somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

আমার প্রিয় ৫টি সিনেমা

১৪ ই মার্চ, ২০১০ রাত ৩:৪২
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
১।It’s a wonderfull life(1946):


প্রত্যেকটা মানুষের জ়ীবন অন্য মানুষদের কিভাবে স্পর্শ করে এই ছবিটা দেখে তারই প্রমাণ পাওয়া যায়।এই ছবির প্রধাণ চরিত্র জর্জ বেইলি একজন উচ্চাকাংখী কিন্তু সৎ ও পরহিতৈষী যুবক।একটা সময় সে জীবনের প্রতি হতাশ হয়ে আত্মহত্যার চেষ্টা করে।কিন্তু ঈশ্বরের কৃপায় সে দেখতে পায় তার অনুপস্থিতি কি শূণ্যস্থান সৃষ্টি করে, তখন আবার সে বেচেঁ থাকার নতুন স্বাদ খুঁজে পায়।
জর্জ বেইলি চরিত্রে অভিনেতা জেমস স্টুয়ার্টের অনবদ্য অভিনয় আর ফ্রাঙ্ক কাপ্রা’র চতুর নির্দেশনায় তৈরী এই ছবিটি AFI-এর মতে সর্বকালের মোস্ট পাওয়ারফুল সিনেমা হিসেবে স্বীকৃত।আমার মনে হয় হৃদয়স্পর্শী এই সিনেমা বারবার দেখলেও কখনও পুরনো বলে মনে হবেনা।
ট্যাগলাইনঃ “No man is a failure who has friends”
টরেন্ট লিংকঃ Click This Link
বাংলা সাবটাইটেলঃ লিংক


২।Schindler’s List(1993):


আমার দেখা যুদ্ধের শ্রেষ্ঠ সিনেমা এটা।অস্কার সিন্ডলার একজন নাৎসি ব্যবসায়ী।নানান ব্যবসায় ব্যর্থ সিন্ডলার যুদ্ধকে উপজীব্য করে বিপুল অর্থ কামানোর ফন্দি করে, কিন্তু যুদ্ধের ভয়াবহতা তাকেও ইহুদি নাগরিকদের প্রতি সহমর্মী করে তোলে।আর সে তার নিজের সারাজীবনের অর্জিত অর্থ দিয়ে ১১০০ ইহুদিকে গ্যাস চেম্বার থেকে রক্ষা করে।
বাস্তব কাহিনী নিয়ে তৈরি সাদাকালো ফরম্যাটে বানানো এই ছবিতে স্পিলবার্গ লাল জামা পরা শুধুমাত্র একটা মেয়েকে দিয়ে ৬ লাখ ইহুদি ভুক্তভোগীর প্রতি বঞ্ছনা, তাদের বেচেঁ থাকার আকুলতা আর আশাকে ফুটিয়ে তুলেছেন।অস্কার সিন্ডলার চরিত্রে লিয়াম নীসনের ভূমিকা ছাড়াও অন্য চরিত্রগুলোতে বেন কিংসলে আর রালফ ফিনেসের অভিনয় অসাধারণ।
ট্যাগলাইনঃ “Whoever saves one life, saves the world entire.”
টরেন্ট লিংকঃ
Click This Link

৩।Nuovo Cinema Paradiso(1988):


জ্যুসেপ্পে টর্নাটোর-এর নির্দেশনায় ইতালিয়ান এই ছবিটি সালভাতোরে নামক সিনেমাপাগল এক বালক আর আলফ্রেডো নামক এক বয়োঃবৃদ্ধ সিনেমা হলের প্রজেক্সনিস্টের চিরসবুজ বন্ধুত্ব এবং একই সাথে সালভাতোরে আর ইলেনার প্রেমের অনবদ্য বর্ণনা। কিশোর সালভাতোরের ভূমিকায় সালভাতোরে কাসিও-র অভিনয় এককথায় অসাধারণ লেগেছে।
ট্যাগলাইনঃ"A celebration of youth, friendship, and the everlasting magic of the movies."
টরেন্ট লিংকঃ Click This Link

Click This Link)(5.1_ch).mkv

৪।12 Angry Man(1957):


ভিন্ন ভিন্ন মানুষের চিন্তাধারাও ভিন্ন, এই মূলনীতিকে উপজীব্য করে সিডনি লুমেট তৈরী করেছেন সিনেমা জগতের এক অনন্য সৃষ্টি 12 Angry Man. ব্যক্তিজীবনের হতাশা, মূল্যবোধ মানুষের বিচারবুদ্ধিকে কিভাবে প্রভাবিত করে তাই দেখানো হয়েছে এই কোর্টরুম ড্রামায়।হেনরী ফন্ডা আর লী.জ়ে.কব-এর অভিনয়নৈপুণ্য এই সিনেমাকে পরিপূর্ণ করেছে।
ট্যাগলাইনঃ “Life Is In Their Hands -- Death Is On Their Minds!”
টরেন্ট লিংকঃ Click This Link


