somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

তার যুক্তি শুনে মনে হচ্ছে এ যেন আর এক রুমানা!

১১ ই ডিসেম্বর, ২০১১ রাত ১:৫৮
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

Supriti Dhar এর সাথে ফেসবুক চ্যাটিং হচ্ছিল। সে আমার ফেসবুক ফ্রেন্ড (কিছুক্ষন আগেও ছিল, এখন নেই)। পেশায় সাংবাদিক। কোয়ান্টাম ফাউন্ডেশনে তার সাথে আমার পরিচয়। কিন্তু আজ ফেসবুকে রুমানার ইরানী বন্ধুকে নিয়ে সামহোয়ারের-ই একটা লিঙ্ক (ইরানী বয়ফ্রেন্ডের সাথে রুমানার ছবি ব্লগ (Click This Link) শেয়ার করলে তিনি সেটা মেনে নেননি। তার যুক্তির সাথে যুক্তি দিচ্ছিলাম। আমাদের সাথে অনেকেই জয়েন করলেন। কিন্তু তার যুক্তিকে আমি মেনে নিতে পারছিলাম না। আচ্ছা বলুনতো আমি কি খুব খারাপ কিছু করে ফেলেছি?? আপনাদের মতামতের জন্য ফেসবুক চ্যাটিংটা শেয়ার করলাম-

