somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

লজ্জা শরম, নৈতিকতা, মানবতা, আইন কিছুই যেন তোয়াক্কা করছেনা বি,এন,পি জামাত। কিন্তু কেন?

১০ ই মার্চ, ২০১৫ দুপুর ২:৩০
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


লজ্জা, শরম, নীতি নৈতিকা, মানবতা আইন কিছুই যেন তোয়াক্কা করছেনা বি,এন,পি। মানবতা প্রেম আদর্শ আইনকে যেন রীতিমত বেমালুম ভুলে যেছে বি,এন,পি জামাত। লক্ষ একটাই যেই করে হোক ক্ষমতার গদি চাই।

রাজনৈতিক প্রতিপক্ষকে হারাতে কোন কিছুই যেন তোয়াক্কা করছে না বি,এন,পি জামাত,কিন্তু কেন এই নিষ্টুর মির্মম ববর্ততা। এই কেমন অদ্ভুদ পাষান্ড খেলায় মত্তাহয়েছে বি,এন,পি জামাত?

সাম্প্রতিক এক পত্রিকার একটি প্রবিবেদেনে দেখা গেছে এই পর্যন্ত ৬৫ জন নিরহ সাধারণ মানুষকে জীবন্ত পুড়িয়ে মেরেছে, প্রায় দেড়াহাজারের বেশী সাধারণ মানুষের গাড়ী আগুনে পুড়ি ধ্বংস করে দিয়েছে, ২০০ শর বেশী মানুষ আগুনে পুড়ে হয়েছে জীবনের জন্য পঙ্গু।

বি,এন,পি জামাত এখন বার বার ছুতো দেয় আওয়ামীলীগ কেন ১৯৯৬ সালে হরতাল করছিল, আওয়ামীলীগ কেন লাগাতার অসহযোগ আন্দোলন করছিল।
ওকে ভাল কথা মানলাম আওয়ামীলীগ খুবই খারাপ,
২ মাসের বেশী লাগাতার আবরোধ হরতাল করে , ৬৫ জন জীবন্ত নিরহ মানুষ পুড়িয়ে মারার পর বি,এন,পি জামাতের অবস্থান কি আওয়ামীলীগের চেয়ে কি আর ভাল আছে? এখন আওয়ামীলীগ যদি খারাপ হয় বি,এন,পি জামাত কি?

যে ৬৫ জন নিরহ মানুষ পুড়ে মারা হয়েছে তার মাঝে ছিল শিশু , গর্ভবতী মহিলাও।

সাধারণ গর্ভবর্তী নারী, শিশু এরাকি আওয়ামীলীগ ছিল নাকি সরকারের কোন অংশ ছিল?

বিশ্ব মুসলমানদের ২য় সর্বোচ্চ ইজতেমা চলাকালিনও বি,এন,পি জামাত তাদের হলতার আবরোধ স্থগিত করেনি। আবার তারা দাবী করে তারা নাকি ইসলাম পন্থী দল। আবার অন্যদের নাস্তিক বলে গালিও দেয়।

এস,এস,সি পরীক্ষা চলাকালিন অন্তত পরীক্ষাকে হরতাল আবরোধের আওতা মুক্তা করাখতে পারতে বি,এন,পি জামাত তাদের আন্দোলনের কর্মসুচি থেকে কিন্তু এই টুকু বিন্দুমাত্র ছাড়া তারা দিচ্ছেনা।

২১ শে ফেব্রুয়ারী আর্ন্তজাতিক মাতৃভাষা দিনে আমাদেও জাতীয় দিবসেও বি,এন,পি জামাত তারা হরতাল আবরোধ স্থগিত করেনি।

এমনকি খালেদা জিয়ার নিজ সন্তানের মৃত্যু পর প্রধান মন্ত্রী শেখ হাসিনা খালেদা জিয়াকে সমবেদনা জানাতে গেলে, তার কার্যলয়ের দরজা পর্যন্ত খুলেনি । এই কেমন নির্মম আর অভ্রতা রাজনীতিরে বাবা?

র্ধমীয় আনুষ্টান, জাতীয় অনুষ্টান, শিক্ষার্থীদের পরীক্ষা, কিছুই যেন তোয়াক্কা করছে না।

কোন আইন, সভ্যতা, মানবতা, শিষ্টাচার সবকিছু আজ তুচ্চ।

শিক্ষমন্ত্রী বি,এন,পিকে অনুরোধ জানিয়েছিল অন্তত এস,এস,সি পরীক্ষার দিন, পরীক্ষার আগের দুই ঘন্টা আর পরীক্ষার পরের দুই ঘন্টা তাদের কর্মসুচি শুধু মাত্র এস,এস,সি পরীক্ষার্থী ও তাদের অভিবাকদের জন্য হতাল আবরোধের বাইরে রাখার জন্য, বিনা পয়সায় বি,এন,পি এই সামান্য আনুরোধ পর্যন্ত রাখেনি। কি মির্মম নিষ্টুর আন্দোলন।


এস,এস,সি পরীক্ষার্থীরা কি সবাই আওয়ামীলীগ বা সরকারে অংশ কিনা বি,এন,পি জামাতের কাছে প্রশ্ন রইল?

২১শে ফেব্রুয়ারী শহীদ দিবস কি আওয়ামীলীগের কোন দলীয় আনুষ্টান নাকি বি,এন,পি জামাতের কাছে প্রশ্ন রইল?

