somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

সবসময় দেখার মত ফাটাফাটি কয়েকটি ফ্যামিলি মুভি :):) [UpDaTeD!] !:#P

১১ ই আগস্ট, ২০০৯ রাত ১:২১
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

আমাদের মত মুভিপাগলাদের ঘ্যানর ঘ্যানরে অনেকেই বিরক্ত হয়ে ভাবেন মুভি দেখে এরা কি যে মজা পায়! আবার অনেকেই আছেন এমন - হলিউডের মুভি'র নাম শুনলেই কেমন জানি ভ্রু কুচকে ফেলেন (যদিও হিন্দি সিনেমার াৎসফ: মার্কা নাচগান দেখতে তাদের আপত্তি নেই!) যাই হোক - এই পোস্টের মুভিগুলো দেখার পর আপনি নিশ্চিতভাবেই বলবেন নাহ মুভি আসলেই জোশ! কারণ এগুলো মোটামোটি অল-টাইম-হিট ফ্যামিলি মুভি, আর ভাবছেন সবাইকে নিয়ে দেখা যাবে তো? অবশ্যই!

তবে ছবিগুলো একেবারে নতুন না, কয়েকটি বেশ পুরোনো। আসলে হয়েছে কি, কয়েকটা ছবি আমি হালে দেখলাম, তাই সেগুলোর নিয়ে পোস্ট দেবার লোভ সামলাতে পারলাম না, মুভিখোরেরা বোর হতে পারেন :| আর হ্যা, নিচের বেশকয়েকটা মুভিই এনিম্যাটেড।

প্রথমেই যেই মুভিটার কথা বলব - ২০০৬ এ মুক্তি পাওয়া Cars



এনিমেশন মুভি। আপনার যদি টয় স্টরি, মনস্টারস ভালো লেগে থাকে, তাহলে এটাও ভালো লাগবে।

রেটিং: ৭.৫

Monsters, Inc. (2001)



আমার দেখা আরেকটা জোশ ছবি। রেটিং ৮। না দেখলে এখনই দেখে ফেলুন! একটু লোভ লাগানোর জন্য বলি - পরীক্ষার আগের দিন ছবিটি একবার দেখে আমার শখ মেটেনি! দুইবার দেখে ফেললাম। এক কথায় অসাধারণ!

কুংফু পান্ডা - ২০০৮



সিউল রায়হান ভাইএর ব্লগে গিয়ে থাকলে তার প্রোফাইলের ছবিটাকে চিনে ফেলেছেন! আর এই ফাটাফাটি ক্যারেকটারটি নিয়ে তৈরি মুভি কুংফু পান্ডা - যার আই এম ডি বি রেটিং হল ৭.৭

যারা আই এম ডি বি রেটিং সম্পর্কে জানেন না, তাদের জন্য বলছি, সাড়ে সাত এর ওপরে রেটিং পাওয়া যেকোনো মুভি দেখলে পস্তাবেন না - এটুকু শিওর।

বোল্ট - ২০০৮



এটাও আরেকটা সুপার্ব মুভি। রেটিং ৭.৪
আমার মুভির শুরুটা ভালো না লাগলে বাকিটুকু দেখি না। এই মুভির শুরুটা এতই চমকে ঠাসা ছিল, হা করে দেখতে লাগলাম। মাঝে অবশ্য একটু ধীরে চলেছে কাহিনী, তবে দেখে মজা পাবার মত অবশ্যই।

মাদাগাস্কার - এসকেইপ টু আফ্রিকা



এটাও ২০০৮ এর ছবি। আগের গুলোর মত এত হাইফাই না হলেও খারাপ লাগবে না। রেটিং পেয়েছে ৬.৯
কার্টুন ফ্যানদের প্রতি - হ্যা, এই মুভিতে আছে জঙ্গলের স্বাদ! সিমবা , লায়ন কিং এর ফেভারে :)

এবার এনিমেশন নয়, এমন কতগুলো মুভির গপ্পে যাই!


