somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

আসছে ভালোবাসা দিবসের আগেই আপনার ভালোবাসার মানুষটিকে জয় করুন খুব সহজেই :)

০১ লা জানুয়ারি, ২০১৪ রাত ১০:৩৬
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
হ্যালো ডিয়ার ব্লগারস এন্ড ভিজিটরস !! হ্যাপি হ্যাপি নিউ ইয়ার।


আমার আজকের পোস্টের বিষয়বস্তু “ ভালোবাসার মানুষটিকে কিভাবে জয় করবেন”। :D নেটে বিভিন্ন সাইট ভিজিট করে নিজের মত করে যতটুকু সহজ ও প্রাঞ্জল ভাবে লেখা সম্ভব লেখার চেষ্টা করেছি। আমি বিশ্বাস করি এই পোস্ট অনুসরণ করলে ও আপনি মন থেকে ভালোবাসার মানুষকে জয় করতে চাইলে আপনি অবশ্যই সফল হবেন।B-)

নন্দিত ফুটবল তারকা ডিয়াগো ম্যারাডোনা বলেছিলেন “যদি তুমি খুব সহজেই অনেক কিছু পেয়ে যাও, তবে হয়তো তুমি বেশি দূর এগুতে পারবে না, বরং যদি তুমি আত্মবিশ্বাস নিয়ে ধীরে ধীরে এগিয়ে যাও, তাহলে তুমি জীবনে অনেক কিছুই অর্জন করতে পারবে |

ভালোবাসার সংজ্ঞা দিতে গিয়ে হুমায়ূন আজাদ বলেছেন “ দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ, পঞ্চম প্রেম বলে কিছু নেই। মানুষ যখন প্রেমে পড়ে, তখন প্রতিটি প্রেমই প্রথম প্রেম...” প্রিয় কবি কাজী নজরুল ইসলাম বলেছেন “বিশ্বাস করুন,আমি কবি হতে আসিনি, আমি নেতা হতে আসি নি- আমি প্রেম দিতে এসেছিলাম,প্রেম পেতে এসেছিলাম-সে প্রেম পেলামনা বলে আমি এই প্রেমহীন নীরস পৃথিবী থেকে নীরব অভিমানে চির দিনের জন্য বিদায় নিলাম...”
এক কথায় ভালোবাসা মানুষের জীবনের সাথে জড়িত।সবাই ভালোবাসা পেতে চায়।চলুন জেনে নেই ভালোবাসার মানুষটিকে জয় করার সহজ উপায় গুলো :D



বিল্ড ইউর সেলফ স্টীম এন্ড কনফিডেসঃ প্রথমেই আত্মবিশ্বাসী হয়ে মানুষ যেন আপনার সম্পর্কে উচ্চ ধারণা পোষণ করে সেভাবে নিজেকে তৈরি করে নিতে হবে। মেয়েরা সেলফ কনফিডেন্স ছেলেদের খুব পছন্দ করে। নিজের কনফিডেন্স লেভেল বাড়ানোর জন্য কোন অনুষ্ঠান বা সেমিনারে ভোলান্টিয়ারের দায়িত্ব পালন করতে পারেন। এটি সবার কাছে আপনি ব্যতিক্রম কিছু করতে পারেন এমন ধারণা তৈরি করতে সাহায্য করবে। নিজের কনফিডেন্স লেভেল বাড়ানোর জন্য স্মার্টলি বাংলায় কথা বলার পাশাপাশি ২য় ও ৩য় ভাষা হিসেবে ইংলিশ বা অন্য যে কোন দেশের ভাষায় কথা বলা শিখতে পারেন।



টেক কেয়ার অফ ইউর সেলফঃ একটি মেয়েকে এট্রাক্ট করার জন্য সর্বপ্রথম প্রয়োজনীয় স্টেপ হলো নিজের প্রতি যত্ন নেওয়া । আপনাকে তার কাছে প্রমাণ করতে হবে আপনি নিজেকে খুব ভালোবাসেন। গুড হাইজিন প্র্যাকটিস করতে হবে। সুন্দর এবং পরিষ্কার কাপড় পরতে হবে। এক কথায় গুড লুকিং হতে হবে যেন মানুষ বুঝতে পারে আপনি আপনাকে ভালোবাসতে ভালোবাসেন। স্বাস্থ্যসম্মত খাবার খেতে হবে। নিয়মিত গোসল করতে হবে , মাস্ট প্রতিদিন শ্যাম্পু করতে হবে। দাত ব্রাশ করতে যেন একদিনও ভুলে না যান।



