somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

চারটি উপায় অবলম্বন করে আপনার ওয়েবসাইটে ট্রাফিক বৃদ্ধি করা সহজতম পদ্ধতি

১১ ই সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৩:৫১
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

আপনার একটি website বা ভাল মানের পন্য আছে কিন্তু ভাল ভিজিটর পাচ্ছেন না বা ভাল বিক্রি করতে পারছেন না । তা হলে এই পোষ্টটি আপনার ই জন্য ।আসুন দেখি কি করে ভিজিটর পাবেন ও ব্যবসা করবেন ।।

সামাজিক নেটওয়ার্কিং/মিডিয়া ওয়েবসাইট:

বিভিন্ন সামাজিক মিডিয়াতে অ্যাকাউন্ট বাড়িয়ে দ্রুততম ভাবে আপনার ওয়েবসাইটে ট্রাফিক সূচক বাড়াতে পারেন। বুকমারকিং এর মাধ্যমে সহজতম উপায়ে আপনার ওয়েবসাইটে প্রচুর ভিজিটরের আগমন ঘটাতে পারেন। কিছু কিছু “nofollow” অথবা “dofollow” ওয়েবসাইট আছে, যেগুলিতে লিঙ্ক বিল্ডিং করার সময় আপনি পর্যালোচনা বা মন্তব্য লিখার সুযোগ পাবেন, যা কাজে লাগিয়ে নিজের ওয়েবসাইটে ট্রাফিক সমাগম বহুগুণ উন্নীত করতে পারেন। তবে, যখন এধরনের সাইট এ লিঙ্ক বিল্ডিং করবেন, তখন খেয়াল রাখতে হবে যেন সাইটগুলো “Dofollow” ইনডেক্স ওয়েবসাইট হয়। আপনি গুগল সার্চ করে সহজেই এই ধরনের নেটওয়ার্কের তালিকা পেতে পারেন।


সামাজিক মিডিয়াতে সম্পৃক্ত ব্যক্তবর্গ সামাজিক মিডিয়াকে ততোক্ষণ পর্যন্ত সহজতম পদ্ধতি হিসাবে বিবেচনা করা যেতে পারে, যতক্ষণ না আমরা এই মিডিয়ার সামাজিক গ্রহণযোগ্যতার প্রাথমিক উদ্দেশ্য ভুলে না যাই বা সমাজে ইহার প্রভাবের মাত্রা নির্ণয় করতে না পারি। আপনি অবশ্যই সামাজিক মিডিয়াতে অংশগ্রহণ করবেন এবং ব্যক্তি পর্যায়ে নেটওয়ার্ক স্থাপন করবেন, বিশেষ করে তাদের সাথে নেটওয়ার্ক বাড়াবেন যাদের উল্লেখযোগ্য পরিমাণ জনপ্রিয়তা এবং অনুসারী রয়েছে এবং তারা শেষ পর্যন্ত আপনার লিঙ্ক এর সাথে থাকবে এবং পরবর্তীকালে, ইতিবাচক বা নেতিবাচক, যে কোন পর্যায়ে আপনার ট্রাফিক 10 গুন বৃদ্ধ ঘটাতে অবদান রাখবে।

আর্টিকেল বিপননঃ

প্রবন্ধ বিপণন কার্যক্রম বলতে বুঝায় বৃহদায়তন নিবন্ধন ডিরেক্টরিতে আর্টিকেল/নিবন্ধ/প্রবন্ধ জমা করে বিশাল ট্রাফিক প্রবাহের সঙ্গে নিজের লিঙ্ক অথবা লিখিত নিবন্ধের সংযোগ স্থাপন করা। এসকল আর্টিকেল সাবমিসান সাইট আপনার ওয়েবসাইটকে একদম নিচের লিঙ্ক এ সংযোগ স্থাপনের সুযোগ প্রদান করে যেন যে কোন ভিজিটর সহজেই আপনার লিঙ্কে ক্লিক করতে পারে।


এসকল ডিরেক্টরি প্রচুর পরিমান ভিজিটরকে আকর্ষণ করতে পারে এবং ব্রান্ডিং ও পণ্যর প্রচারে অমূল্য সম্পদ বলে বিবেচিত হতে পারে। এ ধরনের সাইট সমুহ যেহেতু তাদের নিজস্ব নিয়ম নিতীতে পরিচালিত হয়, তাই যে কোন ধরনের বিপদ এড়ানোর জন্য তাদের চাহিদা ও অনুরোধ সম্পরকে সাবধান থাকতে হবে।

সবচেয়ে শক্তিশালী-অতিথি ব্লগিং:

আমি guest blogging কে সবছেয়ে শক্তিশালী ব্লগিং হিসাবে বিবেচনা করি, কারন ইহা তাৎক্ষণিক ভাবে আপনার প্রতিযোগী এবং কাস্টমারের সহিত উন্নত সম্পর্ক তৈরী করে। তাই আপনার নিজের সাইটে নিবন্ধ পোস্ট করা বা একমুখী back linking সংযোগ (যাহা গুগাল তার PR অ্যালগরিদম দ্বারা পরিমাপ করে)তৈরী করার চাইতে অতিথি ব্লগিং এ লিখা পোস্ট করা আপনার জন্য বেশী গুরুত্বপূর্ণ সফলতা বয়ে আনতে পারে।


