somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

ব্লগার জাকি ফারহান ও হাসান মাহবুব, আমার ঈদটা মাটি করার জন্য দুই দিনের ফাঁসি ও ৪০ বছরের জেল চাই X( X( X(

০২ রা ডিসেম্বর, ২০০৯ রাত ১০:৪১
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

এবারের ঈদটা বড্ড বাজে গেল আমার :( , আমার না বলে বলা উচিত আমাদের।
বছরের এই দুইটি দিন, অর্থাৎ দুই ঈদে আমাদের পুরো পরিবার আমার দাদাবাড়িতে একত্রিত হই। এবং বংশের সর্ব কনিষ্ঠ ছেলে হিসেবে সব থেকে বেশি কাজ করা লাগে আমাকে। সেই কাজে তিল পরিমান ভুলও যদি ধরা পড়ে অথবা কাজ যদি চাচাদের মনমতো না হয়, তবে এই বয়সে এসেও “অপদার্থ” “অথর্ব” “হাবলা” এ জাতীয় শব্দের ফুলঝুড়ি ফুটতে থাকে তাদের মুখে /:) /:) । এমনকি এই ঈদেও আমাকে এই সমস্ত গালি হজম করতে হয়েছে।

ব্লগার জাকি ফারহান এই বংশের প্রথম নাতি। বিকেলবেলা যখন সব কাজ প্রায় শেষ হয়ে এসেছে, তখন জাকি আমাকে এসে বললো “মামা, চলো ছোট নানার ল্যাপটপটা নিয়ে একটু বসি। যা কাজ বাকি আছে ওরাই করুক, আমি আর পারছি না! |-)
ড্রইংরুম ছিল একদম ফাঁকা, আমরা চুপিচুপি ছোটচাচার ল্যাপটপটা নিয়ে বসলাম। ব্লগে খানিকক্ষন ঘাটাঘাটি করে পেলাম হাসান মাহবুবের মহীনের ঘোড়াগুলির "তাতিন"। চমৎকার গানটা ডাউনলোড করলাম ল্যাপটপে। জাকি শুনেই পাগলা হয়ে গেল। লাফাতে লাফাতে বলল, “মামা, আমার মোবাইলে এক্ষুনি নিব গানটা।:D” আমি কিছু বলার আগেই দেখি সে মোবাইল থেকে মেমোরি কার্ড বের করে, ল্যাপটপের একটা পাশে খুচাতে শুরু করেছে #:-S । আমি তাকে একবার বললাম, “জাকি, ওটা চাচার অফিসের ল্যাপটপ একটু সাবধানে.........।”
কোন কথা আমলেই নিল না!!! :|

