somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

সামুতে আমার এক বছর , :) বড় হলাম নাকি ছোট

২৪ শে ডিসেম্বর, ২০১২ রাত ১০:০০
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

বিয়ে বার্ষিকির কোন আইডিয়া নেই, হয়নি এখনো। তবে ব্লগ বার্ষিকির অভিজ্ঞতা হয়েছে, মানে ব্লগে যে এক বছরতো হয়ে গেল, তাই ব্লগ বার্ষিকির পোষ্ট দেয়া যায় , কি বলেন। কিন্তু কি লিখবো কিছুইতো ভেবে পাচ্ছিনা /:)

ধুর যাই মনে আসে তাই লিখবো , এটাকি পরীক্ষার খাতা নাকি? ভুল হলে গোল্লা পাব??;) মায়ের বকুনি খাব? স্যারের পিটুনি খাব? সামুর ভাই/ আপুরা অনেক ভাল, ভুল হলেও কিছু মনে করেনা, ক্ষমা করে দেন হাসি হাসি মুখে হাসিকে ;)

হাতে ল্যাপি আর নেট আসার পর হতেই নেটে ঘুরাঘুরি। কোথায় যে চলে যাই ঘুরতে ঘুরতে ঠিক থাকেনা। কোন কিছুতেই যেন স্থির থাকা হয়না। তখনি এই আপুটি বল্ল আমার একটা লেখা পড়বি? পড়লাম চতুরে। বল্লাম আমিও লিখব। উনি বল্লেন এখানে না সামুতে যা, ওটাই বেষ্ট। তখনো উনি সামুতে নিকই খুলেনি। তাতে কি আমি খুলে ফেল্লাম। আমি আমার ব্যক্তিগত জীবনে তেমনটা দুঃখী হয়ে থাকতে পারিনা দুঃখ থাকলেও। হাসি খুশিই থাকি/ থাকতে চেষ্টা করি, তাই নাম নিয়ে "হাসি" :)

সেই থেকেই সামুতে অনিয়মিত হয়েই আছি। লিখি মাঝে মাঝে মন চাইলে, পড়ি মন চাইলে, কমেন্টও করি মন চাইলে। এই করতে করতে একটা বছর যে কোন দিক দিয়ে চলেই গেল খেয়াল করা হয়নি। আজকেই দেখলাম এক বছর এক দিন হয়ে গেছে সামুতে।

তেমনি করেই ব্লগেও সবসময় হাসি খুশিই থাকার প্রয়াস করেছি সবার সাথে। আমি মনে হয় যা দিতে পারিনি সহ ব্লগারদের তার চেয়ে বেশি পেয়েছি তাদের কাছ থেকে। তারি ধারাবাহিকতায় যাদের নাম প্রথমে আসে সে হচ্ছে ঘুড্ডির পাইলট
ঘুড্ডি ভাই - এত ফানি, উফ আমি হাসতে হাসতে মরে যাবার উপক্রম হয়। ভাবির ফর্দের পোষ্টটা পড়ে আমি যা হেসেছি তা কখনোই হাসিনি। তার সব পোষ্টই মজার মজার । এমনি হাসি খুশি থাকু ঘুড্ডি ভাই :)


লিঙ্কনহুসাইন
উনার পোষ্ট পড়ে হাসি আটকাতে পারিনা আমি। এত কথা কোথায় যে পায় এই ছেলে আমার মাথায় আসেনা। চমৎকার সব লেখা দিয়ে সবার মন জয় করে রাখা আরেকটা ব্লগার আমার প্রিয় তালিকায়। বেষ্ট অফ লাক :)

আবু সালেহ  - সদ্য নতুন জীবনে সুচনা করেছেন উনি। বেশ হাসি খুশি ভদ্র একজন মানুষ মনে হয়। কবিতা লিখেন ভাল নিঃসন্দেহে। ভ্রমণ কাহিনিও চমৎকার লিখেন। আপনাদের নতুন বিবাহিত জীবন সুখী হোক এই কামনা করি সর্বদা। ভাবিকে সালাম রইল :)

