somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

ব্লগারদের প্রোফাইল থেকে তুলে আনা কিছু কথা( ৬ষ্ঠ পর্ব)

০৯ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৪:৪৫
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

নিজের কথা গুলু যখন কাউকে বলতে পারেনা মানুষ তখনি স্ট্যাটাস দেয় ( ফেবু কিংবা ব্লগে)। অনেক দিন ধরেই মানুষের মনের কথা শুনার চেষ্টা করে আসছি , আসলে পারা যায়না। মানুষরে মনের জটিলতা সে নিজেই জানেনা, অন্যকেউ জানাটা বেশ কঠিন। ব্লগারদের স্ট্যাটাস পড়ে চলছে আমার তার মন বুঝার নিস্ফল চেষ্টা।










১)পাললিক মনঃ

নৌকা আর ধানের শীষে ভোট দিয়ে সোনার বাংলার খোয়াব দেখা আর মান্দার গাছ লাগিয়ে জলপাইর আশা করা একই! বিস্ময়ের ব্যাপার হল দিনের পর দিন আমরা তাই করছি!!

২)অর্ক মুক্তমনাঃ

দুর্ভাগ্যের সাথে যার প্রেম তার কেন দুখঃ থাকবে।

৩)লিঙ্কনহুসাইনঃ

নিজের জন্য নয় :( অন্য কারো আশা পূরণ করার জন্যই এই বেচে থাকা । অদ্ভুত দুনিয়া কেউ নিজের জন্য নয় অন্য কাউকে খুশি করার জন্যই বেচে থাকে , তার পরেও নিজ স্বার্থের জন্য স্বার্থপর হয় , হাঁ হাঁ হ আহা হাঁ ,

৪)হিসলা সিবাঃ

লেফটেন্যান্ট জেনারেল ট্রাকের চাকার নিচে ফেটে যাওয়া দিপালী সাহার হৃদপিন্ডকে যারা ভ্যালেন্টাইন-বেলুন বানিয়ে বেচে দ্যায়, অথবা যাদের শুধুমাত্র শরৎবাবুই কাঁদাতে পারেন, একমাত্র গোপাল ভাঁড়ই হাসাতে পারে- সেই নিথর স্বাভাবিকতায় মৃত মানুষদের ব্যবচ্ছেদ ঘটে এক নীল ক্লিনিকে।

৫)সািকল খানঃ

মানুষের এই ক্ষণস্থায়ী জীবনটা যেন কেমন!!
কে আপন, কে পর, কে বাঁধিয়া রাখিবে বুকের পর তা বুঝা বড়ই দায়।
৬)এসএমফারুক৮৮ঃ

গভীরে যেতে চাই, অনেক গভীরে, যেখানে সুন্দর একটা মন থাকে

৭)অহেতুক অকারণঃ

এই পৃথিবীর সব কিছুই পাতানো, কলকাঠি নাড়ছে....... একজন; শুধুই একজন।

৮)আল ইফরানঃ

জ্ঞান যেখানে সীমাবদ্ধ , বুদ্ধি যেখানে আড়ষ্ট, মুক্তি সেখানে অসম্ভব !!

৯)এম.এস. রানাঃ

যখন যা বোঝা উচিৎ তখন বুঝিনা সময় যাবার পর পুরোটাই বুঝি.....বাট ইটস সো লেট!!!!!

১০)টোকাই সিকদারঃ

স্রষ্টার কলম জড় জগতের কলম এর মত নয়.তার ক‍লমের কোন স্বর বা অক্ষর নেই.তার লেখনিতে কোন কালির অংকন নেই.‍

১১)কবির কবিতা নয় সাধারণ মানুষের গল্পঃ

মিলনে কখনও প্রেম পাওয়া যায় না , পাওয়া যায় বিরহে ।

১২)দুঃখ বিলাসিঃ

দৌড়াচ্ছি আর দৌড়াচ্ছি !! :-/


১৩)েসাহাগ২৫কগগঃ

A candle loses nothing if it is used to light another one.

