somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

ফেসবুকের জনপ্রিয় গেম মারভেল অ্যাভেঞ্জারস অ্যালাইন্স খেলুন

০৭ ই নভেম্বর, ২০১২ রাত ৮:০৪
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

আমি খুব বেশী গেম খেলিনি । বিশেষ করে ফেসবুকে । পোকার খেলতাম শুধু । নেটের স্পীড কম ছিল । ফার্ম ভিল - অমুক ভিল - তমুক ভিল দিয়ে নোটিফিকেশন পুরো হয়ে যেত । যারপরানাই বিরক্ত হতাম । স্ট্র্যাটিজিক ডেস্কটপ গেম খেলতে ভালবাসতাম । তবুও ওই গেম গুলো তখন খেলা হয়নি নেট স্পীডের কারণেই ।
এপ্রিল কি মে মাসে এক বন্ধু রিকোয়েস্ট করলে এই গেমটা (Marvel Avengers Alliance ) খেল । সেই থেকে শুরু খেলেই দেখি কেমন লাগে । সবচেয়ে বড়কথা সুপার হিরো নিয়ে গেইম । তাও মারভেলের সুপার হিরো । স্পাইডার ম্যান, হাল্ক , থর , ক্যাপ্টেন আমেরিকা এরকম সুপার হিরো নিয়ে খেলব - মজাই আলাদা । প্রথম ১০ লেভেল খেলেই প্রেমে পড়ে গেলাম এই গেমের । তারপর থেকে খেলছি ।
আজ পর্যন্ত । যারা সিমুলেশন গেম খেলতে ভালোবাসেন - বিশেষ করে ফেসবুক গেম খেলতে ভালোবাসেন তারা মিস করবেন না । এখনি শুরু করে দিন । প্রথম প্রথম ভালো না লাগলে অন্তত ১০ লেভেল পর্যন্ত খেলুন । দেখুন ভালো লাগে কিনা । বলে রাখা এই গেম অনেকদিন ফেসবুক গেম গুলোর মধ্যে প্রথমে ছিল । এখনও এটা ২/৩ নাম্বারে থাকে। সুপার হিরো মুভি যদি ভালো লেগে থাকে তাহলে মিস করবেন না ।
ফেসবুকে আমার মাত্র তিন জন বাংলাদেশী বন্ধু এই গেম খেলে । হয়তো আরো অনেকেই খেলেন । আপনাদের মধ্যে যদি কেউ আগে থেকেই খেলেন তাহলে
এই গ্রুপে জয়েন অবশ্যই করবেন । নতুন কেউ খেলতে আসলেও জয়েন করবেন ।

কিভাবে শুরু করবেন ?

এখানে যান । লোড হলে আপনাকে আপনার এজেন্টের আভাটার ঠিক করতে বলবে । তার পর প্লে নাউ দিয়ে খেলা শুরু করুন ।

মানে আপনি শিল্ডে জয়েন করলেন । এখন একটা ভিলেন আসবে । আপনি একটা টার্ন পাবেন । ভিলেন একটা পাবে । গেম উইন্ডোর উপরে দেখতে পারবেন কার টার্ন কখন । নিচের দিকে পাবেন এজেন্টের গিয়ার বা অস্ত্র । ভিলেন কে মারতে গিয়ার সিলেক্ট করুন । প্রথম অবস্থায় একটা গিয়ার আনলক থাকে । লেভেল আপ করলে আরো ৩ টা গিয়ার লাগাতে পারবেন । এবার ভিলেনের উপর ক্লিক করে ভিলেন কে মারুন ।

এবার আপনার প্রথম হিরো আইরন ম্যান রিক্রুট হবে ।

এবার তীর চিহ্ন অনুযায়ী খেলতে থাকুন । ২য় ব্যাটল খেলার পর ই এম পি গ্রেনেড রেও

য়ার্ড পাবেন , যা আপনার ইনভেন্টরীতে জমা হবে ।এবার আপনার ২য় হিরো ব্ল্যাক উইডো রিক্রুট হবে ।

