somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ঈদ

১৪ ই জুলাই, ২০১৩ দুপুর ১২:৩৯
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

কিছু দিন আগের ঘটনা। মালিবাগ রেলস্টেশনের পাশের এক টঙ্গের দোকানে চা খেতে খেতে পরিচয় হয় মানিক নামের একটা ছেলের সাথে। বয়স ১০-১২ হবে। তার এই ছোট্ট জীবনে বাবাকে কখনোই সে দেখে নাই। বাবার কথা জিজ্ঞেস করাতে কিছুই বলতে পারছিল না সে। অভাবের সংসারে মা কে সাহায্য করার জন্য সারাদিন ঘুরে ঘুরে রাস্তায় পরে থাকা সামান্য মূল্যবান বস্তুগুলো কুড়িয়ে নেয় এবং সেগুলি তার ঝোলায় রাখে। এগুলি বিক্রি করে দিনে কিছু আয় হয় আর তা দিয়ে অভাব মোচনের সামান্য চেষ্টা করে।

সামনে ঈদ, ঈদ নিয়ে তার ভাবনা জানতে ইচ্ছে হল। তাই কথায় কথায় তাকে জিজ্ঞেস করলাম ''কিভাবে কাটাবা ঈদ?'' কিন্তু তার মুখে কোনো কথা নেই। তারপরও তাকে জিজ্ঞেস করলাম ''এইবার ঈদে কি কিনবা?'' এবারো সে চুপ।
আমার বুঝতে বাকি রইল না ভুল মানুষকে ভুল প্রশ্ন করে ফেলেছি। মানিকের মত রাস্তায় রাত কাটানো মানুষদের আসলে ঈদ বলতে কিছু নেই। ঈদ তাদের কাছে আর দশটা দিনের মতই। তাদের পক্ষে সম্ভব না ঈদের নতুন জামা কেনা। ঈদও তারা কাটিয়ে দেয় খালি গায়ে বা ছেঁড়া পুরনো জামা পড়ে।

ঈদকে ঘিরে আমাদের কত আয়োজন, আমাদের জ়ীবনে বয়ে আনে উৎসবের আমেজ অথচ এই পথশিশুরা ঈদের সকল আনন্দ থেকে বঞ্চিত হয়। আর তাই আমরা ShopnoBUZZ এইবার মানিকের মত কিছু সুবিধাবঞ্চিত শিশুদের ঈদকে আনন্দ উৎসবে পরিণত করার উদ্যোগ নিয়েছি। আর এই কাজে আমাদের সাথে যোগ দিয়েছে Light of Hope নামের আরেকটি স্বেচ্ছাসেবী সংগঠন।

ঈদ উপলক্ষে আমাদের কার্যক্রমঃ
ঈদ উপলক্ষে আমরা কিছু সুবিধাবঞ্চিত শিশুদের ঈদের নতুন জামা কিনে দিব। চেষ্টা করবো সব শিশুদের মত তারাও যেন নতুন জামা পড়ে হাসি-খুশিভাবে ঈদ উদযাপন করতে পারে।
আমাদের এবারের EID FEST 2013 এর স্লোগান “Little Contribution, Big Smile, Huge Happiness”। আপনার ছোট্ট অংশগ্রহণ পথশিশুদের মুখে ফুটাতে পারে বিরাট হাসি, আর তাদের দিতে পারে পরম আনন্দ।

আমাদের এই কার্যক্রম বৃহৎ পরিসরে করার লক্ষ্য নিয়ে আমরা প্রস্তুতি নিচ্ছি। শুধুমাত্র আমাদের একার প্রচেষ্টা কখনোই কার্যক্রমকে শতভাগ সফল করতে পারবে না, তাই সকলের সম্মিলিত প্রচেষ্টা জরুরি।
আপনি যেভাবে এই কার্যক্রমে অংশগ্রহণ করতে পারেনঃ
* ভলান্টিয়ার হিসেবে আমাদের এই কার্যক্রমের সাথে নিজেদের যুক্ত করতে পারেন। ০১৬৮৬০৭২৮৪১ নম্বরে সরাসরি যোগাযোগ করুন।
* নিজের সামর্থ্য মত আর্থিক সহযোগিতা আমাদের কাছে বিকাশ করে পাঠাতে পারেন। আমাদের বিকাশ একাউন্টঃ ০১৮৩৬৩৬৩১২৩
* সরাসরি অর্থ প্রদান কিংবা কার্যক্রমের স্পন্সর হতে যোগাযোগ করুনঃ ০১৬৭৪৭১৬৯২০
* নিজের বন্ধু-বান্ধব, সহপাঠী, আত্মীয়স্বজন হতে ফান্ড সংগ্রহ করে এই কাজের জন্য দিতে পারেন। বিভিন্ন এলাকায় আমাদের ভলান্টিয়ার রয়েছে। তাদের কাছে আপনার সংগৃহীত অর্থ জমা দিতে পারবেন।
* ইভেন্টে জয়েন করে বন্ধুদের ইনভাইট করুন।
* এই নোট নিজের ওয়াল এবং বন্ধুদের ওয়ালে শেয়ারের মাধ্যমে আমাদের কার্যক্রম সম্পর্কে জানান।
* এছাড়া “EID FEST 2013” ইভেন্টের কভার ফটো ও প্রোফাইল পিকচার নিজেরা ব্যবহার করে প্রচারণায় সহযোগিতা করতে পারেন।

