somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

জেনে নিন সামুর ভবিষ্যত । কেমন হবে ২০২০ সালের সামু !!! ?

১২ ই অক্টোবর, ২০১২ দুপুর ২:২৮
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

কিছুদিন আগে সামুতে একটা পোষ্ট পড়ছিলাম কেমন হবে ২০২০ সালের পৃথিবী ? দুনিয়া লইয়া আমার চিন্তা নাই । দুনিয়ার চিন্তা করনের লাই অনেক গেনি গুনি মানুষ আছে, আমি চিন্তা কর্তাছি সামুরে লইয়া, নিজের যে সব কির্তি কলাপ এর ইতিহাস সামুতে পোষ্ট করছি আমার মাইয়া বড় হইয়া আমারে আর ইজ্জত করবো বইলা মুনে হয় না ! :( । দুষ্টামি বাদ দিয়া পড়া শুনা করতে কইলে কইবো , "হুম আব্বু আমারে গেন দিতে আইসো না, সামুতে আমারও নিক আছে , তুমার সব কির্তি পইড়া শেষ করছি, আর জানা ফুপি বলছে তুমি নাকি একবার ব্যানও খাইছিলা "

এইবার আসি আসল কামের কথায়, জানবার চান ২০২০ সালে সামু কেমন হইবো ? শুনেন আমি কামরুপ কামাক্ষার একজন বড়মাপের গনকের কাছ থিকা এই ভবিষ্যৎ জাইনা আসছি :

২০২০ সালে সামুতে নিক খুলা :
সামুতে নিক খুলোনের জন্য দোকানে দোকানে সামু ছিম কার্ড পাওয়া যাইবো। মোবাইলে ইউজানের লাইগা না !!!!! :-/ এইডা ওর-স্যালাইনের লগে গিলা ফালাইতে হইবেক B-)) বাস নিক খুলা হইয়া যাইবো। আপ্নের মেইল, ফেবু আইডি হইতে শুরু কইরা আপ্নের চৌদ্দ গুষ্টির সকল তথ্য সামুর সার্ভারে ইনষ্টল হইয়া যাইবো। আর সামুর সাথে আপ্নের বডির একটা সংযোগ তৈয়ার হইবে কারন এই ছিম দিয়াই আপ্নার সামু ব্লগ নিয়ন্ত্রন হইবে।


(এই সেই ছিম কার্ড)

মডারেশন ইস্টাটাস
নিক খুলোনের পরে আপ্নের চোখের কালার চেইঞ্জ এর উপ্রে নির্ভর করবো মডারেশন ইষ্টাটাস যেমন :
আপ্নের চোখ যদি হয় কমলা কালারের তবে বুজতে হইবে আপ্নি এখন ওয়াচে আছেন,যদি হইলদা কালার হয় তাইলে দুইটা কাম হইতারে হয় আপ্নের জন্ডিস হইছে নয়তো আপ্নে জেনারেল হইছেন। আর সবুজ হইলে তো কতাই নাই "সেইফ হইছিরে পোষ্ট দিবেন" ।B-) আর লাল হইলে কি হইবে সেটা আর কইলাম না। সবই হবে সেই ছিম কার্ড গিলোনের কারনে।


(মডারেশন ইস্টাটাস)

পোষ্ট দেওয়া
পোষ্ট দিতে হইলে বর্তমানের মতো এতো টাইপ টুইপ এর দরকার নাইক্কা।চৌখ বন্দ কইরা খালি মুনে মুনে চিন্তা করবেন, চৌখ খুইলা দেখবেন আপ্নার পোষ্ট সামুর প্রথম পাতায় ভাসতাছে। তবে আজে বাজে খারাপ চিন্তা না করনই ভালো, কারন তাইলে ১৮+ পোষ্ট হইতারে। তখন আবার দেখবেন আপ্নের চৌখ লাল ।


(খোকা বাবু পোষ্ট দিতাছে)

