somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

আপনাদের জন্য Walton Primo NF এর TEXT review

২৯ শে জুন, ২০১৪ বিকাল ৪:৫৭
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

বন্ধুরা কেমন উপভোগ করছেন World Cup 2014? আমরা আমাদের প্রিয় দলের খেলা কখনো miss করতে চাই না। সব সময় আমাদের কাছে TV থাকে না। আর এই সমস্যার সমাধান দিতে Walton নিয়ে এলো 6 inch Display যুক্ত Walton Primo NF নামের নতুন একটি Smartphone. Matobbor.com আপনাদের কাছে এই স্মার্টফোনের features গুলো তুলে ধরতে চেষ্টা করবে। সেটটির Big-screen এবং দীর্ঘস্থায়ী battery (2700 mAh) আপনাকে TV, Movie, Video দেখতে উৎসাহিত করবে।

ডিজাইন এবং স্ট্রাকচার:
এই smartphone টির Display size 6 ইঞ্চি এবং দেখতে অনেক stylish। এটি White & Black কালার এ পাওয়া যাবে। এটির Height : 166.5 মি.মি., Width : 88.9 মি.মি. এবং Depth : 9.5 মি.মি. । এর ওজন মাত্র 200 গ্রাম যা বহন করা আরামদায়ক।এটির উপরে রয়েছে 3.5 মি.মি. অডিও জ্যাক এবং USB & charging পোর্ট r।এবং ডান পাশে রয়েছে power button এবং volume rocker এর সামনে রয়েছে Light & Proximity sensor, Speaker এবং 1.3MP কামেরা যা আপনাকে দেবে video call করার স্বাধীনতা এবং পিছনে আছে 5 মেগাপিক্সেল autofocus কামেরা আর কম আলোতে ছবি তোলার জন্য তো LED Flash থাকছেই। এর ফোকাস করার ক্ষমতা ভালই। এটির পিছন পাশের ঠিক নিচে রয়েছে loudspeaker যা আপনাকে Stereo গান শুনতে সাহায্য করবে। এটিতে আপনি একসাথে 2 টা সিম use করতে পাবেন তার মধ্যে একটি Normal SIM এবং আরেকটি Micro SIM.
সেটটির সাথে আপনি যা যা পাচ্ছেন :
1. চার্জার
2. হেডফোন (3.5 মিমি অডিও জ্যাক).
3. স্মার্ট Flip Cover.
4. 2700 মিলি অ্যাম্পিয়ারের দীর্ঘ্যস্থায়ী ব্যাটারি.
5. 1 বছরের ওয়ারেন্টি কার্ড
User Interface
ইউজার ইন্টারফেস:
এই স্মার্টফোনের display টি অনেক বড় হওয়ার কারণে এটি use করে আপনি সত্যই মজা পাবেন। এতে ব্যবহার করা হয়েছে 1.3 GHz Dual-Core প্রসেসর, 512MB RAM এবং 4GB ROM যা সেটটির ক্ষমতাকে বাড়িয়ে দিয়েছে। এর stock launcher টি অনেক smooth যার কারণে transition এর সময় কোন lack নাই। এতে আরও রয়েছে Smart Flip Cover যেটা আপনাকে Call receive, Display on/off করতে সাহায্য করবে।
সি.পি.ইউ এবং জি.পি.ইউ :
এবার আসা যাক Performance এর ব্যাপারে। এই সেটে ব্যবহার করা হয়েছে 1.3 GHz Dual-core প্রসেসর যার নির্মাতা MediaTek. এর চিপসেট হল MT6572. আর সাথে তো ম্যালি 400 জি.পি.ইউ থাকছেই যার কারণে আপনি পারবেন HD ভিডিও, Movie দেখতে এবং গেম খেলেও স্বাচ্ছন্দবোধ করবেন।
মাল্টিটাস :
এটিতে রয়েছে 2 আঙ্গুলের মাল্টিটাচ এর সুবিধা। এতে ব্যবহার করা হয়েছে Capacitive touch যা আপনার কাজের গতিকে আরও বাড়িয়ে দেবে।।
নেনামার্ক 2:
এটির Screen size অনেক বড় তাই এতার Refresh rate যত বেশি আসবে তত ভালো।এর স্কোর এসেছে 41.2 fps যাকে ভালোই বলা চলে। এটিতে HD video প্লে অথবা HD Game খেলতে গেলে কোন প্রবলেম করবে না। নেনামার্ক এর সর্বোচ্চ স্কোর হল 60 fps সুতরাং বুঝতেই পারছেন এটির পারফরমেন্স খারাপ না। Display size বড় হলে সেটার ভিডিও refresh rate একটু কমই হয়ে থাকে।
সি.পি.ইউ জেড:
আমরা সবাই সি.পি.ইউ জেড (CPU-Z) নামক অ্যাপলিকেশনের সাথে কমবেশি পরিচিত। এটি আসলে কনফিগারেশন চেক করার জন্য।তিনটা সেকশনে (সিস্টেম, ব্যাটারি এবং সেন্সরস) এটি প্রদান করে স্মার্টফোনের সকল ফিচারস।

