somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

ডেসটিনি এবং আমার খুদ্র অভিজ্ঞতা ভুল কিছু লিখলে আগেই বিনীতভাবে ক্ষমা প্রার্থী

১৭ ই অক্টোবর, ২০১১ দুপুর ১:২৬
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

মেঘনা পাড়ের ছেলে ভাইজানের গতকাল ডেসটিনি নিয়ে একটা পোস্ট পড়লাম।পোস্ট পড়ার পর আমি আমার একটা অভিজ্ঞতা শেয়ার করলাম তার সাথে মন্তব্য আকারে।সেই মন্তব্যটি এইখানে পুনর্মুদ্রিত হল।এটি কাউকে ছোট বা কাউকে হেয় করার জন্য কোন পোস্ট নয়।শুধুমাত্র আমার একটি বাস্তব ঘটনা বা অভিজ্ঞতা শেয়ার বলতে পারেন।কেউ অন্য কোন অর্থ করবেন না।

মেঘনা ভাইজান তার পোস্টে লিখেছেন পি এইস ডি আসলে যা হবে তা হল পি এস ডি।এর পূর্ণ রুপ হল প্রোফিট শেয়ারিং ডিস্ট্রিবিউটর।
কি ভাবছেন?আমি ডেস্টিনি গ্রুপের লোক! !:#P !:#P !:#P !:#P তাহলে আমার কাহিনীটা বলি।আমার এক বন্ধু যে নিজেকে সব সময় অন্যদের থেকে আলাদা জ্ঞ্যান করে সে বুদ্ধিতেই হোক কিংবা দক্ষতায়।রাতদিন পড়াশুনা করার দরুন ভালো ছাত্র এবং অদম্য ধৈর্যশীল হিসেবে সে আমাদের মধ্যে পরিচিত।আরালে আবডালে অনেকে তাকে ভুদাই নামেও অভিহিত করে ;) ;) ;) ;) ;) ;) ।তো জানতে পারলাম সে নাকি ডেস্টিনি করে।ওকে একদিন জিজ্ঞেস করলাম আচ্ছা ডেস্টিনি কি?কারণ তখন আমার কোন ধারনায় নেই এই সম্পর্কে।ও মোটামুটি ২ ঘণ্টা ধরে কাগজ কলম নিয়ে অনেক আকিবুকি করে আমাকে বুঝানোর চেষ্টা করে গেলো।আমিও বাধ্য ছেলের মত ওর সমস্ত কথা বুঝে গেলাম।এবার ও আমাকে জোর করতে লাগলো ডেস্টিনি তে ঢুকানোর।আমি ওকে বললাম এতটুকু জ্ঞ্যান নিয়ে কোন কিছুর মধ্যে ঢোকা টা কি ঠিক হবে? ;) ;) ;) ;) আরও কিছুদিন যাক আমি আরও কিছু খোঁজ খবর নেই তারপর।এর মাঝে ও হঠাৎ একদিন বলল চল একটা জায়গা থেকে ঘুরে আসি।আমি বললাম কোথায়?ও বলল ওর গ্রুপের যে পি এস ডি তার সাথে দেখা করবে।সে আমার কথা শুনে আমাকে যেতে বলেছে।আমিও আগ্রহ নিয়ে গেলাম বাইরে থেকে একটু ঘুরে আসা হবে এবং কিছু বিখ্যাত লোকের সাথে দেখা করাও হবে।কারন ওর ভাষ্যমতে একজন গোল্ড মেম্বার একজন এলাকার এম পি র থেকেও বেশি ক্ষমতা বান =p~ =p~ =p~ =p~ =p~ ।কিভাবে?সেটা ডেসটিনি র কাউকে জিজ্ঞেস করুণ পেয়ে যাবেন।যাই হোক ওঁদের অফিসে গিয়ে দেখলাম ছোট ছোট বেড়া দিয়ে এক এক জন বসে আছে।আমরা যার সামনে বসলাম তিনি একজন পি এস ডি।ভদ্র লোক আমাকে অনেক ভাবে ডেস্টিনি সম্পর্কে বুঝানোর চেষ্টা করলেন।সেই সাথে তাদের প্রোডাক্ট সম্পর্কে সাথে তাদের বিভিন্ন জন হিতৈষী কাজে ডেস্টিনির অবদান।তিনি যে আমাকে মুগ্ধ করতে পারলেন না তা নয় আমাকে তিনি যথেষ্টই মুগ্ধ করলেন।মুগ্ধতা শেষে তিনি আমাকে কি একটা ফর্ম পূরন করতে বললেন।আমি তাকে থামিয়ে দিয়ে বললাম যেহেতু আমি আপনাদের ক্লায়েন্ট হতে যাচ্ছি তো আমি তার আগে আমার ভিতরের কিছু জিনিস পরিষ্কার হতে চাই।উনার কথার রেশ ধরেই আমি বললাম আচ্ছা আপনাদের যে সমস্ত পণ্য আপনারা বাজারে বিক্রি করছেন মানে ক্লায়েন্ট দের কিনতে বলছেন এগুলো কি আমাদের দেশে উৎপাদিত?