somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

খুব কাজের কিছু ওয়েবসাইট যা আমরা ব্যবহার করি কম... :) :) :)

০৪ ঠা অক্টোবর, ২০১১ রাত ২:২০
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :




আমরা নানা কাজে নানা ওয়েবসাইট ব্যবহার করি।আজ কিছু ওয়েবসাইটের ঠিকানা দিলাম,যেগুলি আমরা ব্যবহার করি কম কিন্ত খুব কাজের।উপকার হলে আওয়াজ দিয়েন :) :) :)

http://www.zeer.com/




ওয়েবসাইটটি আপনাকে জানিয়ে দেবে ৩০,০০০এর বেশি প্যাকেটজাত খাদ্যের সম্পূর্ণ বিবরণ।ধরুন আপনার কোন একটি প্যাকেটজাত খাবার পছন্দ হয়েছে কিন্তু আপনার কিছু খাবার খেতে ডাক্তারের নিষেধ আছে বা কিছু খাবার উপাদানে আপনার অ্যালার্জি আছে।এরকম সমস্যার সমাধান দিতে পারবে এই ওয়েবসাইটি। তাদের সাইটে যেয়ে খাবারের নাম দিয়ে সার্চ দিন জেনে যাবেন খাবারটির উপাদানসহ সব বিবরণ

View this link


http://www.bartleby.com




খুব খুব কাজের এই ওয়েবসাইটটি আপনাকে ফ্রীতে পড়তে বা ডাউনলোড করতে দিবে লাখো বই।বিভিন্ন ক্যাটাগারিতে আপনি যা খুজছেন সহজেই পেয়ে যাবেন এখানে।

View this link



http://www.5min.com/




একটি মজার সাইট,যেখানে আপনি ৫ মিনিটের ভিডিও পাবেন বিভিন্ন শিখখনিয় বিষয়ে।ধরুন আপনি ইয়গার একটি বিষয় সম্পর্কে জানতে চান,সাইটটিতে যান।কি দেখতে বা জানতে চান সার্চে যান ক্লিক করুন পেয়ে যাবেন ভিডিও।এটি এক কথায় ভিডিও লার্নিং সাইট ও বলা যায়।আপনি আপনার জানা যেকোনো বিষয়ের ভিডিও আপলোডও করতে পারবেন।

View this link



newsmap.jp/




যারা ব্যাস্ত থাকেন অথচ খবর জানতে চান বিভিন্ন গণমাধ্যমের তাদের জন্য এই সাইটটি।এখানে বিভন্ন গণমাধ্যমের সর্বশেষ খবরের আপডেট পাবেন।

View this link



dailylit.com/




চরম মজার ওয়েবসাইট DailyLit।এখানে অনেক বই পাবেন পরার জন্য ফ্রী।এটা কিন্তু মজার না মজার হল আপনি রাত ১২ টায় আপনার প্রিয় বইয়ের কিছুটা পড়ে ঘুমাতে যেতে চান,DailyLit এ যান পছন্দের বই সিলেক্ট করুন আর কখন পড়তে চান টাইম দিয়ে দিন।ব্যস DailyLit প্রতিদিন আপনাকে বইটির কিছু অংশ আপনাকে মেইল করে পাঠিয়ে দিবে নির্দিষ্ট সময়ে।তবে একটি কথা খুব নতুন বই পড়তে টাকা খরচ হতে পারে।

View this link


Wikibooks




এটি একটি বড় টেক্সট বুকের লাইব্রেরী যেখানে আপনি টেক্সট বই পড়তে পারবেন আবার নতুন কোন থিওরি যোগ করতে পারবেন যেমন ঊইকিপিডিয়াতে করা যায়।

View this link


allrecipes.com



এখানে ক্লিক করে পাবেন হাজারো রান্নার রেসিপি।বিশেষ করে যারা বিভিন্ন ধরনের রান্না খেতে ভালবাসেন আর আপাদের জন্য খুবই দরকারি একটি ওয়েবসাইট।
View this link


http://www.phrays.com/



নতুন নতুন শব্দ জানার জন্য সাইট টি খুবই কার্যকর।

View this link


favit.com/




খুব খুব প্রয়োজনীয় একটি ওয়েবসাইট।এখানে আপনি যেকোনো বিষয়ে জানতে এবং জানাতে পারবেন পুরো দুনিয়াকে।তাছাড়া আপনি ফিল্টার করতে পারবেন অপ্রয়োজনীয় অনেক কিছু।এটি ব্যবহার না করলে আসলে এর উপকারিতা বোঝান যাবেনা।