ক্যামেরা পারফরমেন্স:
এর সামনে রয়েছে 1.3MP ক্যামেরা এবং পিছনে রয়েছে 5.0 মেগাপিক্সেল auto focus ক্যামেরা এবং এতে ব্যবহার করা হয়েছে CMOS Sensor যা Picture quality কে আরও বাড়িয়ে তুলবে। এর সামনের ক্যামেরা ইউজ করে আপনি ভিডিও কলও করতে পারবেন। এর অটোফোকাস ability অনেক ভালো। তাছাড়া এতে আপনি পারবেন 720p HD ভিডিও রেকর্ড করতে পারবেন।
পিছনের ক্যামেরা :
এর পিছনের ক্যামেরার পিকচার কোয়ালিটি অনেক clear যা আপনার আনন্দময় মুহূর্তগুলকে ধরে রাখতে সাহায্য করবে। আমরা আপনাদের সেটের ক্যামেরার গুণগত মান নির্ণয়ের জন্য এই সেটের তোলা কিছু ছবি শেয়ার করছি, আশা করি ছবিগুলো দেখার পর এর ক্যামেরা সম্পর্কে মোটামুটি ধারণা পাবেন।

গেমিং পারফরমেন্স:
এই সেটটিতে HD গেম ভালভাবেই খেলতে পারবেন। এটিতে আছে 1.3 গিগাহার্য Dual-core প্রোসেসর এবং ম্যালি 400 জিপিইউ । আর memory নিয়ে ভাবছেন? এতে রয়েছে 512MB RAM & 4GB ROM যা আপনাকে দেবে হাই ডেফিনেশন গেম খেলার অপার স্বাধীনতা। আমরা Call of duty, Asphalt 8, Amazing Spiderman 2 এর মতো HD Game খেলে দেখেছি এবং আসলেই সেটটিতে HD Game খেলার মজাই আলাদা। আর এর বড় screen আপনাকে আরও আনান্দ দেবে।
অডিও, ভিডিও এবং রেডিও:
এর অডিও এবং ভিডিও কোয়ালিটি ভালই। ভিডিওতে তো আমরা আগেই বলেছি যে এটির মাধ্যমে আপনি হাই ডেফিনেশন এ রেকর্ড করতে পারবেন এবং ইাই ডেফিনেশন ভিডিও দেখতেও পারবেন।এতে আরও রয়েছে স্ট্রেরিও এফ.এম রেডিও যা দ্বারা আপনি এফ.এম শুনতে পারবেন এবং রেকর্ডও করে রাখতে পারবেন।

০টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

বরিষ ধরা-মাঝে শান্তির বারি

লিখেছেন বিষাদ সময়, ০৬ ই মে, ২০২৪ দুপুর ১২:১৬





মাসের আধিক কাল ধরে দাবদাহে মানব প্রাণ ওষ্ঠাগত। সেই যে অগ্নি স্নানে ধরা শুচি হওয়া শুরু হলো, তো হলোই। ধরা ম্লান হয়ে, শুষ্ক হয়, মুমূর্ষ হয়ে গেল... ...বাকিটুকু পড়ুন

=নীল আকাশের প্রান্ত ছুঁয়ে-৭ (আকাশ ভালোবেসে)=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ০৬ ই মে, ২০২৪ দুপুর ২:১৯

০১।



=আকাশের মন খারাপ আজ, অথচ ফুলেরা হাসে=
আকাশের মন খারাপ, মেঘ কাজল চোখ তার,
কেঁদে দিলেই লেপ্টে যাবে চোখের কাজল,
আকাশের বুকে বিষাদের ছাউনি,
ধ্বস নামলেই ডুবে যাবে মাটি!
================================================
অনেক দিন পর আকাশের ছবি নিয়ে... ...বাকিটুকু পড়ুন

পানি জলে ধর্ম দ্বন্দ

লিখেছেন প্রামানিক, ০৬ ই মে, ২০২৪ বিকাল ৪:৫২


শহীদুল ইসলাম প্রামানিক

জল পানিতে দ্বন্দ লেগে
ভাগ হলোরে বঙ্গ দেশ
এপার ওপার দুই পারেতে
বাঙালিদের জীবন শেষ।

পানি বললে জাত থাকে না
ঈমান থাকে না জলে
এইটা নিয়েই দুই বাংলাতে
রেষারেষি চলে।

জল বললে কয় নাউযুবিল্লাহ
পানি বললে... ...বাকিটুকু পড়ুন

সমস্যা মিয়ার সমস্যা

লিখেছেন রিয়াদ( শেষ রাতের আঁধার ), ০৬ ই মে, ২০২৪ বিকাল ৫:৩৭

সমস্যা মিয়ার সিঙ্গারা সমুচার দোকানে প্রতিদিন আমরা এসে জমায়েত হই, যখন বিকালের বিষণ্ন রোদ গড়িয়ে গড়িয়ে সন্ধ্যা নামে, সন্ধ্যা পেরিয়ে আকাশের রঙিন আলোর আভা মিলিয়ে যেতে শুরু করে। সন্ধ্যা সাড়ে... ...বাকিটুকু পড়ুন

এই মুহূর্তে তারেক জিয়ার দরকার নিজেকে আরও উন্মুক্ত করে দেওয়া।

লিখেছেন নূর আলম হিরণ, ০৬ ই মে, ২০২৪ সন্ধ্যা ৬:২৬


তারেক জিয়া ও বিএনপির নেতৃত্ব নিয়ে আমি ব্লগে অনেকবারই পোস্ট দিয়েছি এবং বিএনপি'র নেতৃত্ব সংকটের কথা খুব স্পষ্টভাবে দেখিয়েছি ও বলেছি। এটার জন্য বিএনপিকে সমর্থন করে কিংবা বিএনপি'র প্রতি... ...বাকিটুকু পড়ুন

×