লিভ ইউর লাইফঃ সারাদিন কোন কাজ কর্ম না করে বাসায় বসে থাকে এমন একজনের সাথে কে সিরিয়াস রিলেশনশিপে যাবে ?আপনি যদি তাকে আপনার প্রেমে ফেলতে চান তাহলে তার কাছে যান এবং তাকে দেখিয়ে দেন আপনি এক অসাধারণ জীবন-যাপন করেন। বাসার বাইরে যান এবং এমন কিছু করুন যেগুলো আপনাকে আনন্দ দেয়। অজানাকে জানার ও নতুন কিছু শিখার চেষ্টা করুন। এককথায় নিজেকে ব্যস্ত রাখুন। Have you always wanted to make your own video game? It is possible to do that! Write a book? Go get em, tiger! Become a master spelunker? You can do it! Follow your dreams and you'll find that girls are attracted to your passion and determination.



শো (Show) হার ইউর লাভেবল her (lovable) কোয়ালিটিসঃ বলে কয়ে ভালোবাসা হয়না। জনপ্রিয় লেখক হুমায়ুন আহমেদ বলেছিলেন ভালোবাসাবাসির জন্য একটি মুহূর্তই যথেষ্ট। আসলেই তাই । আপনার মধ্যে কোন লাভেবল গুন থাকেলে সে গুনটি দিয়েই আপনার পছন্দের মানুষটিকে এপ্রোচ করতে পারেন। People don't just decide with whom they want to fall in love. Love happens because the people involved have lovable qualities। তাকে আপনার স্ট্রং পারসোনালিটিটি শো করুন। তার কাছে প্রমাণ করুন আপনি ওয়েল মেনারড এন্ড জেন্টেল। মানুষের প্রতি দয়া দেখান। ( সত্যি সত্যি ফেক হলে হবেনা) । মানুষের উপকার করুন। যে কোন মানুষকে তার স্বপ্ন পূরণে ও লক্ষ্যে পৌঁছাতে সাহায্য করুন। মুসলিম হলে নামাজ পড়ার অভ্যাস করুন। ( ফেক না আল্লাহকে ভয় করে)। নামাজ আপনার মানসিকতা পবিত্র করবে। সত্যি বলছি মেয়েটি ইমপ্রেস হবেই।



বি ফানিঃ (Be funny) ভালোবাসার মানুষটিকে জয় করার জন্য সেন্স অফ হিউমার এর গুরুত্ব অপরিসীম। যারা জোক করতে পারে এবং যারা খুব মজার তাদের মেয়েরা খুব পছন্দ করে। সরল ভদ্র ব্যক্তিত্ববান হওয়ার পাশাপাশি নিজেকে একজন মজার মানুষ হিসেবে গঠন করতে পারেন। মনে করুন আপনার পছন্দের মানুষের মন খারাপ । আপনি এমন একটি জোক করলেন বা এমন ফানি কিছু বললেন যা সাথে সাথে তাকে টেনশান মুক্ত করতে পারে। এতে মেয়েটির মন তো ভালো হবেই সাথে আপনার প্রতি তার ভাল লাগাও ক্রিয়েট হবে। মেয়েরা এমন মানুষদের ভালোবাসতে ভালোবাসে যারা তাদের মন ভালো করে দিতে পারে। বিইং ফানি ইজ আ গ্রেট ওয়ে টু উয়িন ইউর লাভ। :)



বি প্লেফুলঃ ( Be playful) একটি মেয়ে তার পার্টনারের কাছে যেগুলো প্রত্যাশা করে তার মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ হলো প্রফুল্লতা। তাই প্রফুল্ল হওয়ার চেষ্টা করুন কারণ প্রফুল্লতাকে মেয়েরা এট্রাকটিভ মনে করে। এমন কিছু করুন যা করলে আপনার নিজেরই হাসি পায়। সব কিছুকে খুব সিরিয়াসলি নেওয়ার দরকার নেই। এক কথায় প্রফুল্ল থাকুন।