Supriti Dhar :
কাবুল ভাই, এই লিংকটা দিলেন কেন? এ নিয়ে তো কম কথা হয়নি। ধরেই নিলাম রুমানার প্রেম ছিল ইরানের ওই ছেলেটির সঙ্গে। তাতে কি সাঈদ তাকে অন্ধ করে দেয়ার ক্ষমতা রাখে? ওইরকম একটা মানসিক বিকারগ্রস্ত লোককে কেন রুমানা ঘরে রেখেছিল, আমার তো সেটাই প্রশ্ন।
Al-Amin Kabir :
চোখ নষ্ট করা স্বাভাবিক না, এইটা তো সাপোর্ট করছি না। তবে রুমানা মনজুর যে একেবারে দুধে ধোয়া তুলসি পাতা না (মিডিয়া কিন্তু রোমানা মনজুর কে তুলসী পাতা হিসাবেই দেখিয়েছে) সেইটা অন্তত এ ছবি প্রমাণ করে। আর হাসান সাঈদের মৃত্যু কিন্তু স্বাভাবিক না, রিপোর্টে তাই ই এসেছে। এটি নিশ্চিত হত্যাকান্ড। এখন বলেন কারা জড়িত থাকতে পারে এ হত্যাকান্ডে??@ Supriti DHar
Supriti Dhar :
আমি তো আপনার সঙ্গে কথা বলছি না আল আমিন। আমি কাবুলকে জিজ্ঞাসা করছি। কারণ সে আমার বন্ধু লিস্টে আছে....সে কেন এই লিংকটা দিল, আমি তার কাছে জানতে চেয়েছি। আমি তো এ নিয়ে কারও সঙ্গে অযথা আলাপ করতে চাই না। এটা আমার রুচিবিরোধী।
Azmal Hossain:
That Teacher is a symbol of DU Int'l Relations Dept.
Al-Amin Kabir :
আপনি যে আমার বন্ধু লিস্টে নেই সেটা আমার জানা আছে, খুব ভালো করেই জানা আছে। সেটি তো কোন সমস্যা না, বা এটি এ আলোচনায় বিষয়ও না।
ব্যাপার হচ্ছে, আপনি এমন একটি বিষয় নিয়ে কথা বলছেন যেটি নিয়ে আমারও কিছু বলা প্রয়োজন বলে মনে হয়েছে। এ কারণেই উপরের মন্তব্য যুক্ত করা।
সবার রুচি একরকম হয় না। আর এ কারণেই সবকিছু জেনে শুনেও রুমানা ম্যাডাম কে কেউ কেউ দুধে ধোয়া তুলসী পাতা বলছে আর কেউ সবকিছু জেনে শুনেই তার চরিত্র নিয়ে প্রশ্ন তুলছে। Supriti DHar
Ataur Rahman Kabul :
সুপ্রীতি আপু,
ফেসবুক খুলে আজই প্রথম এই ধরনের ছবি পোস্ট দেখলাম আল আমিন কবিরের ওয়ালেই। আমি বরাবরই রুমানার পক্ষে ছিলাম-কখনও রুমানাকে অন্ধ করে দেয়ার মত সাঈদের কর্মকান্ডকে সমর্থন করিনি, ঘটনা যা মিডিয়ায় এসেছে তাতে সাঈদকে কারো সমর্থন করার কথাও নয়। কিন্তু স্বামী রেখেও রুমানার অনৈতিক এসব কর্মকান্ড কোন স্বামীই কি মেনে নিতে পারে? আপনি যাকে মানসিক বিকারগ্রস্থ বলছেন, সাঈদ কিন্তু তার স্বামীই ছিল। পছন্দ না হলে তাকে তালাক দেওয়ার অপশন কিন্তু রুমানার ছিল। কিন্তু তার স্বামীকে রেখে তাও আবার ইরানী যুবকের সাথে...!! মিডিয়াতে রুমানার এসব ঘটনাগুলো আমরা সাংবাদিকরা কার স্বার্থে গোপন রেখেছিলাম??? হাসান সাঈদ কি আত্বপক্ষ সমর্থনের সুযোগ পাবার অধিকার রাখে না? শুধুমাত্র এক পক্ষ নিয়ে সাংবাদিকতা করা বস্তুনিষ্ট, সৎ সাংবাদিকতার মধ্যে পরে কি ? পোস্টটা এজন্যই শেয়ার করলাম যে, রুমানার স্বরুপ উন্মোচন হওয়া দরকার। হাসান সাঈদের মৃত্যু (!) আমাদের জন্য সন্তুষ্টির কোন কিছু নয়। আসুন সে রহস্যও মিডিয়ায় উন্মোচন করি-কেনইবা তাকে মরতে হলো, এর পেছনেও কোন রহস্য রয়েছে কি না। এতে হয়তো সাঈদের আত্না শান্তি পাবে। আমরা এরকম কোন ঘটনাই আর কামনা করি না।
Supriti Dhar :