Enchanted (2007)




ছবিটা মজার। অবশ্য সবার ভালো নাও লাগতে পারে। রেটিং অবশ্য বলে ভালো না লেগে যাবে না! ৭.৬ রেটিং পেয়েছে।

ছবির মূলকাহিনী হলো রূপকথার দেশ থেকে হারিয়ে যাওয়া রাজকুমার, তার ডাইনী মা, আর রাজকুমারের হবু বধূ, যারা কিনা ডাইনীর অভিশাপে পৃথিবীতে চলে আসে!

এনিমেশন মুভির লিস্টির মাঝে এই নন-এনিমেশন ছবিটি ঢুকিয়ে দেওয়ার অপরাধ হয়তো ছবিটি দেখার পরই ক্ষমা করে দিতে চাইবেন! ;)

Finding Nemo (2003)




নিচের কমেন্টগুলো দেখলেই বুঝবেন এর জনপ্রিয়তা! যদি এখনো না দেখে থাকেন, সিরিয়াস কিছু মিস করেছেন। রেটিং এ এখনো ৮.৩ এ আছে সেই ২০০৩ এর মুভিটি। ছবিটি এতটাই জনপ্রিয় যে, যারা সারা জীবনে মাত্র এক-দুটি এনিমেশন দেখেছেন, তাদের সেই লিস্টিতে থাকবে ফাইন্ডিং নিমো!

আপ (২০০৯)



নতুন মুভি, লিপিকার ভাই/আপুর সৌজন্যে জানা হয়ে গেল ছবিটির রেটিং ৮.৮! দেখার লোভ সামলানো যাচ্ছে না, আপাতত: কাহিনীর সারমর্ম পড়েই সন্তুষ্ট থাকি -

Carl Fredrickson নামের এক ছোট্ট ছেলে Ellie নামের এক এডভেন্চার-প্রেমী মেয়ের দেখা পায়। তাদের দুজনেরই স্বপ্ন তারা Lost Land নামের জায়গায় যাবে, যেটা কিনা South America'র কোনো এক জায়গায়। ৭০ বছর পরে, এলি মারা যায়, কিন্তু Carl তার প্রমিসের কথা ভুলে না। শুরু হোক এডভেন্চার...

Ice Age (1, 2, 3)



আইস এইজ - এর তিনটি মুভি রয়েছে - আইসএইজ ওয়ান, টু আর থ্রি। তিনটি ছবিই চরম জনপ্রিয়, সুন্দর আর অবশ্যই সবসময়, যে কাউকে নিয়ে দেখার মত! আইস এইজ সিরিজের সর্বশেষ ছবিটি মুক্তি পেয়েছে ২০০৯ এই। কল্পনাকে টেনে নিয়ে যান সৃষ্টির সেই আদিকালে, মেরু এলাকায় যেখানে এডভেঞ্চার জমে উঠবে একজোড়া সেই সময়কার জীববৈচিত্র‌্য, পরিবেশ নিয়ে, সাথে থাকবে একজোড়া ম্যমথ, টাইগার আর তাদের পরিবার নিয়ে গড়ে ওঠা সেইরকম সব কাহিনী!

Over The Hedge (2006)



ব্লগার নির্বাসনের সাজেশনে দেখে ফেললাম ছবিটি, আর দেখেই বুঝলাম না দেখলে চরম জিনিস মিস করতাম! কুংফু পান্ডার স্টুডিওতে তৈরি, তাই এনিমেশনের কোয়ালিটি নিয়ে যেরকম হাইফাই, তেমনই ছবিটির কাহিনীও ইন্টারেস্টিং। এতটুকু বাড়িয়ে বলছিনা, ড্রিমওয়ার্কস এর আরেকটি সেরা এনিমেশন মুভি এটি, যার রেটিং ৭.১ আরো বেশি হওয়া উচিত ছিলো নি:সন্দেহে।

Horton Hears a Who!



২০০৮ এর মুভি। /* এখনো দেখা হয়নি, তবে ডাউনলোড করাই আছে। এই পোস্ট এডিট করা শেষেই দেখা শুরু করব। :D */

দেখে ফেললাম মুভি টা। এক কথায় অ-সা-ধা-র-ণ! যেমন মজার, তেমন শিক্ষণীয়। মুভিটার শেষ লাইনটা কোট করে দিলাম - A person is a person, no matter how small!

