somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

বিশেষ ঘোষণা: মুভি রিভিউ প্রতিযোগিতায় রিভিউ জমা দেওয়ার শেষ দিন আজ

২৩ শে অক্টোবর, ২০১৩ বিকাল ৩:২৪
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :



মুভি দেখতে ভালবাসি। মুভিকে অনুভব করতে ভালবাসি। তাই একজন ডাইহার্ড মুভি লাভারস হিসেবে একটা বিশেষ উপলক্ষ্য শেয়ার না করে পারছি না। যেহেতু সামুতে আমার জানামতে বিশ্বমানের কিছু মুভি ক্রিটিক আর রিভিউয়ার আছেন,তাই তাদের এই আয়োজনে আমন্ত্রন জানাবার লোভটা সামলাতে পারলাম না। যদি কোনভাবে বিধি লঙ্ঘন করে থাকি, তবে মাননীয় মডু পোস্টটি সরিয়ে নিতে পারেন।

“মুভি দেখতে ভালবাসি। মন ভাল থাকুক আর না থাকুক, মুভি দেখতে বসে যাই। কমেডি মুভি,রোমান্টিক মুভি,হরর মুভি,অ্যাকশান মুভি – যা পাই সমানে গিলতে থাকি। একলা দেখি, দোকলা দেখি, জামাত করে দেখি- যেভাবেই দেখি না কেন একটা মুভি দেখার পর সিনেমাটা ভাল লাগলো,মন্দ লাগলো,সুখাদ্য-অখাদ্য যাই লাগলো তা সবাইকে জানাতে ইচ্ছা করে।”


ঠিক এরকম চিন্তাভাবনার কিছু মুভিলাভারসের উদ্যোগে ২০১১ সালের ১৫ই সেপ্টেম্বর ফেসবুকে জন্ম হয় মুভি লাভারস পোলাপাইন গ্রুপটির। স্বপ্ন ছিলো বাংলাদেশের-বাংলা ভাষার মুভিপ্রেমীদের একত্রিত করা। স্বপ্ন ছিলো মাতৃভাষা বাংলায় রিভিউ লেখার একটা সংস্কৃতি তৈরী করা। স্বপ্ন ছিলো সম্মিলিত চেষ্টায় বাংলাদেশের চলচ্চিত্র শিল্পটাকে এগিয়ে নিতে নিজের জায়গা থেকে সবার সর্বোচ্চ চেষ্টাটা করা। আমাদের সংস্কৃতিকে নতুন প্রজন্ম আর গোটা বিশ্বের কাছে তুলে ধরা। রাজনৈতিক ক্যাচাল, আজাইরা কুৎসা, অকথ্য গালাগালি, ধর্মীয় উন্মাদনা, বাকবিতণ্ডা মুক্ত এই মুভি গ্রুপটি হাটি হাটি পা পা করে আজ প্রায় ১৩০০০ এরও বেশী মুভি লাভারসের মিলনমেলা। যেখানে শুধুমাত্র এবং একমাত্র চলচ্চিত্র সংক্রান্ত রিভিউ, প্রিভিউ, আলোচনা, সমালোচনার মাধ্যমে একটি সমৃদ্ধ চলচ্চিত্র সংস্কৃতি গড়ে তোলার মিশন নিয়ে এগিয়ে যাচ্ছে কিছু মুভিপাগল। রুয়েটের একজন ছাত্রের হাত ধরে মার্ক জুকারবার্গের মাইক্রোব্লগিং সাইটে মুভিলাভারস পোলাপাইনের যে পদচারনা শুরু হয়েছিল, তা একসময় এর পরিধি বিস্তারের প্রয়োজনীয়তা অনুভব করল। ২০১২ সালের ১লা অক্টোবর জন্ম হল বাংলাদেশের প্রথম পুর্নাঙ্গ সিনেমা ব্লগ মুভিলাভারসব্লগ.কম।

এবার আসল কথায় আসি। যে কারণে এতো ইতিহাস বর্ণনার প্রয়োজন পড়ল, সেটা হল মুভি লাভারসব্লগের উদ্যোগে ২য়বারের মত বিশেষ রিভিউ কনটেস্টের আয়োজন করা হয়েছিলো। প্রথমবারের কনটেস্টে অভূতপূর্ব সাড়া এবং আন্তর্জাতিকমানের বেশ কিছু মুভি রিভিউ পাওয়ায় উৎসাহিত হয়ে প্রায় এক বছর পর ২য়বারের মত এ আয়োজন