আমি কথা শেষ করার আগেই দেখি তার মেমোরি কার্ড ঢুকানো সারা। ল্যাপটপ থেকে গানটা ট্রান্সফার করতে গিয়ে দেখি, কার্সরের পাশে বিজি চিহ্ন দেখাচ্ছে।
ছোট্ট একটা গান ট্রান্সফার হতে সময় লাগলো প্রায় মিনিট পাঁচেক!!! :-*
এতক্ষনে জাকি বললো, “ওহহো নানুর ল্যাপটপে NOD32 সেটআপ দেয়া নাই!!! আমার মেমোরি কার্ডে তো ভাইরাস ছিলো!!” :#>
একথা শুনে ল্যাপিতে একটু এদিক সেদিক করতেই বুঝলাম “ভাইরাস বাসা বান্ধিয়াছে তার বুকে।” :||
হঠাৎ অন্দর মহল থেকে ছোট চাচার চিৎকার শুনতে পেলাম, “কাজের সময় এই বাঁদর দুইটা গেল কোথায়?” X( X(
জাকিকে তাড়া লাগালাম, “শীগগির বের করো!!” B:-)
আমার দুশ্চিন্তা শুরু হয়ে গেল কারণ চাচা তার SONY-vaio ল্যাপটপের এই অবস্থা দেখলে, তিনিও আর মনে রাখবেননা যে আমি এম.বি.এ পাশ করা এক যুবক, সোজা ঘাড়ের উপর রদ্দা বসিয়ে দিবেন /:) /:) /:)
আমার তাড়া খেয়ে জাকি সেই মেমোরি কার্ড বের করছে আর দেখি তার চেহারার রঙ দ্রুত পরিবর্তন হচ্ছে। মেমোরী কার্ড ধরে টানাটানি করছে দেখে আমি জিজ্ঞেস করলাম, “কি হলো?? এত দেরী করো কেন?? তাড়াতাড়ি!!”
এবার জাকি করূণ বদনে আমার দিকে তাকিয়ে বললো, “বের হচ্ছেনা, মামা” :| :|
“বের হচ্ছেনা মানে???” খেকিয়ে উঠলাম আমি।X(
এপর্যায়ে আমিও হাত লাগালাম। দেখলাম অবস্থা কেরোসীন, মেমোরী কার্ডের যেন শিকড় গজিয়ে গেছে ল্যাপীর মধ্যে B:-) । তাড়াতাড়ি টুল-বক্স থেকে স্ক্রু-ড্রাইভার আর চিমটা বের করলাম। এবার চিমটা দিয়ে কসরত চালিয়ে গেলাম। আলতো হাতে কাজ হচ্ছিল না, তাই শেষমেষ একটু জোরই খাটালাম। স্ক্রু-ড্রাইভার দিয়ে মেমোরী কার্ডের এক পাশে একটু গুতা দিয়ে চিমটা দিয়ে ধরে হতচ্ছাড়াটাকে বের করার আপ্রান চেষ্টা চালালাম। কাজ হচ্ছিল না। এবার চিমটা আর স্ক্রু-ড্রাইভার হাত বদল করে সজোরে একটা গুতা দিতেই “মেরামতি করতে গিয়ে কেরমতি” হয়ে গেল B:-) B:-) B:-) । আমার স্ক্রু-ড্রাইভারের হাত ফসকে কী-প্যাডের উপর লাগলো একটা খোঁচা, “চাটাশ” করে একটা শব্দ হলো। কি হলো বুঝতে না পেরে জাকির মুখের দিকে তাকিয়ে দেখি চোখ বড়বড় করে বিশাল একটা হা করে মেঝের দিকে তাকিয়ে আছে। তার দৃষ্টি অনুসরণ করে আমিও মেঝের দিকে তাকিয়ে অবাক হয়ে ভাবলাম “মেঝেতে DEL লেখা আছে কেন?” :-* :-* :-* :-* :-*
সাথেসাথে কী-প্যাডের উপর চোখ পরতেই মাথাটা বনবন করে ঘুরতে শুরু করলো, সেই সাথে পেটের মধ্যেও কেমন যেন পাঁক দিয়ে উঠলো। :|| :-/ :-* :-*
দুই-তিন মিনিট কেউ কোন কথা বলতে পারলাম না। নিস্তব্দতা কাটিয়ে জাকি প্রথমে বলে উঠলো “মামা, আমার কিন্তু কোন দোষ নাই” :!>
ওর গা বাঁচানোর প্রচেষ্টা দেখে রাগে গা তিড়বিড়িয়ে উঠলোX((X((। সেই মুহূর্তে জাকি কে মনে হচ্ছিল ধরে কুচলাই তার সাথে কেন জানি হাসান মাহবুবের উপরেও মনেমনে চরম ভাবে খেপে উঠছিলাম।X((X((X((
সেই মূহুর্তে “সামু ব্লগ জাকি ফারহান হাসান মাহবুব তাতিন স্তালিন
আস্তিক নাস্তিক কোরবানি, ঈদ” সব কিছুর মনে মনে মুন্ডপাত করছিলাম।X(X(X(X(

