somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

নিশি বিষয়ক একটি কাহিনী যার কোন টাইটেল নাই-১ !!! /:) /:) /:)

০৫ ই ডিসেম্বর, ২০১২ সন্ধ্যা ৭:৫৬
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

মুখবন্ধ: এই কাহিনীটা আমার আর নিশির কাহিনী। তবে আগেরকার পর্বগুলোর মত টাইটেল বাদ দিলাম। এই পর্ব থেকে এই টাইটেলটাই চালু থাকবে। আমার গুণমুগ্ধ এবং প্রিয় একজন মানুষের কাছে আগের পর্বগুলোর টাইটেল "চটি" মার্কা লাগার কারনে এই পর্ব থেকে এই কাহিনীগুলো এই টাইটেলেই চলবে। তবে ইচ্ছা করলে পাঠকরা তাদের পছন্দমত টাইটেল দিতে পারেন। একের অধিক টাইটেলের ক্ষেত্রে আমি আমার ইচ্ছামত টাইটেল বেছে নিবো। যারা সাথে সাথে আছেন, যারা সাথে থাকবেন বলে কথা দিয়েছেন এবং যারা পোস্ট পড়ে বিরক্ত হয়ে ফিরে যাচ্ছেন সবার প্রতি আমার শুভকামনা। আর এই পোস্ট পড়ার আগে ১ম কমেন্টে দেয়া লিংকের পোস্টগুলো পড়ে নিলে ভাল হয়।




বাসস্টপের প্রত্যেকজোড়া চোখ আমাদের দেখছে। আর আমি দেখছি নিশিকে। দেখছি আর বোঝার চেষ্টা করছি এখন ঠিক কি করলে এই বিব্রতকর পরিস্থিতি কাটিয়ে উঠতে পারবো। ওকে কি বলে ঠান্ডা করবো বুঝে উঠতে পারছি না। সেই দুপুরে বের হয়েছি এখন প্রায় পড়ন্ত বিকাল। শেষ পর্যন্ত বলেই বসলাম-

- চল আজ বিকালটা কোথাও থেকে ঘুরে আসি। :|:|
- :(( :(( :(( :(( :( :( :( :(
- আড়ং এ যাবা না ?!? :|:|
- :((:((:((:((:((:((:((
- আরে আবার কান্না শুরু করলা কেন ?!? :-*:-*:-*
-আড়ং এ যাইতে ইচ্ছা করছে না !!! :((:((:((:((:((
- কোথায় যাবা তাহলে ?!? বাসায় যাবা ?!?
- না !!! :((:((:((:((
- তাহলে ?!? /:) /:) /:)
- আমি যেইখানে নিয়ে যেতে বলবো সেইখানে নিয়ে যাবা তো ?!? :( :( :( :(
- আচ্ছা নিয়ে যাবো, এখন একটু শান্ত হও প্লিজ !!! /:) /:) /:)
- ঠিক আছে, শান্ত হলাম। এখন বল নিয়ে যাবা তো আমাকে ?!? :| :| :|
- হ্যা, বলছিই তো নিয়ে যাবো। /:) /:) /:)
- তাহলে....চল আজ নৌকায় করে ঘুরি। :) :) :)
- :-& :-& :-& :-&
-কি হল ?!? 8-| 8-|
-এই বৃষ্টির মাঝে নৌকায় না ঘুরলে হয় না ?!?/:) /:) /:)
-বৃষ্টি তো শেষ, আর হলেই বা কি, নৌকা তো ডুববে না, আর ডুবলেই বা কি , তুমি তো আছো !!! :):) :!> :#>
-আমি সাতার জানি না !!! :-/:-/
-জানা লাগবে না, চল এখন !!! :):):)

কি আর করা, বাধ্য হয়েই নিশির কথায় রাজি হয়ে গেলাম। আর আরও একটা কথা বলা হয় নাই। আমাদের ভার্সিটির খুব কাছে একটা নদী আছে, মোটামুটি সাইজের নদী, তেমন বড় কিছু না। আগে কোনদিনই যাই নাই। সেইদিনই ১ম নিশির কাছে শুনলাম। বাসস্ট্যান্ড থেকে ভ্যানে করেই নদীর ঘাট পর্যন্ত যাওয়া যায়। যদিও ভ্যানে যাওয়া রিস্ক, তারপরেও নিশি একটা ভ্যান "রিজার্ভ" করে আমাকে প্রায় টানতে টানতেই নিয়ে ভ্যান এ বসাল।

