somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

কালকের ম্যাচটার পর কিছু ফেবু স্ট্যাটাস/ পোস্ট...... যা অনেক পছন্দ হয়েছে আমার :)

২৩ শে মার্চ, ২০১২ বিকাল ৫:০৮
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :





#Bangladeshi Cricketers are just like
"ATOM" in the movie "Real Steel"..........
The People's Champion ..............!!

#আজকের খেলা মানুষের মধ্যে যে দেশপ্রেম জেগে তুলেছে, তাতে বলতে হয় এত দেশপ্রেম নিয়ে কোনো জাতি পিছিয়ে থাকতে পারেনা ...
এই অশ্রু আনন্দের , আমাদের ক্রিকেট এখন কাদাতেও পারে :-))))

#পাকিস্তান টিম বাংলাদেশের টিমের কাছে প্রস্তাব নিয়ে এসেছে যে কিছু টাকা পয়সা দিলে ওরা নাকি ফাইনাল খারাপ খেলব ,
বাংলাদেশ টিম টাকা দিতে রাজি হয়ছে তবে সেটা হলো ভালো খেলার জন্য কারণ এত সহজে জিততে ভালো লাগেনা :-)


#কে বলেছে আমরা হেরেছি?
আজ আমাদের পাওয়া, না পাওয়ার থেকেও অনেক বর, অনেক অনেক বড়...।
আজ আমরা সবাই, দেশের জন্য কেদেছি...

# কারো পোস্ট ছিল এরকম, "Plz Mushfiq-Shakiber chobita post kora bondho korun. FB open kore barbar chokh jhapsha korte chai na."

যার উত্তরটাও কম নয়!
"আমি হাজার বার কাদতে চাই এই ছবি দেখে...কারন এই পরাজয় জয়ের মতই আনন্দদায়ক...হয়তো জয়ের সেই উম্মাদনা নেই...... তবে পাওয়ার এতো ভিড়ে পরাজয়ের গ্লানি অনেক ছোট...... আমি কাদতে চাই এটা জেনে...যে, আমরা তাদের যতটা ভালোবাসি ঠিক ততটাই তারা আমাদের বাসে... জয়ের কান্না ভাগাভাগি করতে পারলে পরাজয় নয় কেন...??? তাই আমি হাজার বার কাদতে চাই........"


#আজকের খেলার ফলাফল কি জানেন?? পাকিস্তানের এশিয়া কাপ জয়?? উঁহু!! আজকের খেলার আসল ফলাফল বাংলাদেশের জয়!! বাংলাদেশের ক্রিকেটের জয়!! চমকে গেলেন??

ফেসবুকে অনেক পুরনো মেম্বার হবার দরুন প্রায় সব ভাষা গুষ্টির পেইজেই লাইক দেয়া আছে।। বিশ্বাস করবেন কিনা জানি না, কিন্তু আমাদের প্লেয়ারদের যেখানে আমাদের মধ্যে কয়েকজন একনাগাড়ে গালাগালি করছি সেখানে অন্য দেশের মানুষেরা আমাদের ক্রিকেট হিরোদের কান্না মাখা মুখ দেখে কাঁদছে।। স্বয়ং পাকিস্তানের অধিকাংশ পেইজেই চলছে বাংলাদেশের বন্দনা।। বাংলাদেশ জিতে নি, কিন্তু জয় করে নিয়েছে সবার হৃদয়।। ভবিষ্যৎ বিশ্ব চ্যাম্পিয়ন হিসেবে বাংলাদেশের কথা বলছে তারা।। আবেগে ভেসে গিয়ে নয়।। যুক্তি দিয়ে ব্যাখ্যা করছে বাংলাদেশের ক্রিকেটের ধারাবাহিক উন্নতি।।

টুইটার নামক সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রায় সব খ্যাতিমান মানুষের (যারা ক্রিকেট ফলো করেন) অ্যাকাউন্টে বাংলাদেশের লড়াকু মনোভাব নিয়ে কথা হচ্ছে।। সবাই মন খুলে প্রশংসা করছেন।। বাংলাদেশ এখন ম্যাচ জিতলে তা আর ঝড়ে বক নয়, বরং প্রত্যাশিত ব্যাপার হয়ে দাঁড়াবে এমনটাই ভাবছেন ক্রিকেট বোদ্ধারা।।

আমাদের পিচ্চি ক্যাপ্টেন কিভাবে বুক ভাসিয়ে কান্না করলো তা তো সবাই দেখেছেন।। আর আমরা কি করছি?? একের পর এক কুৎসিত গালি দিচ্ছি তাদের?? বেজন্মা, কুত্তা, শুয়োর, কিছুই বলা বাদ রাখছি না।। যেখানে বাংলাদেশের একটা ম্যাচ জিতাও অনেক কঠিন ছিলো সেখানে আমাদের প্লেয়াররা ২টা বিশ্ব বিখ্যাত টীমকে হারিয়ে ফাইনালে খেলেছে।। আচ্ছা, বাংলাদেশ যদি ফাইনালে না উঠতো তাহলে এই গালিগুলো কাকে দিতেন??

