somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

"Don't ❤️❤️❤️ me bitch"

০১ লা সেপ্টেম্বর, ২০২১ রাত ১১:১৭
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

আমরা অপরাধ বিবেচনা করি অপরাধীর সামাজিক স্ট্যাটাস দেখে। যে অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক কিংবা মনোজগতের প্রভাবশালী তার অপরাধকে অপরাধ হিসেবে বিবেচনা করি না।



পরিমনী ইস্যু আমাদের চোখে আরেকবার আঙ্গুল দিয়ে দেখিয়ে দিলো যে আমাদের আইন কতটা পক্ষপাতদুষ্ট। 

~নিউজ মারফত সারা জীবন দেখে এসেছি যে একবার রিমান্ডে নিলেই অভিযুক্তের অবস্থা নাজেহাল হয়ে যায়, কখনো রিমান্ডের সেই ভয়াবহতার কথা স্বরণ করতে চান না, যতটা সম্ভব মামলার বিষয় এড়িয়ে যেতে চান, সাংবাদিকদের সাথে কখনো সেই অভিজ্ঞতা শেয়ারও করতে চান না অথচ পরিমনীকে তিন তিনবার রিমান্ডে নেওয়ার পরও সে হাসিমুখে ক্যামেরার সামনে পোজ দেয়। চুলে বেণী করে আদালতে হাজির হয়। নিত্য নতুন ফ্যাশনেবল ড্রেস পরে, মেকাপ করে এমন ভাবে হেটে চলে যে মনে হচ্ছে শুটিং শেষ করে অসংখ্য বডিগার্ড (পুলিশ সদস্য)  নিয়ে হাউজে ফিরে আসতেছে।



~কালকে ডেইলি স্টারের একটা নিউজ দেখলাম, পরিমনীর জামিনের খবর শুনে কারা প্রাঙ্গণে উৎসুক জনতার ভীর। অথচ ছবিতে দেখা যাচ্ছে সর্বোচ্চ ১০/১২ জন অল্প বয়সী কিছু মানুষের উপস্থিতি। এতো নগন্য একটা সংখ্যাকে উনারা কিভাবে উৎসুক জনতা বানাইতে পারে সেটা বুঝে আসে না। কিসের পাঠ নিয়ে উনারা সাংবাদিকতা করে বুঝতে পারি না!

~আজকে দেখলাম হাইকোর্ট এটা শুনে অবাক যে কেন একজন নাগরিকের বিরুদ্ধে তিন তিনবার পুলিশের রিমান্ড আবেদন মঞ্জুর করা হয়েছে। অথচ মামলা ইস্যুতে তথ্য সংগ্রহের অগ্রগতি কতটুকু হয়েছে সেটা জানতে চাওয়া হয় নি কিংবা একই সাথে অন্যান্য অপরাধিকে একবার রিমান্ড দেওয়ার পর তার শারীরিক এবং মানসিক পরিস্থিতির সাথে পরিমনীর তিন তিনবারের রিমান্ডের পরও তার স্বাভাবিক অবস্থার সাথে তুলনা করে এটা জানতে চাওয়া হয় নি যে কেন, অন্যান্য অভিযুক্তের সাথে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এমন কি আচরণ করার সাহস রাখে যে যেটা পরী মনির বিরুদ্ধে পারে নি! 


~বিকেল থেকে দেখতেছি অনেক মিডিয়া নিউজ করছে যে, পরী মনিকে তার বাসা ছেড়ে দেওয়ার জন্য নোটিশ দেওয়ায় পরী মনি এটা শুনে খুবই ব্যথিত হয়েছে এবং বলছে যে পরী মনি এখন তাহলে কোথায় যাবে? পরী মনির একটা কথা কোট করে উনারা লিখেছে, "এখন আমার বসবাস করার অধিকারটুকু ও কেড়ে নিলো। আমি এখন কোথায় যাবো, উনারা কি চায় যে আমি শহর ছেড়ে চলে যাই, ঢাকা ছেড়ে কিংবা দেশ ত্যাগ করে ফেলি!"

কেন রে ভাই ঢাকা শহরে কি কোনো ভাড়াটিয়াকে বাড়িওয়ালারা যে কোনো অসংগতি এড়ানোর জন্য নোটিশ দিতে পারে না? ভাড়াটিয়া তার ইচ্ছামতো বাসা চ্যাঞ্জ করতে পারলে বাড়িওয়ালারাও তো উপযুক্ত কারণ দর্শিয়ে বাসা ছাড়ার জন্য নোটিশ দিতে পারে। এটা তো অস্বাভাবিক কিছুনা! সাংবাদিক ভাই বোনরা কি কখনো আপনাদের বাসা চ্যাঞ্জ করেন নাই? তাহলে বাসা ছেড়ে দিতে হলে সে কোথায় থাকবে এই প্রশ্ন আসবে কেন? সে অন্য বাসায় ভাড়া উঠবে। তার তো টাকা কম নাই, প্রয়োজন হলে বাড়ি কিনে ফেলবে। যে কিনা ব্যবহৃত গাড়ি দূর্ঘটনায় পরার ২৪ ঘণ্টার মধ্যে কয়েক কোটি টাকা মূল্যের বিলাসবহুল গাড়ি উপহার হিসেবে পেতে পারে সে তো এক দিনের ব্যবধানে একটা পুরো বিল্ডিং ডিজার্ভ করে। তার চিন্তা না করে বরং আপনাদের নিজেদের নিয়ে চিন্তা করেন, এসব আবলামি ছাগলামি বাদ দিয়া দেশ ও দশের ভালোর জন্য তথ্য সরবরাহ করুন। দশ জনের অবস্থার উন্নতি হলে আপনাদের হবে। দু'একজনের পা চে** খুব বেশিদিন পেট ভরানো যায় না।