ইমোটিকন দেওয়া
ইদানিং ব্লগে ইমো দিতে বেশ কষ্ট হয় । ব্যান্ডউইথ কম থাকলে ইমো দেওন যায় না। ২০২০ সালে ইমো দেওন কুন বেপারই , আপ্নে যেই ইমোডা দিবার চান সেই ইমোর মতো কইরা মুখটারে ভেংচি দিবেন দেখবেন আপ্নের পোষ্টে বা কমেন্টস এ ইমো যোগ হইয়া গেছে। সতর্কতা কিছু কিছু ইমো যোগ করার সময় ছুড বাচ্চা আশে পাশে না থাকনই ভালো, ডরাইতে পারে।


(ইনি হিট না পাইয়া একখানা রাগের ইমো দেওয়ার চেষ্টা করতাছে)

ভালো লাগা দেওয়া
পোষ্ট পড়িবার সময় যদি আপ্নার বৃদ্ধ অংগুলি উর্ধমুখি হয় আর অন্যান্য অংগুলি সমুহ "একতাই শক্তি" ইস্টাইলে হাতের তালুতে মাথা গোজার চেষ্টা করে, তবে দেখবেন আপ্নার প্রিয় ব্লগারের পোষ্টে একখানা লাইক যুক্ত হয়েছে। সতর্কতা অনেক অশিক্ষিত মানুষ এই ভংগিটাকে অপছন্দ করে তারা সাধারনত "তুমি আমার কচু করবা" বলার সাথে সাথে এই অপশনটি কাজে লাগায় , তাদের সামনে এই অপশন ব্যবহার করলে বিপদ হইতারে।


(নে দিয়া দিলাম ভালো লাগা, টেকা তো লাগে না যতো মুঞ্চায় নে !)

অনাকাংখিত পোষ্ট
একটু ভদ্র ভাষায় বললাম, সাধারনত অশলিল, ফেবু স্টাটাস, ক্যচাল পোষ্ট, ধর্মকে আঘাত করে পোষ্ট ব্যাক্তিকে আক্রমন করে পোষ্ট ইত্যাদি পোষ্ট ভুলেও করবেন না ! কারন ২০২০ সালে সামুর এই বিষয়ক একটা সিরিয়াস অপশন আছে ! পোষ্ট করবার সাথে সাথে ব্লগারের কানসার মইদ্যে একখানা বন চটকানা অনুভব করবে !আর যতোদুর জানতে পারছি মুষ্টি যোদ্ধা মোহাম্মদ আলীর হাতের একখানা স্কান করা বন চটকানা সামুর সার্ভারে সংরক্ষিত থাকবে। অতএব সাবধান !!!!!!!


(এই ব্যাক্তি একখানা বাল্পোস্ট দিয়া বন চটকানা খাইছেন)


পোষ্ট ড্রাফ্ট করা ডিলিট করা
যদি কোন পোষ্ট ড্রাফ্ট করতে চান তবে , সেই পোষ্টের শিরোনাম উচ্চারন কইরা ডাইন চৌখ টিফি দিবেন বাস পোষ্ট ড্রাফ্ট হয়ে যাবে। আর পোষ্ট ডিলিট করবার চাইলে বাম চুখে টিফি দিবেন পোষ্ট ডিলিট হই যাইবো। তবে সামনে কোন রমনি , মেয়ে মানুষ থাকা অবস্তায় পোষ্ট ড্রাফ্ট, ডিলিট না করার অনুরোধ করা গেলো।


(আফামনি পোষ্ট ডিলিট করতাছে)

সামু গিফ্ট
অনেকেই ব্লগে জন্মদিনের পোষ্টে কেক সহ অন্যান্য খাবারের ছবি দেয়, ২০২০ সালে এই ধরনের পোষ্টে ডুকনের সাথে সাথে আপ্নি অইসব ছবির খাবারের অরিজিনাল টেষ্ট আপ্নার জিবলায় পাইবেন , মাগার পেট কিন্তু ভরবো না। সতর্কতা কিছু কিছু ব্লগার মল মুত্র সহ জুতা , ঝারুর ছবি ব্রগে আপলোড করে থাকে অই সব পোষ্ট এড়িয়ে চলতে অনুরোধ করছি।
(নো ফডু :( )
(সব জিনিসের ফডু দিতাম না)

