somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

প্রধান শিক্ষক শামসুল ইসলাম কখনো কোনো প্রকার অন্যায়কে প্রশ্রয় দেন না, এটাই ছিল তার অপরাধ.।।

১৩ ই জুলাই, ২০১১ সকাল ৯:৪৬
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

ঈশ্বরদীর বাঁশেরবাদা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামসুল ইসলামকে যৌন হয়রানি মামলায় অভিযুক্ত করে কারাদণ্ড দেওয়ার আসল ঘটনা ফাঁস হয়ে পড়েছে।

জানা গেছে, ওই প্রধান শিক্ষককে ষড়যন্ত্রমূলক সাজানো যৌন হয়রানি মামলায় অভিযুক্ত করে নিজেই প্রধান শিক্ষক হতে চেয়েছিলেন একই স্কুলের সহকারী প্রধান শিক্ষক রফিকুল ইসলাম।

মঙ্গলবার ঘটনা ফাঁস হওয়ার পর স্কুলের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী বিক্ষুব্ধ হয়ে ওঠায় গা ঢাকা দিয়েছেন রফিকুল ইসলাম।

স্কুলের শিক্ষকরা বাংলানিউজকে জানান, ইতোপূর্বে ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে স্কুলের সহকারী প্রধান শিক্ষক রফিকুল ইসলাম একটি মামলা দায়ের করেন। মামলাটি মিথ্যা প্রমাণিত হওয়ায় রায় শামসুল ইসলামের পক্ষে যায়।

বাঁশেরবাদা গ্রামের বাসিন্দা ও অভিভাবকরা জানান, প্রধান শিক্ষক শামসুল ইসলামের সততা ও যোগ্যতার কারণে রফিকুল ইসলামসহ ওই স্কুলের কয়েকজন শিক্ষক দীর্ঘদিন ধরে বিভিন্ন ষড়যন্ত্র করে যখন কোনভাবেই তার বিরুদ্ধে সুবিধা করতে পারছিলেন না তখন শেষ পর্যন্ত এ যৌন হয়রানির ঘৃণ্য পথ বেছে নেয় তারা।

স্কুলের সহকারী শিক্ষিকা উম্মে হাবিবা সুলতানা বাংলানিউজকে জানান, প্রধান শিক্ষক কখনো কোনো প্রকার অন্যায়কে প্রশ্রয় দেন না, এটাই ছিল তার অপরাধ।

নিরপরাধ প্রধান শিক্ষকের বিরুদ্ধে এমন ঘৃণ্য ষড়যন্ত্রের প্রতিবাদে স্কুলের শিক্ষার্থীরা মানববন্ধন করে তার মুক্তির দাবি জানিয়েছে। প্রধান শিক্ষককে মুক্তি না দিলে স্কুলে যাওয়া বন্ধ রাখবে বলেও ঘোষণা দেয় তারা।

এদিকে, অভিযোগকারী ওই স্কুলের ৭ম শ্রেণীর ছাত্রীর খোঁজে বাঁশেরবাদা গ্রামে গিয়ে জানা যায়, মঙ্গলবার সকালে সে বাবার বাড়ি পাবনা চলে গেছে।

ওই ছাত্রীর নানা আলী আকবর বাংলানিউজকে জানান, সে তার কাছে (নানা বাড়িতে) থেকে পড়া লেখা করতো।

মঙ্গলবার ষড়যন্ত্রকারী হিসেবে চিহ্নিত শিক্ষক রফিকুল ইসলামের সঙ্গে কথা বলার জন্য কয়েকবার চেষ্টা করা হলেও প্রতি বারই তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই স্কুলের একজন শিক্ষক জানান, নিজে প্রধান শিক্ষক হওয়ার জন্য রফিকুল ইসলাম দীর্ঘদিন ধরে বর্তমান প্রধান শিক্ষক শামসুল ইসলামকে সরানোর ষড়যন্ত্র করে আসছেন।

এদিকে, প্রধান শিক্ষক শামসুল ইসলামকে সাজানো যৌন হয়রানি মামলায় অভিযুক্ত করে কারাদণ্ড দেওয়ার প্রতিবাদে এবং তার মুক্তির দাবিতে মঙ্গলবার সকালে ঈশ্বরদী ও বাঁশেরবাদা এলাকায় মানববন্ধন, বিক্ষোভ-সমাবেশ করে জেলা প্রশাসককে স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ শিক্ষক সমিতি ঈশ্বরদী উপজেলা শাখা।

