিকতা জাগ্রত করার অবিরাম প্রচেষ্টায় আছি।আমার লিঙ্কডইন প্রোফাইলঃ http://bd.linkedin.com/in/sayemkcn

খালেদা জিয়া যে জামায়াতের মহিলা আমির না সে সম্পর্কিত সুস্পষ্ট তথ্যপ্রমান

১৪ ই ডিসেম্বর, ২০১২ রাত ৮:৩৪
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

আসসালামু আলাইকুম।
কেমন আছেন আপনারা? লিখার প্রথমেই বৃহত্তর জামায়াতে ইসলামীর পক্ষ থেকে সংগ্রামী শুভেচ্ছা নিন।
আমার আগের একটা পোস্টে আমি গোলাম আযম যে একজন ভাষাসৈনিক ছিলেন সে সম্পর্কিত তথ্যপ্রমান দিয়েছিলাম। আজ আমি আওয়ামীলীগের বিবিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরীর সুবচন "খালেদা জিয়া জামায়াতে ইসলামীর মহিলা আমীর" এর কারনে আমার ১% সাথী ভাইয়ের বুকে যেই বেদনা উঠেছে সেটা নিভানোর চেষ্টা করব। আসুন আমরা আজকের এই পবিত্র দিনে আমাদের মহান নেত্রী খালেদা জিয়া যে আমাদের আমীর না সেটা প্রমান করি।
বিঃ দ্রঃ চোদনালীগের পোলাপান এই পোস্টে প্রবেশের আগে নিজেদের লুলানুভূতিতে তেল মাইখা আসো। আমরা কিন্তু ১% ;)

প্রমানঃ

প্রয়োজনীয় উপকরনঃ

১। একটা ম্যাচের কাঠি
২। থ্রি ইডিয়টস এর ডিভিডি
৩। কম্পিউটার অথবা টিভি-ডিভিডি প্লেয়ার
৪।একটা ডিম।
৫। বিদ্যুৎ
৬। আপনার ছোট ভাই/বোন

কার্যপ্রনালীঃ১ঃ

১ । প্রথমে ডিমটি ভেঙ্গে ভেতরের অংশটুকু আলাদা করে ফেলুন। এবার সাদা অংশটুকু এবং হলুদ অংশটু আলাদা করে ভেজে একটি পাত্রে রাখুন। সাদা অংশটুকু বেশি পুষ্টিকর।কিন্তু আপনি এখন সেটা খাবেন না।রেখে দিন,পরে কাজে লাগবে। ওটা দিয়ে কি করবেন পরে বলছি।
২। এবার হলুদ অংশটুকু টুপ করে খেয়ে ফেলুন। এতে আপনার মওদুদীয় ঈমানী জোশ বাড়বে।এখন কোন কিছু বিশ্বাস করতে সহজ হবে। তবে সাইড ইফেক্ট হিসেবে সাথিভাইদের জন্য একটু ইনস্ট্যান্ট আকর্ষন বোধ করতে পারেন। কিন্তু ওটা দমিয়ে রাখুন। এই পবিত্র মুহূর্তে কার ১% এর দিকে নজর না দেয়াই ভাল।
৩। এবার আপনার ছোট ভাই/বোনকে সাদা অংশটুকু দেখিয়ে জিজ্ঞেস করুন এটা কার?

পর্যবেক্ষনঃ১ঃ

১। আপনার ছোট ভাই/বোন যেহেতু ছোট মানুষ সেহেতু স্বভাবতই বলবে "এতা আমার"। এবার তার ঠোঁটের আশেপাশে গালের কিছুটা অংশ টেনে ধরে জিজ্ঞেস করুন এটা ক্যার? তখন সে বলতে চাইবে এতা আমার । কিন্তু ঠোটের একদিকে টেনে ধরে থাকায় শোনা যাবে "এতা আমির" ।