প্লেয়াররা আমাদের মতোই মানুষ।। ওরা কোনো মেশিন নয়।। সর্বোচ্চটুকু দিয়ে চেষ্টা করেছে তারা।। জাতিকে গত সপ্তাহে দুইবার জয়ের আনন্দে ভাসিয়েছে।। তার পুরষ্কার আজকে আমরা প্রাণ ভরে গালি দিয়ে শোধ করলাম।। আসলেই আমরা অদ্ভুত!!

বেশি বলে ফেললাম।। পারলে নিজ গুনে মাফ করবেন।। দেশকে বেশি ভালোবাসি হয়তো।। তাই দেশ সম্পর্কে কোনো খারাপ কথা সহ্য হয় না।। একদম সহ্য হয় না।। এই পেজ থেকে নেওয়া


#মুক্তিযুদ্ধ’১৯৭১ পেজটাতেও খারাপ বলেনি... ""ধুর বোকা! কেঁদোনা। আজ হয়নি তো কি হয়েছে? কাল ঠিক হবে। ওরা তো শুধু একটা কাপ নিয়েছে আর তোমরা নিয়েছো ১৬ কোটি মানুষের হৃদয়। এখন সব ভুলে পাকিদের কে সামনের সিরিজে বাংলাওয়াশ করতে প্রস্তুতি নেও। পাকিরা দারুণ ভয় পাইছে।

# এই পেজ টা লিখেছে আমাদের প্রিয় আহতার আলি খানকে নিয়ে...
"গতকাল জিতলে জয়টা এ মানুষটিকে উৎসর্গ করার ইচ্ছা ছিল। এই মানুষটার জন্য অনেক খারাপ লাগছে। দেশে বিদেশে কমেন্ট্রি করে বেড়ান, বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন। প্রতিনিয়ত সহকর্মীদের কাছ থেকে কটাক্ষ শুনেন। একজন বাংলাদেশী ভালো খেললেই তার উত্তেজনা যেন থামতেই চায় না। মনে আছে, অস্ট্রেলিয়াকে হারানোর দিন, কমেন্ট্রি ছেড়ে তিনি লাফাচ্ছিলেন। নিন্দুকেরা হয়তো এখন তাকে শুনাবে, "তোমার দেশ তো বড় ম্যাচে খেলতেই পারে না"

আতাহার আলী খান, মুশফিক আজ কথা দিয়েছে।। কিছুদিনের মধ্যেই তোমাকে বড় কোন জয় উপহার দিবে।। তুমি আবার বড় গলায় কমেন্ট্রি করতে পারবে।সেদিন আর বেশি দূরে নয়, যেদিন বুক ফুলিয়ে বলতে পারবে "আমরাই বেস্ট"। আমির সোহেল, রমিজ রাজা, সুনিল গাভাস্কারদের কটূক্তি তুমি গর্বের সাথে ফিরিয়ে দিতে পারবে।

এই আতহার আলি প্রথম বাংলাদেশি খেলোয়াড় হিসেবে একদিনের ক্রিকেটে Player of the match হইছিলো। মাঠের বাঘাদের আমরা সবাই দেখি, আড়ালের বাঘাদের কেউ দেখি না !!
এই ছোট্ট আমি তোমাকে দেওয়ার মতো কিছুই নেই, শুধু হৃদয়ের গভীর থেকে একটা স্যালুট বস।।"


#আমার এক বন্ধুর কথা ছিল এরকম, "এত কষ্ট! আমার মাথায় একটা গুলি করলেও এত কষ্ট পেতাম না......!
কিন্তু আমার দেশ জিতসে, মুসফিক, সাকিব, তামিমরা জিতসে, তোমাদের যে আমরা কতো তীব্রভাবে ভালবাসি টা আজকে বুঝলাম, আজ আমরা কেদেছি, কিন্তু আমরা হাসব, খুব তাড়াতাড়িই হাসব!!!

# আরেকজন বলেছে, "খেলার জন্য আজ আমরা পরীক্ষা দেই নাই ........and the faculty had to cancel it.........we did it all because of our tigers........তাহলে?.......কোন দিক দিয়ে আমাদের টাইগাররা হারছে?????.....they have won our heart.....and kept respect of our sacrifice.... :') :') "

# আরেক বন্ধুর স্ট্যাটাসটা এরকম, "Tamim Iqbal...i guess those were four kicks for Lotus Kamal...in the ass....!!!"

#আরেকজন তো রীতিমত কবি!
;-
বাঘের বাচ্চারা এমনি হয়!
শিকার হরিন পালায় গেল, কিন্তু যে থাবা দিছিস, রক্ত ঝরতেছে এখনো!!!
কর! ওর পিছা কর!!

"দৌড়া!! বাঘ আইল!!"

