somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

ঈশ্বরদীতে হতে যাচ্ছে ক্যারিয়ার বিষয়ক ৫ দিন ব্যাপী ফ্রি আউটসোর্সিং কর্মশালা

২২ শে জুন, ২০১৭ সকাল ৯:৪৯
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :



গতানুগতিক চাকুরীতে আটকে না থেকে তথ্য-প্রযুক্তিকে কাজে লাগিয়ে নিজের ইচ্ছামত কাজ করার একটি জনপ্রিয় মাধ্যম হল ফ্রিল্যান্সিং বা আউটসোর্সিং। বর্তমানে বাংলাদেশের প্রায় পাঁচ লক্ষ মানুষ প্রত্যক্ষ বা পরোক্ষভাবে এই পেশার সাথে যুক্ত। তবে অনেকেই সঠিক গাইডলাইনের অভাবে ব্যাপক আগ্রহ থাকা সত্ত্বেও এই ফিল্ডে সুবিধা করতে পারছেন না। সেই উদ্দেশ্যেই সম্পূর্ণ ব্যক্তি উদ্যোগে আমাদের এই ৫ দিন-ব্যাপী ফ্রি আউটসোর্সিং কর্মশালার আয়োজন। সবার জন্য উন্মুক্ত এই কর্মশালায় ফ্রিল্যান্সিং-বিষয়ক বিভিন্ন দিকনির্দেশনা দেওয়া হবে।

কাদের জন্য এই কর্মশালা?

১। যারা বেকারত্বকে নিজের চেষ্টায় জয় করতে চান।
২। যারা ঘরে বসেই মাসিক বা দৈনিক আয় করতে চান।
৩। যারা অনলাইনে ব্যবসা বা ফ্রিল্যান্সিং করতে চান।
৪। যারা ফ্রিল্যান্সিং আগ্রহী কিন্তু সঠিক গাইডলাইন পাচ্ছেন না।
৫। যারা ফ্রিল্যান্সিং করতে চাচ্ছেন কিন্তু এই বিষয়ে পূর্ণাঙ্গ ও স্বচ্ছ ধারণা নেই।
৬। যারা পড়াশুনা বা চাকুরীর পাশাপাশি পার্ট-টাইম একটা আর্নিং সোর্স খুঁজছেন।

কর্মশালাতে কি কি বিষয়ে আলোচনা হবে?

বাংলাদেশে আউটসোর্সিং জগতের সম্ভাবনা ও কাজের পরিধি, কিভাবে শুরু করবেন, কাজ কিভাবে শিখবেন, প্রতিদিন কত ঘণ্টা সময় দিলে কাজ শেখা সম্ভব, নিজের দক্ষতা কিভাবে বাড়াবেন, কাজ কোন কোন ওয়েবসাইটে পাবেন, কিভাবে একটি কভার লেটার লিখবেন, ক্লায়েন্ট কিভাবে হান্ডেল করবেন, কিভাবে তিনজন বা চারজন মিলে একটা টিম হিসেবে কাজ করবেন, উপার্জিত অর্থ কিভাবে উত্তোলন করবেন এবং আউটসোর্সিং বিষয়ক বিভিন্ন প্রতারণার ব্যাপারে বিস্তারিত আলোচনা করা হবে। এছাড়াও পর্যায়ক্রমে ওয়েব রিসার্চ ও ডাটা এন্ট্রি, ওয়েব ডেভেলপমেন্টে, সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন, সোশ্যাল মিডিয়া মার্কেটিং, এবং ব্লগ ও আর্টিকেল রাইটিং বিষয়ে আলোচনা করা হবে।