১৪)ম্যাও পাগলাঃ

শৃংখলা যেখানে অবিচারের নামান্তর, বিশৃংখলা সেখানে নতুন নিয়মের জননী।

১৫)আনন্দময়েজঃ

Do whatever you want but think before do actually WHAT you want

১৬)অন্য পুরুষঃ

জীবন অনেক সুন্দর, তবু অনিচ্ছাতে জীবনটাকে নষ্ট করে ফেলি।

১৭)রায়হান হোসেন রানাঃ

আমার দেশের মাটি সোনার চেয়েও খাঁটি কিন্তু, পইড়া রইলাম পরের দেশে। আপসোস !!

১৮)দাসত্বঃ

কটা গাড়ী খুজছি , ব্যাক টু দ্য ফিউচারে যাওয়ার গাড়ীটা খুজছি / তথ্যের অংক , যুক্তির জ্যামিতি

১৯)অলিভারঃ

সত্য যিনি সৃষ্টি করেছেন... আমার জন্য তিনিই যথেষ্ট !

২০)ফাহীম দেওয়ানঃ

আমার তালগাছ লাগবো না, লইয়া যান !!!

২১)মেলবোর্নঃ


Peace cannot be kept by force. It can only be achieved by understanding- Albert Einstein

২২)সাধারনঃ

তুমি জাননা আকাশ থেকে রোদ্দুর এলে কার ঘরে,আমার মনের আকাশ জুড়ে ও ঝিকিমিকি রোদ থরে থরে....

২৩)বাবু ইসলামঃ

এই পৃথিবী কখনো খারাপ মানুষের খারাপ কর্মের জন্য ধ্বংস হবে না, যারা খারাপ মানুষের খারাপ কর্ম দেখেও কিছু করেনা তাদের জন্যই পৃথিবী ধ্বংস হবে।

২৪)আবুশিথিঃ(রং তুলি মনের মাঝে)

সবটাই চাই। তুমি নয় খানিকটাই দিও,তাও না পারো তো-কিছুই চাইনা। তবুও সবটাই চাইতে চাই। চাইতে দিও..

২৫)রাইসুল সাগরঃ

দুঃখ সুখ, অহম খেলা খেলছে মানুষ, যখন তখন, বাঊন্ডুলে, ভাবনা গুলোয় বিভোর আমার, আপন ভুবন।

২৬)ইরফানুর রহমান রাফিনঃ

""জল যে পথে যায় রক্ত সে পথে যায় না, কেননা রক্ত জলের চাইতে গাঢ় এবং ঘন।" [আহমদ ছফা]

২৭)...নিপুণ কথন...ঃ

সময়ের সাথে দৌঁড়ে পারিনা,
জীবনের দৌঁড়েও পিছিয়ে আমি!
খুঁজে ফিরি আপন মানুষ,
মাঝে মাঝে হই বেহুঁশ...
হৃদয়ে অবিরাম স্বপ্ন গাঁথন,
বলব আজ নিপুণ-কথন ।

২৮)ছোটমির্জাঃ

পড়েছে আকাল - কাকের শ্রাদ্ধে ঘি ঢাল। ব্রাত্যজনে তুমি রেস্টিকটেড, সোনাগাছীর জন্য আনলিমিটেড।

২৯)উপপাদ্যঃ

বিচ্যুত যৌবনে জোছনা আমায় করেছে উম্মাদ

৩০)স্বপ্নসমুদ্রঃ

স্বপ্ন কাছের, স্বপ্ন দূরের
স্বপ্ন পাওয়ার স্বপ্ন জয়ের।
স্বপ্ন ঘেরা কাচের দেয়াল,
স্বপ্ন কিছু ভুলের খেয়াল।

৩১)নোমান নমিঃ

এই শহর ব্যাস্ততার রোষানলে, সভ্যতা গড়ছে নাগরিক।
আমি তখন অলস মস্তিস্কে শয়তানের কারখানার একনিষ্ঠ শ্রমিক।

৩২)শরিফ নজমুলঃ

হতাশা আর দু;খ ব্যাথা যাদের দেখে থমকে দাঁড়ায় আজকে তাদের খুব প্রয়োজন, বিশ্ব এসে দু হাত বাড়ায়।

৩৩)দাদুভাইঃ

অজানা গন্তব্যহীন পথে হঠাৎ নানা ক্ষুদ্র, মাঝারি, বৃহৎ উদ্দ্যেশ্যের জন্ম হয় নিজের মাঝে, । সেই গন্তব্যহীন পথে নানা নতুন নতুন উদ্দ্যেশ্যের পিছনে আমাদের ছুটে চলা, আমাদের বিরামহীন পথ চলা।