# আরেক সাকিব ভক্ত বলেছে এইরকম - "চেয়েছিলাম খুশির কান্না কাদতে, কিন্তু দুঃখের কান্না-ই কাদতে হল।
but never mind, hats off to the TIGERS!
They really made us proud!
Still a long way to go.........
& once again,
ShAKIB AL HASAN congratulations!
you have become ;MAN OF THE Tournament' in the midest of lots of class players.
you are something else.................♥♥"
(একটা জিনিস বুঝলাম না, "খুশির কান্না কাদতে চেয়েছিলাম" এই কথাটাই আজ সাকিব পেপারে লিখেছে!!")

#Felt very sad seeing the people and the players crying. Could be either ways. Bangladesh lost, but won the hearts of million people, in fact they won everything except the cup! Be aware world, Bangladesh is the new terror! ~ Brian Lara'র লেখাটা দেখেন নাই এমন মানুষ খুব কম আছে মনে হয়!



**** শাহাদাৎ, আর নাজিমের উপর যে মেজাজ আমার গরম ছিল না তা নয়, কিন্তু নিচের লেখা দুটো দেখেন!

#Sahdat Hossain- The First Bangladeshi to have his name on Lord's Honors Board! And the first Bangladeshi to take a Hat trick in ODI! Let's not forget it please!!

#আমরা তো এত্ত বুঝি, তাইলে এইটুকু কেন বুঝি না যে ২টা টোটালি inexperienced প্লেয়ার ফাইনালের প্রেসারে কাল ওইরকম খেলছে??






এত কিছু দেখার পরেও যদি আপনার মন খারাপ থাকে তাহলে বলব, Bangladesh Cricket - Never Stop Believing



# আর আমি বলি কি, Bangladesh might not won the game but they have won everyone's heart....

Remember the word from Mushfiqur? THIS IS JUST THE BEGINNING!!
সর্বশেষ এডিট : ২৪ শে মার্চ, ২০১২ দুপুর ১:০৩
৫টি মন্তব্য ১টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

বরিষ ধরা-মাঝে শান্তির বারি

লিখেছেন বিষাদ সময়, ০৬ ই মে, ২০২৪ দুপুর ১২:১৬





মাসের আধিক কাল ধরে দাবদাহে মানব প্রাণ ওষ্ঠাগত। সেই যে অগ্নি স্নানে ধরা শুচি হওয়া শুরু হলো, তো হলোই। ধরা ম্লান হয়ে, শুষ্ক হয়, মুমূর্ষ হয়ে গেল... ...বাকিটুকু পড়ুন

=নীল আকাশের প্রান্ত ছুঁয়ে-৭ (আকাশ ভালোবেসে)=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ০৬ ই মে, ২০২৪ দুপুর ২:১৯

০১।



=আকাশের মন খারাপ আজ, অথচ ফুলেরা হাসে=
আকাশের মন খারাপ, মেঘ কাজল চোখ তার,
কেঁদে দিলেই লেপ্টে যাবে চোখের কাজল,
আকাশের বুকে বিষাদের ছাউনি,
ধ্বস নামলেই ডুবে যাবে মাটি!
================================================
অনেক দিন পর আকাশের ছবি নিয়ে... ...বাকিটুকু পড়ুন

পানি জলে ধর্ম দ্বন্দ

লিখেছেন প্রামানিক, ০৬ ই মে, ২০২৪ বিকাল ৪:৫২


শহীদুল ইসলাম প্রামানিক

জল পানিতে দ্বন্দ লেগে
ভাগ হলোরে বঙ্গ দেশ
এপার ওপার দুই পারেতে
বাঙালিদের জীবন শেষ।

পানি বললে জাত থাকে না
ঈমান থাকে না জলে
এইটা নিয়েই দুই বাংলাতে
রেষারেষি চলে।

জল বললে কয় নাউযুবিল্লাহ
পানি বললে... ...বাকিটুকু পড়ুন

সমস্যা মিয়ার সমস্যা

লিখেছেন রিয়াদ( শেষ রাতের আঁধার ), ০৬ ই মে, ২০২৪ বিকাল ৫:৩৭

সমস্যা মিয়ার সিঙ্গারা সমুচার দোকানে প্রতিদিন আমরা এসে জমায়েত হই, যখন বিকালের বিষণ্ন রোদ গড়িয়ে গড়িয়ে সন্ধ্যা নামে, সন্ধ্যা পেরিয়ে আকাশের রঙিন আলোর আভা মিলিয়ে যেতে শুরু করে। সন্ধ্যা সাড়ে... ...বাকিটুকু পড়ুন

এই মুহূর্তে তারেক জিয়ার দরকার নিজেকে আরও উন্মুক্ত করে দেওয়া।

লিখেছেন নূর আলম হিরণ, ০৬ ই মে, ২০২৪ সন্ধ্যা ৬:২৬


তারেক জিয়া ও বিএনপির নেতৃত্ব নিয়ে আমি ব্লগে অনেকবারই পোস্ট দিয়েছি এবং বিএনপি'র নেতৃত্ব সংকটের কথা খুব স্পষ্টভাবে দেখিয়েছি ও বলেছি। এটার জন্য বিএনপিকে সমর্থন করে কিংবা বিএনপি'র প্রতি... ...বাকিটুকু পড়ুন

×