somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

ফিফা বিশ্বকাপ ২০১০ থিম সং (বাংলা অনুবাদ ও ডাউনলোড লিংক সহ)

০৫ ই জুন, ২০১০ রাত ১০:৩৬
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

বিশেষ দ্রষ্টব্যঃ অত্র ব্লগ পোস্টে কোনো রকমের বানান ভুল হয়ে থাকলে লেখক তার জন্য ক্ষমাপ্রার্থী।

ফিফা ফুটবল বিশ্বকাপের আর বেশি দেরি নেই।আর ৬ দিন বাকি মাত্র।প্রতি বিশ্বকাপেরই একটা থিম সং থাকে,এবারের বিশ্বকাপের জন্যও তৈরি করা হয়েছে এক বিশেষ থিম সং।সোমালিয়ার গায়ক কিনানের গাওয়া "ওয়েভিং ফ্ল্যাগ" গানটি এবারের বিশকাপের থিম সং নির্বাচিত হয়েছে।আর এই গানের সুবাদে কিনান এখন পুরো বিশ্বজুড়ে খ্যাতির শিখরে চলে গেছেন।

যারা টুইটার ব্যবহার করেন,তারা আসল কিনানকে টুইটারে ফলো করতে পারবেন এই এ্যাড্রেসেঃ http://twitter.com/iamknaan

কিনানের গাওয়া এই থিম সং ইংলিশে করা।নিচে গানটির ইংলিশ লিরিকস দেওয়া আছে।এরপরে দেওয়া আছে এর বাংলা অনুবাদ যেটা আমি নিজে করেছি।ভাল হয়েছে কিনা জানি না,তবে আমি চেষ্টা করেছি ভাল অনুবাদ করার জন্য।

*ইংলিশ গানের লিরিকসটি নেওয়া হয়েছে মুনতাসির বিল্লাহর এই পোস্ট থেকেঃ Click This Link

*LYRICS

Ooooooh Wooooooh
Give me freedom, give me fire, give me reason, take me higher
See the champions, take the field now, you define us, make us feel proud
In the streets our heads are lifting, as we lose our inhibition,
Celebration its around us, every nations, all around us
Singing forever young, singing songs underneath that sun
Lets rejoice in the beautiful game.
And together at the end of the day.
WE ALL SAY
When I get older I will be stronger
They’ll call me freedom Just like a wavin’ flag
And then it goes back
And then it goes back
And then it goes back
And then it goes
When I get older I will be stronger
They’ll call me freedom
Just like a wavin’ flag
And then it goes back
And then it goes back
And then it goes back
And then it goes
Oooooooooooooh woooooooooohh hohoho
Give you freedom, give you fire, give you reason, take you higher
See the champions, take the field now, you define us, make us feel proud
In the streets our heads are lifting, as we lose our inhibition,
Celebration, its around us, every nations, all around us
Singing forever young, singing songs underneath that sun
Lets rejoice in the beautiful game.
And together at the end of the day.
WE ALL SAY
When I get older, I will be stronger
They’ll call me freedom
Just like a wavin’ flag
And then it goes back
And then it goes back
And then it goes back
And then it goes
When I get older I will be stronger
They’ll call me freedom
Just like a wavin’ flag
And then it goes back
And then it goes back
And then it goes back
And then it goes
Wooooooooo Ohohohoooooooo ! OOOoooooh Wooooooooo
WE ALL SAY !
When I get older I will be stronger
They’ll call me freedom
Just like a wavin’ flag
And then it goes back
And then it goes back
And then it goes back
And then it goes
When I get older I will be stronger
They’ll call me freedom
Just like a wavin’ flag
And then it goes back
And then it goes back
And then it goes back
And then it goes
Wooo hooooo hohohohoooooo
And everybody will be singing it
Wooooooooo ohohohooooo
And we are all singing it……


*এবার বাংলা অনুবাদঃ ওয়েভিং ফ্ল্যাগ (উড়ন্ত পতাকা)

ও ও ওহ ও ও ওহ
আমাকে স্বাধীনতা দাও,দাও বহ্নি শিখা,দাও এক ব্যাখ্যা,নিয়ে যাও আমায় সবার উপরে
দেখো বিজয়ীদেরকে,তারা মাঠে ঝলসে উঠে,এনে দেয় আমাদের বিজয় আর করে আমাদেরকে গর্বিত
পথে-ঘাটে আমাদের সম্মান যায় বেড়ে এবং আমরা দূরে ঠেলে দিই সব প্রতিবন্ধকতাকে
আমাদের চারপাশে শুধু উল্লাস,আমাদের সাথে আছে বিশ্বের প্রতিটি দেশ
চিরকাল তারুণ্যের গান গাই,গান গাই সুর্যস্নাত হয়ে
এই সুন্দর খেলায় এসো আমরা উজ্জীবিত হই সবাই মিলে দিনের শেষে
আর আমরা সবাই বলে উঠি
যখন আমি বড় হব,আমি হয়ে উঠব আরো সবল
তারা আমায় স্বাধীন বলবে,ঠিক একটি উড়ন্ত পতাকার মত
যেটা বারবার ফিরে ফিরে যায়