৩য় ব্যাটেলে যান । এখানে ক্যাপ্টেন আমেরিকা পাবেন টিম আপ হিসেবে । ভাববে


ন না ক্যাপ্টেন আমেরিকাকে রিক্রুট করে ফেলেছেন । প্রত্যেক হিরোকে রিক্রুট করতে হলে আপনার কমান্ড পয়েন্ট লাগবে , যেটা আপনি খেলতে পাবেন । আপনি যত গুলো খুশী হিরো রিক্রুট করতে পারবেন । তবে ব্যাটেলে ইউজ করতে পারবেন এজেন্ট সহ সর্বোচ্চ ৩ জনকে । অপরদিকে আপনার এনিমিও সর্বোচ্চ তিনজন থাকবে । মনে রাখবেন বাম পাশে সব সময় আপনার টিম এবং ডান পাশে এনিমি । হিরো আর ভিলেনদের কতগুলো টাইপ আছে ।


Blaster - Bruisers টাইপ হিরোকে ক্রিটিকাল হিট করবে ।
Bruiser - Scrappers টাইপ হিরোকে অ্যাটাক করলে অথবা এদের দ্বারা আক্রান্ত হলে আরো শক্তিশালী হয়ে উঠবে ।
Scrapper - Infiltrator টাইপ হিরোকে পর পর দুইবার আঘাত করবে ।

Infiltrator - Tacticians টাইপ হিরোকে অ্যাটাক করলে অথবা এদের দ্বারা আক্রান্ত হলে কাউন্টার অ্যাটাকের ক্ষমতা পাবে । এরপর যে মারবে তাকেই কাউন্টার এটাক করবে ।
Tactician - Blaster কে পর পর দুই বার মারবে ।

ফাইটের আগে ভিলেনের টাইপ দেখে হিরো মাঠে নামাতে হবে । না হলে হারতে হতে পারে আপনাকে ।

প্রত্যেকটা স্যোশাল গেমে কিছু রিসোর্স থাকে যা দিয়ে অন্য কিছু কিনতে হয় । এটাতে আছেঃ


সিলভারঃ হিরোদের রিমোট অপারেশনে পাঠালে পাবেন । এটাই মূল উপায় । এছাড়াও কোন কোয়েস্ট কমপ্লিট করলে রেওয়ার্ড পেরে পারেন । ব্যাটেল শেষ করলে পাবেন ।ফ্রেন্ড ভিজিট করলে পাবেন । আপনি সর্বোচ্চ ৫০ ফ্রেন্ড বা Ally এড করতে পারেন । এই পেজে বা এখানে আপনার ইনফো বা অ্যাড মি লিখলে অনেক রিকোয়েস্ট পাবেন । হিরো ট্রেইনিং করিয়ে লেভেলে আপের কাজে লাগবে । বিভিন্ন গিয়ার রিসার্চ করতে লাগবে । গিয়ার বা স্টোর থেকে কিছু কিনতে লাগবে ।
শিল্ড পয়েন্টঃ ফ্রেন্ড ভিজিট করলে পাবেন । ফ্রেন্ডস গিফট হিসেবে পাবেন । এই Apps ইউজ করে নিউজ ফিড থেকে পেতে পারেন । হিরো ট্রেইনিং করিয়ে লেভেলে আপের কাজে লাগবে । বিভিন্ন গিয়ার রিসার্চ করতে লাগবে ।
কমান্ড পয়েন্ট বা সিপিঃ অনেক দামী জিনিস । সহজে পাওয়া যায়না । একটা মিশনএর ফাইভ স্টার কমপ্লিট করলে ৫ টা পাবেন । বস মারলে পেতে পারেন । হিরো কিনতে শুধু এটাই লাগবে ।
গোল্ডঃ লেভেল আপ করলে পাবেন ১ টা করে । একটা মিশনএর ফাইভ স্টার কমপ্লিট করলে ১ টা পাবেন । এটা দিয়ে যেকোন কিছু কিনতে পারেন । তবে এটা সহজে খরচ করবেন না । রেখেদিন । ভবিষ্যতে লাগবে ।
এনার্জিঃ প্রতি ব্যাটেল খেলতে ১০ টা করে লাগবে ।
চ্যালেঞ্জ পয়েন্টঃ এই গেমের তুমুল একটা সেকশন পিভিপি খেলতে এটা লাগবে । পিভিপি মানে প্লেয়ার ভার্সেস প্লেয়ার । আপনার মতই কারো সাথে খেলতে হবে ।