সর্বশেষ একটা কথা দিয়ে শেষ করি, এমন কোন দৈব বলে পরী মনি জামিনে মুক্তি পাওয়ার পূর্বেই হাতে মেহেদি দ্বারা "Don’t ❤️❤️❤️ me bitch" (তারপর মিডল ফিংগারের সাইন দেওয়া৷ মিডল ফিংগারের সাইন কখন ইউজ করা হয় আশা করছি তা আর স্বরণ করে দিতে হবে না) লেখা জনসাধারণের উদ্দেশ্যে ছুড়ে মারে? এটা সাকলাইনকে উদ্দেশ্য করে ছোড়া হয় নি তো অথবা তার থেকেও বড় গড ফাদারের উদ্দেশ্যে? যার স্ক্যান্ডালের সুযোগ নিয়ে পরী মনি এতো সুবিধা পাচ্ছে কিংবা যাকে ব্ল্যাক মেইল করতে পারার ক্ষমতা বলেই পরী মনি তিন তিনবার রিমান্ডের সম্মুখীন হয়েও আদতে বেঁচে যায়। শুধু বেঁচে যাওয়া নয় বরং কারাগারে অতিরিক্ত সুবিধা ভোগ করতে সামর্থ্য হয়েছে মাদক মামলার মতো বিষয়ে অভিযুক্ত হওয়ার পরও যেখানে সরকার মাদক নির্মূলের ঘোষণা দেওয়ার পর আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কিছু কিছু ক্ষেত্রে মাদক সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে ক্রসফায়ারের মতো সিদ্ধান্তও নিয়েছিলো!!!


সর্বশেষ এডিট : ০১ লা সেপ্টেম্বর, ২০২১ রাত ১১:২৬
১৩টি মন্তব্য ১০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

খুলনায় বসবাসরত কোন ব্লগার আছেন?

লিখেছেন ইফতেখার ভূইয়া, ১৯ শে এপ্রিল, ২০২৪ ভোর ৪:৩২

খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয় তথা কুয়েট-এ অধ্যয়নরত কিংবা ঐ এলাকায় বসবাসরত কোন ব্লগার কি সামুতে আছেন? একটি দরিদ্র পরিবারকে সহযোগীতার জন্য মূলত কিছু তথ্য প্রয়োজন।

পরিবারটির কর্তা ব্যক্তি পেশায় একজন ভ্যান চালক... ...বাকিটুকু পড়ুন

একমাত্র আল্লাহর ইবাদত হবে আল্লাহ, রাসূল (সা.) ও আমিরের ইতায়াতে ওলামা তরিকায়

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ১৯ শে এপ্রিল, ২০২৪ ভোর ৬:১০



সূরাঃ ১ ফাতিহা, ৪ নং আয়াতের অনুবাদ-
৪। আমরা আপনার ইবাদত করি এবং আপনার কাছে সাহায্য চাই।

সূরাঃ ৪ নিসার ৫৯ নং আয়াতের অনুবাদ-
৫৯। হে মুমিনগণ! যদি... ...বাকিটুকু পড়ুন

শাহ সাহেবের ডায়রি ।। মুক্তিযোদ্ধা

লিখেছেন শাহ আজিজ, ১৯ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:২১



মুক্তিযুদ্ধের সঠিক তালিকা প্রণয়ন ও ভুয়া মুক্তিযোদ্ধা প্রসঙ্গে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, ‘দেশের প্রতিটি উপজেলা পর্যায়ে মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটি রয়েছে। তারা স্থানীয়ভাবে যাচাই... ...বাকিটুকু পড়ুন

ভারতীয় রাজাকাররা বাংলাদেশর উৎসব গুলোকে সনাতানাইজেশনের চেষ্টা করছে কেন?

লিখেছেন প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, ১৯ শে এপ্রিল, ২০২৪ দুপুর ২:৪৯



সম্প্রতি প্রতিবছর ঈদ, ১লা বৈশাখ, স্বাধীনতা দিবস, বিজয় দিবস, শহীদ দিবস এলে জঙ্গি রাজাকাররা হাউকাউ করে কেন? শিরোনামে মোহাম্মদ গোফরানের একটি লেখা চোখে পড়েছে, যে পোস্টে তিনি... ...বাকিটুকু পড়ুন

ইরান-ইজরায়েল দ্বৈরথঃ পানি কতোদূর গড়াবে??

লিখেছেন ভুয়া মফিজ, ১৯ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:২৬



সারা বিশ্বের খবরাখবর যারা রাখে, তাদের সবাই মোটামুটি জানে যে গত পহেলা এপ্রিল ইজরায়েল ইরানকে ''এপ্রিল ফুল'' দিবসের উপহার দেয়ার নিমিত্তে সিরিয়ায় অবস্থিত ইরানের কনস্যুলেট ভবনে বিমান হামলা চালায়।... ...বাকিটুকু পড়ুন

×