ধন্যবাদ কাবুল, আমি এমন একটা উত্তরই ধারণা করেছিলাম আপনার কাছ থেকে। মিডিয়া কি করেছে, না করেছে, তাতে আমার কিছু যায় আসে না। কারও ব্যক্তিগত জীবন নিয়ে কিছু বলা উচিতও না। কে কেমন জীবনযাপন করবে, এটা সম্পূর্ণ ব্যক্তিগত। এ নিয়ে মুখরোচক আলোচনা তো কাম্য না। তবে কেউ তো কমও করেনি। কিছু মিডিয়া এ নিয়ে কথা না বললেও এখানে মন্তব্যকারীদের মতোন স্বেচ্ছাসেবী তো কম ছিল না। তারা তো অনেক আলোচনা করেছে। রুমানার এমন জীবনই যদি জানতো সাঈদ, তবে তাকে ছেড়ে দিলেই পারতো, অন্ধ করার অধিকার তার ছিল না। এখন রুমানার এইসব ছবি ছেপে কী প্রমাণ হচ্ছে যে, সাঈদ ঠিক কাজটিই করেছে? আর সাঈদের মৃত্যুর পর কিন্তু আমি এই প্রশ্নটিই তুলেছিলাম যে, এইদেশে ন্যায়বিচার নেই। সাঈদের যে মানসিক সমস্যা ছিল, সেটা্রও তো চিকিৎসা হতে পারতো। যাকগে...আমি এ নিয়ে আগেও লিখেছি। আর না....ধন্যবাদ কাবুল, আমি খুব বেছে বেছে বন্ধু বানাই।
Ataur Rahman Kabul ‎:
@ Supriti Dhar রুমানার এইসব ছবি কখনো প্রমাণ করে না যে, সাঈদ ঠিক কাজটিই করেছে? তবে এটা প্রমানিত হচ্ছে যে, কত ভয়ংকর ও খারাপ প্রকৃতির একটা বেশ্যা মেয়ের সাথে সে এতদিন নরকবাস করতে ছিল। রুমানার চোখ নষ্ট হওয়া একটা দূর্ঘটনা কিংবা অতিরিক্ত রাগারাগির বহি:প্রকাশও হতে পারে। সাঈদ কিন্তু সেটা বারবার বলেছে মিডিয়ার কাছে। তার কথা কে শুনেছে? আজ মিডিয়া যদি অনুসন্ধানী ও বস্তুনিষ্ট রিপোর্টিং করতো তবে সাঈদকে হয়তো এভাবে মরতে হতো না।
‌‌‌ধন্যবাদ কাবুল, আমি খুব বেছে বেছে বন্ধু বানাই। মানেটা কিন্তু বুঝলাম না!! তবে আপনার এই ধরনের যুক্তিকেই যদি আপনি যৌক্তিক মনে করেন তবে কিছু বলার নেই। আপনার ওয়াল পরে বুঝলাম আমার লিঙ্কটাকে আপনি মেনে নিতে পারছেন না, যেমন মেনে নিতে পারছেন না আমার যুক্তিকে। যুক্তিহীন মানুষদের সাথে চলার অভ্যাস আমারও নেই। আর ফেসবুক ফেন্ড লিস্টেতো কয়েকদিন পর পরই কাঁচি চালাই, যেমন আজকে চালাতে হচ্ছে....
কিন্তু কষ্টটা হলো- এই সমাজে অনেক নারীবাদী নারী পাওয়া যায়, খোঁজ নিলে জানা যাবে সংসারে তাদের স্বামী থেকে শুরু করে কাজের মেয়েও চরম অশান্তিতে ভুগছে। ওই দিনের কোয়ান্টামে আপনার বক্তব্য শুনে এখন বুঝতে পারছি কেন মানুষগুলো আত্বহত্যার পথ বেছে নিতে চায়??
Israt Amin :
age vebechilam je rumana r sathe karap hoyechilo...ekhon dekhchi se o khub je valo chilo ta na?..sotto shobshomoy ber hoye ashbei..tobe ata o thik karo sathe airkom ottachar kore chokh ondho kore deya thik na..shob kichiur akta limit ache..jai hok...
Ataur Rahman Kabul:
Supriti Dhar এখন আর আমার ফেন্ডলিস্ট এ নেই। হাফ ছেড়ে বাচঁলাম- এতো দেখছি আরেক রুমানা!!! এই ধরনের রুমানার সংখ্যা কিন্তু কমও নেই সমাজে। সবাই একটু সাবধান হলেই ভাল।
Israt Amin:
ha ha ha..kabul vai you r too gud...:P
Ataur Rahman Kabul
নষ্টা মেয়ে রুমানার জন্য মায়াকান্না!!!
না। Supriti Dha যুক্তিতে আসত পারতেন। আমি কিন্তু সেদিকেই যাচ্ছিলাম যেন তর্কটার একটা শেষ মোড় নেয়। ওমা! সে তার ওয়ালেও লিখেছে এই নিয়ে। মনে হচ্ছে রুমানার বাসায় ওইদিন সে বসে বসে সব দেখছিল!! তাকে ফেন্ড করেছিলাম-কারন সেও আমার মত কোয়ান্টাম ফাউন্ডেশনে মেডিটেশন করেতে যায়। সাংবাদিকদের সাথে মাসে একদিনের মেডিটেশনে সে বক্তব্য রেখে বলেছিল-সে নাকি আত্বহত্যার মত পথও বেছে নিতে যাচ্ছিল, কিন্তু শত্রুকে হারতে দেওয়া যাবে না বলে সে আত্বহত্যা করেনি। তার কথাটা সেদিন বেশ ভাল লেগেছিল। এখন বুঝতে পারছি কোন ম্যান্টালিটির মানুষ আত্বহত্যা করতে যায়....
Ataur Rahman Kabul :
রুমানার পরকীয়ার কারণে হাসানকে হত্যা করা হয়েছে Click This Link
Al-Amin Kabir
একটা কিছু না লিখে পারলাম না।:
Click This Link
সর্বশেষ এডিট : ১৪ ই ডিসেম্বর, ২০১১ বিকাল ৫:১২
৮টি মন্তব্য ৮টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

