somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

পোস্টটি যিনি লিখেছেন

তেলাপোকা রোমেন
আমি আমার খোলস মাত্র! আমি মানে একজন নষ্ট হয়ে যাওয়া মানুষ, ব্যর্থ প্রেমিক, দারুন একজন পাঠকের অপমৃত্যু, লেখক পরিচয় দিতে লজ্বাবোধ করি। তবে আমার ভেতরে যিনি লেখালেখির চেষ্টা করতেন তিনিও শয্যাশায়ী!।।

অলেখালেখি-১

৩০ শে জুন, ২০১৭ রাত ১:৩৫
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :



-আপনি নাকি ঘড়ি না দেখে সময় বলতে পারেন?

>মাঝেমাঝে পারি।

-আমার ধারনা আপনি ভন্ডামী করেছেন প্রতিবার। মহাপুরুষ টাইপ কেউ সাজার চেষ্টা করেছেন। আপনি আমার সম্পর্কে বলুন। এই মুহূর্তে। আজকের দিনটা আমার কেমন কেটেছে!

>মহাপুরুষের একটা দারুন ইংরেজি নাম আছে! জানেন?

-কি?

>contention

-এগুলো কোন ক্লাস নাইনে পড়া মেয়েকে শেখাবেন। আমি আমার জীবনের অর্ধেক সময় কাটিয়েছি ব্রিটেনে।

>আমার ডিকশনারিতে দেখাচ্ছে।

-মিথ্যা বলার একটা সীমা থাকা দরকার।

>গুগল সার্চ দিন contention লিখে।

-আমি গুগল সার্চ ভাল করেই জানি। কিন্তু আপনার contention শব্দের অর্থ মহাপুরুষ সেটা সার্চের কোথাও নেই।

>আচ্ছা এক কাজ করুন। সার্চের স্কিনশট আমাকে দিন। আমি দেখিয়ে দিচ্ছি।
.
.
.

ইশ! আমারই ভুল হয়েছে। contention শব্দের অর্থ তর্ক। আপনি তর্ক করছিলেন তাই তর্ক শব্দের ইংরেজি শব্দটা মাথার মধ্যে ঢুকে গিয়েছে এবং মহাপুরুষের সাথে ব্রেন গুলিয়ে ফেলছে! ব্রেন একবার যা সঠিক ধরে নেই সেই সঠিকতার ধারনা থেকে বের হয়ে আসতে সময় নেয়।

-আপনি অনায়াসে মিথ্যা বলতে পারেন। এবং এমনভাবে বলেন যেন আরেকজনের ব্রেইন ওয়াশ হয়ে আপনার মিথ্যাটা তার ব্রেইন সঠিক হিসেবে ধরে নেয়। আমার ধারনা আমার ছোট ভাই শিমুলের মাথাটা আপনি এভাবেই ধোলাই করেছেন। ভার্সিটিতে তার সিনিয়র হিসেবে উচিৎ ছিল শিমুলকে গাইড করা। আপনি উল্টোটা করেছেন। আপনি তাকে নিয়ে হলের ছাদে সারারাত কাটান প্রায়ই। জোসনা দেখার নাম করে শালবনে নিয়ে গেলেন। ছেলেটা ডেঙ্গুজ্বর বাধিয়ে বসলো। পড়াশোনা আগেই বন্ধ করে দিয়েছিল। এখন জোর করে ওষুধটাও খাওয়ানো লাগছে। জ্বর নাকি উপভোগের জিনিস! সেদিন ঘরের সমস্ত প্যারাসিটামল কমোডে ফ্লাশ করে দিয়েছে। এরপর তো ভাত খাওয়া বন্ধ করে দিয়ে ঘাসপাতা খাবে। আপনি কি চান আমার একমাত্র ছোটভাই পাগল হয়ে যাক। প্লীজ লিভ হ্যিম।


>আচ্ছা বাদ দেন। আমি আজকে আপনার দিন সম্পর্কে বলার চেষ্টা করে দেখি।


- আমার সাথে আর ভন্ডামী করবেন না প্লীজ।

>আচ্ছা। ঘুমাতে গেলাম। শুভরাত্রি।

- আচ্ছা ভন্ডামীর শেষটা আমি দেখবো। আমার আজকের দিন সম্পর্কে বলুন।

>আপনি আজ ছুটি নিয়েছেন কোন কারনে। আমার ধারনা আপনি সারাদিনই প্রায় ফেইসবুকে ছিলেন। বই পড়েছেন। আজকে আপনার বাসার ইন্টারনেট কানেকশান ছিলোনা। এখন গান শুনছেন সম্ভবত এবং আমার সাথে চ্যাট করার পাশাপাশি আপনি আপনার ছেলেবন্ধুর সাথে কথা বলছেন। সকালে জরুরী কাজ আছে। অনেক ভোরে ওঠা লাগবে।

