somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

ইউকেবিডিনিউজ এর ৫ম বর্ষ পদাপর্ণের অনুষ্ঠানে বক্তারা -অনলাইনে বৃটেনের বাঙালী কমিউনিটির মুখপাত্র ইউকেবিডিনিউজ

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৯:৪২
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
Click This Link

নানা আয়োজনের মধ্যে দিয়ে ইউকেবিডিনিউজ কার্যালয়ে দুদিন ব্যাপী পালিত হয়েছে ইউকেবিডি নিউজের ৫ম বর্ষে পদার্পন উপলক্ষ্যে আয়োজন। বৃটেনের বাংলা মিডিয়াগুলো বর্তমান অত্যন্ত সংকটকালে নানা প্রতিবন্ধকতা ও সমস্যা মাঝে এগিয়ে যাচ্ছে। আর এই সময়ে ইউকেবিডি নিউজ ৫ম বর্ষে পদাপর্ণ করেছে তা চাট্টিখানি কথা নয়। প্রবাস থেকে অনেক সংবাদ সংস্থা প্রতিষ্ঠার উদ্যোগ নিলেও তা বাস্তবায়ন হয়নি, তবে ইউকেবিডিনিউজ এর তরুণ সংবাদকর্মীরা সেই ধারণা ভেঙে দিয়ে এগিয়ে যাচ্ছে। ইউকেবিডিনিউজ এর ৫ম বর্ষে পদাপর্ন উপলক্ষে সকাল থেকেই কমিউনিটির বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গ ও সংগঠনের প্রতিনিধিরা এসে ইউকেবিডিনিউজ টীমকে অভিনন্দন জানান এবং তারা এ কথা বলেন।
গত ৩১ জানুয়ারি বৃহস্পতিবার লন্ডনে ইউকেবিডিনিউজ এর সম্পাদকীয় কার্যালয়ে এক অনুষ্ঠানের মাধ্যমে এর বর্ষপূর্তি আয়োজিত হয়। বৃটেনের প্রথম ২৪ ঘন্টার বাংলা অনলাইন নিউজ পোর্টাল ইউকেবিডিনিউজ এই আয়োজন বাংলা মিডিয়ার সংবাদকর্মী ও কমিউনিটির ব্যক্তিবর্গের এক মিলনমেলায় পরিণত হয়েছিল।

আগামি দিনগুলোতে ইউকেবিডিনিউজ যেন সবসময়ের মতোই কমিউনিটির পাশে থাকে সেই প্রত্যাশা করেন তারা। শুভেচ্ছা বিনিময় করতে একে একে আসেন – টাওয়ার হ্যামলেটস এর স্পিকার রাজীব আহমেদ, টাওয়ার হ্যামলেটস ডেপুটি মেয়র অহিদ আহমদ, কাউন্সিলার মতিনুজ্জামান, কাউন্সিলার হেলাল আব্বাস, কাউন্সিলার খালিস উদ্দিন, চ্যানেল আই ইউরোপের ম্যানাজিং ডাইরেক্টর ও ইউকে বাংলা প্রেস ক্লাবের আহবায়ক রেজা আহমদ ফয়সল চৌধুরী শোয়াইব, সাপ্তাহিক লন্ডন বাংলা সম্পাদক কে এম আবু তাহের চৌধুরী, সাপ্তাহিক বাংলানিউজের ম্যানাজিং ডাইরেক্টর আবদুর রব মল্লিক, জেএমজির ম্যানেজিং ডাইরেক্টর মনির আহমেদ, এস এ টিভির ডাইরেক্টর শিরিন আকতার সামান্তা, সাপ্তাহিক বাংলা পোস্ট এর সম্পাদক ব্যারিষ্টার তারেক চৌধুরী, বাংলানিউজ২৪ ডট কম এর লন্ডন প্রতিনিধি আনাস পাশা, বাংলা টিভির নিউজ এডিটর মিলটন রহমান, চ্যানেল এস এর সিনিয়র রির্পোটার কামাল মেহেদী, সুভাস দাশ, বিএনপি নেতা এম এ মালেক, গোলাম রব্বানী, রেজাউল কবির রাজা, আবদুল মোহিত সোহেল, মোহাম্মাদ হেলাল, যুবলীগ নেতা সেলিম খান, জামাল খান, সাইফুল ইসলাম দুদু, সাংবাদিক রহমত আলী, চ্যানেল আই ইউরোপের এম এ আর মুরাদ, চয়ন কিং, মাহবুব রহমান, বাহার উদ্দিন, এনটিভি ইউরোপের শাহানেওয়াজ রকি, চ্যানেল নাইন এর নুরুল ইসলাম শাহিন, আব্দুল হান্নান, সাপ্তাহিক বাংলা টাইমস ব্যবস্থাপনা পরিচালক আহমেদ নাসির, মুনজের আহমদ চৌধুরী, তানভির হাসান, যুক্তরাজ্য আইনজীবী ফোরামের ব্যারিষ্টার ইকবাল, ব্যারিষ্টার তমিজ উদ্দিন, যুবদল নেতা আবদুল বাছিত বাদশা, ছাত্রলীগ নেতা সরোয়ার কবির, সাংবাদিক এম কাইয়ুম, ফটোগ্রাফার খালিদ হোসাইন, নতুন দিন এর মো কাওসার, তানজির আহমেদ রাসেলসহ আরো অনেকে।

