somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

যে ওয়েব সাইটগুলি ইন্টারনেট ব্যবহারকারীদের জেনে রাখা ভালো

২৭ শে আগস্ট, ২০১৩ সকাল ১০:৫৭
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


এ কথা বলার অপেক্ষা রাখে না যে আমরা ইন্টারনেট ব্যাবহারকারীরা প্রতিনিয়ত ভাল সাইটের আশায় নেটের এদিক সেদিক চষে বেড়াই। কিন্তু সোনার হরিনের পেছনে দৌড়ালে কি হবে, ভাল সাইটের সন্ধান মেলে না। সকল শ্রম পন্ড হয় এবং আশা নিরাশায় পর্যবসিত হয়।
যাইহোক আজ আমার এই পোস্টে সংগ্রহ করা বেশ কয়েকটি ওয়েব সাইটের লিংক দিলাম যা বাস্তবিকপক্ষে অনেক উপযোগী এবং পেজগুলো যে কোন সময় ইন্টারনেট ব্যবহারকারীদের কাছে হতে পারে অত্যন্ত গুরুত্বপূর্ণ।

তাহলে কথা না বাড়িয়ে শুরু করা যাক।

WOBZIP:


১. অত্যান্ত চমৎকার এবং কার্যকারী সাইট। যদি আপনার কম্পিউটারে অপারেটিং সিস্টেম ইনস্টল করা থাকে কিন্তু কোন কারণে সেখানে কম্প্রেসর ইনস্টল করা হয় নাই। তাহলে এই সাইটে চলে আসুন এবং এখানে দেয়া সরঞ্জামের সাহায্যে আপনার কম্প্রেস/uncompress ফাইলের সমস্যাটি সমাধান করতে পারবেন।

UNLOCK-PDF


২. এই সাইটের মাধ্যমে কিছু এনক্রিপ্ট PDFফাইলের সংকেত উদ্ধার বা আনলক করতে পারবেন।

OPENWITH.ORG


৩.আপনি কোনো একটি ফাইল ওপেন করবেন কিন্তু ফাইলটির এক্সটেনশন বা ব্যাপ্তি আপনার অজানা। এমন একটি সন্ধিক্ষণে যে উপযোগী প্রোগ্রামের সাহায্যে ফাইলটি খুলবেন সেটা সনাক্ত করতে সাহায্য করবে OpenWith সাইটটি।

MELT MAIL


৪.এই সাইটের সাহায্যে আপনি ডিসপোজেবল বা নিষ্পত্তিযোগ্য ইমেইল একাউন্ট খুলতে পারবেন।

ERROR HELP


৫.অনেক ক্ষেত্রে ইন্টারনেটে কোনো প্রত্যাশিত পেজ ব্রাউজ করতে গেলে একটি নির্দিষ্ট সময় অপেক্ষার পরও পেজটি ডিসপ্লে হয় না এবং পরে স্ক্রিনে "error" কোড সম্বলিত একটি বার্তা স্ক্রিনশটের মাধ্যমে প্রতিয়মান হয়। এই রকম একটি বিরক্তিকর অবস্থায় এই সাইটের সাহায্যে আপনার পিসিতে প্রদর্শিত যে কোন "error" কোডের বিস্তারিত ব্যাখ্যা ও সমাধানের পথ খুঁজে পাবেন।

CLOUDO


৬.cloudo এমন একটি উপকারী ওয়েব সাইট যেখানে আপনি ২ গিগাবাইটের ভার্চুয়াল ডেস্কটপ তৈরী করে সংরক্ষণ করতে পারবেন।



JUMPSHARE


৭.এই সাইটিও অপর একটি গুরুত্বপূর্ণ সাইট, যেখানে আপনি কমবেশি ২গিগাস পরিমান হোস্টিং ইমেজ সংরক্ষণ করতে পারবেন। এই পেজের সদস্য হতে হলে আপনাকে রেজিস্ট্রেশন করতে হবে।


SCIENTIFIC CALCULATOR


৮.সায়েন্টিফিক ক্যালকুলেটর


ONLINE DISPLAY GRABBER


৯.এই সাইটের বদৌলতে আপনার স্ক্রিনের সমগ্র পৃষ্ঠা অথবা শুধুমাত্র কিছু অংশ ক্যাপচার করতে পারবেন।