আকাশ আস্তে আস্তে অন্ধকারাচ্ছন্ন হয়ে আসছে। এমনি মেঘলা আবহাওয়া, এর উপরে বিকালও প্রায় শেষ হয়ে এল। কিন্তু ঐ যে বলেছিলাম, আজ আমার মুগ্ধ হওয়ার দিন। নিশিও কিভাবে জানি আমাকে মুগ্ধ করে ফেলেছে। আমি মন্ত্রমুগ্ধের মত নিশির সাথে সাথে "রিজার্ভ" করা ভ্যান এ করে নদীর ঘাটের দিকে রওনা হলাম।

আগেই বলেছি যে ভার্সিটির এত কাছেই নদী আছে এইটা আগে জানতাম না। মনে মনে নিশিকে ধন্যবাদ দিলাম। যাই হোক, এই একটা ব্যাপার জেনে লাভই হয়েছে। মাঝেই মাঝেই আসা যাবে। তবে আসলে অন্যকিছুতে আসতে হবে, ভ্যান এ না। রাস্তার অবস্থা বেশ খারাপ। ভ্যান অনেক আস্তে চালাতে হচ্ছে। দুলুনীর ঠেলায় মাঝে মাঝেই মনে হচ্ছে ভ্যান এ না নৌকাতেই বসে আছি। রাস্তার অবস্থা ভাল না হলে এরপর থেকে হেটে আসবো বলে মনে মনে নিয়ত করলাম।

রাস্তার অবস্থা খারাপ হলেও রাস্তার আশেপাশের সিন সিনারী রীতিমত মনোমুগ্ধকর। দেখলে মনে হয় হঠাৎ করেই যেন ২০-৩০ বছর আগের কোন সময়ে চলে গেছি। রাস্তার পাশে শুধু গাছ আর গাছ। আর মাঝে মাঝেই গুচ্ছাকারে কয়েকটা টিনশেড দেয়া দোকান। এরকম গুচ্ছ দেখছি কিছুদুর পরপরই আছে। মাঝখানে আবার শুধু গাছ। কিছুদুর সামনে যেয়ে দেখি একটা মোড়। মোড়ের ঠিক মাথার উপর একটা "যক্ষা" হাসপাতাল। মোড়ের কাছাকাছি আসতেই নিশি বলল- আরেকটু বস, আর ২ মিনিটের রাস্তা। আমি ওর কথায় কোন সাড়া না দিয়ে কেন জানি উদাস দৃষ্টিতে "যক্ষা" হাসপাতালের দিকে তাকিয়ে থাকলাম।

২ মিনিটের জায়গায় প্রায় ১০ মিনিট পার করে নদীর ঘাটে এসে পৌছালাম, এবং নিরাশ হলাম। এটাকে নদী বললে নদীর অপমান করা হবে। বড় সাইজের খাল বলা যেতে পারে। আমার মুগ্ধ হয়ে থাকা মনে হঠাৎ করেই মুগ্ধতার ভাটা পড়ল। মেজাজটা আরও খারাপ হল যখন দেখলাম যে নদীর তীরে সব নৌকাগুলা বেঁধে রাখা। এই বৃষ্টির মাঝে কেই বা আসবে নদী পারাপার হতে। মেজাজটা খারাপ হওয়া শুরু করছে আস্তে আস্তে। কিন্তু মেজাজ খারাপ করে কোন লাভ নাই। এইখানে বাসস্ট্যান্ডের মত কিছু ঘটলে বিরাট প্রবলেম। নিশি মনে হয় আমার মনের কথাটা বুঝতে পারছে। বললো-