গত বছর প্রতিযোগিতা হয়েছিল মুভিলাভারস গ্রুপে আর দেয়া হয়েছিল সেরা ৩ রিভিউ ও বিশেষ ১জন সহ মোট ৪ জনকে পুরস্কার।

এবার আয়োজনটা আরো বিশাল পরিধিতে করার জন্য প্রতিযোগিতাটা হবে "মুভিলাভারজ ব্লগে"। আর সেরা ১০জন কে দেয়া হবে আকর্ষনীয় পুরস্কার। মূলত ৩টা ক্যাটাগরিতে পুরস্কার দেয়া হবে; "বাংলাদেশি সিনেমা রিভিউ" ৩টা, "হলিউড মুভি রিভিউ" ৩টা "অন্যান্য/ভীনদেশি মুভি রিভিউ" ৩টা এবং ১জনকে দেয়া হবে সম্মাননা পুরস্কার।

এই ১০ টি রিভিউ এর মার্কিং এর ভিত্তিতে এগিয়ে থাকা ১ম ২য় এবং ৩য় এই ৩জনকে দেয়া হবে বিশেষ পুরস্কার। মার্কিং করা হবে ৫০/৫০, মানে বিচারকদের হাতে থাকবে ৫০ নম্বর আর আপনাদের সকল ফেবু/ব্লগ ইউজারদের হাতে থাকবে ৫০ নম্বর।

প্রতিযোগিতায় যারা রিভিউ জমা দিয়েছেন তাদের জন্য শুভকামনা, আর যারা এখনো রিভিউ জমা দেন নি তারা চাইলে আজ রাতের মধ্যেই জমা দিতে পারেন।

আপনার পূ্র্বে লেখা বা নতুন লেখা কোনো রিভিউ ব্লগের ঠিকানায় ঈদ রিভিউ প্রতিযোগিতা ক্যাটাগরিতে জমা দিতে হবে।


রিভিউ পোস্ট করার জন্য আপনাকে Click This Link এখানে একাউন্ত খুলতে হবে। তারপর login করে হোমপেজ কিংবা ড্যাশবোর্ড যেখানেই আপনি যান না কেন, উপরে থাকা "+New" অপশনে কার্সর নিয়ে গেলে অ্যাড পোস্ট অপশন ভেসে উঠবে। ওখানে ক্লিক করলেই নতুন পোস্ট লেখার পাতা পাবেন। সেখানে শিরোনাম দিয়ে নিচে পোস্ট লিখবেন। ইমেজ সংযোজনের জন্য শিরোনাম ও মেইন বডির মাঝে "Add Meadia" অপশন আছে। সেখান্ থেকে আপনার পছন্দমত ইমেজ পোস্টে যুক্ত করে নেবেন। যদি পোস্টের ভেতরে কোন ইমেজ না দেন, তারপরও আপনাকে একটা ফিচার ইমেজ দিতে হবে। কেননা আপনার পোস্টের আকর্ষণ হিসেবে কাজ করবে ফিচার ইমেজটা। "Add media" অপশনে গেলেই বাম পাশে "Set Featured Image" অপশন পাবেন। যেকোনো চিত্র আপলোড করে ওখানে ক্লিক করলেই হবে। পোস্ট লেখার পর ডান পাশে প্রিভিউ দেখা ও পাবলিশ করার অপশন আছে। তবে পাব্লিশের আগে অবশ্যই আপনার পাবলিশ অপশনের নিচে থাকা মুভির ক্যাটাগরি সিলেক্ট করে দিতে হবে। আপনি কোন দেশিয় মুভির রিভিউ লিখেছেন সেটা সিলেক্ট করুন, মানে "বাংলাদেশি" "হলিউড" অথবা "অন্যান্য/ভীনদেশী" এই ৩টার যে কোন একটা ক্যাটাগরি সিলেক্ট করে এবং রিভিউ প্রতিযোগিতা ক্যাটাগরি সিলেক্ট করে লেখা পাবলিশ করুন। একজন লেখক ১টার বেশি রিভিউ প্রকাশ করতে পারবে না। যে কোন মুভি নিয়েই লেখা যাবে তবে কোন পত্রিকা/ম্যাগাজিন/অন্য কোন সাইটে আগে প্রকাশিত হওয়া কোন লেখা গ্রহন করা হবে না। রিভিউ পোস্ট করার শেষ সময় আগামী ২৩শে অক্টোবর পর্যন্ত। তারপর থেকে ভোট গ্রহন শেষে ঘোষণা করা হবে বিজয়ী। রিভিউ পোস্ট করবার পরে রিভিউটার লিংক যেকোনো একজন অ্যাডমিনের ফেবু ঠিকানায় ইনবক্স করতে হবে।

https://www.facebook.com/CyberPost
https://www.facebook.com/211Malamadre
https://www.facebook.com/sheikh.sakhawat.sourav