তাকে জানুন ও বুঝুনঃ তাকে জানা মানে হলো তার জন্মদিন মনে রাখুন । জন্ম দিনের কয়েকদিন আগে তাকে জানিয়ে দিন তার জন্মদিনের তারিখ আপনার মনে আছে। তার সাথে টাইম স্পেন্ড করুন। আপনার প্রতি তার মনে বিশ্বাস স্থাপন করুন। বুঝার চেষ্টা করুন সে কি চায়, কি চিন্তা করে এবং কি বিশ্বাস করে। সে যদি কোন্ কিছুকে বা কোন কারণে ভয় পায় তাকে বলুন আপনি তার সাথে আছেন। ভয়ের কোন কারণ নেই। জানার চেষ্টা করুন কোন বিষয় গুলোতে সে বিরক্ত হয়। এতে সে বুঝতে পারবে আপনি তাকে কেয়ার করেন এবং তাকে ইমপরটেন্স দেন। ধর্ম অথবা রাজনীতি নিয়ে তার ওপিনিয়ন জানার চেষ্টা করুন। এতে করে আপনি শুধু তাকে জানতে বা বুঝতেই পারবেন না তাকে এটিও বুঝাতে পারবেন যে আপনি মনে করেন সে অনেক স্মার্ট এবং তার ওপিনিয়নকে আপনি গুরুত্ব দিচ্ছেন।



সে কি পছন্দ করে তা ফাইন্ড আউট করার চেষ্টা করুনঃ তার সাথে সে যেভাবে পছন্দ করে ওরকম এক্ট করুন। তাহলে সে কমফোর্টেবল ফীল করবে। যেমনঃ শপিং , রিক্সাই ঘোরা , বেড়াতে যাওয়া , মিউজিক শেয়ার করা বা যে কোন কিছু যা সে পছন্দ করে। সে যখন দেখবে বা বুঝতে পারবে আপনি তার পছন্দকে গুরুত্ব দিচ্ছেন তখন আপনার গুরুত্ব তার কাছে আরো বেড়ে যাবে। তাকে স্পষ্ট করে বুঝিয়ে দিন আপনার কাছে তার পছন্দের গুরুত্ব অনেক।



গেট ক্লোজ টু হারঃ Get Close to Her। আপনি এতক্ষণ ধরে যাকে ইমপ্রেস করার জন্য এত কিছু করেছেন নিশ্চয় সে আপনাকে নটিস করেছে। কিন্তু যদি আপনি নিজেকে তার সাথে প্রোপারলি কানেক্ট করতে ব্যর্থ হোন তাহলে ড্রামাটিক কিছু ( লাইক মারামারি- ঝগড়া-ঝাটি ইত্যাদি) করে তার এটেনশান কাড়তে চাওয়া মানে হাসির পাত্র হওয়া। আপনার চারপাশ ও আপনার সবকিছুতে কমফোর্টেবল ফীল করতে স্বাভাবিক ভাবেই কিছু সময় লাগবে। ইমেডিয়েট রেজাল্ট না আসলে মন খারাপ করবেন না। এসময় অনেকেই জোর করে বা হতাশ হয়ে যায় । এখানেই সবচেয়ে বড় ভুলটি করে। প্রোপার আই কন্ট্রাক্ট করার চেষ্টা করুন। সে যখন কথা বলবে তখন বুঝিয়ে দিন “ ইউ লাভ দ্যা ওয়ে শী টকস ” তার সাথে কথা বলার সময় অন্যদিকে তাকাবেন না। কারণ সে মনে করবে আপনার মধ্যে কনফিডেন্স নেই। অনেক ছেলে পছন্দের মানুষের সামনে নার্ভাস হয়ে যায়। এজন্যই প্রথমে বলেছি ফার্স্ট অফ অল বি কনফিডেন্ট এন্ড বি স্মাট উয়িথ ফ্যাশানেবল গেটাপ। :D সে যদি অন্য কোন মেয়ের সাথে ঝগড়া করে তাহলে তার দোষ হলেও আপনি তার পক্ষ নিন। ইন এ ওয়ার্ড গেট ক্লোজার টু হার এন্ড প্রুভ হার ইউ আর রেডি টু ডু এভ্রিথিং ফর হার।



