somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

ব্লোক করুন গুগোল সার্চের হোম পেজের যে কোন ওয়েব সাইট! বিরক্তি কর সাইট থেকে বাচুন!!!

২৪ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৮:৫৮
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

ইন্টারনেট ব্যবহারের জন্য বেশির ভাগ মানুষই যেমন ব্রাউজার হিসেবে মজিলা ফায়ার ফক্সের পাশাপাশি গুগোল ক্রম ব্যবহার করে থাকে।তেমনি সার্চ ইন্জিনের দিক থেকে মাইক্রোসফট বিং, ইয়াহুর পাশাপাশি গুগোল সার্চ ইন্জিন ব্যবহার করে থাকে।

তবে জনপ্রিতার দিক থেকে ব্রাউজার হিসেব মজিলা ফায়ারফক্স এবং গুগোল ক্রম দুইটাই সমান ভাবে ব্যবহার করে থাকে। আর সার্চ ইন্জিনের দিক বিবেচনা করলে সবচেয়ে বেশি ব্যবহার হয়ে থাকে গুগোল সার্চ ইন্জিন।

বর্তমান গুগোল সার্চ ইন্জিনের ব্যবহার বেশি হওয়া গুগোল ব্যবহার কারিদের যেমন অনেক সুবিধেও দিয়ে থাকে। গুগোলের জনপ্রিয়তা বেশি হওয়ার কারনে এখন গুগোল ব্রাউজারের জন্য বিভিন্ন প্রকার এক্সটেশন পাওয়া যায়।

তেমনি গুগোল ক্রম ব্রাউজার অথবা গুগোর সার্চ ইন্জিনের জন্য রয়েছে বিভিন্ন প্রকার সুবিধে।

অনেকে অনেক কিছু বিষয়ের উপর গুগোল সার্চ করে থাকে আর এই সার্চের উপর ভিত্তি করে বিভিন্ন প্রকার সাইটের লিংক আপনাদের গুগোল হোম পেজে আসে। অনেক সাইটে দেখা যায় আপনার দেওয়া কিওয়ার্ডের কোন রিসোর্স নাই অথবা আপনার প্রয়োজনিয় কোন কিছুই পাওয়া গেলোনা ওই সাইটে। কিংবা আপনি নির্দ্রিষ্ট কোন সাইটের কোন কিছুই আপনার গুগোল সার্চের হোম পেজে দেখতে চান না। আপনি যে কোন কিওয়ার্ড লিখেই সার্চ করেন না কেন আপনার ব্লোক করা সাটের কোন কিছুই আপনার গুগোল সার্চ হোম পেজে আসবেনা আপনি কোন কিছুই দেখতে পাবেন না।

এখন ওই সাইটে যদি বার গুগোল সার্চ হোম পেজে আসে তাহলে কেনা বিরক্ত হয়। এরকম আরো না না কারনে আপনি কোন সাইটকে আপনার হোম পেজে যদি প্রদর্শিত করতে চান না। তাহলে আমার দেখানো সিস্টেম অনুযায়ী কাজ করলে হয়তো আপনি সেই বিরক্তি কর সাইট থেকে মুক্তি বাবেন।

এই সিস্টেম টি শুধু গুগোল ক্রম এবং ফায়ার ফক্সে কাজ করবে অন্য ব্রাউজারে কাজ করবেনা। অন্য ব্রাউজারে জন্য কোন রিসোর্স আমার কাছে নাই আছে কিনা সেটাও জানিনা। সার্চ ইন্জিন শুধু গুগোল অন্য সার্চ ইন্জিনের জন্য জানা নাই।

গুগোল ক্রমে যে ভাবে কাজটি করবেনঃ
গুগোল ক্রমে কাজটি করতে হলে আপনাকে প্রথমে গুগোল ষ্টোর থেকে এক্সটেনশনটি এড করে নিতে হবে। এক্সটেনশনটি এড করতে হলে এখানে ক্লিক করুন

এড হয়ে গেলে আপনার ব্রাউজারে দেখতে পাবেন এক্সটেনশনটি এখন আপনি কোন কিওয়ার্ড লিকে গুগোল সার্চ ইন্জিনে সার্চ করেন। এরপর যে ওয়েব সাইটের জন্য লিংক গুলো প্রদর্শিত হবে সেখান থেকে যে কোন একটি ওয়েব সাইট খুলুন। এরপর আপনার ইনষ্টল করা এক্সটেনশনটিতে ক্লিক করুন করলে নিচের মত চিত্র দেখতে পাবেন।



এর পর আপনার গুগোল সার্চ হোম পেজে গিয়ে একই কিওয়ার্ড লিখে আবার সার্চ করুন দেখবেন আপনার ব্লোক করা ওয়েব সাইট আর দেখা জাচ্ছেনা। আমি Mackworld সাইটটি ব্লোক করছিলাম নিচের চিত্রে দেখুন সাইটটি আর দেখা যাচ্ছেনা।