৩৪)একজন নিশাচরঃ

‘আমি আমার আবেগের ক্রীতদাস। আমার আবেগ আমাকে যখন যেখানে নিয়ে যেতে চায়, আমি সুবোধ বালকের মতো তাকে সেখানে অনুসরণ করি। আবেগ যদি বলে আগুনে ঝাঁপ দাও। দিই। দগ্ধ হই। পুড়ি। পোড়াই। আবেগ যদি বলে, মরো। মরি। সে মরণেও সুখ।’
--জহির রায়হান

৩৫)সাজিদ ঢাকাঃ

চক্ষু মেলিয়া তাকানোর পর থেকে খালি বাঁদরামি করি যাহা দেখি সবই নয়া লাগে , , পাখির মতো মন হলেও,কলিজা বাঘের মতো , মানুষের মতো খালি দেখতে

৩৬)উটপাখিঃ

মত প্রকাশের স্বাধীনতা কোন সুযোগ নয়, অধিকার।

৩৭)েবশী বুিঝঃ

আমার হিসাব আমি দেব, তুমি তোমার।

৩৮)একজন ঘূণপোকাঃ

ক্ষেতা পুড়ি তোর ভালবাসার- ফিরিয়ে দে আগের সহজ জীবন আমার।।

৩৯)প্রাপ্তবয়স্ক আবিদঃ

এখন আমি অনেক চালাক, মানুষ চিন্তে ভুল করি না...... দু-চারটি ভাবের কথায়, কাওকে আর কাছে টানি না......

৪০)আরজুপনিঃ

আমি স্বপ্ন দেখতে ভালবাসি-
আমি স্বপ্ন দেখাতে ভালবাসি।
আমি আশায় জাগতে ভালবাসি-
আমি আশা জাগাতে ভালবাসি।
আমি মানুষের হাসিমাখা মুখ দেখতে ভালবাসি।।

৪১)রোদের ক্রোধঃ

জীবন সুন্দর , আমরাই কঠিন বানাই । এমনি কঠিন যে পরে সমাধান না পেয়ে নির্জনে হাঁসফাঁস করি । তবু এই গোলক ধাঁধা ভাল লাগে । কি এক অমোঘ আকর্ষণে বেঁচে থাকা আজো অনুভব করতে চাই , এখন

৪২)ম্যাভেরিকঃ

শ্রদ্ধা আর মমতাই তোমাকে জয়ী করতে পারে; তুমি তোমার জ্ঞান প্রয়োগ কর।

৪৩)...তবুও আমিই স্বার্থপরঃ

অত্যন্ত সরল মনে সবাইকে বিশ্বাস করি, এটাই আমার সবচেয়ে বড় গুণ, আবার সবচেয়ে বড় দোষ!!

৪৪)সবুজ-ভাইঃ

আমি চিৎকার করে কাঁদিতে চাহিয়া
করিতে পারিনি চিৎকার
আমি চিৎকার করে কাঁদিতে চাহিয়া
করিতে পারিনি চিৎকার
বুকের ব্যথা বুকে চাপায়ে নিজেকে দিয়েছি ধিক্কার।

৪৫)রিজভি মাহমুদঃ

আমি দুনিয়ার সবচাইতে বড় আজাইরা মানুষ। কারন কিছু করতে গেলেই বাঁশ খাই

৪৬)কামিকাজিঃ

I'm gonna trade this life For fortune and fame
I'd even cut my hair And change my name

৪৭)শুভ জািহদঃ

Some Were Saying Erasers Are for People Who Make Errors, But The Wise Said; Erasers Are for People Who Are WILLING to Correct their Mistake!!!