মুসলমানদের ২য় সর্বোচ্চ গণজামায়েত অনুষ্টান ইজতেমা কি আওয়ামীলীগ বা সরকারের কোন অংশ ছিল কিনা বি,এন,পি জামাতের প্রতি প্রশ্ন রাইল?

বি,এন,পি জামাতের বুজা উচিত তাদের দলের সাধারণ কর্মী, সমর্তক, নেতারাও তাদের হরতাল আবরোধ মানছে না।

ইসলামী ব্যাংক তাদের স্বাভাবিক কর্মকান্ড চালাচ্ছে। হাট বাজারে গিয়ে দেখা যায় বি,এন,পি নেতা কর্মী সাধারণ বি,এন,পি জমাতের সমর্তকরাও তাদের দোকান খুলছে ব্যাবসা প্রতিষ্টান চালাচ্ছে। অফিসে যাচ্ছে সবাই প্রতিদিন তাদের কর্মস্থলে যাচ্চে।

উপসংহারে বলতে চায়,
বি,এন,পি তারা পরাজয়ের মনের জ্বালায়, দুঃখে আর মনোকষ্টে তাদের নিজের অবস্থান , কতটুকু তাদের জনসমর্তন আছে , বা তারা যা করতেছে তা কতটুকু নৈতিক তা মুল্যায় করতে পারতেছে না। তাদের বিবেক বিকিৃত হয়ে গেছ , মথার মষতিষ্ক শুকিয়ে গেছে পরাজয়ের হাইফার টেনশনে।
একটানা ২ মাসের বেশী লাগাতার হরতাল আবরোধ দিয়েও যেখনে সরকার পতনের প্রাথমিক ভিত্তিটুকুও গড়ে তুলত পারেনি বি,এন,পি জামাত , তা হলে এই আন্দোলনের যৌক্তিকতা কি,
এখন প্রশ্ন হল, বি,এন,পি জামাতের প্রতিপক্ষক আসলে কে? সরকার আওয়ামীলীগ ? নাকি সাধারণ জনগন?
৩টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

অধুনা পাল্টে যাওয়া গ্রাম বা মফঃস্বল আর ভ্যাবাচ্যাকা খাওয়া শহুরে মানুষ!!

লিখেছেন শেরজা তপন, ২৯ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:০০


দেশের দ্রব্যমুল্যের বাজারে আগুন। মধ্যবিত্তরা তো বটেই উচ্চবিত্তরা পর্যন্ত বাজারে গিয়ে আয়ের সাথে ব্যায়ের তাল মেলাতে হিমসিম খাচ্ছে- - একদিকে বাইরে সুর্য আগুনে উত্তাপ ছড়াচ্ছে অন্যদিকে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমুল্য... ...বাকিটুকু পড়ুন

সাম্প্রতিক দুইটা বিষয় ভাইরাল হতে দেখলাম।

লিখেছেন মঞ্জুর চৌধুরী, ২৯ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:৪১

সাম্প্রতিক দুইটা বিষয় ভাইরাল হতে দেখলাম।
১. এফডিসিতে মারামারি
২. ঘরোয়া ক্রিকেটে নারী আম্পায়ারের আম্পায়ারিং নিয়ে বিতর্ক

১. বাংলা সিনেমাকে আমরা সাধারণ দর্শকরা এখন কার্টুনের মতন ট্রিট করি। মাহিয়া মাহির... ...বাকিটুকু পড়ুন

আল্লাহ ও তাঁর রাসূলের (সা.) পক্ষ নিলে আল্লাহ হেদায়াত প্রদান করেন

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ৩০ শে এপ্রিল, ২০২৪ ভোর ৬:৪২



সূরা: ৩৯ যুমার, ২৩ নং আয়াতের অনুবাদ-
২৩। আল্লাহ নাযিল করেছেন উত্তম হাদিস, যা সুসমঞ্জস্য, পুন: পুন: আবৃত। এতে যারা তাদের রবকে ভয় করে তাদের শরির রোমাঞ্চিত হয়।অত:পর তাদের... ...বাকিটুকু পড়ুন

ব্লগটা তো ছ্যাড়াব্যাড়া হয়ে গেলো :(

লিখেছেন সাখাওয়াত হোসেন বাবন, ৩০ শে এপ্রিল, ২০২৪ সকাল ১০:৫৭



আমি আমার ব্লগিং শুরু করি প্রথম আলো ব্লগে লেখালেখির মাধ্যমে। ব্লগটির প্রতি আমি কৃতজ্ঞ। কারণ প্রথম আলো ব্লগ আমায় লেখালেখিতে মনোযোগী হতে শিখিয়েছে । সে এক যুগ আগের কথা... ...বাকিটুকু পড়ুন

জীবন পারাবার: শঠতা ও প্রতারণার উর্বর ভূমি

লিখেছেন রূপক বিধৌত সাধু, ৩০ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:৪০


অনার্সের শেষ আর মাস্টার্সের শুরু। ভালুকা ডিগ্রি কলেজের উত্তর পার্শ্বে বাচ্চাদের যে স্কুলটা আছে (রোজ বাড কিন্ডারগার্টেন), সেখানে মাত্র যোগদান করেছি। ইংরেজি-ধর্ম ক্লাশ করাই। কয়েকদিনে বেশ পরিচিতি এসে গেল আমার।

স্কুল... ...বাকিটুকু পড়ুন

×