যে কোন কিওয়ার্ড লিখে সার্চ করুন না কেন আপনার ব্লোক করা সাইটের কোন লিংক আর আপনার গুগোল হোমপেজে আসবেনা। যতক্ষন আপনি আবার আনব্লোক করবেন।

আনব্লোক করবেন যে ভাবে
ঠিক যেখান থেকে ব্লোক করছেন সেখানে গিয়ে দেখেন আপনার ব্লোক করা সব সাইটের লিষ্ট জমা হয়ে আছে। ওইখান থেকে আপনার ব্লোক করা সাইটের উপর ক্লিক করে আনব্লোক সাইট করে দিন। নিচের চিত্রের মত



এখন আবার আগের কিওয়ার্ড লিখে সার্চ করুন দেখবেন সেই সাইটটি আবার চলে আসছে। নিচের চিত্রের মত



ফায়ারফক্স এর জন্য নিচের দেওয়া এডঅনসটি ইনষ্টল করে কাজ করতে পারেন। এডঅনসটি এড করতে এখানে ক্লিক করুন

বাকি কাজটুকু আপনি নিজেই করতে পারবেন।

ব্লগটি পড়ার জন্য ধন্যবাদ B-)
সর্বশেষ এডিট : ২৪ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৮:৫৯
৪টি মন্তব্য ২টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

হাদিস অস্বীকার করে রাসূলের (সা.) আনুগত্য সম্ভব

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ১৩ ই মে, ২০২৪ দুপুর ২:৪৯



সূরাঃ ৪ নিসা, ৫৯ নং আয়াতের অনুবাদ-
৫৯। হে মুমিনগণ! যদি তোমরা আল্লাহ ও আখিরাতে বিশ্বাস কর তবে তোমরা আনুগত্য কর আল্লাহর, আর আনুগত্য কর রাসুলের, আর যারা তোমাদের... ...বাকিটুকু পড়ুন

সততা হলে প্রতারণার ফাঁদ হতে পারে

লিখেছেন মোহাম্মদ খায়রুল ইসলাম নাদিম, ১৩ ই মে, ২০২৪ বিকাল ৩:৫৯

বিষয়টি আমার ভালো লেগেছে। ক্রেতাদের মনে যে প্রশ্নগুলো থাকা উচিত:

(১) ওজন মাপার যন্ত্র কী ঠিক আছে?
(২) মিষ্টির মান কেমন?
(৩) মিষ্টি পূর্বের দামের সাথে এখনের দামের পার্থক্য কত?
(৪) এই দোকানে এতো... ...বাকিটুকু পড়ুন

=কবিতাগুলো যেনো এক একটি মধুমঞ্জুরী ফুল=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ১৩ ই মে, ২০২৪ বিকাল ৪:২০



©কাজী ফাতেমা ছবি
মনের মাধুরী মিশিয়ে যে কবিতা লিখি
কবিতাগুলো যেনো আমার এক একটি মঞ্জুরী লতা ফুল,
মনের ডালে ডালে রঙবাহারী রূপ নিয়ে
ঝুলে থাকে কবিতা দিবানিশি
যে কবিতার সাথে নিত্য বাস,
তাদের আমি... ...বাকিটুকু পড়ুন

পোষ্ট যদি ক্রমাগতভাবে ০, কিংবা ২/১'টি মন্তব্য পেতে থাকে, বুঝবেন যে, সোনাগাজী সেমি-ব্যানে আছে!

লিখেছেন সোনাগাজী, ১৩ ই মে, ২০২৪ বিকাল ৫:২৭



আপনার পোষ্ট যদি ক্রমাগতভাবে ০ কিংবা ১'টি মন্তব্য পেতে থাকে, তখন খোঁজ নিলে দেখবেন যে, সোনাগাজী সেমি-ব্যানে আছে!

কোন বিষয়ের উপর অনেক মানসম্পন্ন পোষ্ট লিখলেও সামুতে আপনি... ...বাকিটুকু পড়ুন

কাঁচা আম পাড়ার অভিযান

লিখেছেন মরুভূমির জলদস্যু, ১৩ ই মে, ২০২৪ রাত ১০:৩২



গাজীপুর জেলার জয়দেবপুরের বাড়ীয়া ইউনিয়নের দেউলিয়া গ্রামে আমার প্রায় ৫২ শতাংশ জমি কেনা আছে। সেখানে ছোট একটি ডোবা পুকুর, অল্প কিছু ধানের জমি আর বাকিটা উঁচু ভিটা জমি। বেশ... ...বাকিটুকু পড়ুন

×