PDF SEARCH ENGINE


১০.এই সাইটের সার্চ ইঞ্জিনের সাহায্যে অনলাইনে PDF ফরমেটে দেয়া যে কোনো বই খুঁজে পাবেন।


SHOUT CAST


১১.এই সাইটের কৃপায় অনলাইনের প্রায় ৫০,০০০ রেডিও স্টেশন আপনার নখদর্পণে চলে আসবে।


SEISMIC MONITOR


১২.দৈনন্দিন বিশ্বব্যাপী ভূমিকম্পের চিত্র দেখা যাবে এই সাইটটিতে।


FLASH EARTH


১৩.গুগল আর্থ এর অনুরূপ অপর একটি ওয়েব সাইট।


FFLIBERTY


১৪.এই সাইটের সাহায্যে আপনার পিসিতে মিউজিক এবং ভিডিও ডাউনলোড করতে পারবেন।


PHOTO505


১৫.এই সাইটে আপনি সহজেই উচ্চ মানের ছবি এডিট করতে পারবেন এবং এই কাজের জন্য পূর্বের কোন অভিজ্ঞতার প্রয়োজন হবে না। আপনার পিসি থেকে একটি উচ্চমানের ছবি আপলোড করার পর Photo505 এর সেটিং সরঞ্জামের সাহায্যে বিভিন্ন প্রভাব ব্যবহার করে মূল ইমেজ পরিবর্তন ছাড়াই Photofunia বা Photomontager এর ন্যায় ছবি অলঙ্কৃত করতে পারবেন।


BUGMENOT


১৬.BugMeNot হচ্ছে এমন একটি ইন্টারনেট পরিসেবামূলক সাইট যেখানে সকল ইন্টারনেট ব্যবহারকারীদের নাম এবং পাসওয়ার্ড সরবরাহ করা হয় যাতে ব্যবহারকারীরা সংরক্ষিত সাইটগুলোতে রেজিস্টি ঝামেলা ছাড়াই কেবল মাত্র ইউজার নেইম এবং পাসওয়ার্ড ব্যবহার করে অবাধে প্রবেশ করতে পারে।

VIRUS TOTAL


১৭. ২৫টির অধিক বিভিন্ন ব্রান্ডের সমন্বয়ে তৈরী ভাইরাস টোটাল সফটওয়ারটি বহুমুখী বিশ্লেষণের মাধ্যমে ভাইরাস সনাক্ত করার ক্ষেত্রে পারদর্শী।


EDITGRID


১৮.EditGrid হলো একটি সেবামূলক অনলাইন যেখানে ব্যবহারকারীদের চাহিদা অনুযায়ী বিনামূল্যে এক্সেল সদৃশ্য স্প্রেডশিট ডেটা সরবরাহ করা হয়।

SCREENR


১৯.এই সাইটে দেয়া আকর্ষনীয় অ্যাপ্লিকেশানের সাহায্যে ৫ মিনিটের যে কোন ভিডিও আপনার পিসিতে ধারণ করতে পারবেন।


PARTY CLOUD


২০.DJ অনলাইন। এখানে আপনার পছন্দানুযায়ী mixes music বানানোর জন্য ২০মিলিয়নের অধিক গান দেয়া আছে।


PROCESS LIBRARY


২১.সুপারিশ করার মত যোগ্য একটি সাইট। এটি একটি কার্যকারী অনুসন্ধান প্রক্রিয়া (টাস্ক ম্যানেজার), যার সাহায্যে আপনার পিসির উপর কোনো অস্বাভাবিক প্রক্রিয়া সনাক্ত করতে পারবেন।



WAY BACK MACHINE


২২.এই সাইটে আপনি ইন্টারনেটের বর্তমান অথবা বিগত দিনের cached পৃষ্ঠাগুলি দেখতে পারবেন। কোনো নির্দিষ্ট পরিস্থিতিতে দরকারী পৃষ্ঠাগুলি খুঁজে দেয়ার ব্যাপারে সাইটি বেশ গুরত্বপূর্ণ , তাছাড়াও সাইটি নস্টালজিক বটে।