কর্মশালাতে যারা থাকছেন

১। কর্মশালাটি পরিচালনা করবেন মো: ইমতিয়াজ ইবনে আলম, যিনি ফ্রিল্যান্সার বা মুক্ত পেশাজীবী হিসেবে গত ৬ বছর ধরে বিভিন্ন অনলাইন মার্কেট-প্লেসে সফলতার সঙ্গে কাজ করছেন। বর্তমানে তিনি জনপ্রিয় অনলাইন মার্কেট-প্লেস PeoplePerHour.com এর একজন Top-CERT ফ্রিল্যান্সার এবং ওই মার্কেট-প্লেসের বিশ্বব্যাপী র‍্যাঙ্কিং অনুযায়ী সেরা ৫০০ ফ্রিলান্সারদের একজন।

২। কর্মশালায় ওয়েব ডেভেলপমেন্টের বেসিক দিকগুলো নিয়ে আলোচনা করবেন মোঃ ইফতেখার, যিনি Realwebcare এর ম্যানেজিং পার্টনার এবং TiPS4BLOG এর প্রতিষ্ঠাতা ও লেখক। তিনি মূলত ওয়ার্ডপ্রেস নিয়ে কাজ করেন। আলোচনাতে তিনি ওয়ার্ডপ্রেসের বিভিন্ন বেসিক বিষয় নিয়ে বলবেন, যেমন ওয়ার্ডপ্রেস প্লাগিন এবং থিম ডেভেলপমেন্ট কি এবং মার্কেট-প্লেসে এগুলো দিয়ে কিভাবে সুফল পাওয়া যায়।

৩। কর্মশালায় ওয়েব ডেভেলপমেন্টের এডভান্সড দিকগুলো নিয়ে মূল্যবান বক্তব্য রাখবেন শাহরিয়ার রহমান শোভন ভাই, যিনি ThemeBite.com এর প্রধান কর্ণধার এবং হেড অফ আইডিয়া। তিনি দীর্ঘদিন যাবত সফলতার সাথে বিভিন্ন অনলাইন মার্কেট-প্লেসে ফ্রিল্যান্সিং করে আসছেন। তিনি মূলত ফ্রণ্ট-এন্ড ওয়েব ও ওয়ার্ডপ্রেস থিম ডেভেলপার। কর্মশালাতে তিনি আমাদেরকে উনার মূল্যবান সময় দিয়ে কৃতজ্ঞ করবেন।

৪। কর্মশালায় আরও থাকছেন মজিবুল হক ভাই, যিনি White hat SEO, Amazon, এবং eBay নিয়ে আলোচনা করবেন। তিনি মূলত এসইও এবং লিংক বিল্ডিংয়ের উপর কাজ করেন, এবং গত ৩ বছর যাবত সফলতার সাথে জনপ্রিয় অনলাইন মার্কেট-প্লেস Upwork-এ কাজ করছেন।

কর্মশালার সময়সূচী

কর্মশালাটি চলবে: ৩রা জুলাই হতে ৭ই জুলাই ২০১৭ পর্যন্ত।
ভেন্যু: ঈশ্বরদী প্রেসক্লাব মিলনায়তন, স্টেশন রোড, ঈশ্বরদী।
সময়: দুপুর ৩টা থেকে ৫টা।

আসন সংখ্যা সীমিত থাকার কারণে, অগ্রাধিকার ভিত্তিতে কেবলমাত্র প্রথম ৩০ জনকে এই ফ্রি কর্মশালাতে সুযোগ দেওয়া হবে৷ কম্পিউটারে মৌলিক ধারনা সম্পন্ন যে কেউ এই কর্মশালায় অংশ নিতে পারবে। যারা ফ্রিল্যান্সিং করতে চাচ্ছেন কিন্তু সঠিক গাইডলাইন পাচ্ছেন না, অথবা এই বিষয়ে পূর্ণাঙ্গ ও স্বচ্ছ ধারণা নেই, তাদের কথা চিন্তা করেই কর্মশালাটি ফ্রি করা হয়েছে।

এ সংক্রান্ত আরও বিস্তারিত জানতে চোখ রাখুন আমাদের ইভেন্টের পেজে অথবা যোগযোগ করুন ০১৭৩৭২৪৪৭৭২ নাম্বারে।