৫।The Good, the Bad and the Ugly(1966):


তিনজন শিকারী জানে লুকানো গুপ্তধনের সঠিক অবস্থানের ভিন্ন ভিন্ন তিনটি তথ্য, যার সমন্বয়ে পাওয়া যাবে গুপ্তধন।তিনজনের কেউই চায়না ভাগাভাগি করতে। তিনজনের এই পারস্পরিক সঙ্ঘাত ও সহাবস্থানের মধ্যে দিয়ে পরিচালক সার্জিও লিওনি এবং ওয়েস্টার্ণহিরো ক্লিন্ট ইস্টউড অভিনীত এই ছবিটি নিঃসন্দেহে ওয়েস্টার্ণক্যাটাগরিতে বেস্ট।
ট্যাগলাইনঃ “They formed an alliance of hate to steal a fortune in dead man's gold"
টরেন্ট লিংকঃ
Click This Link
সর্বশেষ এডিট : ১০ ই এপ্রিল, ২০১৩ রাত ১২:৫৭
৯টি মন্তব্য ৫টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

স্মৃতি গুলো মনে পড়ে যায় ছোট বেলার হাসি ভরা দিনে, মনে পড়ে যায় মন হারায়, হারানো দিন স্মৃতির পটে

লিখেছেন সাড়ে চুয়াত্তর, ২৪ শে জুন, ২০২২ দুপুর ২:১৪


ছোটবেলায় রাজু ভাইয়ের কাছে কাগজ দিয়ে খেলনা বানানো শিখেছিলাম। ১৯৭৯ সালে রাজু ভাই পড়েন তখন চতুর্থ শ্রেণীতে আর আমি পড়ি প্রথম শ্রেণীতে। ওনাদের পরিবার আমাদের প্রতিবেশী ছিলেন। উনি নিজেও... ...বাকিটুকু পড়ুন

লীগের জন্মদিনে শেষ হাসিনা তারেককে নিয়ে এত কথা কেন বললেন?

লিখেছেন সোনাগাজী, ২৪ শে জুন, ২০২২ বিকাল ৪:০১



আওয়ামী লীগের ৭৩'তম জন্মবার্ষিকীর সভায় দলীয় নেতাদের সামনে, শেখ হাসিনা তাঁর বক্তব্যে জিয়াদের নিয়ে অনেক কথা বলেছেন! ব্যাপার কি, তিনি কি তারেক জিয়ার ভয়ে আছেন? তিনি কি ভাবছেন... ...বাকিটুকু পড়ুন

বর্ষপূর্তিতে তুমি আমার ব্লগে এসো !:#P

লিখেছেন মোহাম্মদ গোফরান, ২৪ শে জুন, ২০২২ সন্ধ্যা ৬:০৪


ভেতরে যা যা আছে:
১) সামুর বর্তমান একটিভ ব্লগার দের কাদের আমার ভালো লাগে।
২) প্রিয় ব্লগারদের সম্পর্কে কটা কথা,
৩) কিছু ছবি
৪) নিজের ব্লগ জীবন ও... ...বাকিটুকু পড়ুন

পদ্মাসেতু যাদের ভিটেমাটিতে, তাদের টোলের লভ্যাংশ দেয়া উচিত?

লিখেছেন শূন্য সারমর্ম, ২৪ শে জুন, ২০২২ সন্ধ্যা ৬:৩৪





টোলের ভাগ উহারা চায়, উহারা জেনেছে টোল আদায়ের পর সরকারের লাভ হবে ; সরকার লাভ করার পরেই তাদের কিছু অংশ যেন দেয়া হয়।তবেতিন জেলা(মুন্সীগন্জ,মাদারীপুর,শরীয়তপুর) ২২ হাজার ৫০০ পরিবার সবাই... ...বাকিটুকু পড়ুন

ড: ইউনুস সাহেব পদ্মার উদ্বোধনে যোগদান করবেন তো?

লিখেছেন সোনাগাজী, ২৪ শে জুন, ২০২২ রাত ১০:৪৭



পদ্মার উদ্বোধনে ড: ইউনুস সাহেবকে নিমন্ত্রণ করা হয়েছে; আশাকরি, উনি যোগদান করবেন; যদি উনি কোন কারণে যোগদান না করেন, ইহা হবে মারাত্মক ভুল।... ...বাকিটুকু পড়ুন

×