somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

ব্লগীওলজি: জেনে নিন আপনার এই সপ্তাহের ব্লগ ভাগ্য (নতুন পোস্ট দেওয়ার আগে অবশ্য পাঠ্যণীয় একটি পোস্ট):);):P

২১ শে নভেম্বর, ২০১১ রাত ১০:২৫
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


আপনি নিজেই আপনার ব্লগীয় ভাগ্য নিয়ন্ত্রণ পারবেন শতকরা ৯০-৯৬ভাগ। বাকিটা নির্ভর করবে আপনার ব্লগীয় ভাগ্যের উপর। ভাগ্য অনেক সময় অনির্দিষ্ট কারণে আপনা থেকেও বদলাতে পারে। এখানে রাশিচক্রে ব্লগিওলোজী পদ্ধতি ব্যবহার করা হয়েছে।




মেষ ( ০-৬মাস) : এ সপ্তাহে আপনার পোস্টগুলা হিট হওয়ার সম্ভাবনা আছে। নতুন পোস্টের জন্য এই সপ্তাহটি শুভ। লুলামিতে অবদানের জন্য সাড়া পেতে পারেন। কমেন্টে এ ইতিবাচক সাড়া পেতে পারেন। আপনি এখনো নতুন ব্লগার তাই এ সপ্তাহ থেকে আপনি ছাগু চিনা শুরু করবেন।


বৃষ: (৬মাস-১ বছর) : ব্লগের এই অশান্ত পরিবেশেও আপনার অনেক ভালো পোস্ট গুলো কপি-পেস্ট পোস্টের ভিতরে হারিয়ে যাবে। এ অবস্থা দ্রুতই কেটে যাবে মনে হয়। তাই পোস্ট কম, কমেন্ট বেশি করুন। এই ভবিষ্যদ্বাণী শুনে কোনো কোনো বৃষ নারী-পুরুষর ব্লগারের মন খারাপ হলেও আমার কিছু করার নেই।…অক্কে?


মিথুন (১বছর-১.৫ বছর): সামনে আসছে শুভ…দিন। তাই ভালো ভালো মানের পোস্ট দেওয়ার এখনই শপথ নিন। ভালো মানের পোস্ট এ কমেন্ট শুভ।তবে অন্যের পোস্টে এ গিয়ে ক্যাচাল করলে ধরা খাওয়ার সম্ভাবনা আছে,গদাম খাওয়ার সম্ভাবনা আছে। লুলামি শুভ । তবে ছাগু থেকে সাবধান।


কর্কট(১.৫বছর-২ বছর): নতুন উদ্দীপনায় জেগে উঠুন। প্রভাবশালী ব্লগারদের সংস্পর্শে আসতে পারেন। নতুন নতুন ব্লগারদের সাথে সখ্য গড়ে উঠতে পারে। যার ফলে প্রতি পোস্টে ২-১ টা কমেন্ট বেশি পেলেও পেতে পারেন। ক্যাচালে না যাওয়াই ভালো। রিপোস্ট দেওয়া বন্ধ করে দিন, আপনার ব্লগীয় বয়সের সাথে এটা যায় না। হিট শুভ।


সিংহ (২বছর-২.৫বছর): চলতি ৭ টি দিনে আপনার পারফরম্যান্স হবে দেখার মতো। পোস্ট হিট হওয়ার সম্ভাবনা বেশি। তাই বলা যায় হিট শুভ। কমেন্ট শুভ। লুলামীতেও বেশ সাড়া পেতে পারেন। মানে এক ঢিলে তিন পাখি। আপনার ব্লগীয় জীবনে এই ধরণের সপ্তাহ ফিরে আসুক এই কামনা।


কন্যা (২.৫বছর-৩বছর):এ সপ্তাহে আপনার নতুন পোস্টের সংখ্যা বৃদ্ধি পেতে পারে। কিন্তু বেশি বেশি পোস্ট করে লাভ কি। আর্দশ এবং গুণতমানের পোস্ট দিন। মেয়েদের ব্লগে কানাঘুষা কম করেন। ক্যাচাল এড়িয়ে চলুন। শুভ ব্লগিং।


তুলা( ৩বছর-৩.৫বছর ): আপনার সপ্তাহ টা শুরু হবে বেশ ভালোভাবেই। ব্লগীয়লোজী অনুযায়ী সপ্তাহের শেষের দিকে কিছুটা কমেন্ট খড়ায় কাটতে পারেন। তুলা রাশির বৈশিষ্ট " অন্যের পোস্টে কমেন্ট করতেই সুখ।" । আপনার এই বৈশিষ্ট ধরে রেখে বেশি বেশি কমেন্ট করবেন বলে আশা রাখা যায়।


বৃশ্চিক(৩.৫বছর-৪বছর): সিন্ডিকেটিং এর প্রভাবে আপনি হয়তো খুব শক্তিশালী হয়ে উঠতে পারেন। এজন্য শুধু একটু যোগাযোগ রক্ষা করে চললেই হবে।সিন্ডিকেটের প্রভাবে কমেন্ট এবং হিট শুভ। তবে সাবধান, সিন্ডিকেট কিন্তু বেশি দিন টিকার মতো জিনিস না।