এছাড়া ও অতিথি ব্লগিং দ্বারা আপনি আপনার জন্য উপযুক্ত বাজার ও প্রতিযোগীদের সঙ্গে সম্পর্ক গড়ে তুলতে সুযোগ পাবেন। এক্ষেত্রে আমার সুপারিস হল Ms. Ann Smarty’s “MyblogGuest”. আপনি এই পদ্ধতি ব্যবহার করে আপনার নামের সাথে আপনার ব্র্যান্ড ও প্রচার করতে পারেন। এখানে নিবন্ধ লিখার সাথে সাথে আপনি আপনার পেশাদারি দক্ষতা, নিজস্ব ব্র্যান্ড ও পরিচিতি ক্লায়েন্টের কাছে দীর্ঘ মেয়াদে সুরক্ষিত করতে পারেন।

ভিজিটর বিশ্বস্ততাঃ ইমেইল মার্কেটিং:

যদিও ট্রাফিক বিল্ডিং গুরুত্বপূর্ণ, তারপরও আপনাকে ভিজিটরদের আনুগত্য বিকাশ নিশ্চিত করার জন্য কাজ করতে হবে। আপনি ইহা করতে পারেন একটি ভাল চুক্তি বা প্রতিযোগিতার মাধ্যমে। এই কার্যক্রমের অংশ হিসাবে আপনি তাদেরকে ই-মেইল প্রদানের জন্য অনুরোধ করতে পারেন যাতে তারা প্রতিযোগিতায় অংশ গ্রহণ করতে পারে।


ই-মেইলের মাধ্যমে আপনি তাদের কে মাসিক অথবা ত্রিমাসিক নিউজ লেটার পাঠাতে পারেন যেখানে আপনার পন্যের এবং ওয়েবসাইটের সংক্ষিপ্ত বর্ণনা থাকবে। এ ভাবে আপনি তাদের কে পুনরায় প্রতিযোগিতায় আহবান জানাতে পারেন যা অগুনিত ভিজিটরকে আপনার সাইট ভিজিট করতে আকর্ষণ করবে। আশা করি আপনারা উল্লেখিত বিষয় গুলি অনুধাবন করবেন। কোন প্রকার জানার থাকলে যোগাযোগ করবেন।
সর্বশেষ এডিট : ১১ ই সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৩:৫৩
০টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

ব্লগে বিরোধী মতের কাউকে নীতি মালায় নিলে কি সত্যি আনন্দ পাওয়া যায়।

লিখেছেন লেখার খাতা, ০৪ ঠা মে, ২০২৪ সন্ধ্যা ৬:১৮

ব্লগ এমন এক স্থান, যেখানে মতের অমিলের কারণে, চকলেটের কারণে, ভিন্ন রাজনৈতিক মতাদর্শের কারণে অনেক তর্কাতর্কি বিতর্ক কাটা কাটি মারামারি মন্তব্যে প্রতিমন্তব্যে আঘাত এগুলো যেনো নিত্য নৈমিত্তিক বিষয়। ব্লগটি... ...বাকিটুকু পড়ুন

সিকান্দার রাজার চেয়ে একজন পতিতাও ভালো।

লিখেছেন ...নিপুণ কথন..., ০৪ ঠা মে, ২০২৪ রাত ৮:০৭

সিকান্দার রাজা কোকের বোতল সামনে থেকে সরিয়ে রাতারাতি হিরো বনে গেছেন! কিন্তু তাকে যারা হিরো বানিয়েছেন, তারা কেউ দেখছেন না তিনি কত বড় নেমকহারামি করেছেন। তারা নিজেদেরকে ধার্মিক বলে দাবি... ...বাকিটুকু পড়ুন

ব্লগার'স ইন্টারভিউঃ আজকের অতিথি ব্লগার শায়মা

লিখেছেন অপু তানভীর, ০৪ ঠা মে, ২০২৪ রাত ১১:০৫



সামুতে ব্লগারদের ইন্টারভিউ নেওয়াটা নতুন না । অনেক ব্লগারই সিরিজ আকারে এই ধরণের পোস্ট করেছেন । যদিও সেগুলো বেশ আগের ঘটনা । ইন্টারভিউ মূলক পোস্ট অনেক দিন... ...বাকিটুকু পড়ুন

...এবং উচ্চতায় তুমি কখনই পর্বত প্রমাণ হতে পারবে না

লিখেছেন নতুন নকিব, ০৫ ই মে, ২০২৪ সকাল ৮:৫৬

...এবং উচ্চতায় তুমি কখনই পর্বত প্রমাণ হতে পারবে না

ছবি কৃতজ্ঞতাঃ অন্তর্জাল।

ছোটবেলায় মুরব্বিদের মুখে শোনা গুরুত্বপূর্ণ অনেক ছড়া কবিতার মত নিচের এই লাইন দুইটাকে আজও অনেক প্রাসঙ্গিক বলে মনে হয়।... ...বাকিটুকু পড়ুন

আমেরিকার গ্র্যান্ড কেনিয়ন পৃথিবীর বুকে এক বিস্ময়

লিখেছেন কাছের-মানুষ, ০৫ ই মে, ২০২৪ দুপুর ১:৪১


প্রচলিত কিংবদন্তি অনুসারে হাতে গাছের ডাল আর পরনে সাধা পোশাক পরিহিত এক মহিলার ভাটাকতে হুয়ে আতমা গ্র্যান্ড কেনিয়নের নীচে ঘুরে বেড়ায়। লোকমুখে প্রচলিত এই কেনিয়নের গভীরেই মহিলাটি তার... ...বাকিটুকু পড়ুন

×