*বিঃদ্রঃ আউটসোর্সিং কর্মশালাকে কেন্দ্র করে আপনাদের কোন মতামত থেকে থাকলে নিশ্চিন্তে নিচে মন্তব্য বিভাগে আমাদেরকে জানাতে পারেন। আপনাদের দেওয়া যেকোনো পরামর্শকে আমরা গাইডলাইন হিসেবে নেওয়ার চেষ্টা করবো, ধন্যবাদ।
সর্বশেষ এডিট : ২২ শে জুন, ২০১৭ সকাল ১১:২১
৫টি মন্তব্য ৩টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

হুজুররা প্রেমিক হলে বাংলাদেশ বদলে যাবে

লিখেছেন মিশু মিলন, ০১ লা মে, ২০২৪ রাত ৯:২০



তখন প্রথম বর্ষের ছাত্র। আমরা কয়েকজন বন্ধু মিলে আমাদের আরেক বন্ধুর জন্মদিনের উপহার কিনতে গেছি মৌচাক মার্কেটের পিছনে, আনারকলি মার্কেটের সামনের ক্রাফটের দোকানগুলোতে। একটা নারীর ভাস্কর্য দেখে আমার... ...বাকিটুকু পড়ুন

ইসলামের বিধান হতে হলে কোন কথা হাদিসে থাকতেই হবে এটা জরুরী না

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ০১ লা মে, ২০২৪ রাত ১০:৫৫



সূরাঃ ৫ মায়িদাহ, ৩ নং আয়াতের অনুবাদ-
৩। তোমাদের জন্য হারাম করা হয়েছে মৃত, রক্ত, শূকরমাংস, আল্লাহ ব্যতীত অপরের নামে যবেহকৃত পশু, আর শ্বাসরোধে মৃত জন্তু, প্রহারে মৃত... ...বাকিটুকু পড়ুন

লবণ্যময়ী হাসি দিয়ে ভাইরাল হওয়া পিয়া জান্নাতুল কে নিয়ে কিছু কথা

লিখেছেন সম্রাট সাদ্দাম, ০২ রা মে, ২০২৪ রাত ১:৫৪

ব্যারিস্টার সুমনের পেছনে দাঁড়িয়ে কয়েকদিন আগে মুচকি হাসি দিয়ে রাতারাতি ভাইরাল হয়েছিল শোবিজ অঙ্গনে আলোচিত মুখ পিয়া জান্নাতুল। যিনি একাধারে একজন আইনজীবি, অভিনেত্রী, মডেল ও একজন মা।



মুচকি হাসি ভাইরাল... ...বাকিটুকু পড়ুন

জীবন চলবেই ... কারো জন্য থেমে থাকবে না

লিখেছেন অপু তানভীর, ০২ রা মে, ২০২৪ সকাল ১০:০৪



নাইমদের বাসার ঠিক সামনেই ছিল দোকানটা । দোকানের মাথার উপরে একটা সাইনবোর্ডে লেখা থাকতও ওয়ান টু নাইন্টি নাইন সপ ! তবে মূলত সেটা ছিল একটা ডিপার্টমেন্টাল স্টোর। প্রায়ই... ...বাকিটুকু পড়ুন

দেশ এগিয়ে যাচ্ছে; ভাবতে ভালই লাগে

লিখেছেন সৈয়দ মশিউর রহমান, ০২ রা মে, ২০২৪ দুপুর ১:০৩


বিশ্বব্যাংকের তথ্য অনুযায়ী, ১৯৭২ সালে বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির হার ছিল নেতিবাচক। একই বছরে পাকিস্তানের অর্থনৈতিক প্রবৃদ্ধির হার ছিল প্রায় ১ শতাংশ। ১৯৭৩ সালে পাকিস্তানের অর্থনৈতিক উন্নয়নের প্রবৃদ্ধি ছিল ৭... ...বাকিটুকু পড়ুন

×