যারা দেখেন নি এখনো, দেখে নেবেন এই অসাধারণ মুভিটি।

রেটিং বলে ৭.৩ - সেইরকম না হয়ে উপায় নেই!

The Incredibles (২০০৪)



সুপারহিরোদের কাহিনী ভাল লাগে? এই ইণক্রিডেবলস ফ্যামিলির সবাই সুপারহিরো। অসাধারণ একটা ফ্যামিলি নিয়ে অসাধারণ একটা ছবি ফ্যামিলি নিয়ে দেখার জন্য-ই।

রেটিং: ৮.১ (ব্যক্তিগতভাবে মনে করি আরো বেশি হওয়া উচিত ছিল )


পরের পর্ব: ২০০৯ এর নতুন সব এনিমেশন মুভি !:#P
__________________________________________

এবার যারা এনিমেশন মুভি দেখেন না তাদের জন্য বিশেষ আকর্ষণ (2D animation movies)! - Click This Link

স্বাধীনতার বার্তা'র শাসানিতে Mary and Max লিস্ট থেকে বাদ দেয়া হল!
সর্বশেষ এডিট : ০৩ রা ডিসেম্বর, ২০১০ রাত ৩:১৩
৮৩টি মন্তব্য ৬৪টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

বাংলাদেশের লোকসংস্কৃতিঃ ব্যাঙের বিয়েতে নামবে বৃষ্টি ...

লিখেছেন অপু তানভীর, ২৪ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:০০



অনেক দিন আগে একটা গল্প পড়েছিলাম। গল্পটা ছিল অনেক এই রকম যে চারিদিকে প্রচন্ড গরম। বৃষ্টির নাম নিশানা নেই। ফসলের মাঠ পানি নেই খাল বিল শুকিয়ে যাচ্ছে। এমন... ...বাকিটুকু পড়ুন

বাংলাদেশি ভাবনা ও একটা সত্য ঘটনা

লিখেছেন প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, ২৪ শে এপ্রিল, ২০২৪ সকাল ১০:১৭


আমার জীবনের একাংশ জুড়ে আছে; আমি চলচ্চিত্রাভিনেতা। বাংলাদেশেই প্রায় ৩০০-র মত ছবিতে অভিনয় করেছি। আমি খুব বেছে বেছে ভাল গল্পের ভাল ছবিতে কাজ করার চেষ্টা করতাম। বাংলাদেশের প্রায়... ...বাকিটুকু পড়ুন

বাকি চাহিয়া লজ্জা দিবেন না ********************

লিখেছেন মোহাম্মদ সাজ্জাদ হোসেন, ২৪ শে এপ্রিল, ২০২৪ সকাল ১০:৩৫

যখন প্রথম পড়তে শিখেছি তখন যেখানেই কোন লেখা পেতাম পড়ার চেষ্টা করতাম। সেই সময় দোকানে কোন কিছু কিনতে গেলে সেই দোকানের লেখাগুলো মনোযোগ দিয়ে পড়তাম। সচরাচর দোকানে যে তিনটি বাক্য... ...বাকিটুকু পড়ুন

=এই গরমে সবুজে রাখুন চোখ=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৪ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:২১

০১।



চোখ তোমার জ্বলে যায় রোদের আগুনে?
তুমি চোখ রাখো সবুজে এবেলা
আমায় নিয়ে ঘুরে আসো সবুজ অরণ্যে, সবুজ মাঠে;
না বলো না আজ, ফিরিয়ো না মুখ উল্টো।
====================================
এই গরমে একটু সবুজ ছবি দেয়ার চেষ্টা... ...বাকিটুকু পড়ুন

কুড়ি শব্দের গল্প

লিখেছেন করুণাধারা, ২৪ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:১৭



জলে ভাসা পদ্ম আমি
কোরা বাংলায় ঘোষণা দিলাম, "বিদায় সামু" !
কিন্তু সামু সিগারেটের নেশার মতো, ছাড়া যায় না! আমি কি সত্যি যাবো? নো... নেভার!

সানমুন
চিলেকোঠার জানালায় পূর্ণিমার চাঁদ। ঘুমন্ত... ...বাকিটুকু পড়ুন

×