-আমি খুবই "সরি" !!! :):)
- কেন, "সরি" হওয়ার কিছু নাই !!! /:) /:)
-আমি আসলেই বুঝতে পারি নাই এমন কিছু হবে। :):)
-সেইটা আসলে আমিও বুঝছিলাম !!! /:) /:)
- তাহলে তখন বল নাই কেন ?!? :|
- এমনি বলি নাই !!! /:) /:)
-তুমি প্লিজ আমার উপর আর রাগ করে থেকো না, আমি খুবই আনইজি ফিল করছি !!! :( :(
- আরে আজব তো, আমি কোথায় রাগ করে আছি ?!? এই যে দেখো, কত সুন্দর করে হাসছি। /:) /:) রাগ হলে এইভাবে হাসতে পারতাম ?!? /:) /:)
- আচ্ছা বুঝলাম তুমি রাগ করো নাই। :) :)
- শোকরান শোকরান। /:) /:)
- তবে রাগ হলে কিন্তু তোমাকে অনেক কিউট লাগে, আমি ব্যাপারটা অনেক এনজয় করি। ;) ;)
-শুনে খুশি হলাম। /:) /:)
-চল এখন কোথাও বসি !!! :)
- এর মাঝে কোথায় বসবা ?!? আর সন্ধ্যাও তো হয়ে গেল প্রায় !!! :-* :-*
-ঐযে দেখ, ঘাটের পাশে....ঐখানটায় বসবো। :) :)

চলবে না.......

সর্বশেষ এডিট : ০৬ ই ডিসেম্বর, ২০১২ সকাল ৯:১২
২২টি মন্তব্য ২২টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

দেশ এগিয়ে যাচ্ছে; ভাবতে ভালই লাগে

লিখেছেন সৈয়দ মশিউর রহমান, ০২ রা মে, ২০২৪ দুপুর ১:০৩


বিশ্বব্যাংকের তথ্য অনুযায়ী, ১৯৭২ সালে বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির হার ছিল নেতিবাচক। একই বছরে পাকিস্তানের অর্থনৈতিক প্রবৃদ্ধির হার ছিল প্রায় ১ শতাংশ। ১৯৭৩ সালে পাকিস্তানের অর্থনৈতিক উন্নয়নের প্রবৃদ্ধি ছিল ৭... ...বাকিটুকু পড়ুন

যুক্তরাষ্ট্রে বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনের পক্ষে বিক্ষোভ ঠেকাতে পুলিশি নির্মমতা

লিখেছেন এমজেডএফ, ০২ রা মে, ২০২৪ দুপুর ১:১১



সমগ্র যুক্তরাষ্ট্র জুড়ে ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসগুলোতে বিক্ষোভের ঝড় বইছে। যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনের পক্ষে বিক্ষোভ কর্মসূচী অব্যাহত রয়েছে। একাধিক বিশ্ববিদ্যালয় প্রশাসন বিক্ষোভ দমনের প্রচেষ্টা চালালেও তেমন সফল... ...বাকিটুকু পড়ুন

ছাঁদ কুঠরির কাব্যঃ ০১

লিখেছেন রানার ব্লগ, ০২ রা মে, ২০২৪ রাত ৯:৫৫



নতুন নতুন শহরে এলে মনে হয় প্রতি টি ছেলেরি এক টা প্রেম করতে ইচ্ছে হয় । এর পেছনের কারন যা আমার মনে হয় তা হলো, বাড়িতে মা, বোনের আদরে... ...বাকিটুকু পড়ুন

হিটস্ট্রোক - লক্ষণ ও তাৎক্ষণিক করণীয়

লিখেছেন ঢাকার লোক, ০২ রা মে, ২০২৪ রাত ১০:০৭

সাধারণত গরমে পরিশ্রম করার ফলে হিটস্ট্রোক হতে পারে। এতে দেহের তাপমাত্রা অতি দ্রুত বেড়ে ১০৪ ডিগ্রী ফারেনহাইট বা তারও বেশি হয়ে যেতে পারে।

হিটস্ট্রোক জরুরি চিকিৎসা প্রয়োজন। চিকিৎসা... ...বাকিটুকু পড়ুন

আল্লাহকে অবিশ্বাস করার সংগত কোন কারণ নাই

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ০২ রা মে, ২০২৪ রাত ১০:৪৩



সব কিছু এমনি এমনি হতে পারলে আল্লাহ এমনি এমনি হতে সমস্যা নাই। বীগ ব্যাং এ সব কিছু হতে পারলে আল্লাহও হতে পারেন। সব কিছুর প্রথম ঈশ্বর কণা হতে পারলে আল্লাহও... ...বাকিটুকু পড়ুন

×