শাপু (শায়মাপু ) উনিও প্রিয় একজন ব্লগার। প্রথম প্রথম উনাকে বুঝতে পারতামনা। ধীরে ধীরে ঠিক ঠাক বুঝে গেলাম। আমার মতই হাসি খুশি একজন। লেখার মান কি বলব? যেমন কবিতা তেমন গল্প তেমন বিভিন্ন সাবজেক্টে পাকাপোক্ত একজন ব্লগার। মেধার ভান্ডার যেন। শুভকামনা সব সময়। :)

চেভা =p~ কিছুটা শাপুর চরিত্র বহন করে। সবসময় হাসি খুশি। চেভা ভাইয়ের লেখাগুলোও পড়ে না হেসে পারিনা। কোথায় পায় এত সব কথা আমার বাবা বুঝা আসেনা। চেভা ভাই আমিও লিখতে চাই তোমার মত করে /:) রম্য কিন্তুক আমিও লেখতাম পারি কইলাম (হয়েছে তোমার মত?):P

মাহী ফ্লোরা - কবিপু - দারুন সব কবিতা আর গল্প লিখেন আপুটি। তবে গল্পের চেয়ে মনে হয় কবিতাতে উনার হাত বেশ ভাল। আপুটি আমার বাড়ি কম আসে /:) আমাকে একটা কবিতা দিও আপু :)

সায়েম মুন - উনিও কবিতায় বেশ। দারুন মিশুক মেন হয়, হাসি খুশিও

আরজুপনি আপু - খুব প্রিয় একজন আপু। ব্লগে দেখা নারী ব্লগারদের মাঝে স্পষ্টভাষিনি, নারী অধিকার নিয়ে কথা বলা বলতে গেলে উনাকে চোখে পড়ে আমার। উনার সংকলন কাজটার জন্য আলাদা করে একটা ধন্যবাদ না দিলেই নয়। এত কষ্ট কি করে করে আমার বুঝা আসেনা। বাব্বা আমার এত ধর্য্য নেই। উনাকে আমি মনে করতাম মুটকি (স্যরি আপু) টাইপ হবে। ওম্মা সেদিন কার পোষ্টে যেন দেখলাম, দারুন সুইট আপু। আপু আমি তোমার মত লম্বা হতে চাই :((

স্বর্নাপু - আরেকজন হাসি খুশি প্রিয় ব্লগার আমার। সামুতে ঢুকেই নাম কুড়িয়ে নিত সক্ষম হয়েছেন উনার বিভিন্ন পোষ্ট আর কমেন্টের কারণে। স্বর্নাপু সবসময় হাসি খুশি থেকো ব্লগ মাতিয়ে। অনেক শুভকামনা রইল :)

সালমাহ্যাপিপু - উনার কয়েকটা পোষ্ট পড়ে এমন হেসিছি বলার মত না। শেষ পোষ্টটা খুব খুব মজার ছিল। আপুটি যে অমন মজা করে লিখতে পারে ভাবিনি। খুব চঞ্চলা, হাসি খুশি, সরল মনা আপুটি আমার অনেক অনেক প্রিয় । আপু সেই ছবিটি কি এখনো আছে? তা কেন কেন কেন? ;)

ওরে আল্লাহ মানুষে ব্লগ বার্ষিকির পোষ্ট কি করে লিখে ? আমিতো আর পারছিনা :((

হাসান ভাই - বেশি কিছু বলার নেই। সত্যিকারের একজন গল্পকার :)

অপু তানভীর হাসান ভাইয়ের মত। তবে হাসান ভাই লিখেন কঠিন কঠিন, দাঁত ভাঙ্গা গল্প, আর এই পিচকা লিখে সাদাসিদে, সহজে। কিন্তু এত গল্প লিখে কি ভাবে মাথায় আসেনা আমার। :| লিখে যাও অবিরাম


রোমান সৈনিক ভাই - ওই কোথায় হারিয়ে গেছ তুমি?? X((

ফারাহ দিবা জামান - আরেকজন প্রিয় আপু। দারুন আঁকেন আপুটি, দারুন লিখেন ও । দিন দিন আমি উনার লেখার ভক্ত হয়ে যাচ্ছি। উনাকে দেখে নিজেকে স্মার্ট করে নিতে ইচ্ছে করে খুব। অনেক অনেক ভাল বাসা :)