View this link



http://www.nosubscriptionrequired.net/




মুভিপ্রেমিকদের জন্য অবিশ্বাস্য একটি ওয়েবসাইট।এক পেজে আপনি খুঁজে নিতে পারবেন আপনার চাওয়া মুভি বা ডকুমেন্টারি বা টিভি সিরিয়ালের কাংখিত ওয়েবসাইটটি।১৪০০ এর বেশী সাইটের অ্যাড্রেস আছে এখানে।এটা দুনিয়ার ১নং মুভি সাইট আর গুগল পেজ র‍্যাঙ্কে ৩ নাম্বারে রয়েছে


View this link



১৬টি মন্তব্য ১৬টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

প্রতি মাসে সামু-ব্লগে ভিজিটর কত? মার্চ ২০২৪ Update

লিখেছেন জে.এস. সাব্বির, ১৯ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:০৮

মার্চ ২০২৪ সালে আমাদের প্রিয় সামু ব্লগে ভিজিটর সংখ্যা কত ছিল? জানতে হলে চোখ রাখুন-

গত ৬ মাসের মধ্যে সবচেয়ে বেশি ভিউ ছিল জানুয়ারি মাসে। ওই মাসে সর্বমোট ভিজিট ছিল ১৬... ...বাকিটুকু পড়ুন

প্রোএক্টিভিটি এবং কম্পাউন্ড ইফেক্ট: আমার গুরুত্বপূর্ণ দুইটি শিক্ষা

লিখেছেন মাহদী হাসান শিহাব, ১৯ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:১১



আমার গুরুত্বপূর্ন দুইটা লার্নিং শেয়ার করি। এই দুইটা টুল মাথায় রাখলে দৈনন্দিন কাজ করা অনেক সহজ হয়। টুল দুইটা কাজ করতে ও কাজ শেষ করতে ম্যাজিক হিসাবে কাজ করে।

এক.

স্টিফেন কোভের... ...বাকিটুকু পড়ুন

প্রসঙ্গ রূপান্তরঃ ট্রান্সজেন্ডার, সমকামিতা এবং যৌনতা বিষয়ক কিছু আবশ্যিক আলাপ

লিখেছেন সায়েমার ব্লগ, ১৯ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:২৩

প্রসঙ্গ রূপান্তরঃ
ট্রান্সজেন্ডার, সমকামিতা এবং যৌনতা বিষয়ক কিছু আবশ্যিক আলাপ

১।
যৌন প্রাকৃতিক, জেন্ডার নয়।জেন্ডার মানুষের সৃষ্টি (social, cultural construction)। যৌনকে বিভিন্ন সমাজ বিভিন্ন সময়ে যেভাবে ডিল করে, তাঁকে ঘিরে... ...বাকিটুকু পড়ুন

ইরান-ইজরায়েল দ্বৈরথঃ পানি কতোদূর গড়াবে??

লিখেছেন ভুয়া মফিজ, ১৯ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:২৬



সারা বিশ্বের খবরাখবর যারা রাখে, তাদের সবাই মোটামুটি জানে যে গত পহেলা এপ্রিল ইজরায়েল ইরানকে ''এপ্রিল ফুল'' দিবসের উপহার দেয়ার নিমিত্তে সিরিয়ায় অবস্থিত ইরানের কনস্যুলেট ভবনে বিমান হামলা চালায়।... ...বাকিটুকু পড়ুন

স্মৃতির ঝলক: প্রাকৃতিক সৌন্দর্যের অনুভূতি এবং মনের শান্তির খোঁজে

লিখেছেন নাহল তরকারি, ২০ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১:০১



সরল প্রাকৃতিক সৌন্দর্যের সংমিশ্রণে একটি ঘূর্ণায়মান পথ জুড়ে ঘুরে বেড়ানোর অবস্থানে আমি খুব শান্তি অনুভব করি। নদীর জল ছুঁয়ে পথ ধরে হাঁটতে হাঁটতে নৈসর্গিক সৌন্দর্যের সঙ্গে এক আন্তরিক সংযোগ অনুভব... ...বাকিটুকু পড়ুন

×