SCAM ADVISER


২৩.আপনি যে সাইটে ব্রাউজ করবেন সেটা বিশ্বাসযোগ্য বা নির্ভরযোগ্য কিনা এই সাইটের সাহায্যে পরিস্কার ধারণা লাভ করতে পারবেন।

BALLYWEG


২৪.সর্বশেষে যে সাইটের লিংক দিয়ে পোস্ট শেষ করব সেখানে আপনি এক সঙ্গে সম্পাদনাযোগ্য অনেক intros পাবেন, তাছাড়া টিউটোরিয়ালসহ উপস্থাপনের জন্য আকর্ষনীয় পণ্য ( productions) ও ডাউনলোড ফাইল অবলোকন করতে পারবেন ।

সবাইকে ধন্যবাদ।
সর্বশেষ এডিট : ২৮ শে আগস্ট, ২০১৩ রাত ৩:২৪
৪১টি মন্তব্য ৪১টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

আমি হাসান মাহবুবের তাতিন নই।

লিখেছেন ৎৎৎঘূৎৎ, ২৮ শে মার্চ, ২০২৪ দুপুর ১:৩৩



ছোটবেলা পদার্থবিজ্ঞান বইয়ের ভেতরে করে রাত জেগে তিন গোয়েন্দা পড়তাম। মামনি ভাবতেন ছেলেটা আড়াইটা পর্যন্ত পড়ছে ইদানীং। এতো দিনে পড়ায় মনযোগ এসেছে তাহলে। যেদিন আমি তার থেকে টাকা নিয়ে একটা... ...বাকিটুকু পড়ুন

ভারতীয় পণ্য বয়কটের কেন এই ডাক। একটি সমীক্ষা-অভিমত।।

লিখেছেন সাইয়িদ রফিকুল হক, ২৮ শে মার্চ, ২০২৪ বিকাল ৩:১৫



ভারতীয় পণ্য বয়কটের কেন এই ডাক। একটি সমীক্ষা-অভিমত।।
সাইয়িদ রফিকুল হক

বিএনপি ২০২৪ খ্রিস্টাব্দে দেশে অনুষ্ঠিত “দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে”-এ অংশগ্রহণ করেনি। তারা এই নির্বাচনের বহু আগে থেকেই নির্বাচনে অংশগ্রহণ... ...বাকিটুকু পড়ুন

মুক্তিযোদ্ধাদের বিবিধ গ্রুপে বিভক্ত করার বেকুবী প্রয়াস ( মুমিন, কমিন, জমিন )

লিখেছেন সোনাগাজী, ২৮ শে মার্চ, ২০২৪ বিকাল ৫:৩০



যাঁরা মুক্তিযদ্ধ করেননি, মুক্তিযোদ্ধাদের নিয়ে লেখা তাঁদের পক্ষে মোটামুটি অসম্ভব কাজ। ১৯৭১ সালের মার্চে, কৃষকের যেই ছেলেটি কলেজ, ইউনিভার্সিতে পড়ছিলো, কিংবা চাষ নিয়ে ব্যস্ত ছিলো, সেই ছেলেটি... ...বাকিটুকু পড়ুন

শাহ সাহেবের ডায়রি ।। সাংঘাতিক উস্কানি মুলক আচরন

লিখেছেন শাহ আজিজ, ২৮ শে মার্চ, ২০২৪ সন্ধ্যা ৭:০৪



কি সাঙ্ঘাতিক উস্কানিমুলক আচরন আমাদের রাষ্ট্রের প্রধানমন্ত্রীর । নাহ আমি তার এই আচরনে ক্ষুব্ধ । ...বাকিটুকু পড়ুন

একটি ছবি ব্লগ ও ছবির মতো সুন্দর চট্টগ্রাম।

লিখেছেন মোহাম্মদ গোফরান, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ৮:৩৮


এটি উন্নত বিশ্বের কোন দেশ বা কোন বিদেশী মেয়ের ছবি নয় - ছবিতে চট্টগ্রামের কাপ্তাই সংলগ্ন রাঙামাটির পাহাড়ি প্রকৃতির একটি ছবি।

ব্লগার চাঁদগাজী আমাকে মাঝে মাঝে বলেন চট্টগ্রাম ও... ...বাকিটুকু পড়ুন

×