যখন আমি বড় হব,আমি হয়ে উঠব আরো সবল
তারা আমায় স্বাধীন বলবে,ঠিক একটি উড়ন্ত পতাকার মত
যেটা বারবার ফিরে ফিরে যায়

ও ও ওহ ও ও ওহ
আমাকে স্বাধীনতা দাও,দাও বহ্নি শিখা,দাও এক ব্যাখ্যা,নিয়ে যাও আমায় সবার উপরে
দেখো বিজয়ীদেরকে,তারা মাঠে ঝলসে উঠে,এনে দেয় আমাদের বিজয় আর করে আমাদেরকে গর্বিত
পথে-ঘাটে আমাদের সম্মান যায় বেড়ে এবং আমরা দূরে ঠেলে দিই সব প্রতিবন্ধকতাকে
আমাদের চারপাশে শুধু উল্লাস,আমাদের সাথে আছে বিশ্বের প্রতিটি দেশ
চিরকাল তারুণ্যের গান গাই,গান গাই সুর্যস্নাত হয়ে
এই সুন্দর খেলায় এসো আমরা উজ্জীবিত হই সবাই মিলে দিনের শেষে
আর আমরা সবাই বলে উঠি
যখন আমি বড় হব,আমি হয়ে উঠব আরো সবল
তারা আমায় স্বাধীন বলবে,ঠিক একটি উড়ন্ত পতাকার মত
যেটা বারবার ফিরে ফিরে যায়

ও ও ওহ ও ও ওহ
আমরা সবাই বলে উঠি
যখন আমি বড় হব,আমি হয়ে উঠব আরো সবল
তারা আমায় স্বাধীন বলবে,ঠিক একটি উড়ন্ত পতাকার মত
যেটা বারবার ফিরে ফিরে যায়
যখন আমি বড় হব,আমি হয়ে উঠব আরো সবল
তারা আমায় স্বাধীন বলবে,ঠিক একটি উড়ন্ত পতাকার মত
যেটা বারবার ফিরে ফিরে যায়
ও ও ওহ ও ও ওহ
এবং সবাই এই গান গেয়ে উঠবে
ও ও ওহ ও ও ওহ
আর আমরা সবাই মিলে এই গানের সুরে উঠব মেতে


*এই হল বিশ্বকাপ ২০১০ এর থিম সং এর মূল লিরিকস আর সেই সাথে আমার করা বাংলা অনুবাদ।

বিভিন্ন স্পোর্টস চ্যানেলের সুবাদে অনেকেই দেখেছেন এই গানের মিউজিক ভিডিওটি যেটি পুরোটাই ইংলিশে করা।তবে আপনি জানেন কি যে ফিফা বিশ্বকাপ ২০১০ এর অফিসিয়াল সং কিন্তু ইংলিশে না,বরং ইংলিশ আর স্প্যানিশ মিক্সড? এবং এই ইংলিশ-স্প্যানিশ ভার্সনের রয়েছে আলাদা মিউজিক ভিডিও যেটা টিভি চ্যানেলে দেখানো হয় না।তবে এখন চাইলেই ইন্টারনেটের কল্যাণে দেখে এবং ডাউনলোড করে নিতে পারেন এই অদেখা ভিডিওটি (অনেকের কাছে ভিডিওটি অদেখা হতে পারে)।


*ইউটিউবে ভিডিওটি দেখতে চাইলে ক্লিক করুনঃ http://www.youtube.com/watch?v=-6CN-UBdOkA


*গানটি ভাল লেগে থাকলে ডাউনলোড করে নিতে পারেন।

ভিডিওটি ডাউনলোড করার লিংক হলঃ Click This Link

(ফরম্যাটঃ এফএলভি,সাইজঃ প্রায় ৯ মেগাবাইট)

এই ভিডিওটির অডিও ট্র্যাকটি ডাউনলোড করার লিংক হলঃ Click This Link

(ফরম্যাটঃ এমপিথ্রি,সাইজঃ প্রায় ৪ মেগাবাইট)


আশা করি এই ব্লগ পোস্টটি আপনাদের ভাল লেগেছে।উপভোগ করুন ফিফা বিশ্বকাপ ২০১০ এর থিম সং আর মেতে উঠুন বিশ্বাকাপের সুরে।

যাবার আগে একটি কথা,আমি এবারের বিশ্বাকাপে আর্জেন্টিনার সমর্থক,আপনি কোন দলের সমর্থক তা কমেন্টে লিখতে ভুলবেন না!