ধনু:(৪বছর-৪.৫বছর): "চাইলেই নাকি পাওয়া যায় যদি থাকে নিয়ত। দৌড়া-দৌড়ি হতে পারে নিয়ত যদি ঠিক না করেন।" বয়সের ভারে আপনার নতুন পোস্টের সংখ্যা দিন দিন কমে যাচ্ছে। নতুন নতুন বিষয়বস্তু নিয়ে পোস্ট দিতে পারবেন বলে আশা করা যায়। কমেন্ট এবং হিট শুভ।


মকর(৪.৫বছর-৫বছর) : "একদা , আপনার পোস্ট ব্যাপক হিট হয়তো। আপনার কিছু ভক্তও ছিলো যারা আপনার পোস্ট নিয়মিত পড়তো।" কিন্তু সময়ের কারণে সব হারিয়ে গেছে হয়তো। আশা রাখা যায় এ সপ্তাহে আপনি নতুন উদ্যমতায় ফিরে আসবেন। হ্যাপি ব্লগিং।


কুম্ভ(৫বছর-৫.৬বছর): "কারো পোস্টে কমেন্ট করবো না কিন্তু নিজের পোস্টে বেশি কমেন্ট প্রত্যাশা করবো" সেটা কি হয়। কমেন্ট দেওয়া নেওয়া এটাই তো সামুর আদিম হিট বাস্তবায়ন পদ্ধতি। এটা আপনি ভালো ভাবেই জানেন। ব্লগীয় বয়স অনুযায়ী ছাগুদের অলি-গলি আপনি ভালোভাবেই জানেন। তাই এই সপ্তাহ টা আপনার ভালোই যাবে আশা করি।


****(৪০বছর বা তার ও বেশি): আপনাদের ভাগ্যে সব সময় শনির দশা। যেখানেই যান, যাই লেখেন না কেনো আপনাদের সব সময় গদামের উপর রাখা হবে। ব্লগীয় জীবনে আপনার কোনো শান্তি নাই। এ সপ্তাহ কেনো কোনো সপ্তাহই আপনার ভালো কাটবে না। বাচঁতে হলে ব্লগ ছাড়ুন।


ইহা সম্পূর্ণ একটি কাল্পনিক পোস্ট। কোনো ব্লগারের সাথে এই ব্লগীওলজি মিলবে না বলে আশা রাখা যায়।

সর্বশেষ এডিট : ২০ শে জানুয়ারি, ২০১২ রাত ১১:২৭
৬০টি মন্তব্য ৫৯টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

কুড়ি শব্দের গল্প

লিখেছেন করুণাধারা, ২৪ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:১৭



জলে ভাসা পদ্ম আমি
কোরা বাংলায় ঘোষণা দিলাম, "বিদায় সামু" !
কিন্তু সামু সিগারেটের নেশার মতো, ছাড়া যায় না! আমি কি সত্যি যাবো? নো... নেভার!

সানমুন
চিলেকোঠার জানালায় পূর্ণিমার চাঁদ। ঘুমন্ত... ...বাকিটুকু পড়ুন

ধর্ম ও বিজ্ঞান

লিখেছেন এমএলজি, ২৫ শে এপ্রিল, ২০২৪ ভোর ৪:২৪

করোনার (COVID) শুরুর দিকে আমি দেশবাসীর কাছে উদাত্ত আহবান জানিয়ে একটা পোস্ট দিয়েছিলাম, যা শেয়ার হয়েছিল প্রায় ৩ হাজারবার। জীবন বাঁচাতে মরিয়া পাঠকবৃন্দ আশা করেছিলেন এ পোস্ট শেয়ারে কেউ একজন... ...বাকিটুকু পড়ুন

তালগোল

লিখেছেন বাকপ্রবাস, ২৫ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:৩৫


তু‌মি যাও চ‌লে
আ‌মি যাই গ‌লে
চ‌লে যায় ঋতু, শীত গ্রীষ্ম বর্ষা
রাত ফু‌রা‌লেই দি‌নের আ‌লোয় ফর্সা
ঘু‌রেঘু‌রে ফি‌রে‌তো আ‌সে, আ‌সে‌তো ফি‌রে
তু‌মি চ‌লে যাও, তু‌মি চ‌লে যাও, আমা‌কে ঘি‌রে
জড়ায়ে মোহ বাতা‌সে ম‌দির ঘ্রাণ,... ...বাকিটুকু পড়ুন

মা

লিখেছেন মায়াস্পর্শ, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৩৩


মায়াবী রাতের চাঁদনী আলো
কিছুই যে আর লাগে না ভালো,
হারিয়ে গেছে মনের আলো
আধার ঘেরা এই মনটা কালো,
মা যেদিন তুই চলে গেলি , আমায় রেখে ওই অন্য পারে।

অন্য... ...বাকিটুকু পড়ুন

কপি করা পোস্ট নিজের নামে চালিয়েও অস্বীকার করলো ব্লগার গেছে দাদা।

লিখেছেন প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ২:১৮



একটা পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আগে থেকেই ঘুরে বেড়াচ্ছে। পোস্টটিতে মদ্য পান নিয়ে কবি মির্জা গালিব, কবি আল্লামা ইকবাল, কবি আহমদ ফারাজ, কবি ওয়াসি এবং কবি... ...বাকিটুকু পড়ুন

×