ভাগিনা - ভাল হয়ে যাও, ভাল হতে পয়সা লাগেনা ;)

অপূর্ন ভাই, ভাল লিখেন। মেধাবি একজন ব্লগার

ইসরা০০৭ আপুটি অনেক চমৎকার লিখেন। উনার ছবির সাথে কবিতা লিখাটা বেশি ভাল লাগে। আপুর মনটা অনেক অনেক সুইটা মনে হয় উনার পোষ্ট গুলো পড়ে। সেরকমি থেকো সবসময় :)

শোশমিতা - উনার প্রোপিকটার জন্যই উনাকে বেশি ভাল লাগে। আপু তোমার প্রোপিকটা আমাকে দিয়ে দিবে? :)


আরো যাদের পোষ্ট পড়তে ভাল লাগে

ইমন জুবায়ের, নোমান নমি, ধীবর, জুল ভার্ন (নেই এখন), দুর্যোধন, অন্য মনষ্ক শরৎ, রেজোয়ানা আপু, আশরাফুল ইসলাম দূর্জয়

সঞ্জয় নিপু
একজন আরমান - আহা বেচারা
তুমি আমায় ডেকেছিলে ছুটির নিমন্ত্রনে
ওই চোরা 
কাল্পনিক_ভালোবাসা 
চানাচুর 
জাতির নানি 
জোনাকজ্বলা রাত 
জন্মদিন 
জেমস বন্ড
জহুরুল ইসলাম স্ট্রীম
ফারজুল আরেফিন 
মাক্স 
রাতুল_শাহ
শার্লক
সোনাবীজ; অথবা ধুলোবালিছাই
চানাচুর 
s r jony

সবার জন্য অনেক অনেক শুভকামনা


না না না আর পারবনা লিখতে , হাত ব্যথা করছে, পারবনা পারবনা :((

সবাইকে নিয়েই কিছুনা কিছু লিখার ইচ্ছে ছিল, কিন্তু আমার অত ধর্য্য নেই। তার যারা আমার বাড়ি ঘুরে গেছেন , আমাকে উৎসাহ যুগিয়েছেন তাঁদের সবার জন্য শুভ কামনা এবং ভালবাসা রইল। সবাই ভাল থাকুন সুস্ত থাকুন সুন্দর থাকুন।

অতন্ু ক্ুমার েসন
অদ্বিতীয়া আমি
অদম্য১২৩৪ 
অনীনদিতা
অপ্‌সরা - এটা নাকি শায়মা আপুর ভুত
অবাক-পৃথিবী 
অবাধ্য ভ্রূকুঞ্চন
অমিত বাংলা
আ.হ.ম. সবুজ
আজনবী
আনাড়ী নং ৪২০
আবিদ ফয়সাল
আবুশিথি
আমি ইহতিব 
আমি তুমি আমরা 
আমি বাঁধনহারা
আমিনুর রহমান
আলাউদ্দিন আহমেদ সরকার
আহমেদ জী এস
ইমন কুমার দে
ইশতিয়াক আহমেদ চয়ন 
একাকি উনমন 
একটু স্বপ্ন 
এস এম ফারুক হোসেন 
এসএসনাসরীন 
ওঁ
কাজী এহতেশাম উদ্দিন 
কান্ডারী অথর্ব
কৃষকবাবু 
গিয়াসলিটন 
ঘুমন্ত আমি
চুক্কা বাঙ্গী
চাঙ্কু  - উনার কেমন্ট পেড় হাসেত হাসেত শেষ =p~
চাঁদ ~ মামা - (নামটা সুন্দর)
চান্দের গাড়ি - (এ নামটাও সুন্দর)
চোর - ডাকাইত 
ছুইল্লা কাইট্টা লবন লাগাইয়া দিমু
ঠেলা
তারছেড়া লিমন 
তাসজিদ 
তন্ময়০১৩ 
ত্রিকোণ 
দায়িত্ববান নাগরিক
দি সুফি
দোলাভাই
দুরে গিয়া মর . 
নাম দেবো না 
নীল আশিক
নুর ফ্য়জুর রেজা
পৃথিলা আফনান
পলক শাহরিয়ার
ফাহিম মুনতাসির 
বাদল দিনের গান
বিষঠোকরা; নিঃসঙ্গ পাখি 
ভবঘুরে_পথিক 
ভুলোমন
মাইরের উপ্রে ঔষধ নাই
মাথানষ্ট০০৭
মা-বাবার বেকার সন্তান
মামুন৬৫৩
মাসুদ হাসান_২৯ 
মাহমুদা সোনিয়া 
মিঠেল রোদ
মেহেরুন
মো: আবু জাফর 
মোঃ কবির হোসেন 
মোজাম্মেল প্রধান
মৌরি৯৯ 
মৃত্তিকা মন
মুদ্‌দাকির
মনাপাগলা৪২০
মনসুর আলী
রঙ তুলি ক্যানভাস 
রাইসুল সাগর
লিন্‌কিন পার্ক 
লেখোয়াড়
শরিফ নজমুল 
শহিদুল ইসলাম
সান্তনু অাহেমদ
সারথী মন
সেলিম আনোয়ার 
সৈয়দ নাসের 
সোহেল খান রিমন
সুপান্থ সুরাহী
সপ্নাতুর আহসান 
হানযালা 
হিমু্_017 
tuhin_sarker 