*ঘোষণাঃ লিংকগুলো যদি কাজ না করে তবে এই জন্য লেখক দায়ী থাকবে না এবং কেউ অপ্রাসঙ্গিক কমেন্ট করলে লেখক তা মুছে ফেলার অধিকার রাখে।

সবাইকে ধন্যবাদ।


শারিফ শাব্বির

আমার ইমেইলঃ [email protected]

আমার ফেইসবুকঃ http://www.facebook.com/kliptu

আমার টুইটারঃ http://www.twitter.com/kliptu

আমার গুগল বাজঃ http://www.google.com/profiles/sharifshabbir

আমার ওয়েবসাইট সমুহঃ
http://grou.ps/bdlinks
http://bdbuzz.ucoz.net
http://kotharbuli.blogspot.com
২টি মন্তব্য ২টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

যেকোন বাংগালীর ইন্টারভিউর সময়, 'লাই-ডিটেক্টটর' যোগ করে ইন্টারভিউ নেয়ার দরকার।

লিখেছেন সোনাগাজী, ০৫ ই মে, ২০২৪ বিকাল ৫:০৭



আপনার এনলাকার এমপি, প্রাক্তন অর্থমন্ত্রী কামাল সাহেব, যেকোন সেক্রেটারী, যেকোন মেয়র, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান, বিএনপি'র রিজভী, আওয়ামী লীগের ওয়ায়দুল কাদের, আপনার থানার ওসি, সীমান্তের একজন বিজিবি সদস্য, ঢাকার... ...বাকিটুকু পড়ুন

ন্যায় বিচার প্রতিষ্ঠা করা সকলের দায়িত্ব।

লিখেছেন নাহল তরকারি, ০৫ ই মে, ২০২৪ রাত ৮:৩৮



এগুলো আমার একান্ত মতামত। এই ব্লগ কাউকে ছোট করার জন্য লেখি নাই। শুধু আমার মনে জমে থাকা দুঃখ প্রকাশ করলাম। এতে আপনারা কষ্ট পেয়ে থাকলে আমি দায়ী না। এখনে... ...বাকিটুকু পড়ুন

তাবলীগ এর ভয়ে ফরজ নামাজ পড়ে দৌড় দিয়েছেন কখনো?

লিখেছেন লেখার খাতা, ০৫ ই মে, ২০২৪ রাত ৯:২৬


আমাদের দেশের অনেক মসজিদে তাবলীগ এর ভাইরা দ্বীন ইসলামের দাওয়াত দিয়ে থাকেন। তাবলীগ এর সাদামাটাভাবে জীবনযাপন খারাপ কিছু মনে হয়না। জামাত শেষ হলে তাদের একজন দাঁড়িয়ে বলেন - °নামাজের... ...বাকিটুকু পড়ুন

এখনো নদীপারে ঝড় বয়ে যায় || নতুন গান

লিখেছেন সোনাবীজ; অথবা ধুলোবালিছাই, ০৫ ই মে, ২০২৪ রাত ১০:২০

এ গানের লিরিক আমাকে অনেক যন্ত্রণা দিয়েছে। ২৪ বা ২৫ এপ্রিল ২০২৪-এ সুর ও গানের প্রথম কয়েক লাইন তৈরি হয়ে যায়। এরপর ব্যস্ত হয়ে পড়ি অন্য একটা গান নিয়ে। সে... ...বাকিটুকু পড়ুন

ফেতনার সময় জামায়াত বদ্ধ ইসলামী আন্দোলন ফরজ নয়

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ০৫ ই মে, ২০২৪ রাত ১১:৫৮



সূরাঃ ৩ আলে-ইমরান, ১০৩ নং আয়াতের অনুবাদ-
১০৩। তোমরা একত্রে আল্লাহর রজ্জু দৃঢ়ভাবে ধর! আর বিচ্ছিন্ন হবে না। তোমাদের প্রতি আল্লাহর অনুগ্রহ স্মরণ কর।যখন তোমরা শত্রু ছিলে তখন তিনি... ...বাকিটুকু পড়ুন

×