somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

রাগান্বিত গালিবাজ মুসলিম (??)

২৪ শে সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৫:১৪
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

ইসলাম বিরোধী এইরকম আক্রমনাত্বক পোস্ট কিম্বা সাধারন মুসলিম দের ধর্মানুভূতিতে বিনা কারনে আঘাত আসলে, আমাদের প্রথম যেই অনুভূতিটা আসে, তা হোল রাগ !! মুখে দলা বেধে আসে থুতু, আর সেই ঘৃণাভরা থুতু কুতসিত গালির সাথে ছুড়ে দিতে ইচ্ছা হয় আক্রমন কারীর মুখে। যেমন, '' তুই আমারে গাইল দিলি; মা***দ !!" এই রকম আর কি !! এটাই কি স্বাভাবিক প্রতিক্রিয়া !!??

যদিও আমি বিতর্কিত পোস্ট টা সরাসরি দেখিনি, কিম্বা এর প্রতিক্রিয়া গুলোও না। পরে দেখেছি অন্যান্য ব্লগে। প্রিয় সামুকে নিয়ে অন্য ব্লগে এরকম লেখা দেখে সত্যি খুব কষ্ট পেয়েছি।

যাই হোক, মাথা একটূ ঠান্ডা হলেই, কিম্বা রাগ টা একটু কমালেই, আমরা বুঝতে পারি, এই গালি যদি আমিও দেই, তাহলে তো আমিও সেই নরাধমের কাতারে নেমে গেলাম !! আমার গুনাহ হোল !! প্রিয় নবীজি আমাদের রাগ কে নিয়ন্ত্রন করতে বলেছেন এবং এর কুফলও বলেছেন।

Mohammad (peace and blessings of Allah be upon him) said:

“ A strong man is not one who defeats (another) in physical combat. Verily, a strong man is he who controls his self at the time of anger. (Bukhari Muslim) ”

"Give me some advice", someone asked. The Holy Prophet (PBUH) said, "Be not angry."

"O dear Ayesha, say: O God, you are the Lord of my prophet Muhammad, forgive my sins and remove the anger from my heart and save me from misguidance."

কাউকে গালি দেয়াতো খুব গুনাহর কাজ। কুকুরের কামড়ের গল্পটাই এখানে প্রযোজ্য। কাউকে গালি দিয়ে কি আমার প্রিয় নবীজির সম্মান উদ্ধার করা যাবে? কিম্বা ইসলাম কে অনুকরনীয় করা যাবে? মুসলিম হিসাবে তাহলে আমাদের আর স্বাতন্ত্র থাকলো কোথায়?

যা হচ্ছে ইসলাম কে নিয়ে; তর্কাতীত ভাবে তা খারাপ। কিন্তু প্রতিবাদের ভাষা কি এই?
নোংরা কথার জবাব যদি নোংরা কথা দিয়েই দেই, তাহলে আমি আর আলাদা হলাম কোথায়? ইসলাম কে নোংরা ভাবে আক্রমন করলে, তার জবাব নোংরা ভাবে দিলে, সাধারন মানুষের জান মালের ক্ষতি করে কিম্বা সহিংসতা দিয়ে দিলে কি ইসলামের হারানো মর্যাদা পুরুদ্ধার করা যায়?

In another narration, Prophet (swt) said: "Anger comes from the devil and the devil is made of fire."

কিছু সুশীল, আতেল বুদ্ধিজীবি কিম্বা নাস্তিক’রা বলে; মত প্রকাশের স্বাধীনতার নামে যা খুশী তাই করা জায়েজ। কোন গোষ্ঠীর একান্ত ধর্মানুভূতিতে আঘাত লাগলেও কিছু যায় আসে না।

অপরপক্ষে মৌলবাদী মোল্লা, ডিজিটাল ধর্মপ্রচারকদের মতে; ধর্মানুভূতিতে আঘাত লাগলে প্রতিবাদের একমাত্র ভাষা; সহিংসতা আর সাধারন মানুষের জান মালের ক্ষতি সাধন।

উভয়পক্ষেরই স্পর্শকাতর স্থানে একজিমা আছে!! মগজ’ও একটি স্পর্শকাতর জায়গা !!

এক লেখায় পড়েছিলাম, আল্লাহ পাক সব চেয়ে ধৈর্যশীল। না হলে এত ভিন্নধর্মী তাকে অমান্য করে অন্য রবের প্রার্থনা করছে, নাস্তিক গুলো তাকে কত খারাপ কথাই না বলছে, সাধারন মানুষ তাকে ভুল ভাবে বুঝতে পারছে - কই , আল্লাহ তো তাদের আসমান থেকে ঠাডা ফেলে কাঠকয়লা বানিয়ে দিচ্ছেন না !! তাদের রিজিক তো কেড়ে নিচ্ছেন না !!

আল্লাহ পাক বলেছেন,

“ Imbue yourself with the colour of Allah, who can give a better colour than Allah. It is Allah whom we worship. ” - Sura al-Baqara 2, Verse 138.