ইউকেবিডিনিউজ কার্যালয়ে আগত অতিথিদের শুভেচ্ছা জানান – ইউকেবিডিনিউজ এর সম্পাদক সোয়েব কবীর, বার্তা সম্পাদক হেফাজুল করিম রকিব, ফিচার এডিটর রাজিব হাসান, মো: ইমরান, মহিতুর রহমান বাবলু, ইকরামুল ইসলাম, ইকবাল ফেরদৌস, মো: কাদের জিলানী, মুনির চৌধুরী, প্রমুখ।

অনুষ্ঠানে আগত টাওয়ার হ্যামলেটস এর স্পিকার রাজীব আহমেদ বলেন, আমরা শুধুমাত্র সাপ্তাহিক পত্রিকাগুলোর উপর নির্ভর থাকলেও সময়ের পটপরিবর্তনে ও আধুনিকতার ছোয়ায় এখন প্রায় সবাই ইলেকট্রনিক্স মিডিয়া ও অনলাইন মিডিয়ার উপর নির্ভর হয়ে যাচ্ছে। সংবাদ পরিবেশনে দ্রুততার দিক দিয়ে অনলাইন মিডিয়াগুলো সবচে‘এগিয়ে আছে এবং থাকবে। ইউকেবিডিনিউজ কমিউনিটির মুখপাত্র হিসেবেও তিনি উল্লেখ করে বলেন, ইউকেবিডিনিউজ প্রতিষ্ঠালগ্ন থেকে কমিউনিটির জন্য কাজ করে যাচ্ছে।

শুভেচ্ছা জানাতে আগত অতিথিরা বলেন, ইউকেবিডিনিউজ শুধু বৃটেনের গ্রাহকদের মাঝেই জনপ্রিয়তা লাভ করেনি, পুরো বিশ্বের বাঙালীদের মাঝে একটি নির্ভরযোগ্য অনলাইন সংবাদমাধ্যম হিসেবে পরিচিতি লাভ করেছে।

ইউকেবিডিনিউজ এর সম্পাদক সোয়েব কবীর বলেন, ইউকেবিডিনিউজ এর আজকের এই অবস্থানে আসতে অনেক কঠিন পথ পাড়ি দিতে হয়েছে। জনবল সংকট ও আর্থিক সমস্যা দুটো থাকার পরেও আজ ৫ম বর্ষে পদাপর্ণ করলো তা সত্যিই বড় অর্জন। প্রবাসে বাঙালী কমিউনিটির কল্যাণে কাজ করে যাওয়ায় দৃঢ় প্রত্যয় নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছিল, আমরা এখনো বস্তুনিষ্ট সংবাদ পরিবেশনে অনঢ় অবস্থানে রয়েছি। আগামিতে কমিউনিটির সর্বাত্মক সহযোগিতা পেলে ইউকেবিডিনিউজ এর মাধ্যমে মিডিয়াঙ্গণে আরো নতুন আঙ্গিকে কিছু উপহার দিতে সম হবো।