বাটনটা হাতের তালুতে নিয়ে বিস্ফোরিতো চোখে তাকিয়ে থেকে এবার ওটাকে টিপে বসানোর চেষ্টা করলাম, যদি কোনভাবে আটকায়। আটকালো না, আটকানোর কথাও ছিল না। আমি রাগে, বিস্ময়ে, ক্ষোভে, ভয়ে, দুঃখে দ্বিতীয়বারের মতো ভাষা হারিয়ে ফেললাম। X( :( :-* /:) :(( :(( জাকির দিকে জিজ্ঞাসু দৃষ্টিতে তাকাতেই সে চোখে মুখে একশ ওয়াটের বাল্ব জ্বালিয়ে বললো “ মামা!, বাড়িতে সুপারগ্লু নাই?? “সুপারগ্লু থাকলে ওটা দিয়ে আটকিয়ে প্যাকেটে ভরে রেখে দাও।”:D
আইডিয়াটা মন্দ লাগলো না :#> । আমি বললাম “সুপারগ্লুতো নাই, আইকা দিয়ে কি কাজ চলবে!!!???”
জাকি তার হারানো উৎসাহ ফিরে পেয়ে আইকা আনতে দৌড়ালো।
আইকা নিয়ে এসে আমার দিকে দিচ্ছে দেখে আমি বললাম, “জাকি, তুমিই লাগাও”।
সে এবার খুব পাকা ভঙ্গিতে ল্যাপটপটাকে কোলের উপরে নিয়ে বাটনের পিছনে খানিকটা আইকা লাগিয়ে সেটাকে জায়গা মত বসানোর চেষ্টা করলো।
মোটামুটি হয়েই গেছিলো, তবে আমার Perfectionist ভাইগ্নাB-) আবার সেটাকে তুলে নিখুঁত করতে চেষ্টা করলো। এবার হলো আরেক বিপত্তি। আইকার কৌটা থেকে খনিকটা আইকা আঙ্গুলে নিতে গিয়ে কৌটার মুখিটা গিয়ে সোজা ডিসপ্লের উপর পড়ে আটকিয়ে গেল।:|
জাকি ওটা তুলতেই দেখি এক খাবলা আইকা লেগে আছে স্ক্রীনের উপর। B:-) B:-)
এবার আমার মুখ দিয়ে অজান্তেই বেরিয়ে আসলো “জাকি, আমার কিন্তু কোন দোষ নাই। :!> :!> ” বলেই ফিক করে হেসে ফেললাম। এ অবস্থায় হাসি আসছে দেখে আমি নিজেই অবাক!
জাকি আমার দিকে একটা বিষদৃষ্টি হেনে পাশে রাখা একটা গেঞ্জি দিয়ে (পরে খেয়াল করে দেখেছিলাম, ওটা আমার আব্বার!!:P) ডিসপ্লেটা মুছতে শুরু করলো আর তাতে স্ক্রিনের কালো রঙটা ধীরে ধীরে সাদায় পরিণত হলো।:|:|:|
দুজনে শেষ বারের মত শলা পরামরশ করে ঠিক করলাম যে আর না, অনেক আকাম হয়েছে, এখন যেভাবে আছে সেভাবেই ব্যাগে ভরে রেখে দেই। শেষ পর্যন্ত এই একটা কাজ ঠিক মতো করতে পারলাম। |-) |-)
এরপর রাতের বেলা চাচাজান যখন ঐ পদার্থটি( ঐ আয়কায় মাখামাখি হয়ে থাকা কি-বিহীন জিনিসটাকে ল্যাপটপ বলা যায় কিনা জানিনা) বের করলো তখন এই দুই নিস্পাপ(!!), নিরপরাধ(!!) মামা ভাইগ্নার কি হাল হয়েছিল সেটা লিখতে গেলে এটা নির্ঘাৎ একটা উপন্যাস হয়ে যাবে।
সর্বশেষ এডিট : ০২ রা ডিসেম্বর, ২০০৯ রাত ১০:৪৫
৫৯টি মন্তব্য ৫৪টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বৃষ্টির জন্য নামাজ পড়তে চায়।

লিখেছেন নূর আলম হিরণ, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৩৮



ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী গত বুধবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে বৃষ্টি নামানোর জন্য ইসতিসকার নামাজ পড়বে তার অনুমতি নিতে গিয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এটির অনুমতি দেয়নি, যার জন্য তারা সোশ্যাল... ...বাকিটুকু পড়ুন

=তুমি সুলতান সুলেমান-আমি হুররাম=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ৮:৩৬



©কাজী ফাতেমা ছবি

মন প্রাসাদের রাজা তুমি, রাণী তোমার আমি
সোনার প্রাসাদ নাই বা গড়লে, প্রেমের প্রাসাদ দামী।

হও সুলেমান তুমি আমার , হুররাম আমি হবো
মন হেরেমে সংগোপনে, তুমি আমি রবো।

ছোট্ট প্রাসাদ দেবে... ...বাকিটুকু পড়ুন

মৃত্যুর আগে ইবলিশ ঈমান নিয়ে টানাটানি করে

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:০২



ইউটিউব হুজুর বললেন, মৃত্যুর আগে ইবলিশ ঈমান নিয়ে টানাটানি করে। তখন নাকি নিজ যোগ্যতায় ঈমান রক্ষা করতে হয়। আল্লাহ নাকি তখন মুমিনের সহায়তায় এগিয়ে আসেন না। তাই শুনে... ...বাকিটুকু পড়ুন

মহিলা আম্পায়ার, কিছু খেলোয়ারদের নারী বিদ্বেষী মনোভাব লুকানো যায় নি

লিখেছেন হাসান কালবৈশাখী, ২৯ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:০৯



গত বৃহস্পতিবার ২৫ এপ্রিল প্রাইম ব্যাংক ও মোহামেডানের ম্যাচে আম্পায়ার হিসেবে ছিলেন সাথিরা জাকির জেসি। অভিযোগ উঠেছে, লিগে দুইয়ে থাকা মোহামেডান ও পাঁচে থাকা প্রাইমের মধ্যকার ম্যাচে নারী আম্পায়ার... ...বাকিটুকু পড়ুন

জানা আপুর আপডেট

লিখেছেন আরাফআহনাফ, ২৯ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:৫৭

জানা আপুর কোন আপডেট পাচ্ছি না অনেকদিন!
কেমন আছেন তিনি - জানলে কেউ কী জানবেন -প্লিজ?
প্রিয় আপুর জন্য অজস্র শুভ কামনা।



বি:দ্র:
নেটে খুঁজে পেলাম এই লিন্ক টা - সবার প্রোফাইল... ...বাকিটুকু পড়ুন

×