হ্যাপি ব্লগিং :)


পোষ্টটা জানা আপুর জন্য :)
সর্বশেষ এডিট : ২৪ শে ডিসেম্বর, ২০১২ রাত ১০:২৯
৯৫টি মন্তব্য ৪৯টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

শাহ সাহেবের ডায়রি ।। আমের খাট্টা

লিখেছেন শাহ আজিজ, ২৭ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৫৪



তাতানো গরমে কাল দুপুরে কাচা আমের খাট্টা দেখে ব্যাপারটা স্বর্গীয় মনে হল । আহা কি স্বাদ তার । অন্যান্য জিনিসের মত কাচা আমের দাম বাড়াতে ভুল করেনি... ...বাকিটুকু পড়ুন

ডাক্তার ডেথঃ হ্যারল্ড শিপম্যান

লিখেছেন অপু তানভীর, ২৭ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১:০৪



উপরওয়ালার পরে আমরা আমাদের জীবনের ডাক্তারদের উপর ভরশা করি । যারা অবিশ্বাসী তারা তো এক নম্বরেই ডাক্তারের ভরশা করে । এটা ছাড়া অবশ্য আমাদের আর কোন উপায়ই থাকে না... ...বাকিটুকু পড়ুন

আমার ইতং বিতং কিচ্ছার একটা দিন!!!

লিখেছেন ভুয়া মফিজ, ২৭ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:০৩



এলার্ম এর যন্ত্রণায় প্রতিদিন সকালে ঘুম ভাঙ্গে আমার। পুরাপুরি সজাগ হওয়ার আগেই আমার প্রথম কাজ হয় মোবাইলের এলার্ম বন্ধ করা, আর স্ক্রীণে এক ঝলক ব্লগের চেহারা দেখা। পরে কিছু মনে... ...বাকিটুকু পড়ুন

বিসিএস শুধু দেশের রাজধানী মুখস্ত করার পরীক্ষা নয়।

লিখেছেন ...নিপুণ কথন..., ২৭ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:১৪

"আমার বিসিএস এক্সামের সিট পরেছিলো ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট এ, প্রিপারেশন তো ভালোনা, পড়াশুনাও করিনাই, ৭০০ টাকা খরচ করে এপ্লাই করেছি এই ভেবে এক্সাম দিতে যাওয়া। আমার সামনের সিটেই এক মেয়ে,... ...বাকিটুকু পড়ুন

কে কাকে বিশ্বাস করবে?

লিখেছেন অনিকেত বৈরাগী তূর্য্য , ২৭ শে এপ্রিল, ২০২৪ সন্ধ্যা ৬:৩৯


করোনার সময় এক লোক ৯৯৯ এ ফোন করে সাহায্য চেয়েছিল। খবরটা স্থানীয় চেয়ারম্যানের কানে গেলে ওনি লোকটাকে ধরে এনে পিটিয়েছিলেন। কারণ, ৯৯৯ এ ফোন দেওয়ায় তার সম্মানহানি হয়েছে।

সমাজে এমন... ...বাকিটুকু পড়ুন

×