তিনি বললেন না এগুলো সব বাইরের জিনিস যা অনেক কোয়ালিটি পূর্ণ।আমি বললাম ভালো সেক্ষেত্রে আমি ধরলাম দেশের সব মানুষ ডেস্টিনির সদস্য হল তখন সবাই আপনাদের পণ্য কিনবে।এবং যেহেতু সব পণ্য আপনারা বাইরে থেকে কিনে আনছেন সেহেতু আমাদের টাকা বাইরে চলে যাচ্ছে এবং আপনাদের কথামত সবাই যেহেতু স্বনির্ভর হবে সেহেতু কেউ কোন কাজ করছে না ডেস্টিনি ব্যতীত।তাহলে একটা দেশ কিভাবে চলবে?আপনি কি এভাবে চলতে থাকলে বিরাট মূল্যস্ফীতি আটকাতে পারবেন?যেখানে মানুষের শিক্ষার দরকার পড়ছে না কারণ তাকে কোন কাজ করতে হবে না।কয়েক সারকেল পুরা করলেই তার টাকা আসছে আর বসে টাকা ইনকাম করতে পারলে কেউ কাজ কিংবা শুধু জ্ঞান অর্জনের জন্য কেউ পরতে আসবে না।তাহলে আমরা একটা অশিক্ষিত জাতি হিসেবে আপনারা এই দেশ কে প্রতিষ্ঠিত করতে চান এবং একটা দেশ এভাবে কিভাবে চলতে পারে?তখন তিনি যে উত্তর দিলেন তা হল উনারা নিজেরায় দেশে বিভিন্ন কোম্পানী খুলবেন এবং সেখানেই উৎপাদন ঘটাবেন যাবতীয় চাহিদার :-0 :-0 :-0 :-0 ।এবং সবাই যখন ডেস্টিনির সদস্য হবেন তখন সবাই তাদের পণ্যই ব্যবহার করবেন এবং এখানেই যোগ্য লোকদের কর্মসংস্থানের সুযোগ হবে।বাকিটুকু আর নাই বললাম স্বৈরশাসন করার উপযুক্ত প্লাটফর্মের নিখুত বর্ণনা দিলেন তিনি X(( X(( X(( X(( X(( X(( ।এরপর আমি তাদের একটা চেইন বা সারকেল আছে সে বিষয়ে প্রশ্ন করলাম যে ধরুন দেশের সব লোক ডেস্টিনিতে নাম লিখাল তাহলে আপনাদের চেইনের সবশেষ লোকটি কিভাবে টাকা উপার্জন করবে তার পড়ে তো আর কেউ নেই?তিনি বললেন আমাদের নীতিমালায় আছে ১৮ বছরের নিচে কেউ এইখানে জয়েন করতে পারবেন না।তো পরের বছর আবার যারা ১৮ বছর হবে তাঁরা এইখানে জয়েন করবেন।আমি বললাম তাহলে এই একবছর কি ঐ ১৮ উপরের লোকগুলো না খেয়ে থাকবে?যেহেতু তাদের কোন কাজ বা পড়াশুনার মধ্য দিয়ে যেতে হচ্ছে না।কারণ আমার আছে ডেস্টিনি :P :P :P :P :P ।তখন তিনি বললেন আরে ভাই সব মানুষ কি আর ডেস্টিনি তে আসব।আমাদের টার্গেট ওত বিশাল নয়।১ কোটি হলেই অনেক ব্যবসা করার জন্যে।এর মাঝে এক হুযুর আসলেন এবং আমাদের পাশে বসলেন।মনে হয় উনিও ডেস্টিনির ক্লায়েন্ট।হুজুর কে দেখে আমার হঠাৎ আরেকটা প্রশ্ন মাথায় আসল :-B :-B :-B :-B :-B । আমি বললাম ভদ্রলোক কে আচ্ছা আপনাদের এই ব্যবসা কি ইসলাম পরিপূর্ণ ভাবে সাপোর্ট করে উনি বললেন হ্যাঁ অবশ্যই।আমি তখন বললাম আপনি যে একটু আগে সারকেলের চেইন রিএকশনের কথা বলতে গিয়ে বললেন আমি মারা যাব কিন্তু টাকা পয়সা আসতেই থাকবে তাহলে আমি মারা গেলে আমার টাকার উপর যে যাকাত হবে ঐটা কে দেবে? ;) ;) ;) ;) এর উত্তরে উনি এ বিষয় টি জানেন না এবং বললেন উনার একটু কাজ আছে?উনি পড়ে জেনে এর উত্তর আমায় দেবেন।আজও উত্তর টা পাই নি তাই আমিও ডেস টিনির একজন সম্মানিত গ্রাহক হতে পারি নি। :( :( :( :(( :(( :(( :((
৯টি মন্তব্য ৯টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