বিশ্লেষনঃ১

যেহেতু আর্যভট্টের দ্বিতীয় সুত্র অনুসারে পিচ্চি পোলাপাইন কখনো মিথ্যা বলে না সেহেতু ডিমটাই আমির।এতে আমাদের বর্তমান আমিরের কথা ভেবে একটু কষ্ট লাগত্রে পারে তবে বর্তমানে জেলহাজতে ডিম আর আমাদের আমিরের সম্পর্কের সামঞ্জস্যতা বিবেচনা করে সেই কষ্টটা আপাতত প্রশমিত করুন।
তো পেয়ে গেলাম আমাদের আমির। কিন্তু এটা যেহেতু ডিম সেহেতু এর ভেতরে যেই বাচ্চাটা হত সেটা পুরুষ না মহিলা জানা দুষ্কর।কিন্তু প্রথমেই যেহেতু আমরা ডিম্বক বুডুলি খেয়েছি সেহেতু আমাদের ঈমানী জোশ এখন আসমানচুম্বী। তাই খুব সহজেই বিশ্বাস করে নিন এই ডিমের ভেতরে যেই বাচ্চাটা হত সেটা মহিলা। এতএব এটা আমাদের বৃহত্তর জামায়াতে ইসলামীর মহিলা আমির। কিন্তু চোদনালীগের বিবিমন্ডলীর সদস্য মতিয়া চৌধুরী বলছেন আমাদের মহিলা আমির নাকি খালেদা জিয়া !! একি মিথ্যাচার !!

কার্যপ্রনালীঃ২ঃ

১। ডিভিডি প্লেয়ার মনে হয় নেই। ব্যাপার না। কম্পিউটার ত সবারই আছে।কারন আমরা অনলাইনে একটিভ না থাকলে জাতি জ্ঞানশূন্য হয়ে যাবে। এবার থ্রি ইডিয়টসয়ের ডিভিডি কম্পুতে ঢুকিয়ে মুভি প্লে করুন। ডিভিডি কোথা দিয়ে ঢুকাবেন সেটা নিশ্চয়ই বলে দিতে হবে না কারন আমরা সব জিনিসের ১% খুব ভাকলভাবেই চিনি।

পর্যবেক্ষনঃ২ঃ

১। মুভি শুরু হলে সেটা দেখতে থাকুন। হিন্দি বুঝতে বেশী সমস্যা হবার কথা নয় কারন উর্দু আমাদের চুত্রিভাষা। আর হিন্দির সাথে এর ভালই মিল আছে।
২। এখানে তিনটা প্রধান ক্যারেক্টার দেখতে পাবেন। এবার ওই ইঞ্জিনিয়ারিং কলেজটাকে ধরে নিন জামায়াতে ইসলামী আর ছবির প্রধান ক্যারেক্টারকে ধরে নিন এই কলেজের প্রধান। বাকী সব সাথি ভাই।প্রথমেই যেহেতু আমাদের ঈমানী জোশ খাওয়ানো হয়েছে সেহেতু এই জিনিস বিশ্বাস করা আমাদের কাছে কোন ব্যাপারই না।

বিশ্লেষনঃ২ঃ

১। এক্ষেত্রে একটা সমস্যা থেকে যায়। তার নামের শেষে একটা খান আছে। সেটা ব্যাপারনা। আমাদের আদিপিতা আইয়ুব খানের নামের সাথে খান ছিল। পেলাসে পেলাসে কাটাকাটি। বাহ !! এইতো মিলে গেল। ওই গাট্টাগুট্টা নায়কটাই জামায়াতে ইসলামের আমির। আর চুত্মা রানীর দ্বিতীয় সুত্রানুসারে তার বউ আমাদের মহিলা আমির হবেন।
কাজেই খালেদা জিয়া কখনো জামায়াতে ইসলামীর মহিলা আমির হতে পারে না। বিবি মতিয়া মিথ্যা বলেছেন।