টেক হার আউট আ গ্রেট ডেটসঃ Take her out on great dates। মেয়েটি যখন বুঝতে পারবে আপনার উপর ডিপেন্ড করা যায় এবং আপনিই তাকে পৃথিবীতে সবচেয়ে বেশী সম্মান ও কেয়ার করেন তখন মেয়েটি আপনাকে ভালোবাসতে শুরু করবে। বুঝার চেষ্টা করুন সে আপনাকে মিস করছে কিনা? আপনি এতদিনে নিশ্চয় তার পছন্দ-অপছন্দ , ভালোলাগা-খারাপ লাগা – তার রুচি এক কথায় তার সম্পর্কে একটি পরিপূর্ণ ধারণা পেয়েছেন। তার উপর ভিত্তি করে এবার সময় করে তাকে বাইরে ডেট করার প্রপোজ করতে পারেন। :D তবে প্রপোজ করার সিস্টেম আছে :D
ভুল পদ্ধতিতে তাকে বাইরে যাওয়ার প্রস্তাবঃ ভুল করেও বলবেন না আপনি তার সাথে ডেট/ দেখা করতে চাচ্ছেন। সবাই এখানেই বড় ভুলটি করে। আপনি যদি তাকে বলেন তুমি কি নেক্সট ছুটির দিনে আমার সাথে মুভি দেখতে যাবে? তাহলে সে মনে করতে পারে আপনি তাকে ডেট করার জন্য প্রপোজ করছেন :P



সঠিক পদ্ধতিঃ তোমার সাথে আমি গত সপ্তাহে যে মুভিটি নিয়ে কথা বলেছিলাম সে মুভিটি এখন সিনে প্লেসে চলছে । আমি দুইটা টিকেট পেয়েছি । তুমি কি আমার সাথে যাবে? :D

সে যদি প্রশ্ন করে এটি কি ডেট তাহলে বুঝে নিবেন সে চাচ্ছে আপনি তাকে ডেট এ যাওয়ার জন্য বলুন। আর যদি তার উত্তর না হয় তাহলে মন খারাপ না করে হেসে তার ইচ্ছেকে সম্মান করুন। এতে অবশ্যই আপনার প্রতি তার রেসপেক্ট , ভালোলাগা ও নির্ভরশীলতা বেড়ে যাবে। আর যদি সে হ্যাঁ বলে তাহলে আপনার মত ভাগ্যবান আর কে আছে ? আপনি তাকে জয় করতে পেরেছেন । অভিনন্দন আপনাকে ;);)



তার কাছে ভালোবাসা প্রকাশ করুনঃ তার সাথে দেখা করতে যাওয়ার আগে যতটা সম্ভব স্মার্ট গেটাপ নিন। স্মার্ট গেটাপ ফিক্সড করার জন্য এই পোস্টটি অনুসরণ করুন । তার সাথে যতক্ষণ থাকবেন অবশ্যই আপনাকে প্রফুল্ল থাকতে হবে। মেয়েরা হাসি-খুশি মানুষ বেশী পছন্দ করে। ডেটের দিন তার প্রিয় কিছু গিফট করুন। :) :)


তার প্রিয় রেস্টুরেন্ট বা কফি শপে ট্রিট দিন। দেখা হওয়ার সাথে সাথেই তাকে বলুন “ ওয়াও ইউ আর দ্যা সুইটেস্ট গাল আই হ্যাভ এভার সীন”  তোমাকে সত্যি অনেক সুন্দর দেখাচ্ছে।  সবশেষে তাকে বলুন আপনি তাকে অনেক পছন্দ করেন। আপনি তাকে কিভাবে ফীল করেন তা প্রকাশ করুন। সে যদি না বলে প্লিজ তার পছন্দকে রেসপেক্ট করুন। এখানে কিছু মানুষ জানোয়ারের অত আচরণ করে। X(X(


শেষ মুহূর্তে তার না বলাকে রেসপেক্ট করার কারণেই হয়ত সে আপনাকে ভালোবেসে ফেলতে পারে। বুঝতে হবে আপনি তাকে পাওয়ার জন্য সবটুকুই করেছেন। আর যদি হ্যাঁ বলে দেন ইউ আর রিয়েলি হ্যাপি:)