এবার খেলতে থাকুন । ক্রোম ইউজ করলে ভালো । যে কোন অনলাইন গেমের জন্যই নেটের গতি ভালো থাকা দরকা
র । বলবেন কেমন লাগল

প্রয়োজনীয় লিঙ্কঃ
বাংলাদেশী গ্রুপ
সবচেয়ে বড় গ্রুপ
Marvel Avengers Alliance Guide And Bonus এর সাইট (আপনাকে অনেক হেল্প
Marvel Avengers Alliance Guide And Bonus এর ২য় সাইট করবে )
পেজ ১
পেজ ২
FAQ
ফোরাম
৪টি মন্তব্য ৩টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

আইনের ফাঁকফোকর-০৩

লিখেছেন সায়েমুজজ্জামান, ০৪ ঠা মে, ২০২৪ দুপুর ১২:৪২

যেকোনো চাকরির নিয়োগের পরীক্ষা চলছে। সেটা পাবলিক সার্ভিস কমিশন, বিভিন্ন সংস্থা, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক বা উপজেলা পর্যায়ের কোনো কার্যালয়ে হতে পারে। এই নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস হতে পারে। একজন... ...বাকিটুকু পড়ুন

গল্পঃ অনাকাঙ্ক্ষিত অতিথি

লিখেছেন ইসিয়াক, ০৪ ঠা মে, ২০২৪ দুপুর ১:১২

(১)
মাছ বাজারে ঢোকার মুখে "মায়া" মাছগুলোর উপর আমার  চোখ আটকে গেল।বেশ তাজা মাছ। মনে পড়লো আব্বা "মায়া" মাছ চচ্চড়ি দারুণ পছন্দ করেন। মাসের শেষ যদিও হাতটানাটানি চলছে তবুও একশো কুড়ি... ...বাকিটুকু পড়ুন

ব্লগে বিরোধী মতের কাউকে নীতি মালায় নিলে কি সত্যি আনন্দ পাওয়া যায়।

লিখেছেন লেখার খাতা, ০৪ ঠা মে, ২০২৪ সন্ধ্যা ৬:১৮

ব্লগ এমন এক স্থান, যেখানে মতের অমিলের কারণে, চকলেটের কারণে, ভিন্ন রাজনৈতিক মতাদর্শের কারণে অনেক তর্কাতর্কি বিতর্ক কাটা কাটি মারামারি মন্তব্যে প্রতিমন্তব্যে আঘাত এগুলো যেনো নিত্য নৈমিত্তিক বিষয়। ব্লগটি... ...বাকিটুকু পড়ুন

সিকান্দার রাজার চেয়ে একজন পতিতাও ভালো।

লিখেছেন ...নিপুণ কথন..., ০৪ ঠা মে, ২০২৪ রাত ৮:০৭

সিকান্দার রাজা কোকের বোতল সামনে থেকে সরিয়ে রাতারাতি হিরো বনে গেছেন! কিন্তু তাকে যারা হিরো বানিয়েছেন, তারা কেউ দেখছেন না তিনি কত বড় নেমকহারামি করেছেন। তারা নিজেদেরকে ধার্মিক বলে দাবি... ...বাকিটুকু পড়ুন

ব্লগার'স ইন্টারভিউঃ আজকের অতিথি ব্লগার শায়মা

লিখেছেন অপু তানভীর, ০৪ ঠা মে, ২০২৪ রাত ১১:০৫



সামুতে ব্লগারদের ইন্টারভিউ নেওয়াটা নতুন না । অনেক ব্লগারই সিরিজ আকারে এই ধরণের পোস্ট করেছেন । যদিও সেগুলো বেশ আগের ঘটনা । ইন্টারভিউ মূলক পোস্ট অনেক দিন... ...বাকিটুকু পড়ুন

×