মোট দশজন সেরা রিভিউয়ার ব্লগারকে পুরস্কৃত করা হবে। পুরস্কারসহ পুরো প্রতিযোগিতাটি স্পন্সর করছে অনলাইন ভিত্তিক শপিং প্রতিষ্ঠান আপনপ্লাসডটকম।

একজন সাধারন মুভিখোর হিসেবে সামুর প্রতিভাবান মুভি লাভারসদের এই খবরটা জানানো কর্তব্য বলে মনে করলাম।

আসুন মুভি দেখি, গড়ে তুলি সংস্কৃতিমনা এক প্রজন্ম। ধন্যবাদ... হ্যাপি মুভি ওয়াচিং থাম্বস আপ ফুলেল শুভেচ্ছা গোলাপ

রিভিউ পাঠানোর ঠিকানা-- http://movieloversblog.com/

ফেসবুক গ্রুপের ঠিকানা-- Click This Link

রিভিউ সংক্রান্ত কোন জিজ্ঞাসা থাকলে-- http://movieloversblog.com/review-contest-2013
- See more at: Click This Link

বিভিন্ন তথ্যের জন্য কৃতজ্ঞতা: রহমান রা'আদ
সর্বশেষ এডিট : ২৩ শে অক্টোবর, ২০১৩ বিকাল ৫:২৩
৭টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

বাংলাদেশের লোকসংস্কৃতিঃ ব্যাঙের বিয়েতে নামবে বৃষ্টি ...

লিখেছেন অপু তানভীর, ২৪ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:০০



অনেক দিন আগে একটা গল্প পড়েছিলাম। গল্পটা ছিল অনেক এই রকম যে চারিদিকে প্রচন্ড গরম। বৃষ্টির নাম নিশানা নেই। ফসলের মাঠ পানি নেই খাল বিল শুকিয়ে যাচ্ছে। এমন... ...বাকিটুকু পড়ুন

বাংলাদেশি ভাবনা ও একটা সত্য ঘটনা

লিখেছেন প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, ২৪ শে এপ্রিল, ২০২৪ সকাল ১০:১৭


আমার জীবনের একাংশ জুড়ে আছে; আমি চলচ্চিত্রাভিনেতা। বাংলাদেশেই প্রায় ৩০০-র মত ছবিতে অভিনয় করেছি। আমি খুব বেছে বেছে ভাল গল্পের ভাল ছবিতে কাজ করার চেষ্টা করতাম। বাংলাদেশের প্রায়... ...বাকিটুকু পড়ুন

বাকি চাহিয়া লজ্জা দিবেন না ********************

লিখেছেন মোহাম্মদ সাজ্জাদ হোসেন, ২৪ শে এপ্রিল, ২০২৪ সকাল ১০:৩৫

যখন প্রথম পড়তে শিখেছি তখন যেখানেই কোন লেখা পেতাম পড়ার চেষ্টা করতাম। সেই সময় দোকানে কোন কিছু কিনতে গেলে সেই দোকানের লেখাগুলো মনোযোগ দিয়ে পড়তাম। সচরাচর দোকানে যে তিনটি বাক্য... ...বাকিটুকু পড়ুন

=এই গরমে সবুজে রাখুন চোখ=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৪ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:২১

০১।



চোখ তোমার জ্বলে যায় রোদের আগুনে?
তুমি চোখ রাখো সবুজে এবেলা
আমায় নিয়ে ঘুরে আসো সবুজ অরণ্যে, সবুজ মাঠে;
না বলো না আজ, ফিরিয়ো না মুখ উল্টো।
====================================
এই গরমে একটু সবুজ ছবি দেয়ার চেষ্টা... ...বাকিটুকু পড়ুন

কুড়ি শব্দের গল্প

লিখেছেন করুণাধারা, ২৪ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:১৭



জলে ভাসা পদ্ম আমি
কোরা বাংলায় ঘোষণা দিলাম, "বিদায় সামু" !
কিন্তু সামু সিগারেটের নেশার মতো, ছাড়া যায় না! আমি কি সত্যি যাবো? নো... নেভার!

সানমুন
চিলেকোঠার জানালায় পূর্ণিমার চাঁদ। ঘুমন্ত... ...বাকিটুকু পড়ুন

×