আবারও রাফসান দা ছোট ভাই প্রসঙ্গ।

লিখেছেন মঞ্জুর চৌধুরী, ১৮ ই মে, ২০২৪ ভোর ৬:২৬

আবারও রাফসান দা ছোট ভাই প্রসঙ্গ।
প্রথমত বলে দেই, না আমি তার ভক্ত, না ফলোয়ার, না মুরিদ, না হেটার। দেশি ফুড রিভিউয়ারদের ঘোড়ার আন্ডা রিভিউ দেখতে ভাল লাগেনা। তারপরে যখন... ...বাকিটুকু পড়ুন

মসজিদ না কী মার্কেট!

লিখেছেন সায়েমুজজ্জামান, ১৮ ই মে, ২০২৪ সকাল ১০:৩৯

চলুন প্রথমেই মেশকাত শরীফের একটা হাদীস শুনি৷

আবু উমামাহ্ (রাঃ) হতে বর্ণিত। তিনি বলেন, ইহুদীদের একজন বুদ্ধিজীবী রাসুল দ. -কে জিজ্ঞেস করলেন, কোন জায়গা সবচেয়ে উত্তম? রাসুল দ. নীরব রইলেন। বললেন,... ...বাকিটুকু পড়ুন

আকুতি

লিখেছেন অধীতি, ১৮ ই মে, ২০২৪ বিকাল ৪:৩০

দেবোলীনা!
হাত রাখো হাতে।
আঙ্গুলে আঙ্গুল ছুঁয়ে বিষাদ নেমে আসুক।
ঝড়াপাতার গন্ধে বসন্ত পাখি ডেকে উঠুক।
বিকেলের কমলা রঙের রোদ তুলে নাও আঁচল জুড়ে।
সন্ধেবেলা শুকতারার সাথে কথা বলো,
অকৃত্রিম আলোয় মেশাও দেহ,
উষ্ণতা ছড়াও কোমল শরীরে,
বহুদিন... ...বাকিটুকু পড়ুন

ক- এর নুডুলস

লিখেছেন করুণাধারা, ১৮ ই মে, ২০২৪ রাত ৮:৫২



অনেকেই জানেন, তবু ক এর গল্পটা দিয়ে শুরু করলাম, কারণ আমার আজকের পোস্ট পুরোটাই ক বিষয়ক।


একজন পরীক্ষক এসএসসি পরীক্ষার অংক খাতা দেখতে গিয়ে একটা মোটাসোটা খাতা পেলেন । খুলে দেখলেন,... ...বাকিটুকু পড়ুন

স্প্রিং মোল্লার কোরআন পাঠ : সূরা নং - ২ : আল-বাকারা : আয়াত নং - ১

লিখেছেন মরুভূমির জলদস্যু, ১৮ ই মে, ২০২৪ রাত ১০:১৬

বিসমিল্লাহির রাহমানির রাহিম
আল্লাহর নামের সাথে যিনি একমাত্র দাতা একমাত্র দয়ালু

২-১ : আলিফ-লাম-মীম


আল-বাকারা (গাভী) সূরাটি কোরআনের দ্বিতীয় এবং বৃহত্তম সূরা। সূরাটি শুরু হয়েছে আলিফ, লাম, মীম হরফ তিনটি দিয়ে।
... ...বাকিটুকু পড়ুন

×