"আমার রংয়ে নিজেকে রাঙ্গাও।" মানে আল্লাহর গুনাবলীতে নিজেকে পরিশুদ্ধ কর !!

আমি নিজে একজন খুব অল্প জানা সাধারন মুসলিম, আমার কাছে আমার বিশ্বাস টাই অনেক বড়। আমার কাছেই আমার ধর্ম, আমার রব আর আমার পথ প্রদর্শক মুহাম্মাদ (সাঃ) এর সম্মান। আমি জানি, আমার প্রতিটি কর্মকান্ডই ইসলাম কে রিপ্রেজেন্ট করছে। আমার কথাবার্তা, আমার আচরনের মধ্যেই আমার ধর্মের সম্মান।

আমার অন্যান্য লেখার মত এই লেখাটি কোন হিট কামানোর অভিসন্ধী মূলক লেখা না, শুধুই প্রতিবাদ। নোংরা, জ্ঞানপাপী নাস্তিক’দের কর্মকান্ডের প্রতিবাদ ও ইসলাম উদ্ধারের নামে ইসলামকে হেয় করার প্রতিবাদ।

পরম করুণাময় রব আল্লাহ, তার কাছেই আমাদের সমস্ত প্রার্থনা, তিনি আমাদের অন্তর’কে জানেন; এবং তার কাছেই আমাদের আত্মসমর্পন।
সর্বশেষ এডিট : ২৪ শে সেপ্টেম্বর, ২০১২ সন্ধ্যা ৭:৫৭
৪৬টি মন্তব্য ৪৬টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

যুক্তরাষ্ট্রে ইসরাইল বিরোধী প্রতিবাদ বিক্ষোভ

লিখেছেন হাসান কালবৈশাখী, ০৩ রা মে, ২০২৪ সকাল ৮:০২

গাজায় হামাস উচ্ছেদ অতি সন্নিকটে হওয়ায় মার্কিন যুক্তরাষ্ট্রে নিউইয়র্ক ও লসএঞ্জেলসে কয়েকটি বিশ্ববিদ্যালয়গুলোতে বিক্ষোভ ছড়িয়ে পরেছিল। আস্তে আস্তে নিউ ইয়র্ক ও অন্যান্ন ইউনিভার্সিটিতে বিক্ষোভকারীরা রীতিমত তাঁবু টানিয়ে সেখানে অবস্থান নিয়েছিল।


... ...বাকিটুকু পড়ুন

৫০১–এর মুক্তিতে অনেকেই আলহামদুলিল্লাহ বলছে…

লিখেছেন বিচার মানি তালগাছ আমার, ০৩ রা মে, ২০২৪ বিকাল ৩:০০



১. মামুনুল হক কোন সময় ৫০১-এ ধরা পড়েছিলেন? যে সময় অনেক মাদ্রাসা ছাত্র রাজনৈতিক হত্যাকান্ডের শিকার হয়েছিল। দেশ তখন উত্তাল। ঐ সময় তার মত পরিচিত একজন লোকের কীভাবে মাথায় আসলো... ...বাকিটুকু পড়ুন

মেহেদীর পরিবার সংক্রান্ত আপডেট

লিখেছেন ইফতেখার ভূইয়া, ০৩ রা মে, ২০২৪ রাত ৮:৪৯


মার্চ মাস থেকেই বিষয়টি নিয়ে ভাবছিলাম। ক'দিন আগেও খুলনায় যাওয়ার ইচ্ছের কথা জানিয়েও আমার বিগত লিখায় কিছু তথ্য চেয়েছিলাম। অনেক ইচ্ছে থাকা সত্ত্বেও মেহেদীর পরিবারকে দেখতে আমার খুলনা যাওয়া হয়ে... ...বাকিটুকু পড়ুন

'চুরি তো চুরি, আবার সিনাজুরি'

লিখেছেন এমজেডএফ, ০৩ রা মে, ২০২৪ রাত ১০:৪৮


নীলসাধুকে চকলেট বিতরণের দায়িত্ব দিয়ে প্রবাসী ব্লগার সোহানীর যে তিক্ত অভিজ্ঞতা হয়েছিল তা বিলম্বে হলেও আমরা জেনেছি। যাদেরকে চকলেট দেওয়ার কথা ছিল তাদের একজনকেও তিনি চকলেট দেননি। এমতাবস্থায় প্রায়... ...বাকিটুকু পড়ুন

বরাবর ব্লগ কর্তৃপক্ষ

লিখেছেন নীলসাধু, ০৩ রা মে, ২০২৪ রাত ১১:২২

আমি ব্লগে নিয়মিত নই।
মাঝে মাঝে আসি। নিজের লেখা পোষ্ট করি আবার চলে যাই।
মাঝেমাঝে সহ ব্লগারদের পোষ্টে মন্তব্য করি
তাদের লেখা পড়ি।
এই ব্লগের কয়েকজন ব্লগার নিজ নিক ও ফেইক... ...বাকিটুকু পড়ুন

×