সমাবেশে শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ আইনুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য দেন সমিতির জেলা সাধারণ সম্পাদক এমদাদুল হক, মহিলা কলেজের অধ্যক্ষ আফরোজা বেগম, দাশুড়িয়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুল কাদের, বাঁশেরবাদা ডিগ্রি কলেজের অধ্যক্ষ শামসুল হক, কলেজ টিচার্স ফোরামের সভাপতি প্রভাষক আতাউল হক নান্ন, সাধারণ সম্পাদক খায়রুল কবীর লিটন, শিক্ষিকা উম্মে হাবিবা সুলতানা প্রমুখ।

আগামী ২৪ ঘণ্টার মধ্যে প্রধান শিক্ষক শামসুল ইসলামকে মুক্তি না দিলে ঈশ্বরদীর সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ও সব শিক্ষক একযোগে পদত্যাগ করবেন বলে হুমকি দেওয়া হয়।

প্রসঙ্গত, গত রোববার বাঁশেরবাদা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামসুল ইসলামকে সাজানো যৌন হয়রানি মামলায় অভিযুক্ত করে ৪ মাসের কারাদ দণ্ডিত করে পাবনা জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাকির হোসেন।


View this link
সর্বশেষ এডিট : ১৩ ই জুলাই, ২০১১ সকাল ৯:৪৯
৬টি মন্তব্য ১টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

হুজুররা প্রেমিক হলে বাংলাদেশ বদলে যাবে

লিখেছেন মিশু মিলন, ০১ লা মে, ২০২৪ রাত ৯:২০



তখন প্রথম বর্ষের ছাত্র। আমরা কয়েকজন বন্ধু মিলে আমাদের আরেক বন্ধুর জন্মদিনের উপহার কিনতে গেছি মৌচাক মার্কেটের পিছনে, আনারকলি মার্কেটের সামনের ক্রাফটের দোকানগুলোতে। একটা নারীর ভাস্কর্য দেখে আমার... ...বাকিটুকু পড়ুন

ইসলামের বিধান হতে হলে কোন কথা হাদিসে থাকতেই হবে এটা জরুরী না

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ০১ লা মে, ২০২৪ রাত ১০:৫৫



সূরাঃ ৫ মায়িদাহ, ৩ নং আয়াতের অনুবাদ-
৩। তোমাদের জন্য হারাম করা হয়েছে মৃত, রক্ত, শূকরমাংস, আল্লাহ ব্যতীত অপরের নামে যবেহকৃত পশু, আর শ্বাসরোধে মৃত জন্তু, প্রহারে মৃত... ...বাকিটুকু পড়ুন

লবণ্যময়ী হাসি দিয়ে ভাইরাল হওয়া পিয়া জান্নাতুল কে নিয়ে কিছু কথা

লিখেছেন সম্রাট সাদ্দাম, ০২ রা মে, ২০২৪ রাত ১:৫৪

ব্যারিস্টার সুমনের পেছনে দাঁড়িয়ে কয়েকদিন আগে মুচকি হাসি দিয়ে রাতারাতি ভাইরাল হয়েছিল শোবিজ অঙ্গনে আলোচিত মুখ পিয়া জান্নাতুল। যিনি একাধারে একজন আইনজীবি, অভিনেত্রী, মডেল ও একজন মা।



মুচকি হাসি ভাইরাল... ...বাকিটুকু পড়ুন

জীবন চলবেই ... কারো জন্য থেমে থাকবে না

লিখেছেন অপু তানভীর, ০২ রা মে, ২০২৪ সকাল ১০:০৪



নাইমদের বাসার ঠিক সামনেই ছিল দোকানটা । দোকানের মাথার উপরে একটা সাইনবোর্ডে লেখা থাকতও ওয়ান টু নাইন্টি নাইন সপ ! তবে মূলত সেটা ছিল একটা ডিপার্টমেন্টাল স্টোর। প্রায়ই... ...বাকিটুকু পড়ুন

দেশ এগিয়ে যাচ্ছে; ভাবতে ভালই লাগে

লিখেছেন সৈয়দ মশিউর রহমান, ০২ রা মে, ২০২৪ দুপুর ১:০৩


বিশ্বব্যাংকের তথ্য অনুযায়ী, ১৯৭২ সালে বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির হার ছিল নেতিবাচক। একই বছরে পাকিস্তানের অর্থনৈতিক প্রবৃদ্ধির হার ছিল প্রায় ১ শতাংশ। ১৯৭৩ সালে পাকিস্তানের অর্থনৈতিক উন্নয়নের প্রবৃদ্ধি ছিল ৭... ...বাকিটুকু পড়ুন

×