- দুঃখিত আপনি আমার মগজ ধোলাই করতে চেয়েছিলেন এবং ব্যর্থ হয়েছেন। আমি যখনি আপনার কাছে আমার আজকের দিন সম্পর্কে জানতে চেয়েছি সেই সুযোগে আপনি আমাকে ব্যবহার করেছেন। আপনি তখনই অযথা মহাপুরুষের ইংরেজি শব্দ নিয়ে আমার সাথে তর্ক করেছেন এবং সময় নিয়েছেন। সময়টুকুতে আপনি আমার সম্পর্কে জানার চেষ্টা করেছেন। আপনি আমার ফোনের একটা স্কিনশট ও নিয়েছেন। সেখান থেকে দেখেছেন আমার চার্জ শেষের পথে। তাই বলেছেন ফেইসবুকে ছিলাম। কারন ফেইসবুক বেশ চার্জ নষ্ট করে। আমার অফিস শুক্র, রবি আর বৃহস্পতি বারে। আজ শুক্রবার। আমার ডিউটির দিন এবং এই সময়ে আমি ফেইসবুকে তাই ধরে নিয়েছেন আমি ছুটি নিয়েছি। ফেইসবুকে দেখেছেন আমি স্ট্যাটাস দিয়েছি-

“What did God do before he created the universe?”

স্টিফেন হকিং এর "ব্রিফ হিস্টোরি অফ টাইম" এর এই লাইনগুলো আপনি চেনেন। তাই আপনি ধরে নিয়েছেন আমি বই পড়েছি। আমার ওয়াইফাই থাক সত্বেও আমার স্কিনশটে ডাটা সুইচ করা দেখে বলেছেন আজ আমার ইন্টারনেট কানেকশান প্রব্লেম। ইয়ারফোনের চিহ্ন দেখে বলেছেন আমি গান শুনছি। মেসেঞ্জারে আমার ছেলেবন্ধুর চ্যাট-হেড দেখে বলেছেন তার সাথেও আলাপ করছি। এবং কাল আমার ডিউটি না থাকলেও আমি এলার্ম দিয়ে রেখেছি সেটা দেখে ধরেছেন সকালে উঠে জরুরী কাজে যাবো।
আমি কি সঠিক বলেছি?

> জ্বী

-আশা করি আপনি আর আমার সাথে ভন্ডামীর ফাঁদ পাতবেন না এবং এরপর থেকে আমার ছোটভাইয়ের ১০০০ স্কয়ার ফিটের মধ্যে যাবেননা।

>আচ্ছা।

-শুভরাত্রি।

> শুনুন!

-জ্বী

> "এ ব্রিফ হিস্টোরি অফ টাইম" বইতে স্টিফেন হকিং এর একটা দারুন কথা আছে।

" This means it will take about a thousand million million million million years for the earth to run into the sun, so there’s no immediate cause for worry!”
সর্বশেষ এডিট : ৩০ শে জুন, ২০১৭ রাত ১:৩৫
১টি মন্তব্য ১টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

কুড়ি শব্দের গল্প

লিখেছেন করুণাধারা, ২৪ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:১৭



জলে ভাসা পদ্ম আমি
কোরা বাংলায় ঘোষণা দিলাম, "বিদায় সামু" !
কিন্তু সামু সিগারেটের নেশার মতো, ছাড়া যায় না! আমি কি সত্যি যাবো? নো... নেভার!

সানমুন
চিলেকোঠার জানালায় পূর্ণিমার চাঁদ। ঘুমন্ত... ...বাকিটুকু পড়ুন

ধর্ম ও বিজ্ঞান

লিখেছেন এমএলজি, ২৫ শে এপ্রিল, ২০২৪ ভোর ৪:২৪

করোনার (COVID) শুরুর দিকে আমি দেশবাসীর কাছে উদাত্ত আহবান জানিয়ে একটা পোস্ট দিয়েছিলাম, যা শেয়ার হয়েছিল প্রায় ৩ হাজারবার। জীবন বাঁচাতে মরিয়া পাঠকবৃন্দ আশা করেছিলেন এ পোস্ট শেয়ারে কেউ একজন... ...বাকিটুকু পড়ুন

তালগোল

লিখেছেন বাকপ্রবাস, ২৫ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:৩৫


তু‌মি যাও চ‌লে
আ‌মি যাই গ‌লে
চ‌লে যায় ঋতু, শীত গ্রীষ্ম বর্ষা
রাত ফু‌রা‌লেই দি‌নের আ‌লোয় ফর্সা
ঘু‌রেঘু‌রে ফি‌রে‌তো আ‌সে, আ‌সে‌তো ফি‌রে
তু‌মি চ‌লে যাও, তু‌মি চ‌লে যাও, আমা‌কে ঘি‌রে
জড়ায়ে মোহ বাতা‌সে ম‌দির ঘ্রাণ,... ...বাকিটুকু পড়ুন

মা

লিখেছেন মায়াস্পর্শ, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৩৩


মায়াবী রাতের চাঁদনী আলো
কিছুই যে আর লাগে না ভালো,
হারিয়ে গেছে মনের আলো
আধার ঘেরা এই মনটা কালো,
মা যেদিন তুই চলে গেলি , আমায় রেখে ওই অন্য পারে।

অন্য... ...বাকিটুকু পড়ুন

কপি করা পোস্ট নিজের নামে চালিয়েও অস্বীকার করলো ব্লগার গেছে দাদা।

লিখেছেন প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ২:১৮



একটা পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আগে থেকেই ঘুরে বেড়াচ্ছে। পোস্টটিতে মদ্য পান নিয়ে কবি মির্জা গালিব, কবি আল্লামা ইকবাল, কবি আহমদ ফারাজ, কবি ওয়াসি এবং কবি... ...বাকিটুকু পড়ুন

×