৪৮)ধ্বংসমানবঃ

আমার ভেঙে যাওয়া টুকরোগুলো কুড়িয়ে আবার তৈরী করছি কাউকে, চেনা এবং অচেনায়।

৪৯)শাহীন উল্লাহঃ

দেশপ্রেম এমন একটি পরীক্ষা
যাতে ১০০ তে ৯৯.৯৯ নম্বর পেলে ও ফেল করতে হয়!!!
একবার বুকে হাত দিয়ে বলুন
দেশ কে ভালবাসি

৫০)মনিরা সুলতানাঃ

~~~~ রূপ লাগি আঁখি জুড়ে গুনে মন ভর প্রতি অঙ্গ লাগি কান্দে প্রতি অঙ্গ মোর ~~~~ হিয়ার পরশ লাগি হিয়া মোর কান্দে পরানও পিরিত লাগি থির নাহি বান্ধে ।




আগের পর্ব গুলু যারা মিস করেছেন তাদের জন্যঃ

৫ম

৪র্থ

৩য়

২য়

১ম



উৎসর্গঃ ব্লগার মিষ্টি মেয়ে । অনেক দিন ধরেই ভাবছিলামা আমার স্ট্যাটাস কি কোন দিন আমার পোস্ট এর আওতায় আনা যায়, কোন পথ খুজে পাচ্ছিলাম না। শেষটায় আপু আমাকে একটা পিক বানিয়ে দিয়েছে যেটা উপরে দেখতে পাচ্ছেন। অনেক অনেক ধন্যবাদ আপু। কৃতজ্ঞতা সরূপ এই পোস্ট আপনাকে ডেডিকেটেড করলাম।
২৯টি মন্তব্য ২৯টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

জীবন চলবেই ... কারো জন্য থেমে থাকবে না

লিখেছেন অপু তানভীর, ০২ রা মে, ২০২৪ সকাল ১০:০৪



নাইমদের বাসার ঠিক সামনেই ছিল দোকানটা । দোকানের মাথার উপরে একটা সাইনবোর্ডে লেখা থাকতও ওয়ান টু নাইন্টি নাইন সপ ! তবে মূলত সেটা ছিল একটা ডিপার্টমেন্টাল স্টোর। প্রায়ই... ...বাকিটুকু পড়ুন

যুক্তরাষ্ট্রে বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনের পক্ষে বিক্ষোভ ঠেকাতে পুলিশি নির্মমতা

লিখেছেন এমজেডএফ, ০২ রা মে, ২০২৪ দুপুর ১:১১



সমগ্র যুক্তরাষ্ট্র জুড়ে ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসগুলোতে বিক্ষোভের ঝড় বইছে। যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনের পক্ষে বিক্ষোভ কর্মসূচী অব্যাহত রয়েছে। একাধিক বিশ্ববিদ্যালয় প্রশাসন বিক্ষোভ দমনের প্রচেষ্টা চালালেও তেমন সফল... ...বাকিটুকু পড়ুন

ছাঁদ কুঠরির কাব্যঃ ০১

লিখেছেন রানার ব্লগ, ০২ রা মে, ২০২৪ রাত ৯:৫৫



নতুন নতুন শহরে এলে মনে হয় প্রতি টি ছেলেরি এক টা প্রেম করতে ইচ্ছে হয় । এর পেছনের কারন যা আমার মনে হয় তা হলো, বাড়িতে মা, বোনের আদরে... ...বাকিটুকু পড়ুন

হিটস্ট্রোক - লক্ষণ ও তাৎক্ষণিক করণীয়

লিখেছেন ঢাকার লোক, ০২ রা মে, ২০২৪ রাত ১০:০৭

সাধারণত গরমে পরিশ্রম করার ফলে হিটস্ট্রোক হতে পারে। এতে দেহের তাপমাত্রা অতি দ্রুত বেড়ে ১০৪ ডিগ্রী ফারেনহাইট বা তারও বেশি হয়ে যেতে পারে।

হিটস্ট্রোক জরুরি চিকিৎসা প্রয়োজন। চিকিৎসা... ...বাকিটুকু পড়ুন

আল্লাহকে অবিশ্বাস করার সংগত কোন কারণ নাই

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ০২ রা মে, ২০২৪ রাত ১০:৪৩



সব কিছু এমনি এমনি হতে পারলে আল্লাহ এমনি এমনি হতে সমস্যা নাই। বীগ ব্যাং এ সব কিছু হতে পারলে আল্লাহও হতে পারেন। সব কিছুর প্রথম ঈশ্বর কণা হতে পারলে আল্লাহও... ...বাকিটুকু পড়ুন

×