EID FEST 2013 সর্ম্পকে নিয়মিত আপডেট জানতে চোখ রাখুন আমাদের ফেসবুক পেজ়ে।
https://www.facebook.com/shopnobuzzbd

আমাদের একার উদ্যোগ হয়ত কিছু শিশুর ঈদকে আনন্দে রাঙিয়ে দিবে। কিন্তু আপনাদের সকলের অংশগ্রহণই পারে আরো বেশি সুবিধাবঞ্চিত শিশুর ঈদকে উৎসবে রুপান্তরিত করতে।

ঈদের জন্য তো অনেক টাকার কেনাকাটা করব সবাই, সেখান থেকে কি কিছু টাকা এই শিশুদের জন্য দিতে পারি না????

Eid Fest 2013
Little Contribution, Big Smile, Huge Happiness
Organized by: ShopnoBUZZ
Supported by: Light of Hopes
~Born To Help~

৪টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

হেঁটে আসে বৈশাখ

লিখেছেন আলমগীর সরকার লিটন, ১৭ ই এপ্রিল, ২০২৪ সকাল ১১:০০


বৈশাখ, বৈশাখের ঝড় ধূলিবালি
উঠন জুড়ে ঝলমল করছে;
মৌ মৌ ঘ্রান নাকের চারপাশ
তবু বৈশাখ কেনো জানি অহাহাকার-
কালমেঘ দেখে চমকে উঠি!
আজ বুঝি বৈশাখ আমাকে ছুঁয়ে যাবে-
অথচ বৈশাখের নিলাখেলা বুঝা বড় দায়
আজও বৈশাখ... ...বাকিটুকু পড়ুন

ছায়ানটের ‘বটমূল’ নামকরণ নিয়ে মৌলবাদীদের ব্যঙ্গোক্তি

লিখেছেন মিশু মিলন, ১৭ ই এপ্রিল, ২০২৪ দুপুর ১:৩৩



পহেলা বৈশাখ পালনের বিরোধীতাকারী কূপমণ্ডুক মৌলবাদীগোষ্ঠী তাদের ফেইসবুক পেইজগুলোতে এই ফটোকার্ডটি পোস্ট করে ব্যঙ্গোক্তি, হাসাহাসি করছে। কেন করছে? এতদিনে তারা উদঘাটন করতে পেরেছে রমনার যে বৃক্ষতলায় ছায়ানটের বর্ষবরণ... ...বাকিটুকু পড়ুন

বয়কটের সাথে ধর্মের সম্পর্কে নাই, আছে সম্পর্ক ব্যবসার।

লিখেছেন ...নিপুণ কথন..., ১৭ ই এপ্রিল, ২০২৪ দুপুর ২:৫০


ভারতীয় প্রোডাক্ট বয়কটটা আসলে মুখ্য না, তারা চায় সব প্রোডাক্ট বয়কট করে শুধু তাদের নতুন প্রোডাক্ট দিয়ে বাজার দখলে নিতে। তাই তারা দেশীয় প্রতিষ্ঠিত ড্রিংককেও বয়কট করছে। কোকাকোলা, সেভেন আপ,... ...বাকিটুকু পড়ুন

মানুষের জন্য নিয়ম নয়, নিয়মের জন্য মানুষ?

লিখেছেন রূপক বিধৌত সাধু, ১৭ ই এপ্রিল, ২০২৪ বিকাল ৫:৪৭



কুমিল্লা থেকে বাসযোগে (রূপান্তর পরিবহণ) ঢাকায় আসছিলাম। সাইনবোর্ড এলাকায় আসার পর ট্রাফিক পুলিশ গাড়ি আটকালেন। ঘটনা কী জানতে চাইলে বললেন, আপনাদের অন্য গাড়িতে তুলে দেওয়া হবে। আপনারা নামুন।

এটা তো... ...বাকিটুকু পড়ুন

একজন খাঁটি ব্যবসায়ী ও তার গ্রাহক ভিক্ষুকের গল্প!

লিখেছেন শেরজা তপন, ১৭ ই এপ্রিল, ২০২৪ রাত ৯:০৪


ভারতের রাজস্থানী ও মাড়ওয়ার সম্প্রদায়ের লোকজনকে মূলত মাড়ওয়ারি বলে আমরা জানি। এরা মূলত ভারতবর্ষের সবচাইতে সফল ব্যবসায়িক সম্প্রদায়- মাড়ওয়ারি ব্যবসায়ীরা ঐতিহাসিকভাবে অভ্যাসগতভাবে পরিযায়ী। বাংলাদেশ-ভারত নেপাল পাকিস্তান থেকে শুরু করে... ...বাকিটুকু পড়ুন

×