আবার বলছি ভালোবাসা একটি পবিত্র অনুভূতির নাম। একটি মেয়ে একটি ছেলের প্রতি তখনই ভালোবাসা প্রকাশ করে যখন মেয়েটি ছেলেটির উপর নির্ভর করতে পারে ও ছেলেটিকে বিশ্বাস করতে পারে। সে যখন আপনাকে মন থেকে ভালোবাসবে আপনি অবশ্যই তার ভালোবাসাকে সম্মান করবেন। মানুষ নামের অনেক দুপায়ে জন্তু মেয়েটিকে পেয়ে যাওয়ার পর মোহ বা আবেগ শেষ গেলে অন্য মেয়ের প্রতি আকৃষ্ট হয়। যা অত্যন্ত ঘৃণ্য ও নিন্দাজনক। যদি মেয়েটিকে পেয়ে যাওয়ার পর তার সাথে প্রতারণা করে তাকে কষ্ট দেন তাহলে আপনি মানুষ নন । একজন মানুষের হৃদয় ভাঙ্গার মত অমানবিক কাজ পৃথিবীতে আর একটিও নেই।

লক্ষাধিক ব্লগারের প্রাণপ্রিয় ব্লগ সাইট সামহোয়্যার ইন স্বত্বাধিকারী, মডারেশন ও তার সব ব্লগারদের জানাই ইংরেজি নববর্ষের শুভেচ্ছা। ভালো কাটুক নতুন বছর। আসুন আরও একটি বছর আমাদেরকে বাঁচিয়ে রাখার জন্য ও নতুন বছর ভালো কাটার জন্য আল্লাহর কাছে দোয়া করি।


বিশেষ কৃতজ্ঞতা ব্লগার ইখতামিন :)
সর্বশেষ এডিট : ২৫ শে ফেব্রুয়ারি, ২০১৪ রাত ২:০৯
৮৬টি মন্তব্য ৮৬টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

রহস্যোপন্যাসঃ মাকড়সার জাল - প্রথম পর্ব

লিখেছেন ইসিয়াক, ১৭ ই অক্টোবর, ২০২১ সকাল ৯:৪০




(১)
অনেকটা সময় ধরে অভি কলিং বেলটা বাজাচ্ছে ।বেল বেজেই চলেছে কিন্তু কোন সাড়া শব্দ নেই। একসময় খানিকটা বিরক্ত হয়ে মনে মনে স্বগোতক্তি করল সে
-... ...বাকিটুকু পড়ুন

ব্যস! আর কত?

লিখেছেন স্প্যানকড, ১৭ ই অক্টোবর, ২০২১ সকাল ১০:০১

ছবি নেট ।

বাংলাদেশে যে কোন বড় আকাম হলে সরকারি আর বিরোধী দুইটা ই ফায়দা লুটার চেষ্টা করে। জনগন ভোদাই এর মতন এরটা শোনে কতক্ষণ ওর টা শোনে কতক্ষণ... ...বাকিটুকু পড়ুন

শরতের শেষ অপরাহ্নে

লিখেছেন খায়রুল আহসান, ১৭ ই অক্টোবর, ২০২১ সকাল ১০:৫৫

টান

লিখেছেন বৃষ্টি'র জল, ১৭ ই অক্টোবর, ২০২১ দুপুর ১:০৩






কোথাও কোথাও আমাদের পছন্দগুলো ভীষণ একরকম,
কোথাও আবার ভাবনাগুলো একদম অমিল।
আমাদের বোঝাপড়াটা কখনো এক হলেও বিশ্বাস টা পুরোই আলাদা।
কখনো কখনো অনুভূতি মিলে গেলেও,
মতামতে যোজন যোজন পার্থক্য।
একবার যেমন মনে হয়,... ...বাকিটুকু পড়ুন

আফ্রিকায় টিকাও নেই, ভাতও নেই

লিখেছেন চাঁদগাজী, ১৭ ই অক্টোবর, ২০২১ রাত ১০:৫৪



আফ্রিকার গ্রামগুলো মোটামুটি বেশ বিচ্ছিন্ন ও হাট-বাজারগুলোতে অন্য এলাকার লোকজন তেমন আসে না; ফলে, গ্রামগুলোতে করোনা বেশী ছড়ায়নি। বেশীরভাগ দেশের সরকার ওদের কত গ্রাম আছে তাও... ...বাকিটুকু পড়ুন

×