অনুষ্ঠানের পর চ্যানেল আই ইউরোপে ইউকেবিডিনিউজ এর ৫ম বর্ষ পদার্পণ উপলক্ষ্যে চ্যানেল আই ইউরোপে নিজস্ব স্টুডিওতে এই উপলক্ষে এক বিশেষ আয়োজন ও টকশো এর আয়োজন করা হয়। এ সময় সরাসরি তা সম্প্রচার করা হয়। ইউকেবিডিনিউজ এর জন্য বিশেষভাবে আয়োজিত এই টকশোতে অতিথি হিসেবেও ছিলেন কমিউনিটির বিভিন্ন স্তরের গণ্যমান্য ব্যক্তিবর্গ। আর এই অনুষ্ঠান উপস্থাপনা করেন বৃটেনের জনপ্রিয় স্ট্রেইট ডায়ালগ এর উপস্থাপক ও ইউকেবাংলা প্রেস ক্লাবের আহবায়ক রেজা আহমদ ফয়সল চৌধুরী শোয়াইব।
আরো ছবি সহ দেখুন :: Click This Link
০টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

বরিষ ধরা-মাঝে শান্তির বারি

লিখেছেন বিষাদ সময়, ০৬ ই মে, ২০২৪ দুপুর ১২:১৬





মাসের আধিক কাল ধরে দাবদাহে মানব প্রাণ ওষ্ঠাগত। সেই যে অগ্নি স্নানে ধরা শুচি হওয়া শুরু হলো, তো হলোই। ধরা ম্লান হয়ে, শুষ্ক হয়, মুমূর্ষ হয়ে গেল... ...বাকিটুকু পড়ুন

=নীল আকাশের প্রান্ত ছুঁয়ে-৭ (আকাশ ভালোবেসে)=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ০৬ ই মে, ২০২৪ দুপুর ২:১৯

০১।



=আকাশের মন খারাপ আজ, অথচ ফুলেরা হাসে=
আকাশের মন খারাপ, মেঘ কাজল চোখ তার,
কেঁদে দিলেই লেপ্টে যাবে চোখের কাজল,
আকাশের বুকে বিষাদের ছাউনি,
ধ্বস নামলেই ডুবে যাবে মাটি!
================================================
অনেক দিন পর আকাশের ছবি নিয়ে... ...বাকিটুকু পড়ুন

পানি জলে ধর্ম দ্বন্দ

লিখেছেন প্রামানিক, ০৬ ই মে, ২০২৪ বিকাল ৪:৫২


শহীদুল ইসলাম প্রামানিক

জল পানিতে দ্বন্দ লেগে
ভাগ হলোরে বঙ্গ দেশ
এপার ওপার দুই পারেতে
বাঙালিদের জীবন শেষ।

পানি বললে জাত থাকে না
ঈমান থাকে না জলে
এইটা নিয়েই দুই বাংলাতে
রেষারেষি চলে।

জল বললে কয় নাউযুবিল্লাহ
পানি বললে... ...বাকিটুকু পড়ুন

সমস্যা মিয়ার সমস্যা

লিখেছেন রিয়াদ( শেষ রাতের আঁধার ), ০৬ ই মে, ২০২৪ বিকাল ৫:৩৭

সমস্যা মিয়ার সিঙ্গারা সমুচার দোকানে প্রতিদিন আমরা এসে জমায়েত হই, যখন বিকালের বিষণ্ন রোদ গড়িয়ে গড়িয়ে সন্ধ্যা নামে, সন্ধ্যা পেরিয়ে আকাশের রঙিন আলোর আভা মিলিয়ে যেতে শুরু করে। সন্ধ্যা সাড়ে... ...বাকিটুকু পড়ুন

এই মুহূর্তে তারেক জিয়ার দরকার নিজেকে আরও উন্মুক্ত করে দেওয়া।

লিখেছেন নূর আলম হিরণ, ০৬ ই মে, ২০২৪ সন্ধ্যা ৬:২৬


তারেক জিয়া ও বিএনপির নেতৃত্ব নিয়ে আমি ব্লগে অনেকবারই পোস্ট দিয়েছি এবং বিএনপি'র নেতৃত্ব সংকটের কথা খুব স্পষ্টভাবে দেখিয়েছি ও বলেছি। এটার জন্য বিএনপিকে সমর্থন করে কিংবা বিএনপি'র প্রতি... ...বাকিটুকু পড়ুন

×