মডু
২০২০ সালে মডু হিসাবে মঙ্গল গ্রহের এলিয়েন দের নিয়োগ দেয়া হবে। তখন আর মডুদের বিরুদ্ধে পক্ষপাতের অপবাদ দেওয়া যাবে না। কারন এলিয়েন রা এই সব আপবাদ একদম সহ্য করে না।


(মডুদের কথোপকথন)

আরও অনেক কিছু কইছে হেই গনকে, কিন্তু আমি হেইডি আর কইতাম না। টেকা দিয়া খবর লইছি ! মাগনা মাগনা বহুত কিছু কয়া ফালাইছি। জানা আফার কাছে অনুরোধ আপ্নি আমারে একবার সামুর অফিসে ডাইকা নেন , বাদ বাকি ভবিষ্যত বানী গুলান আফনেরে কমু টেকা লাগবো না।[sb/]
সর্বশেষ এডিট : ০৩ রা ফেব্রুয়ারি, ২০১৪ রাত ৯:০৬
১০৬টি মন্তব্য ১০৮টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

ছিঁচকাঁদুনে ছেলে আর চোখ মোছানো মেয়ে...

লিখেছেন খায়রুল আহসান, ১৮ ই এপ্রিল, ২০২৪ সকাল ১১:০৯

ছিঁচকাঁদুনে ছেলে আর চোখ মোছানো মেয়ে,
পড়তো তারা প্লে গ্রুপে এক প্রিপারেটরি স্কুলে।
রোজ সকালে মা তাদের বিছানা থেকে তুলে,
টেনে টুনে রেডি করাতেন মহা হুলস্থূলে।

মেয়ের মুখে থাকতো হাসি, ছেলের চোখে... ...বাকিটুকু পড়ুন

অহমিকা পাগলা

লিখেছেন আলমগীর সরকার লিটন, ১৮ ই এপ্রিল, ২০২৪ সকাল ১১:১৪


এক আবেগ অনুভূতি আর
উপলব্ধির গন্ধ নিলো না
কি পাষাণ ধর্মলয় মানুষ;
আশপাশ কবর দেখে না
কি মাটির প্রণয় ভাবে না-
এই হলো বাস্তবতা আর
আবেগ, তাই না শুধু বাতাস
গায়ে লাগে না, মন জুড়ায় না;
বলো... ...বাকিটুকু পড়ুন

হার জিত চ্যাপ্টার ৩০

লিখেছেন স্প্যানকড, ১৮ ই এপ্রিল, ২০২৪ দুপুর ১:৩৩




তোমার হুটহাট
চলে আসার অপেক্ষায় থাকি
কি যে এক ছটফটানি
তোমার ফিরে আসা
যেন প্রিয় কারো সনে
কোথাও ঘুরতে যাবার মতো আনন্দ
বারবার ঘড়ি দেখা
বারবার অস্থির হতে হতে
ঘুম ছুটে... ...বাকিটুকু পড়ুন

জীবনাস্ত

লিখেছেন মায়াস্পর্শ, ১৮ ই এপ্রিল, ২০২৪ দুপুর ১:৪৪



ভোরবেলা তুমি নিশ্চুপ হয়ে গেলে একদম,
তোমার বাম হাত আমার গলায় পেঁচিয়ে নেই,
ভাবলাম,তুমি অতিনিদ্রায় আচ্ছন্ন ,
কিন্তু এমন তো কখনো হয়নি
তুমি বরফ জমা নিথর হয়ে আছ ,
আমি... ...বাকিটুকু পড়ুন

যে দেশে সকাল শুরু হয় দুর্ঘটনার খবর দেখে

লিখেছেন এম ডি মুসা, ১৮ ই এপ্রিল, ২০২৪ রাত ৮:১১

প্রতি মিনিটে দুর্ঘটনার খবর দেখে অভ্যস্ত। প্রতিনিয়ত বন্যা জলোচ্ছ্বাস আসে না, প্রতিনিয়ত দুর্ঘটনার খবর আসে। আগে খুব ভোরে হকার এসে বাসায় পত্রিকা দিয়ে যেত। বর্তমানেও প্রচলিত আছে তবে... ...বাকিটুকু পড়ুন

×