যুগে যুগে মিথ্যাবাদীদের মিথ্যা একদিন প্রকাশিত হয়েই যায়। সত্য কোনদিন চাঁপা থাকে না। তাই সরকারকে বলছি এরকম উলটাপালটা আজগুবি কথা বন্ধ করুন।আর আমাদের নেতাদের পুটুতে বাংলাবাঁশ দেয়া বন্ধ করুন। আমাদের এত শিঘ্রী সশস্ত্র জিহাদে নামাতে বাধ্য করবেন না।
(সবশেষে ডিমের সাদা অংশটুকু সেসব ব্লগারদের জন্য যারা পোস্ট না বুইঝা হুদাই লাফায় :-P )
সর্বশেষ এডিট : ২৭ শে ডিসেম্বর, ২০১২ দুপুর ১২:৪৩
২৪টি মন্তব্য ২৪টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

=বেনারসী রঙে সাজিয়ে দিলাম চায়ের আসর=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২২ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৫২



©কাজী ফাতেমা ছবি
মনে কি পড়ে সেই স্মৃতিময় সময়, সেই লাজুক লাজুক দিন,
যেদিন তুমি আমি ভেবেছিলাম এ আমাদের সুদিন,
আহা খয়েরী চা রঙা টিপ কপালে, বউ সাজানো ক্ষণ,
এমন রঙবাহারী আসর,সাজিয়েছি... ...বাকিটুকু পড়ুন

বিজ্ঞানময় গ্রন্থ!

লিখেছেন জ্যাক স্মিথ, ২২ শে এপ্রিল, ২০২৪ দুপুর ২:৪২

একটু আগে জনৈক ব্লগারের একটি পোস্টে কমেন্ট করেছিলাম, কমেন্ট করার পর দেখি বেশ বড় একটি কমেন্ট হয়ে গেছে, তাই ভাবলাম জনস্বার্থে কমেন্ট'টি পোস্ট আকারে শেয়ার করি :-P । তাছাড়া বেশ... ...বাকিটুকু পড়ুন

অস্ট্রেলিয়ার গল্প ২০২৪-৪

লিখেছেন শায়মা, ২২ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:৪৫


চলে যাবার দিন ঘনিয়ে আসছিলো। ফুরিয়ে আসছিলো ছুটি। ছোট থেকেই দুদিনের জন্য কোথাও গেলেও ফিরে আসার সময় মানে বিদায় বেলা আমার কাছে বড়ই বেদনাদায়ক। সেদিন চ্যাটসউডের স্ট্রিট ফুড... ...বাকিটুকু পড়ুন

আপনি কি বেদ, উপনিষদ, পুরাণ, ঋগ্বেদ এর তত্ত্ব বিশ্বাস করেন?

লিখেছেন শেরজা তপন, ২২ শে এপ্রিল, ২০২৪ সন্ধ্যা ৭:৫২


ব্লগে কেন বারবার কোরআন ও ইসলামকে টেনে আনা হয়? আর এই ধর্ম বিশ্বাসকে নিয়েই তর্ক বিতর্কে জড়িয়ে পড়ে সবাই? অন্য ধর্ম কেন ব্লগে তেমন আলোচনা হয় না? আমাদের ভারত... ...বাকিটুকু পড়ুন

আমার ‘অন্তরবাসিনী’ উপন্যাসের নায়িকাকে একদিন দেখতে গেলাম

লিখেছেন সোনাবীজ; অথবা ধুলোবালিছাই, ২৩ শে এপ্রিল, ২০২৪ রাত ১:২৫

যে মেয়েকে নিয়ে ‘অন্তরবাসিনী’ উপন্যাসটি লিখেছিলাম, তার নাম ভুলে গেছি। এ গল্প শেষ করার আগে তার নাম মনে পড়বে কিনা জানি না। গল্পের খাতিরে ওর নাম ‘অ’ ধরে নিচ্ছি।

... ...বাকিটুকু পড়ুন

×