বরিষ ধরা-মাঝে শান্তির বারি

লিখেছেন বিষাদ সময়, ০৬ ই মে, ২০২৪ দুপুর ১২:১৬





মাসের আধিক কাল ধরে দাবদাহে মানব প্রাণ ওষ্ঠাগত। সেই যে অগ্নি স্নানে ধরা শুচি হওয়া শুরু হলো, তো হলোই। ধরা ম্লান হয়ে, শুষ্ক হয়, মুমূর্ষ হয়ে গেল... ...বাকিটুকু পড়ুন

=নীল আকাশের প্রান্ত ছুঁয়ে-৭ (আকাশ ভালোবেসে)=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ০৬ ই মে, ২০২৪ দুপুর ২:১৯

০১।



=আকাশের মন খারাপ আজ, অথচ ফুলেরা হাসে=
আকাশের মন খারাপ, মেঘ কাজল চোখ তার,
কেঁদে দিলেই লেপ্টে যাবে চোখের কাজল,
আকাশের বুকে বিষাদের ছাউনি,
ধ্বস নামলেই ডুবে যাবে মাটি!
================================================
অনেক দিন পর আকাশের ছবি নিয়ে... ...বাকিটুকু পড়ুন

পানি জলে ধর্ম দ্বন্দ

লিখেছেন প্রামানিক, ০৬ ই মে, ২০২৪ বিকাল ৪:৫২


শহীদুল ইসলাম প্রামানিক

জল পানিতে দ্বন্দ লেগে
ভাগ হলোরে বঙ্গ দেশ
এপার ওপার দুই পারেতে
বাঙালিদের জীবন শেষ।

পানি বললে জাত থাকে না
ঈমান থাকে না জলে
এইটা নিয়েই দুই বাংলাতে
রেষারেষি চলে।

জল বললে কয় নাউযুবিল্লাহ
পানি বললে... ...বাকিটুকু পড়ুন

সমস্যা মিয়ার সমস্যা

লিখেছেন রিয়াদ( শেষ রাতের আঁধার ), ০৬ ই মে, ২০২৪ বিকাল ৫:৩৭

সমস্যা মিয়ার সিঙ্গারা সমুচার দোকানে প্রতিদিন আমরা এসে জমায়েত হই, যখন বিকালের বিষণ্ন রোদ গড়িয়ে গড়িয়ে সন্ধ্যা নামে, সন্ধ্যা পেরিয়ে আকাশের রঙিন আলোর আভা মিলিয়ে যেতে শুরু করে। সন্ধ্যা সাড়ে... ...বাকিটুকু পড়ুন

এই মুহূর্তে তারেক জিয়ার দরকার নিজেকে আরও উন্মুক্ত করে দেওয়া।

লিখেছেন নূর আলম হিরণ, ০৬ ই মে, ২০২৪ সন্ধ্যা ৬:২৬


তারেক জিয়া ও বিএনপির নেতৃত্ব নিয়ে আমি ব্লগে অনেকবারই পোস্ট দিয়েছি এবং বিএনপি'র নেতৃত্ব সংকটের কথা খুব স্পষ্টভাবে দেখিয়েছি ও বলেছি। এটার জন্য বিএনপিকে সমর্থন করে কিংবা বিএনপি'র প্রতি... ...বাকিটুকু পড়ুন

×